Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ইতালির পার্লামেন্টে সন্তানকে বুকের দুধ খাওয়ালেন এমপি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ জুন ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৫২জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ইতালির পার্লামেন্টে গতকাল বুধবার প্রথমবারের মতো কোনো শিশুর উপস্থিতি দেখা মিলেছে। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, এদিন দেশটির পার্লামেন্টের নিম্নকক্ষ চেম্বার অব ডেপুটিজের অধিবেশন চলছিল। সেইসময় আইনপ্রণেতা জিলদা স্পোরতিয়েলো তার ছেলে ফেদেরিকোকে বুকের দুধ খাইয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনায় দেশটির অন্য আইনপ্রণেতারা জিলদা স্পোরতিয়েলোর এ পদক্ষেপকে করতালি দিয়ে স্বাগত জানিয়েছেন।

অনেক দেশেই এ ঘটনা সাধারণ বিষয় হলেও ঐতিহ্যগতভাবে পুরুষ আধিপত্যের দেশ ইতালির পার্লামেন্টে এমন ঘটনা এবারই প্রথম।এ নিয়ে পার্লামেন্টের নিম্নকক্ষের ভারপ্রাপ্ত স্পিকার জর্জো মুলে বলেন, ‘সব দলের সমর্থনে এবারই প্রথম এমনটা ঘটল। ফ্রেদেরিকোর জন্য স্বাধীন, শান্তিপূর্ণ ও দীর্ঘজীবন কামনা করছি। এখন আমরা শান্তভাবে কথা বলব।

জর্জো মুলে গতকালের অধিবেশনে সভাপতিত্ব করেছেন।

গত বছরের নভেম্বরে দেশটির সংসদীয় নীতিমালাবিষয়ক এক প্যানেল নারী আইনপ্রণেতাদের সন্তানসহ পার্লামেন্টে প্রবেশ ও এক বছর বয়স পর্যন্ত তাদের দুধ খাওয়ানোর অনুমতি দেয়।

রয়টার্স বলছে, বামপন্থী দল ফাইভ স্টার মুভমেন্টের আইনপ্রণেতা হচ্ছেন স্পোরতিয়েলো। এ নিয়ে তিনি বলেছেন, ‘অনেক নারী সময়ের আগেই তাদের সন্তানকে বুকের দুধ খাওয়ানো বন্ধ করে দিচ্ছেন। তারা এটি যে ইচ্ছা করে করছেন এমনটা নয়, বরং কাজে ফেরার জন্য এমনটা করতে তারা বাধ্য হচ্ছেন।


আরও খবর



চট্টগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে নিহত ১, আহত ১৪

প্রকাশিত:শনিবার ২৯ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৩৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ শনিবার সকাল ৯টার দিকে চট্টগ্রামের ফৌজদারহাটে নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী বাস উল্টে ১ জন নিহত এবং ১৪ জন আহত হয়েছেন।শনিবার ফৌজদারহাটের ফকিরহাট এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।চট্টগ্রাম ফায়ার সার্ভিসের মবিলাইজিং অফিসার (এমও) দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন ।

তিনি জানান, সকাল ৯টার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী বাস উল্টে যায়। খবর পাওয়া মাত্রই উদ্ধারে ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাজ শুরু করে। এখন পর্যন্ত একজন নিহত এবং ১৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

জানা গেছে প্রত্যক্ষদশী সূত্রে, শনিবার সকাল ৯টার সময় চট্টগ্রাম থেকে ফেনীমুখী স্টার লাইন পরিবহনের যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডে উল্টে দুমড়ে মুচড়ে যায়। এ সময় ঢাকা থেকে চট্টগ্রামমুখী লেনে যান চলাচল বন্ধ রয়েছে।

হাইওয়ে পুলিশের ওসি খোকন চন্দ্র ঘোষ জানান, দুর্ঘটনায় একজন নিহত ও ১৪ জন আহত হয়েছেন। তাৎক্ষণিক নিহত ও আহতের পরিচয় পাওয়া যায়নি। দুর্ঘটনা কবলিত বাস উদ্ধার হলে যান চলাচল স্বাভাবিক হয়ে যাবে।


আরও খবর



যশোরের শার্শায় যাত্রীবাহী বাস উল্টে আহত ১০

প্রকাশিত:শুক্রবার ২১ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৪০জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:যশোর-সাতক্ষীরা মহাসড়কের শার্শার বাগআঁচড়ার বেলতলায় যাত্রীবাহী বাস উল্টে শিশু সহ ১০ জন আহত হয়েছে। এদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সুত্র জানান। বৃহস্পতিবার (২০ জুন) বিকালে এ দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন, খুলনার ৬ জন, ঝিকরগাছা উপজেলার কুলবাড়িয়া গ্রামের ১ জন, দেউলি গ্রামের ২ জন, ও শার্শা উপজেলার বাগুড়ী গ্রামের ১ জন, মোট ১০ জন।

