Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার বর ও কনের বাড়ীতে শোকের মাতম রাশিয়ায় বন্দুকধারীদের ভয়াবহ হামলায় ১৫ পুলিশ সদস্য নিহত

ইউপি সদস্যের বিরুদ্ধে চেয়ারম্যান সহ ১২ সদস্যের অনাস্থা

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩১৯জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া:- ব্রাহ্মণবাড়িয়া জেলার  নাসিরনগর উপজেলার কুন্ডা ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য  হীরন মোল্লার  বিরুদ্ধে অনাস্থা কার্যকরের দাবি জানিয়েছেন ইউপি চেয়ারম্যান সহ  পরিষদের ১২  সদস্য,নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন।


লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, হিরন মোল্লা একজন সন্ত্রাসী ও সক্রিয় চোর, ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে থানায় একাধিক চুরি -ডাকাতির মামলা রয়েছে।

ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে সে বিভিন্ন সময় নির্বাচিত  চেয়ারম্যান ও সদস্যদের সাথে অসদাচরন করে আসছেন।


ঘটনার দিন বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ দুপুরে পরিষদের সভা শুরুর পর উপস্থিত চেয়ারম্যান ও ইউপি সদস্যদের সম্মুখে কুন্ডা ইউনিয়নের ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত ইউপি সদস্য জাকিয়া খাতুনের সাথে বাক বিতন্ডা শুরু করে। এ সময় অন্যরা তাকে থামাতে  চাইলে, সে আরো ক্ষিপ্ত হয়ে উঠে। এক পর্যায়ে সবার সম্মুখে সংরক্ষিত  ইউপি সদস্য জাকিয়া খাতুন কে হত্যার উদ্দ্যশ্যে মারধর করে গুরুতর জখম করে।


প্রাথমিক চিকিৎসা জন্য তাকে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

পরবর্তীতে এই ঘটনার রেশ ধরে মো. হিরন মোল্লা কুন্ডা ইউপির চেয়ারম্যান নাসির উদ্দিন ভূঁইয়া কে হত্যার হুমকি প্রদান করে পরিষদ ত্যাগ করেন।


এ ঘটনার প্রতিবাদস্বরূপ ইউপি সদস্য হিরন মোল্লা'র  বিরুদ্ধে অনাস্থা আনাসহ তার অপসারণ দাবি করে কুন্ডা ইউপি চেয়ারম্যান এডঃ মোঃ নাছির উদ্দিন ভূঁইয়া সহ সংরক্ষিত আসনের  ইউপি সদস্য মোছা. তাহেরা বেগম, মোছা. তাছলিমা বেগম,জাকিয়া খাতুন, জজ মিয়া,শাহাজাহান মিয়া,সুশান্ত দাশ,কাইযূম মিয়া,মো. জিল্লুর রহমান,নবী হোসেন,আজিজুর রহমান ভূঁইয়া ও মোঃজামাল মিয়া।


অভিযুক্ত ইউপি সদস্য হিরন মোল্লার সাথে বেশ কয়েকবার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও  তিনি ফোন ধরেনি।

এ বিষয়ে মোবাইল  ইউপি সদস্য এডঃ মোঃ নাসির উদ্দিন ভূঁইয়া'র সাথে কথা বলে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন।

  -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



কুমিল্লায় স্কুল ব্যাংকিং কনফারেন্স ২০২৪ অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৫১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় স্কুল শিক্ষার্থীদের আর্থিক অন্তর্ভুক্তিতে উৎসাহিতকরণ এবং তাদের মধ্যে সঞ্চয়ের মনোভাব গড়ে তোলার লক্ষে কুমিল্লায় অনুষ্ঠিত হয়ে গেছে স্কুল ব্যাংকিং কনফারেন্স। কুমিল্লার ঢুলীপাড়া ফানটাউন মিলনায়তনে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) এর সার্বিক তত্বাবধানে কুমিল্লার ৪৪টি শিক্ষা প্রতিষ্ঠান এবং ৪৪টি ব্যাংকের কর্মকর্তাদের নিয়ে দিনব্যাপী ওই কনফারেন্স অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংক এর পরিচালক (চট্টগ্রাম অফিস) মোহাম্মদ বদিউজ্জামান দিদার, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংক (প্রধান কার্যালয়) এর অতিরিক্ত পরিচালক প্রজ্ঞা পারমিতা সাহা। বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন কুমিল্লার সহকারি জেলা শিক্ষা অফিসার রিক্তা বড়ুয়া, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি কর্পোরেট হেড অফিসের হেড অব ট্রান্সজেকশান ব্যাংকিং মো: সেকান্দার ই আজম, এসইভিপি।

