Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

ইন্টারনেট ছাড়াই ব্যবহার করা যাবে জি-মেইল

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৬৩জন দেখেছেন
Image

ইন্টারনেট ছাড়া এখন এক মুহূর্তও চিন্তা করা যায় না। প্রযুক্তির সব কাজেই ইন্টারনেট অত্যাবশকীয়। হোক সেটা অফিসের কাজ কিংবা দূর দুরান্তে যোগযোগ করতে। তবে বিশ্বের সবথেকে জনপ্রিয় ই-মেইল পরিষেবা জি-মেইল ব্যবহারে লাগবে না ইন্টারনেট।

অফলাইনেই ব্যবহার করতে পারবেন জি-মেইল। এতদিন গুগলের এই ই-মেইল পরিষেবা ব্যবহারের জন্য ইন্টারনেট কানেকশন ছিল বাধ্যতামূলক। এবার কোনো ইন্টারনেট কানেকশন ছাড়াই জি-মেইলের মাধ্যমে ই-মেইল পাঠানো যাবে এবং পড়া যাবে।

চলুন দেখে নেওয়া যাক কীভাবে ইন্টারনেট কানেকশন ছাড়া জি-মেইল ব্যবহার করবেন-

ইন্টারনেট কানেকশন ছাড়া জি-মেইল ব্যবহারের জন্য ব্রাউজার থেকে mail.google.com ওপেন করতে হবে। দ্রুত এই লিঙ্ক ওপেন করার জন্য ব্রাউজারে বুকমার্ক সেভ করতে পারেন। তবে শুধু গুগল ক্রোম ব্রাউজার থেকেই অফলাইনে জি-মেইল ব্যবহার করা যাবে।

অফলাইনে জি-মেইল ব্যবহার করতে প্রথমে ক্রোম ব্রাউজার ওপেন করে mail.google.com অথবা সেভ করা বুকমার্ক ওপেন করুন। এবার সেটিংসে গিয়ে অফলাইনে ক্লিক করুন। সেখানে পাবেন ‘এনাবেল অফলাইন মেইল’ অপশনে ক্লিক করুন। এবার আপনি আপনার জি-মেইল অ্যাকাউন্ট অফলাইনেও ব্যবহার করতে পারবেন।

তবে অফলাইনে ই-মেইলের রিপ্লাই দেওয়া গেলেও তা আউটবক্সে সেভ হবে। পরে ডিভাইস সক্রিয় ইন্টারনেটের সঙ্গে সংযুক্ত হতে সেই ই-মেইল পাঠানো হবে।

সূত্র: ইকনোমিক টাইমস


আরও খবর



ইনজুরিতে জেরবার, এশিয়া কাপের দল ঘোষণায় সময় বাড়লো বাংলাদেশের

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | জন দেখেছেন
Image

একের পর এক ইনজুরিতে বিপর্যস্ত পুরো বাংলাদেশ দল। নুরুল হাসান সোহান ইনজুরিতে, লিটন ইনজুরিতে পড়ে ছিটকে পড়েছেন, ইনজুরি সমস্যা আছে পেসার শরিফুল ইসলামেরও। বাংলাদেশ টি-টোয়েন্টি দলের মূল তিনজন ক্রিকেটারই রয়েছেন শঙ্কায়। চলতি মাসের শেষ সপ্তাহ থেকে শুরু হতে যাওয়া এশিয়া কাপের জন্য দল ঘোষণা করতেও তাই বিলম্ব হচ্ছে বাংলাদেশের।

একের পর এক ইনজুরি সমস্যার কারণে এশিয়া কাপের দল ঘোষণার জন্য আরও সময় পেলো বায়লাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি থেকেই এ খবরের সত্যতা জানানো হয়েছে। বাংলাদেশের পক্ষ থেকেই এসিসির কাছে আবেদন জানানো হয়েছিল সময় বৃদ্ধির।