স্থানীয়রা জানায়, সাতক্ষীরা থেকে ছেড়ে আসা সাতক্ষীরা জ-০৪-০০-৭৪ নাং একটি যাত্রীবাহী বাস মিস্ত্রির মোড় নামক স্থানে আসলে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা খেয়ে রাস্তার পাশে উল্টে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে বাগআঁচড়ায় একটি বেসরকারি ক্লিনিক জনসভায় ভর্তি করেন। এসময় ৩ জনের অবস্থা আশঙ্কজনক হওয়ায় সেখানকার কর্তব্যরত চিকিৎসক ওই ৩ জনকে যশোরে রেফার্ড করেন।

কলারোয়া থানার উপ-পরিদর্শক আব্দুর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে, এবং দুর্ঘটনার কবলিত বাসটি জব্দ করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।


আরও খবর



মধুপুরে দুষ্কৃতকারীদের দেওয়া আগুনে দুই লক্ষাধিক টাকার ক্ষতি

প্রকাশিত:বুধবার ০৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ জুলাই ২০২৪ | ১৫৯জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইল:টাঙ্গাইলের মধুপুর পৌরসভাধীন বিপ্রবাড়ি এলাকায় খড়ের গাদা ও গোয়াল ঘর সহ অজ্ঞাত দুষ্কৃতকারীদের দেওয়া আগুনে সাত মাসের গাভিন গরুর ৮০ভাগ শরীর পুড়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। 

শুক্রবার (২৮জুন) রাত দেড়টার দিকে পৌরসভার বিপ্রবাড়ি গ্রামের ৪নং ওয়ার্ডের বাসিন্দা মৃত্যু আমান আলীর ছেলে আক্তার হোসেনের বাড়িতে এ ঘটনাটি ঘটে। এতে প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়।

ভুক্তভোগী আক্তার হোসেন জানান, আমি রাতে গোয়াল ঘরে ঢুকে আমার ৩টি গরুর ২টি ছেড়ে রাখি এবং ৭মাসের গাভিন গরুটি বেধে রেখে মশারী টানিয়ে শোয়ার ঘরে চলে যাই।

রাত আনুমানিক দেড়টার দিকে লোকজনের ডাকাডাকিতে ঘর থেকে বেরিয়ে দেখি আমার খড়ের পালায় এবং গোয়াল ঘরে আগুন জ্বলছে।

তিনি আরও জানান, আমার ২টি গরু বাঁধন ছাড়া থাকায় আগুনের তাপে ঘর থেকে বেরিয়ে পড়ে, কিন্তু ৭মাসের গাভিন গরুটি বেধে রাখায় তার ৮০ভাগ শরীর পুড়ে ঝলসে গেছে। 

কি কারনে আগুন লাগতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি জানান, কিছু দিন আগে আমার লাউয়ের বাগানের লক্ষাধিক টাকার লাউসহ লাউগাছ দুষ্কৃতকারীরা মাটির নিচ দিয়ে কেটে মেরে ফেলে। 

আমার ধারনা এবারেও সেই র্দুবৃত্তরা আমার খড়ের পালায় ও গরুর গোয়াল ঘরে আগুন ধরিয়ে দিয়েছে। আমি ঘটনাস্থলে ১লিটারের ২টি সেভেনআপের বোতল পড়ে থাকতে দেখি এবং সে বোতল দুটিতে কেরোসিনের গন্ধ পাওয়া যায়। যেকারণে আমার এবং এলাকাবাসীর ধারনা, সুপরিকল্পিত ভাবে কেরোসিন ঢেলে খড়ের গাদা ও গোয়াল ঘরে আগুন ধরিয়ে দিয়েছে র্দুবৃত্তরা। 

প্রত্যক্ষদর্শী আঃ করিম জানান, গোয়াল ঘরের সাথেই আমার ঘর থাকায় রাত আনুমানিক দেড়টার দিকে হঠাৎ শরীরে প্রচন্ড তাপ অনুভব করি এবং ঘর থেকে বেরিয়ে খড়ের গাদা ও গোয়াল ঘরে আগুন জ্বলতে দেখে ডাক চিৎকার করতে থাকি।

আমার ডাক চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে পাশাপাশি স্থাপন করা ৩টি পানির মটর দিয়ে ১ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে পর্যাপ্ত পানির ব্যবস্থা না থাকলে পুরো এলাকার বসতবাড়ি পুড়ে ছাই হয়ে যেতো বলে জানান তিনি।

এ ধরনের দুষ্কৃতকারীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে হবে তা নাহলে এলাকায় এমন ঘটনা প্রতিনিয়ত ঘটতেই থাকবে। এঘটনায় ভুক্তভোগী পরিবারে আতংক বিরাজ করছে। 

ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী সম্বলিত ভাবে উর্ধতন কর্তৃপক্ষের নিকট এর সু্‌ষ্ঠু বিচারের দাবি জানিয়েছেন। 


