Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার বর ও কনের বাড়ীতে শোকের মাতম রাশিয়ায় বন্দুকধারীদের ভয়াবহ হামলায় ১৫ পুলিশ সদস্য নিহত

ইসির ১২ কর্মকর্তাকে বদলি

প্রকাশিত:রবিবার ২৭ আগস্ট ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩৫৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:নির্বাচন কমিশন সচিবালয়ের ১২ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। রোববার (২৭ আগস্ট) নির্বাচন কমিশন সচিবালয়ের সহকারী সচিব মোহাম্মদ শহীদুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

প্রজ্ঞাপন অনুযায়ী, নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন সহায়তা-১ শাখার সহকারী সচিব রৌশন আরা বেগমকে বদলি করে মতিঝিল থানা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে। মতিঝিল থানা নির্বাচন কর্মকর্তা আফরোজা পারভীনকে নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন সহায়তা-১ শাখার সহকারী সচিব করা হয়েছে। নওগাঁ জেলার সাপাহার উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিমকে একই জেলার পোরশা উপজেলা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে। নওগাঁ জেলার পোরশা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল কালামকে পাবনা জেলার সুজানগর উপজেলা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে।

চুয়াডাঙ্গা জেলার নির্বাচন কর্মকর্তা অমিত কুমার দাশকে বদলি করে ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে। ফরিদপুর জেলার চরভদ্রাশন উপজেলা নির্বাচন কর্মকর্তা স্বপন কুমার ভৌমিককে বদলি করে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে। নওগাঁর আত্রাই উপজেলা নির্বাচন কর্মকর্তা শাহ্ মো. আবুল কালাম আজাদকে বদলি করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায়। ঝিনাইদাহ জেলার কালিগঞ্জ উপজেলার নির্বাচন কর্মকর্তা মো. আলমগীর হোসেনকে বদলি করা হয়েছে কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলাতে।

কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা শিরিনা আকতার বানুকে বদলি করে রাজবাড়ী জেলার পাংশা উপজেলা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে। কুষ্টিয়া জেলার খোকসা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রশিদুল আলমকে বদলি করা হয়েছে ঝিনাইদহের কালিগঞ্জ উপজেলায়। এছাড়া, কুষ্টিয়া সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের নির্বাচন কর্মকর্তা মো. ছামিউল আলমকে বদলি করা হয়েছে খুলনার পাইকগাছা উপজেলায়। খুলনা জেলার পাইকগাছা উপজেলা নির্বাচন কর্মকর্তা কামালউদ্দীন আহম্মেদকে বদলি করে যশোর জেলার শর্শা উপজেলা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে।

এই একই প্রজ্ঞাপনে ইসি জানায়, নির্বাচন কমিশন সচিবালয়ের ২১ আগস্টে প্রজ্ঞাপনে বদলি হওয়া মোহাম্মদ রেজাউল করিমের বদলির অংশটুকু বাতিল করা হলো। এছাড়া, নওগাঁর পোরশা উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নিয়ামতপুর; ফরিদপুরের সদরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে চরভদ্রাশন; নওগাঁর রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে আত্রাই; কুষ্টিয়ার কুমারখালীর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে খোকসা; এর অতিরিক্ত দায়িত্ব (বিধি অনুযায়ী কার্যভার ভাতাসহ) এবং আয়ন-ব্যয়ন কর্মকর্তার ক্ষমতা প্রদান করা হলো।

বদলিকৃত কর্মকর্তাদের আগামী ৩১ আগস্টের মধ্যে বর্তমান কর্মস্থল হতে অবমুক্ত হবেন। অন্যথায়, ৩ সেপ্টেম্বর তাৎক্ষণিক অবমুক্ত মর্মে গণ্য হবেন।


আরও খবর



প্রকাশ্যে ডেনমার্কের প্রধানমন্ত্রীর ওপর হামলা

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯০জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসেন এবার হামলার শিকার হয়েছেন। রাজধানী কোপেনহেগেনের রাস্তায় প্রকাশ্যেই তার ওপর হামলার এই ঘটনা ঘটে। এদিকে এই হামলার ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (৮ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। এর আগে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর ওপরও প্রকাশ্যে হামলার ঘটনা ঘটেছিল।