বক্তারা বলেন, সারা বাংলাদেশে প্রায় ৪৩ লাখ শিক্ষার্থী স্কুল ব্যাংকিং করেন। তাদের সঞ্চিত আমানত প্রায় দুই হাজার দুইশ কোটি টাকা। যেহেতু দেশের বড় একটি অংশ শিক্ষার্থী সুতরাং তাদেরকে অর্থনৈতিক কর্মকান্ডে সম্পৃক্ত করতে পারলে দেশের আর্থিক অগ্রগতি বাড়বে, দেশের উন্নয়ন হবে। পাশাপাশি শিক্ষার্থীরা সঞ্চয়ী মনোভাব নিয়ে বেড়ে উঠতে পারবে। অনুষ্ঠান শেষে আমন্ত্রিত শিক্ষার্থীদের স্কুল ব্যাগ ও উপহার সামগ্রী দেয়া হয়।


আরও খবর



প্রাইম ব্যাংক পিএলসি ও এভারকেয়ার হাসপাতাল ঢাকার মধ্যে চুক্তি

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ৯১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দেশের শীর্ষ স্থানীয় বেসরকারি বাণিজ্যিক ব্যাংক প্রাইম ব্যাংক পিএলসি’র সাথে চুক্তি সই করেছে এভারকেয়ার হাসপাতাল ঢাকা। সম্প্রতি গুলশানে ব্যাংকের করপোরেট অফিসে প্রতিষ্ঠান দুটির মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তি সই হয়।


চুক্তি অনুযায়ী, এভারকেয়ার হাসপাতাল ঢাকা প্রাইম ব্যাংকের প্রায়োরিটি ব্যাংকিং কাস্টমারদের জন্য বিভিন্ন হেলথকেয়ার প্যাকেজে বিশেষ সুবিধা প্রদান করবে।

প্রাইম ব্যাংক পিএলসি’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. নাজিম এ চৌধুরী এবং এভারকেয়ার হাসপাতাল ঢাকা-এর চিফ মার্কেটিং অফিসার বিনয় কাউল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- প্রাইম ব্যাংক পিএলসি’র হেড অব প্রায়োরিটি ব্যাংকিং তামান্না কাদেরী, এভারকেয়ার হাসপাতাল ঢাকা-এর হেড অফ কর্পোরেট মার্কেটিং এ এম আবুল কাশেম রনি সহ উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা।

আরও খবর



লেদার-ব্যাক ডিজাইন নিয়ে বাজারে এল 'রিয়েলমি সি৬৩’

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২৩জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:আইসিসি মেন’স টি-২০ বিশ্বকাপের এই রোমাঞ্চকর সময়ে তরুণদের প্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি দেশের স্মার্টফোন মার্কেটে কাঙিক্ষত ‘রিয়েলমি সি৬৩’ মোবাইল ডিভাইসটি নিয়ে এসেছে; আকর্ষণীয় এই ফোনে রয়েছে অসাধারণ সক্ষমতার ৪৫ ওয়াট ফাস্ট চার্জ ফিচার, যার মাধ্যমে মাত্র ৩মিনিট চার্জের মাধ্যমে ১ ঘণ্টাব্যাপী ক্রিকেট ম্যাচ উপভোগ করা যাবে। 

সর্বাধুনিক প্রযুক্তির এই স্মার্টফোনে আরো রয়েছে- ৫০০০এমএএইচ ব্যাটারি। এটি ১০ মিনিটেই ২০ শতাংশ, ৩০ মিনিটে ৫০ শতাংশ এবং মাত্র ৭৯ মিনিটে ১০০% অর্থ্যাৎ পূর্ণ চার্জ লাভ করে। এছাড়া, ৬০-সেকেন্ড চার্জে ব্যবহারকারীরা ফোনে কথা বলতে ৬০ মিনিট সময় ধরে। ‘রিয়েলমি সি৬৩’ একমাত্র ফোন যেটি এই সেগমেন্টে প্রথম ‘টিইউভি রেইনল্যান্ড সেফ ফাস্ট-চার্জ সিস্টেম সার্টিফিকেশন’ অর্জন করেছে; এই সার্টিফিকেশন চার্জিং প্রক্রিয়ার নিরাপত্তার গ্যারান্টি দেয় অর্থ্যাৎ সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন পর্যায়ে কঠিন সব পরীক্ষা পেরুতে হয়েছে এটিকে।   