আরও খবর



আর্জেন্টিনা টিমের জয় উদযাপনে মেহজাবীন

প্রকাশিত:সোমবার ১৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

বিনোদন প্রতিবেদক:ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। ক্যারিয়ারের অসংখ্য নাটকের মাধ্যমে ভক্তদের মন কেড়েছেন। নাটকের পাশাপাশি ওয়েব সিরিজে অভিনয় করেও সুনাম কুড়িয়েছেন এ অভিনেত্রী।

বাংলাদেশে আর্জেন্টিনার ভক্ত-অনুরাগীদের সংখ্যা নেহাতই কম নয়। সাধারণ দর্শকদের পাশাপাশি অভিনেতা-অভিনেত্রীরা রয়েছেন। এ তালিকায় বাদ যায়নি মেহজাবিন চৌধুরীও।

এদিকে কোপা আমেরিকার ফাইনালে লাউতারো মার্টিনেজের ১১২ মিনিটের গোলে ১-০ গোলের জয়ে নিজেদের ইতিহাসের ১৬তম কোপা আমেরিকার শিরোপা নিশ্চিত করল আর্জেন্টিনা।

মেহজাবিন চৌধুরীকে আর্জেন্টিনা ভক্তদের সঙ্গে জয় উদযাপন করতে দেখা গেল। এ অভিনেত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে রিল শেয়ার করেছে। যেখানে ক্যাপশনে লিখেছেন, ‘আর্জেন্টিনা টিমের জয় উদযাপন।’

এ সময় যুক্তরাষ্ট্রের খোলা আকাশের নিচে ধূসর কালারের টি-শার্ট গায়ে মিষ্টি হাসিতে অনুরাগীদের মাঝে ধরা দেন। আর্জেন্টিনার জয়ে বেশ খুশিতে হয়েছে এ অভিনেত্রী।

ভক্ত-অনুরাগীদের অনেকেই কমেন্ট বক্সে শুভেচ্ছা জানিয়েছেন। মিনহাজ নামে এক ভক্ত লিখেছেন, ‘জীবনে বহুকিছু আমাকে হতাশ করেছে। কিন্তু, এই টিমটা কখনো আমাকে হতাশ করেনি। অভিনন্দন অভিনন্দন অভিনন্দন।’

উল্লেখ্য, মেহজাবীন চৌধুরী তিনি ২০০৯ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার থেকে বিজয়ী হয়ে মিডিয়া জগতে আসেন। বর্তমানে তিনি বিভিন্ন টিভি বিজ্ঞাপন ও নাটকে নিয়মিত অভিনয় করছেন। মোবাইল ফোন অপারেটর বাংলালিংকের একটি টিভি বিজ্ঞাপনে অভিনয়ের মাধ্যমে মেহজাবীন পরিচিতি অর্জন করেন। এটিএন বাংলায় প্রচারিত টেলিভিশন নাটক 'তুমি থাকো সিন্ধু পাড়ে'র মাধ্যমে তার ছোট পর্দায় আত্মপ্রকাশ ঘটে।


আরও খবর



স্বামীর সাথে ঘুরতে এসে গণধর্ষণের শিকার,গ্রেফতার ৭

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৩৮জন দেখেছেন

Image
রায়হান কবির (মারুফ),স্টাফ রিপোর্টার:ক্যান্টনমেন্ট জোনের এসি    মুত্তাজুল ইসলাম  জানান যে, গতকাল ২৮/০৬/২০২৪তারিখ রাতে  এয়ারপোর্ট এলাকায় ভিকটিম (৩৭) ও তার স্বামী রনি ঘুরতে আসলে আনুমানিক রাত ০৯:৩০ এর দিকে ঢাকা-ময়মনসিংহ হাইওয়ে রোডের ঢাকা ইনকামিং এ বনরূপা সংলগ্ন এলাকার কাছাকাছি আসলে সুমন এবং অজ্ঞাতনামা ০৬ জন লোক তাদেরকে জোরপূর্বক ধরে নিয়ে বনরূপা এলাকার ঝোপঝাড়ের মধ্যে নিয়ে যায় এবং ৩ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। পরবর্তীতে তারা ভিকটিমের স্বামীকে ছেড়ে দেয় মুক্তিপণের টাকা আনার জন্য। ভিকটিমের স্বামী উক্ত স্থান থেকে বের হয়ে ৯৯৯ এ কল দিয়ে পুলিশের সহায়তা কামনা করে। খিলখেত থানা টহলরত পার্টি তৎক্ষণাৎ ভিকটিমের স্বামীকে নিয়ে ভিকটিমকে উদ্ধারের উদ্দেশ্যে রওনা হয়। ঘটনাস্থলের কাছাকাছি গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামিরা পালিয়ে যায়। আসামিদের ধরার উদ্দেশ্যে এসি ক্যান্টনমেন্ট জোন শেখ মুত্তাজুল ইসলামের নেতৃত্বে খিলক্ষেত থানার কয়েকটি টিম অভিযান পরিচালনা করে অদ্য দুপুর নাগাদ সকল আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়। আগামীকাল  বিস্তারিত জানানো হবে বলে  উল্লেখ করেন এই এসি।

আরও খবর