প্রতিবেদনে বলা হয়েছে, রাজধানী কোপেনহেগেনের রাস্তায় প্রকাশ্যে হামলার শিকার হওয়ার পর ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসেন ‘মর্মাহত’ হয়েছেন বলে তার কার্যালয় জানিয়েছে। শহরের কেন্দ্রস্থলে একটি চত্বরে তার ওপরে এই হামলার ঘটনা ঘটে।

মূলত একজন লোক প্রধানমন্ত্রী ফ্রেডেরিকসেন কাছে এগিয়ে গিয়ে তাকে আঘাত করে। ওই হামলাকারীকে ইতোমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে।


ইউরোপীয় কমিশনের প্রধান উরসুলা ভন ডার লিয়েন এই হামলাকে ‘ঘৃণ্য কাজ’ বলে অভিহিত করেছেন। তার মতে, এই হামলা এমন একটি কাজ যা আমাদের বিশ্বাস এবং ইউরোপে আমরা যার বিরুদ্ধে লড়াই করছি তার বিরুদ্ধে যায়।

ডেনমার্কের প্রধানমন্ত্রীর কার্যালয় এক বিবৃতিতে বলেছে, প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসেনকে শুক্রবার সন্ধ্যায় কোপেনহেগেনের কুলটোরভেটে একজন ব্যক্তি আঘাত করেন, যাকে পরে গ্রেপ্তার করা হয়েছে। প্রধানমন্ত্রী এই ঘটনায় হতবাক হয়েছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় অবশ্য এই ঘটনায় আরও বিস্তারিত কিছু জানায়নি। পুলিশ বলেছে, তারা একজনকে আটক করেছে এবং ঘটনার তদন্ত করছে, তবে এর বেশি কিছু বলতে তারাও রাজি হয়নি। হামলার উদ্দেশ্য ঠিক কী ছিল সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

এদিকে মারি আদ্রিয়ান এবং আনা রাভন নামে দুজন প্রত্যক্ষদর্শী স্থানীয় সংবাদপত্র বিটিকে বলেছেন, তারা ওই হামলার ঘটনা দেখেছেন।

ওই দুই নারী সংবাদপত্রকে বলেছেন, ‘একজন লোক বিপরীত দিক দিয়ে এসে তার (প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসেনের) কাঁধে সজোরে ধাক্কা দেয়, যার ফলে তিনি একপাশে পড়ে যান।’

তারা আরও বলেন, ‘ধাক্কাটি বেশ জোরালো’ হলেও প্রধানমন্ত্রী মাটিতে পড়ে যাননি। এরপর তিনি একটি ক্যাফেতে বসেন।

বিবিসি বলছে, ইইউ পার্লামেন্ট নির্বাচনে ডেনমার্কের ভোটের দুই দিন আগে এই হামলার ঘটনা ঘটল। ডেনমার্কের সোশ্যাল ডেমোক্র্যাট নেতা মেটে ফ্রেডেরিকসেন এর আগে তার দলের প্রধান প্রার্থী ক্রিস্টেল শ্যালডেমোসের সাথে ইউরোপীয় নির্বাচনী ইভেন্টে অংশ নিয়েছিলেন।

ডেনমার্কের জোট সরকারের সবচেয়ে বড় দল সোশ্যাল ডেমোক্র্যাটরা। তারা এখনও নির্বাচনে নেতৃত্ব দিচ্ছে, কিন্তু সাম্প্রতিক মাসগুলোতে তাদের সমর্থন অনেকটাই কমে গেছে।

ডেনমার্কের পরিবেশ মন্ত্রী ম্যাগনাস হিউনিকে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে বলেছেন: ‘মেটে স্বাভাবিকভাবেই এই আক্রমণে হতবাক। আমি অবশ্যই বলতে চাই, আমরা যারা তার ঘনিষ্ঠ এই হামলা আমাদের সকলকে নাড়া দিয়েছে।

ইইউ প্রধান চার্লস মিশেল এক্স-এ বলেন, এই হামলার ঘটনায় তিনি ‘ক্ষুব্ধ’। তিনি বলেন, আমি এই কাপুরুষোচিত আগ্রাসনের তীব্র নিন্দা জানাই।

এর আগে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো সমর্থকদের অভ্যর্থনা জানানোর সময় হামলার শিকার হয়ে গুলিবিদ্ধ হন। সেই হামলার এক মাসেরও কম সময়ের মধ্যে এই হামলার ঘটনা ঘটল।

