Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

ইউরোপে যাওয়ার সুযোগ!

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৯৯জন দেখেছেন

Image

প্রবাস ডেস্ক: বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে বাংলাদেশি কর্মী নেবে ইউরোপের দেশ স্লোভেনিয়া। নামমাত্র সরকারি খরচে প্রার্থীরা স্লোভেনিয়ায় যেতে পারবেন।

সম্প্রতি বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) সম্প্রতি এক বিজ্ঞপ্তি মাধ্যমে এ তথ্য জানায়। এতে বলা হয়েছে, রিইনফোর্সিং আয়রন ওয়ার্কার্স (রড বাইন্ডার) পদে ১০ জন কর্মী নেওয়া হবে।

রিইনফোর্সিং আয়রন ওয়ার্কার্স (রড বাইন্ডার) পদে মাসিক বেতন ১ হাজার ইউরো (প্রায় ৯৭,৪৮৬ টাকা)। চাকরিতে যোগ দেওয়ার জন্য স্লোভেনিয়ায় যাওয়ার বিমানভাড়া এবং সন্তোষজনকভাবে চাকরি শেষে দেশে ফেরার বিমানভাড়া নিয়োগকারী প্রতিষ্ঠান দেবে।

বিজ্ঞপ্তি অনুসারে চাকরির মেয়াদ চার বছর। তবে সময় বাড়ার সম্ভাবনা রয়েছে। দৈনিক ৮ ঘণ্টা, সপ্তাহে ৬ দিন ডিউটি করতে হবে। বছরে ছুটি ১৫ দিন। প্রয়োজনীয় আসবাবসহ থাকা এবং কর্মস্থলে যাতায়াতের ব্যবস্থা নিয়োগকারী কোম্পানি দেবে। তবে খাবারের খরচ নিজের।

তবে আবেদনকারীদের সংশ্লিষ্ট বিষয়ে কমপক্ষে ৮ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়সসীমা ৪০ বছর। যারা এর আগে সিঙ্গাপুর, দুবাই অথবা মধ্যপ্রাচ্যে এই পদে কর্মরত ছিলেন, তাদের অগ্রাধিকার দেওয়া হবে।



আরও খবর



রাজ মাল্টি মিডিয়ার ব্যানারে ঈদে আসছে নজরুল রাজের একক নাটক ‘রাইটার’

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৩জন দেখেছেন

Image
মারুফ সরকার ,স্টাফ রিপোর্টারঃবর্তমান সময়ের আলোচিত প্রযোজক ও অভিনেতা নজরুল ইসলাম রাজ।যিনি দীর্ঘসময় ধরে সফলতার সহিত অভিনয়ের পাশাপাশি প্রযোজনা করে বেশ সাড়া পেলেছেন। তারাই ধারাবাহিকতায় কুরবানীর ঈদকে সামনে রেখে মেঘ হিম এর পরিচালনায় একক নাটক ‘রাইটার’ চ্যানেল নাইনের পাশাপাশি রাজ মাল্টি মিডিয়ার ব্যানারে প্রচার করবে বলে জানান রাজ মাল্টি মিডিয়ার কর্ণধার মোঃ নজরুল ইসলাম রাজ।এরই মধ্যে নাটকের স্যুটিং এর কাজ সম্পন্ন হয়েছে বলেন জানান তিনি।

‘রাইটার’ নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেছেন মিরাক্কেলখ্যাত জনপ্রিয় অভিনেতা সাইদুর রহমান পাভেল অভিনেত্রী তাসনোভা নিঝুম,জাহিদ হাসান পাপ্পু,নাটকটি তে  আরো অভিনয় করেছেন,মেঘদূত বিপ্লব,রিয়াজ,পিংকি খান, তাজরিন তুস্টিসহ আরো অনেকে।নাটকটির গল্প লিখেছেন 
আহমেদ মেহরান,স্ক্রিপ্ট,আহসান হাবিব সকাল,পুরো নাটকে ডিরেকশন দিয়েছেন ডিরেক্টর মেঘ হিম।ঈদুল আযহায় নাটকটি ব্যাপক ছাড়া ফেলবে বলে ধারনা করেছেন প্রযোজক নজরুল ইসলাম রাজ।