চলতি আগস্টের ২৭ তারিখ শুরু হবে এশিয়া কাপের আসর। শ্রীলঙ্কা আয়োজক হলেও এশিয়া কাপ অনুষ্ঠিত হবে আরব আমিরাতে। এই আসরের জন্য দল ঘোষণার শেষ তারিখ ৮ আগস্ট।

কিন্তু বিসিবি এসিসির কাছে অনুরোধ জানিয়েছে, কয়েকজন খেলোয়াড় ইনজুরিতে রয়েছেন। তাদের সর্বশেষ আপডেট না জানা পর্যন্ত দল ঘোষণায় একটু অপেক্ষা করতে চায় বিসিবি। এসিসিও রাজিও হয়েছে এই আবেদনে।

বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস ক্রিকবাজকে দেয়া সাক্ষাৎকারে বলেন, ‘ইনজুরি তালিকা লম্বা হওয়ার কারণে আমাদেরকে ব্যাকফুটে চলে যেতে হয়েছে। এ কারণে আমরা এসিসির কাছে অনুরোধ জানিয়েছিলাম, দল চূড়ান্ত করতে আমাদেরকে আরও কিছু সময় দেয়ার জন্য। তারা আমাদের আবেদন গ্রহণ করে নিয়েছেন।’

বিসিবি আশা করছে, এশিয়া কাপের আগেই নুরুল হাসান সোহান এবং লিটন দাস সুস্থ হয়ে উঠবেন এবং এশিয়া কাপে অংশ নিতে পারবেন। নুরুল হাসান সোহান এরই মধ্যে সিঙ্গাপুর গেলেন হাতের ইনজুরির চিকিৎসার জন্য। সেখানে পরীক্ষার পর জানা গেছে, কোনো অস্ত্রোপচার করতে হবে না তার আঙ্গুলে


আরও খবর



কেরানীগঞ্জে ধর্ষণ মামলার পলাতক আসামি গ্রেফতার

প্রকাশিত:Monday ০১ August ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ২২জন দেখেছেন
Image

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে মো. রবিউল (৩৮) নামে ধর্ষণ মামলার এক পলাতক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

সোমবার (১ আগস্ট) র‌্যাব-১০ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার (৩১ জুলাই) র‌্যাব-১০ এর একটি দল ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার চর খাসকান্দি এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় দায়ের করা ধর্ষণ মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি রবিউলকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রবিউলকে গ্রেফতারের সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন ও নগদ ১ হাজার ৯০ টাকা জব্দ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রবিউল উক্ত ঘটনার সঙ্গে তার সংশ্লিষ্টতার সত্যতাও স্বীকার করেছেন।

গ্রেফতারের পর রবিউলকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানায় র‌্যাব।


আরও খবর



বিএনপির সময়ে নিয়োগপ্রাপ্তদের নির্বাচনী দায়িত্বে চায় না আ’লীগ

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৫৪জন দেখেছেন
Image

বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে নিয়োগ পাওয়া পুলিশ, সিভিল প্রশাসন এবং নির্বাচন কমিশনের (ইসি) কর্মকর্তাদের সংসদ নির্বাচনে দায়িত্বের বাইরে রাখার দাবি জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। একই সঙ্গে নির্বাচনকালীন প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীসহ নির্বাচন পরিচালনার জন্য আবশ্যকীয় সব সংস্থা ও প্রতিষ্ঠানকে ইসির অধীনে ন্যস্ত করাসহ ১১ দফা দাবি তুলে ধরেছে দলটি।

রোববার (৩১ জুলাই) নির্বাচন ভবনে অনুষ্ঠিত সংলাপে ইসির কাছে আওয়ামী লীগের পক্ষ থেকে এসব প্রস্তাব উত্থাপন করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের প্রস্তাবগুলো হলো-