স্লোভাক প্রধানমন্ত্রী অবশ্য সেই হামলায় বেঁচে গেছেন এবং তাকে অস্ত্রোপচারও করতে হয়েছে।


আরও খবর



আত্রাইয়ে আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপিত

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৯জন দেখেছেন

Image

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর আত্রাইয়ে নানা কর্মসূচির মধ্য দিয়ে উপজেলা আ’লীগ আয়োজিত সংগ্রাম, উন্নয়ন, অর্জন ও গৌরব দীপ্তময় পথচলার প্রাচীনতম রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আ’লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন করা হয়েছে।

রোববার ২৩ জুন সকালে উপজেলা আ’লীগ কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীদের সাথে নিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বর্ণাঢ্য র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালী শেষে সাহেবগঞ্জ আ’লীগ দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল এর সভাপতিত্বে আলোচনা সভা হয়। সভায় সাধারন সম্পাদক আক্কাছ আলী, সহসভাপতি জেলা পরিষদ সদস্য চৌধুরী গোলাম মোস্তফা বাদল, যুগ্ন সাধারন সম্পাদক আফছার আলী প্রামানিক, নাহিদ ইসলাম বিপ্লব, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বি জুয়েল, দপ্তর সম্পাদক মেহেদী হাসান লিটন, ত্রান ও সমাজকল্যান সম্পাদক হামিদ সরকার, যুবলীগ ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রাফিউল ইসলাম, ছাত্রলীগ সভাপতি মাহদি মসনদ স্বরুপ, সম্পাদক হুমায়ন কবির সোহাগ, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবু উজ্জল, ভারপ্রাপ্ত সম্পাদক সুইট দত্তসহ আ’লীগ পরিবারের সদস্যবৃন্দ বক্তব্য রাখেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রত্যেক ইউনিয়ন হতে আ’লীগের নেতৃত্বে বর্ণাঢ্য সোভাযাত্রায় সুসজ্জিত হয়ে নেতাকর্মীরা উপজেলা দলীয় কার্যালয়ে এসে একত্রিত হন।


আরও খবর



কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় মুসল্লিদের নামে মসজিদ কমিটির সভাপতির অপপ্রচার

প্রকাশিত:শনিবার ০১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২২৩জন দেখেছেন

Image

কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লার ব্রাহ্মণপাড়ার চান্দলা হুড়ারপার পশ্চিম জামে মসজিদের মুসল্লিদের নামে অপপ্রচার চালানোর অভিযোগ উঠেছে মসজিদ কমিটির সভাপতির বিরোেদ্ধে । ঐ মসজিদের মুসল্লিরা জানায় মসজিদ কমিটির সভাপতি মো. হারুনর রশীদ ও তার চাচাতো ভাইরা মিলে মসজিদকে ব্যাক্তিগত‘করণের পায়তারা চালাচ্ছে । 

এ বিষয়ে স্থানীয়দের সঙ্গে কথা বলে  জানাযায় , ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা ইউনিয়নের  হুড়ারপাড় এলাকার ‘হুড়ারপাড় পশ্চিম জামে মসজিদ । এটি হাজীবাড়ি সংলগ্নে হওয়ায় অনেকে হাজী বাড়ি মসজিদ নামে চিনতো , তবে মসজিদটির কাগজপত্রে হুড়ারপার পশ্চিম জামে মসজিদ নামে উল্লেখ করা রয়েছে । মসজিদটি প্রতিষ্ঠার পর থেকেই হুড়ারপার এলাকাবাসীর অর্থায়ন ও  সহযোগীতায় পরিচালনা হয়ে আসলেও মসজিদ কমিটির সভাপতি মো. হারুনর রশীদ ও তার চাচাতো ভাইরা তাদের পারবিারিক মসজিদ হিসেবে এটির প্রচারনা চালায় ।  এ নিয়ে বরাবরই মুসল্লি ও এলাবাসিরা অভিযোগ করে আসছিলো । 

 ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা ইউনিয়নের হুড়ারপাড় এলাকার ‘হুড়ারপাড় পশ্চিম জামে মসজিদ’ পুরনো একটি মসজিদ। তবে মসজিদে পর্যাপ্ত লোক জায়গা হয় না বলে মসজিদটি প্রশস্ত করার লক্ষ্যে মসজিদ কমিটির সভাপতি মো. হারুনর রশীদ ও তার চাচাতো ভাই মিলে ‘হুড়ারপাড় পশ্চিম জামে মসজিদের নামে ৯ শতক জায়গা দান করেন। এর পর এলাকাবাসী মিলে মসজিদটির পূনরনির্মান করেন । এরপরই ফুটে উঠে আসল চিত্র, এলাকাবসীর অর্থায়নে মসজিদ নির্মান হলেও মসজিদ কমিটির সভাপতি মো. হারুনর রশীদ ও তার চাচাতো ভাইরা এটিকে পারিবারকি মসজিদ দাবীকরে এরই অংশ হিসেবে মসজিদে  ‘ হাজী বাড়ি জামে মসজিদ’ নামে  একটি নেমপ্লেট বসায় এবং মসজিদে তাদের আধিপত্য দেখাতে থাকে । 

এ নিয়ে  মুসল্লি ও  এলাকাবাসীর মাঝে ক্ষোভের স্মৃষ্টির হলে বিষয়টি মিমাংসার জন্য এলাকার গন্যমান্য ব্যাক্তিরা দায়িত্ব নিয়ে মিমাংসা করতে না পারায়, কয়েকজন মুসল্লি নেমপ্লেট মুছে দিতে গেলে মসজিদ কমিটির সঙ্গে বাক বিতন্ডতা হয় স্মষ্টি হয় এর পর  মসজিদ কমিটির সভাপতি কয়েকজন মুসল্লির নামে মসজিদের নেমপ্লেট ভাঙ্গার অভিযোগ এনে ব্রাহ্মণপাড়া থানায় একটি মামলা দায়ের করেন ।



আরও খবর



৫,৪০০ জনের ফাউন্ডেশন ইংলিশ টেস্ট সফলভাবে সম্পন্ন করলো ব্রিটিশ কাউন্সিল

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:এস্টাবলিশমেন্ট অফ শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্প (২য় সংশোধিত)’-এর ৫,৪০০ জন প্রার্থীর ফাউন্ডেশন ইংলিশ টেস্ট (এফইটিএস) সফলভাবে সম্পন্ন করা উপলক্ষে ‘সনদ ও পুরস্কার বিতরণ কর্মসূচি’র আয়োজন করেছে ব্রিটিশ কাউন্সিল। ঢাকার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনের উৎসব ব্যাঙ্কোয়েট হলে আজ (১২ জুন) এ অনুষ্ঠান আয়োজিত হয়।  

২০১৯ সাল থেকে এখন পর্যন্ত বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের আওতাধীন ‘শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্প (২য় সংশোধিত)’-এর গর্বিত অংশীদার হিসেবে ব্রিটিশ কাউন্সিল ১৬ হাজার তরুণ কর্মী ও প্রার্থীদের  ইংরেজি ভাষার দক্ষতা মূল্যায়ন করেছে। সম্প্রতি, দেশের ৮টি স্থানে ৫,৪০০ জনের ফাউন্ডেশন ইংলিশ টেস্ট পরিচালনা করেছে ব্রিটিশ কাউন্সিল। এই টেস্ট কর্মী ও প্রার্থীদের ইংরেজি দক্ষতা বাড়াতে এবং তাদের পেশাগত জীবনে উল্লেখযোগ্য পরিবর্তন নিয়ে আসতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সচিব মো. সামসুল আরেফিন। এ বিষয়ে তিনি বলেন, “আজ আমরা 'শেখ কামাল আইটি ট্রেইনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার প্রকল্পের (২য় সংশোধিত)' প্রার্থীদের সাফল্যের সাথে এফইটি সম্পন্ন করার কৃতিত্ব উদযাপনের পাশাপাশি এ প্রকল্পের সার্বিক সাফল্য উদযাপন করতে পেরে আনন্দিত। প্রার্থীদের সফল তা নিশ্চিত করতে ব্রিটিশ কাউন্সিল ও প্রশিক্ষকগণ নিবেদিতভাবে কাজ করেছেন। এজন্য তাদের প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা।”