বর্তমান টেলিফ্লিম ও নাটক ইন্ডাস্ট্রি এর বিষয়ে নজরুল রাজ এর  কাছে জানতে চাইলে তিনি বলেন,একটা সময় বাংলাদেশের দর্শক  সিনেমা প্রেমী ছিলেন,প্রচুর সিনেমা দেখতেন,নির্মাতারা ও সিনেমা বানানো নিয়ে ব্যস্ত সময় পার করতেন। বর্তমানে আমাদের অনেক গুলো সিনেমা হল বন্ধ হয়ে গেছে,দর্শক আর আগের মতো সিনেমা হলে গিয়ে সিনেমা দেখে  না ।সেই তুলনায় বাংলাদেশে নাটকের অনেক জনপ্রিয়তা রয়েছে ।

তিনি আরো বলেন দর্শক এখন ভার্চুয়ালে এন্টারটেইনমেন্টের জন্য  নাটক দেখে। তাই আমি  ও আমার বন্ধুদের নিয়ে ৩০০ নাটক ও টেলিফিল্ম ও সেই সাথে ১০ থেকে ১৫ টা ধারাবাহিক নাটক ও বানানোর সিদ্ধান্ত নিয়েছি ।এরই মধ্য বেশ কয়েকটি বেসরকারী টেলিভিশনের সাথে এই বিষয়ে কথা বার্তা ও চলছে।ঈদুল আযহার পরপরই পুবাইল সহ দেশের বিভিন্ন জনপ্রিয় জায়গা গুলোতে নাটকের কাজ শুরো করবো সকলের সার্বিক সহযোগিতায় নিয়ে সকল’কে ঈদুল আযহার শুভেচ্ছা ও জানিয়েছেন প্রযোজক ও অভিনেতা নজরুল ইসলাম রাজ ।

আরও খবর



ভুরুঙ্গামারীতে পানিতে ডুবে ২ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৯জন দেখেছেন

Image
বাবুল, কুড়িগ্রাম ব্যুরো:কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে পৃথক স্থানে পানিতে ডুবে শিশুসহ ও এক যুবকের মৃত্যু হয়েছে l সোমবার দুপুর বেলা পরিবারের সবার অজান্তেই ফারিয়া নামের দেড় বছরের এক শিশুর মাছ চাষের জমিতে পড়ে মর্মান্তিক মৃত্যু ঘটে lফারিয়ার পারিবারিক সূত্রে জানা গেছে, আজ দুপুরে ফারিয়ার মা রান্নার কাজে ব্যস্ত ছিল l দেড় বছরের ফারিয়া তখন বাড়ির উঠোনে খেলা করছিল l ওই সময়ে মায়ের অজান্তেই ফারিয়া বাড়ির বাইরে গিয়ে বাড়ি সংলগ্ন মাছ চাষের জমিতে পরে ডুবে যায় l সেখানেই তার মৃত্যু ঘটে lপরক্ষনেই তার মা খোঁজাখুঁজি করে ওই মাছ চাষের জমি থেকে ফারিয়াকে তুলে নিয়ে ভুরুঙ্গামারী উপজেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত: ঘোষণা করে l মৃত: ফারিয়া উপজেলার তিলাই ইউনিয়নের দক্ষিণ গোপালপুর গ্রামের ফরিদুল ইসলাম এর কন্যা lঅপর ঘটনাটি ঘটে, সকাল বেলা দুধ কুমোর নদীতে l  