‘রিয়েলমি সি৬৩’ এ ভিন্ন মাত্রা যোগ করেছে ভেগান লেদার ব্যাক কভার, যেটি পূর্বে ইন্ডাস্ট্রিতে শুধুমাত্র ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলোর ক্ষেত্রেই ব্যবহার করা হতো। এর ফলে লাক্সারিয়াস টেক্সারের পাশাপাশি ফোনটি পাবে স্থায়িত্ব ও সুরক্ষা। ভেগান লেদার ব্যাক এর ‘কোয়ার্স লিচি প্যাটার্ন’ বেশ মানানসই, নান্দনিক ও মুঠোবন্দি করা যায় সহজেই। এই প্রাইস সেগমেন্টেই ডিভাইসটিকে প্রিমিয়াম আঁচ দিতে যুক্ত করা হয়েছে মেটাল লেন্স ডেকো।    

এই স্মার্টফোনে আরো রয়েছে ব্যবহারকারীদের জন্য বেশ কিছু ফ্ল্যাগশিপ-লেভেল এআই ফিচার। যেমন উল্লেখ করা যেতে পারে, এয়ার জেসচারস এবং রেইনওয়াটার স্মার্ট টাচ এর কথা, এটি পূর্বে শুধুমাত্র রিয়েলমি নাম্বার ও জিটি সিরিজ এ পাওয়া যেত। এই অভিনব ফিচার ব্যবহারকারীদের নিত্যদিনের চাহিদা পূরণ করবে এবং স্ক্রিন স্পর্শ না করেই নির্বিঘ্নে নেভিগেশন ও অন্যান্য কাজের সুযোগ করে দেবে। এয়ার জেসচার এর মাধ্যমে ইউজাররা হাতে স্পর্শ না করেই খাওয়া-দাওয়া, শরীরচর্চা, রান্না-বান্না ইত্যাদি কাজের সময়ও ভিডিও দেখা বা কল এর উত্তর দিতে পারবেন। রেইনওয়াটার স্মার্ট টাচ যেকোনো বৃষ্টিস্নাত পরিস্থিতি অথবা শাওয়ার নেওয়ার সময়ে স্মার্টফোনের নির্বিঘ্ন ব্যবহার নিশ্চিত করে। এছাড়া, ফোন কলের নয়েজ হ্রাস প্রযুক্তি রয়েছে  ‘সি৬৩’ ডিভাইসে, আরো আছে প্রশংসিত ‘মিনি ক্যাপসুল ২.০ ফাংশন’; যা স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা বহুগুণ বাড়িয়ে তোলে।

‘রিয়েলমি সি৬৩’ এ আরো আছে উন্নত প্রযুক্তির ‘অক্টা-কোর চিপ’। নিখুঁত পারফরম্যান্সের এই ডিভাইস মিড-রেঞ্জ স্মার্টফোন মার্কেটে প্রায় অদম্য। এছাড়া এই ডিভাইসে আরো রয়েছে ‘রিয়েলমি ইউআই ১৪’ এর লেটেস্ট ভার্সন।    

রিয়েলমি সি৬৩ মনোমুগ্ধকর দুইটি রঙে ব্যবহারকারীদের হাতে শোভা পাবে, একটি হচ্ছে- ‘লেদার ব্লু’ ও অন্যটি ‘জেড গ্রিন’। স্মার্টফোনটির ৬জিবি+১২৮জিবি ভার্সন এর আকর্ষণীয় মূল্য মাত্র ১৬,৯৯৯ টাকা এবং ৮জিবি+১২৮জিবি ভার্সন এর মূল্য ১৮,৯৯৯ টাকা। এছাড়া অনলাইন মার্কেট প্লেস পিকাবু’তে ফ্ল্যাশ সেল অফারে ৬জিবি+১২৮জিবি ভার্সনটি পাওয়া যাবে মাত্র ১৫,৯৯৯ টাকা এবং ৮জিবি+১২৮জিবি ভার্সনটি পাওয়া যাবে মাত্র ১৭,৯৯৯ টাকায়।