ফাউন্ডেশন ইংরেজি টেস্টে সহজে ও সমভাবে প্রাথমিক পর্যায়ে ইংরেজি দক্ষতার মূল্যায়ন করা হয়। যেসব প্রার্থীদের এন্ট্রি-লেভেল ইংরেজি দক্ষতার (কমন ইউরোপিয়ান ফ্রেমওয়ার্ক অব রেফারেন্সে (সিইএফআর) এ১ ও বি১ লেভেল) সনদ প্রয়োজন, তারা এ টেস্টে অংশগ্রহণ করতে পারবেন। টেস্টটি দ্রুত শেষ করা যায় এবং একইসাথে অর্থ সাশ্রয়ী।

এ বিষয়ে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের এক্সাম ডিরেক্টর ম্যাক্সিম রাইম্যান বলেন, “ফাউন্ডেশন ইংলিশ টেস্ট সফলভাবে সম্পন্নকারী সকল পরীক্ষার্থীকে আমরা অভিনন্দন জানাই। বর্তমানে আমরা আমাদের এফইটি এক্সাম ডেলিভারি পার্টনারদের মাধ্যমে কারিগরি স্কুল, সরকারি দপ্তর ও অন্যান্য সংগঠনের জন্য এফইটি পরীক্ষা প্রদান করছি। আমরা আশা করছি, এই এফইটি পরীক্ষা ‘এস্টাবলিশমেন্ট অফ শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্প (২য় সংশোধিত)’-এর মত সংস্থাদের তাদের প্রার্থীদের ইংরেজি ভাষা দক্ষতা বোঝার ক্ষেত্রে সহায়তা করবে, যা তীব্র প্রতিযোগিতামূলক চাকরির বাজারে তাদের গ্রহণযোগ্যতা বাড়াবে।”

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ‘এস্টাবলিশমেন্ট অফ শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্প (২য় সংশোধিত)’-এর প্রকল্প পরিচালক মো. হুমায়ন কবীর, ব্রিটিশ কাউন্সিলের এক্সামস ডিরেক্টর বাংলাদেশ ম্যাক্সিম রাইম্যান, গ্লোবাল অ্যাসেসমেন্টের ফাউন্ডেশন ইংলিশ টেস্ট গ্লোবাল প্রোডাক্ট ম্যানেজার মিরিয়াম সেবেরিও, গ্লোবাল কমার্শিয়াল ডেভেলপমেন্ট ম্যানেজার শেইরেন অং, ডিরেক্টর অপারেশনস জুনায়েদ আহমেদ এবং ডিরেক্টর অব বিজনেস ডেভেলপমেন্ট সারওয়াত রেজা। 

এই কার্যক্রমের সফলতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ব্রিটিশ কাউন্সিলের এফইটি এক্সাম ডেলিভারি পার্টনারদের   পুরস্কৃত করা হয়। এর মধ্যে রয়েছে - কোডার্সট্রাস্ট বাংলাদেশ, ইজ্জি টেকনোলজি লিমিটেড, এডি সফট লিমিটেড, শুটিং স্টার লিমিটেড, ওয়েবপার্স লিমিটেড, লজিকাল ট্রায়াঙ্গেল-এনআরবি জবস-জায়ানজারা লিমিটেড জেভি, ডিক্রাউড আইটি লিমিটেড অ্যান্ড জেভি, ডিজিকন টেকনোলজিস পিএলসি। ফাউন্ডেশন ইংলিশ টেস্ট সফলভাবে সম্পন্নকারী ৫,৪০০ জনের সনদ বিতরণের জন্য এফইটি এক্সাম ডেলিভারি পার্টনারদের কাছে তুলে দেওয়া হয়।


আরও খবর



৮০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস

প্রকাশিত:মঙ্গলবার ২৮ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দক্ষিণ-পূর্ব দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিমি বেগে ঢাকাসহ দেশের ২০টি অঞ্চলের ওপর দিয়ে বৃষ্টি বা বজ্র বৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

মঙ্গলবার (২৮ মে) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেনের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী, দিনাজপুর, পাবনা, রংপুর, বগুড়া, টাঙাইল, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলগুলোর ওপর দিয়ে দক্ষিণ-পূর্ব অথবা দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

সোমবার (২৭ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ মাঝারী থেকে ভারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও অতি ভারি বর্ষণ হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা ২-৫ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

উল্লেখ্য, সোমবার (২৭ মে) সন্ধ্যা পর্যন্ত তার আগের ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ২৩৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চট্টগ্রামে। ঢাকায় রেকর্ড করা হয়েছে ১৫১ মিলিমিটার।


আরও খবর