উপজেলার পাইকের ছড়া  ইউনিয়নের শিলবাড়ি গ্রামের শামসুল হকের পুত্র যুবক ঝন্টু মিয়া ভোরবেলাতেই দুধকুমার নদীর সোনাহাট ব্রিজের উত্তর দিকে মাছ ধরতে যায় l নদীতে মাছ ধরার একপর্যায়ে কোন এক সময় তার পানিতে ডুবেই মৃত্যু ঘটে l সকাল আটটার দিকে আব্দুল মান্নান নামের এক ব্যক্তি ওই স্থানেই জাল ফেলে পানিতে নামতেই ঝন্টুর ডুবন্ত লাশ তার পায়ে স্পর্শ হয় l এ সময় আব্দুল মান্নান বিষয়টি এলাকাবাসীকে জানালে এলাকার লোকজন ভুরুঙ্গামারী থানা পুলিশে খবর দেয় l পুলিশ এসে ঝন্টুর লাশ উদ্ধার করে l 

ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন l
তিনি জানান, কোন প্রকার অভিযোগ না থাকায় ঝন্টুর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে l

আরও খবর



ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ সমঝোতা স্মারক সই

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৬০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা  দ্বিপাক্ষিক বৈঠকের পর ১০টি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। যার মধ্যে ৩টি সমঝোতা নবায়ন করা হয়েছে।

শনিবার (২২ জুন) স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার দিকে বৈঠকে বসেন শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি। দিল্লির হায়দরাবাদ হাউসে অনুষ্ঠিত দ্বিপক্ষীয় বৈঠকে এসব সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

‘ডিজিটাল অংশীদারত্ব’ এবং ‘টেকসই ভবিষ্যতের জন্য সবুজ অংশীদারত্ব’ বিষয়ক দুটি সমন্বিত রূপকল্পকে সামনে রেখে কাজ করবে ভারত এবং বাংলাদেশ। এ লক্ষ্যে দুই যৌথ কার্যক্রমের নথি সই করে বাংলাদেশ।

এ দুটি হলো-বাংলাদেশ-ভারত ডিজিটাল অংশীদারত্বের বিষয়ে অভিন্ন লক্ষ্যমাত্রা এবং টেকসই ভবিষ্যতের জন্য বাংলাদেশ-ভারত সবুজ অংশীদারত্বের বিষয়ে অভিন্ন লক্ষ্যমাত্রা বিষয়ক নথি সই।

নতুন পাঁচটি সমঝোতা স্মারক হলো-বঙ্গোপসাগর ও ভারত মহাসাগরের সুনীল অর্থনীতি এবং সমুদ্র সহযোগিতার বিষয়ে দুদেশের মধ্যে সমঝোতা স্মারক; ভারত মহাসাগরের ওশানোগ্রাফির ওপর যৌথ গবেষণা ও দক্ষতা উন্নয়ন বিষয়ে বাংলাদেশের বিওআরআই ও ভারতের সিএসআইআরের মধ্যে সমঝোতা স্মারক; বাংলাদেশ ও ভারতের মধ্যে রেল যোগাযোগের ওপর সমঝোতা স্মারক; যৌথ ছোট স্যাটেলাইট প্রকল্পে সহযোগিতার জন্য বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সঙ্গে ভারতের ন্যাশনাল স্পেস প্রোমোশন অ্যান্ড অথোরাইজেশন সেন্টারের মধ্যে সমঝোতা স্মারক এবং ডিফেন্স স্টাফ কলেজের মধ্যে একাডেমিক সহযোগিতা বিষয়ে সমঝোতা স্মারক।

নবায়নকৃত তিন সমঝোতা স্মারক হলো-মৎস্যসম্পদ সহযোগিতা বিষয়ক সমঝোতা স্মারক; দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সমঝোতা স্মারক এবং স্বাস্থ্য ও ওষুধ খাতে সহযোগিতা বিষয়ক সমঝোতা স্মারক।

এর আগে সকাল ৯টায় রাষ্ট্রপতি ভবনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তাকে স্বাগত জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সুসজ্জিত অশ্বারোহী দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার মোটর বহরকে পাহারা দিয়ে রাষ্ট্রপতি ভবনের গেট থেকে ফোরকোর্টে নিয়ে যায়।