১. নির্বাচন কমিশনের স্বাধীনতা, নিরপেক্ষতা ও গ্রহণযোগ্যতা ঊর্ধ্বে রেখে সংবিধান ও আইনে প্রদত্ত দায়িত্ব পালনে সক্ষমতা প্রদর্শন।

২. নির্বাচনকালীন নির্বাহী বিভাগের সংশিষ্ট মন্ত্রণালয়/সংস্থার দায়িত্বশীলতা।

৩. নির্বাচন কমিশন সচিবালয় এবং এর মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বশীল ও নিরপেক্ষ আচরণ। এটি সর্বজন স্বীকৃত, আওয়ামী লীগ ছাড়া অন্যান্য সব সরকারের সময় নির্বাচন কমিশনকে দলীয়করণ করা হয়েছে। নির্বাচন কমিশনে একদিকে যেমন দলীয় আনুগত্যের ভিত্তিতে নিয়োগ দেওয়া হয়েছিল, অন্যদিকে বিএনপি-জামায়াত অশুভ জোট সরকারের সময় কর্মকর্তা পর্যায়ে হাওয়া ভবনের মাধ্যমে বিপুলসংখ্যক দলীয় ব্যক্তিকে নিয়োগ দেওয়া হয়। ওইসব দলীয় ব্যক্তি এখন নির্বাচন কমিশনের আওতাভুক্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছেন। নির্বাচনকে নিরপেক্ষ ও প্রভাবমুক্ত রাখার লক্ষ্যে এ বিষয়ে কমিশনকে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।

এছাড়া, বিএনপি-জামায়াত জোট সরকারের সময় দলীয়করণের অংশ হিসেবে পুলিশসহ সিভিল প্রশাসনে ব্যাপকভাবে দলীয় নেতাকর্মীদের দেওয়া হয়েছে। তাদের অনেকেই এখন জেলা পর্যায়ে দায়িত্বপ্রাপ্ত অথবা দায়িত্ব পাওয়ার জন্য অপেক্ষমাণ। এসব কর্মকর্তাদের তালিকা প্রস্তুতপূর্বক তাদের সব ধরনের নির্বাচনী দায়িত্ব থেকে বাইরে রাখতে হবে।

৪. ছবিযুক্ত একটি নির্ভুল ভোটার তালিকা এবং ভোট গ্রহণের দিন নির্বাচন কেন্দ্রের সার্বিক নিরাপত্তা।

৫. ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ বৃদ্ধি করা। বিশ্বের সর্ববৃহৎ গণতন্ত্রের দেশ ভারতের মতো প্রযুক্তির মাধ্যমে ভোট ডাকাতি ও ভোট কারচুপি বন্ধ করতে ইভিএমের কোনো বিকল্প নেই। ইভিএম পদ্ধতি ব্যবহারের শুরুর দিকে কিছু কিছু ভোটারের অপছন্দ থাকলেও সময়ের পরিক্রমায় প্রমাণিত হয়েছে বৈজ্ঞানিক পদ্ধতিতে ভোট ডাকাতি, কেন্দ্র দখল, ভোট কারচুপি- এসব বন্ধ করে একটি টেকসই স্বচ্ছ নির্বাচন পদ্ধতি বাস্তবায়ন ইভিএম ব্যবস্থায় সম্ভব।

বর্তমান সরকারের অব্যাহত সহায়তা ও নির্বাচন কমিশন সচিবালয়ের আর্থিক সক্ষমতা বৃদ্ধি পাওয়ায় নির্বাচন কমিশন সচিবালয়ে এখন ১ লাখ ৫০ হাজারের অধিক ইভিএম মেশিন রয়েছে, যা দিয়ে মোট ৪৩ হাজার ভোটকেন্দ্রের মধ্যে ১৩ হাজার কেন্দ্রে শতকরা মাত্র ৩১ শতাংশ কেন্দ্রে ইভিএম-এর মাধ্যমে ভোট নেওয়া সম্ভব। আগামী নির্বাচনে ইভিএম মেশিনের সংখ্যা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি করতে হবে।