স্মার্টফোনপ্রেমীদের জন্য সর্বোচ্চ মান ও পারফরম্যান্স নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ রিয়েলমি। আর তাই সি৬৩ ডিভাইসের মাধ্যমে ব্যবহারকারীদের জন্য নতুন ও অভিনব সব ফিচারের লাক্সারি নিয়ে এসেছে স্মার্টফোন ব্র্যান্ডটি। রিয়েলমি এর ‘সি৬৩’ ডিভাইস এর লঞ্চ বা উন্মোচন বিষয়ক যেকোনো তথ্যের জন্য রিয়েলমি বাংলাদেশ এর অফিসিয়াল ফেসবুক পেজ ভিজিট করুন- https://www.facebook.com/realmeBD/


আরও খবর



৫শত টাকায় কোরবানির পশু নিয়ে ইসলামপুর থেকে ঢাকায় স্পেশাল ক্যাটল ট্রেন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

লিয়াকত হোসাইন লায়ন,ইসলামপুর(জামালপুর) প্রতিনিধি:জামালপুরের ইসলামপুর থেকে ঢাকায় ৫শত টাকায় কোরবানির পশু নিয়ে ক্যাটল ট্রেন চালু হয়েছে।

ঈদুল আজহা উপলক্ষে ঢাকার উদ্দেশ্যে ৩টি ক্যাটল ট্রেন চালু করেছে রেল কর্তৃপক্ষ। প্রতি বগিতে ১৬টি করে গরু নিতে খরচ হবে ৮ হাজার টাকা। গরু প্রতি গুণতে হয় ৫শত টাকা। বুধবার (১৩ জুন) সন্ধ্যায় প্রথম ট্রেন ও দুই ঘণ্টা পর দ্বিতীয় ট্রেন ও বৃহস্পতিবার তৃতীয় ট্রেন ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। তিনটি ট্রেনে ৫৮টি করে ওয়াগন প্রত্যেকটিতে ১৬টি করে ৯৮৮টি গরু নিয়ে যায়। প্রতিটি ওয়াগনের ভাড়া ৮ হাজার টাকা করে বুকিং করেন গরু ব্যবসায়ীরা। 

গরু ব্যবসায়ী আব্দুল আলিম বলেন- আগে ট্রাকে করে গরু নিয়ে গেলে অনেক সমস্যায় পড়তে হতো। বিভিন্ন জায়গায় চাঁদা দেওয়া লাগতো। গরুও অসুস্থ হয়ে পড়ে। ট্রেনে গেলে কোনো ঝাকি লাগে না। আরামেই পৌছাবো।

জয়নাল মিয়া বলেন- ট্রেনে গেলে আমাদের খরচ অর্ধেক লাগে। যেখানে ট্রাকে গেলে বেশি খরচ ও ঝুকি বেশি থাকে। সেজন্য এসব এলাকার গরু ব্যবসায়ীরা ট্রাকের বদলে এই ক্যাটল স্পেশাল ট্রেনকেই বেশি পছন্দ করছে।

ইসলামপুর রেলওয়ে স্টেশনের মাস্টার শাহীন মিয়া বলেন, গত বছরের তুলনায় এ বছর ক্যাটল স্পেশাল ট্রেনের আরও ভালো সাড়া পাওয়া গেছে। এমন পরিবহন ব্যবস্থা চালু রাখার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হবে।


আরও খবর



জয়পুরহাটে বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

প্রকাশিত:শনিবার ০১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৮জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃতামাক কোম্পানির হস্তক্ষেপ প্রতিহত করি,শিশুদের সুরক্ষা নিশ্চিত করি এই প্রতিপাদ্য নিয়ে শুক্রবার সকালে জেলা প্রশাসন ও জেলা টাস্ক ফোর্স কমিটির সভাপতি জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায়  অতিরিক্ত জেলা জেলা ম্যাজিষ্টেড মহিউদ্দিন জাহাঙ্গীর, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তুলসী চন্দ্র রায়,সহকারী কমিশনার উজ্জ্বল বাইন, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা চৈতী রায়, সাংবাদিক খ, ম আবদুর রহমান রনি, এনজিও ব্যাক্তিত্ব সুজন কুমার মন্ডল প্রমূখ।আলোচনা সভা শেষে একটি শোভাযাত্রা কালেক্টরেট চত্বর প্রদক্ষিণ করে।



আরও খবর