এরপর এখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ও গার্ড অব অনার দেওয়া হয়। এ সময় বাংলাদেশ ও ভারতের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। সশস্ত্র সালাম গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গার্ড অব অনার পরিদর্শন করেন।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লাইন অব প্রেজেন্টেশনে দুদেশের মন্ত্রিপরিষদের সদস্য, ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিদের পরিচয় করিয়ে দেন।

রাষ্ট্রপতি ভবনের এ কর্মসূচি শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা জানাতে রাজঘাট যান। সেখানে তিনি মহাত্মা গান্ধীর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে শেখ হাসিনা হায়দ্রাবাদ হাউসে যান। সেখানে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সৌজন্য স্বাক্ষাৎ ও দ্বিপক্ষীয় বৈঠক করেন।


আরও খবর



মধুপুরে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ-

টাঙ্গাইলের মধুপুরে সারা দেশের ন্যায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে মধুপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে রোববার ২৩ জুন বিকেলে মধুপুর থানা মোড়ের অস্থায়ী কার্যালয় ছরোয়ার আলম খান আবুর বাসভবনের সামনে জনসমাবেশ।


আলোচনা সভা ও কেককাটার মধ্য দিয়ে দিবসটি উদযাপন করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, সাবেক পৌর মেয়র মাসুদ পারভেজ, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক খন্দকার সামছুল আরেফিন শরিফ, বেরিবাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুলহাস উদ্দিন, আলোকদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কোরবান আলী বিএসসি,কুড়ালিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আহম্মদ আলী, মধুপুর বণিক সমিতির সাধারণ সম্পাদক মীর জহির উদ্দিন বাবর সহ আওয়ামী লীগ।


যুবলীগ, ছাত্রলীগ ও  অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।অনুষ্ঠানটি সন্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক খন্দকার সামছুল আরেফিন শরিফ।সন্ধায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ও আওয়ামী লীগের ৭৫ বছর পূর্তি প্লাটিনাম জয়ন্তী উপলক্ষ্যে আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উক্ত দোয়া মাহফিলে মধুপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে থাকা ৩৪ বছরের ধারকবাহক, মরহুম খন্দকার শফি উদ্দিন মনি এর রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



মানিকছড়ি থানা পুলিশের বিশেষ অভিযানে ১০০লিটার চোলাইমদ সহ গ্রেফতার দুই

প্রকাশিত:শুক্রবার ৩১ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৩জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানা পুলিশের বিশেষ অভিযানে  দেশীয় তৈরী চোলাইমদ সহ মো. আলম  (৩২) ও সুমন চাকমা (৪৮) কে গ্রেফতার করেছে পুলিশ একটি সিএনজি জব্দ

বৃহস্পতিবার (৩০ মে)  রাত দেড়টার দিকে  মানিকছড়ি থানার একটি চৌকস দল মানিকছড়ি থানা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে মানিকছড়ি থানাধীন  যোগ্যাছোলা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গরমছড়ি এলাকায়  খাগড়াছড়ি হইতে চট্টগ্রামগামী আঞ্চলিক মহাসড়কের উপর চেকপোস্ট বসিয়ে একটি সিএনজি তল্লাসী চালিয়ে ১০০ লিটার অবৈধ  দেশীয় তৈরী চোলাইমদ সহ আসামী মো. আলম  (৩২) সুমন চাকমা (৪৮)কে গ্রেফতার ও চোলাইমদ বহন কারি একটি সিএনজি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীরা হলেন-মো. আলম  (৩২) পিতা-মৃত মোজাম্মেল হক,সুমন চাকমা (৪৮)পিতা- মৃত রবীন্দ্র উভয় লক্ষীছড়ি উপজেলার সদর ইউনিয়ন এর বাসিন্দা। 

আসামীদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়েছে। গ্রেফতারকৃত আসামীকে বিধি মোতাবেক যথাসময়ে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে।

আরও খবর