৬. বেসরকারি সংস্থা বা প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের পরিবর্তে প্রজাতন্ত্রের দায়িত্বশীল কর্মকর্তা-কর্মচারীদের প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার পদে নিয়োগ করা।

৭. আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত সদস্যদের নিরপেক্ষ ও দায়িত্বশীল আচরণ।

৮. দ্বাদশ সংসদ নির্বাচনে দেশি-বিদেশি পর্যবেক্ষক নিয়োগে সর্বোচ্চ স্বচ্ছতা ও সতর্কতা অবলম্বন করতে হবে। প্রচলিত আইন ও বিধি-বিধান অনুযায়ী কোনোভাবেই কোনো দল বা প্রার্থীর প্রতি অনুগত বা কোনোভাবে সম্পর্কযুক্ত হিসেবে পরিচিত বা চিহ্নিত ব্যক্তি, গোষ্ঠী বা সংস্থাকে নির্বাচন পর্যবেক্ষণের দায়িত্ব প্রদান করা যাবে না।

৯. নির্বাচনে পেশিশক্তি ও অর্থের প্রয়োগ বন্ধ এবং ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়সহ সব পর্যায়ের ভোটারের অবাধ ভোটদানের সুযোগ নিশ্চিত করা।

১০. নির্বাচনের পূর্বে ও পরে সর্বসাধারণের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা।

১১. নির্বাচন অনুষ্ঠানের সময়ে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীসহ নির্বাচন পরিচালনার জন্য আবশ্যকীয় সব সংস্থা ও প্রতিষ্ঠানকে নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে ন্যস্ত করা।

১২. নির্বাচনকালীন সরকারের কর্মপরিধি কেবলমাত্র আবশ্যকীয় দৈনন্দিন (রুটিন) কার্যাবলীর মধ্যে সীমাবদ্ধ থাকা।

১৩. অ্যাডহক বা অন্তবর্তীকালীন ব্যবস্থার পরিবর্তে টেকসই সাংবিধানিক, আইনি ও রেগুলেটরি ব্যবস্থার উপর নির্ভর করা।

১৪) তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা একটি 'past and closed chapter'। দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এই ব্যবস্থাকে অসাংবিধানিক এবং অবৈধ ঘোষণা করেছে। আইন সংবিধানের অনুচ্ছেদ ১১১-এর বিধান অনুযায়ী এই বিষয়ে অন্য কোনো কর্তৃপক্ষের ভিন্ন কোন সিদ্ধান্ত দেয়ার এখতিয়ার নেই। এই বিষয়ে সাংঘর্ষিক কোন মন্তব্য করা সংবিধান লংঘন করার শামিল।

এই প্রস্তাবগুলো ছাড়াও ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য দীর্ঘ সংগ্রাম করেছে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগ সাংবিধানিক রেগুলেটরি কমিশন ‘নির্বাচন কমিশন’-কে সর্বাত্মকভাবে সহায়তা করবে।

সংলাপে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ১৩ সদস্যের প্রতিনিধিদল অংশ নেয়। প্রতিনিধিদলের মধ্যে ছিলেন উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, কর্নেল ফারুক খান, ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ উপস্থিত ছিলেন।

সংলাপে নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল ছাড়াও চার নির্বাচন কমিশনার ও ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর



ছক্কা মেরে ফিফটি তিন বছর পর ওয়ানডেতে ফেরা বিজয়ের

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ১৪জন দেখেছেন
Image

ওয়েস্ট ইন্ডিজ সফরেই দলে ঢুকে পড়েন। তবে ওয়ানডেতে ওই সফরে সুযোগ পাননি এনামুল হক বিজয়। অবশেষে প্রায় তিন বছর পর ওয়ানডে একাদশে ফিরলেন ডানহাতি এই ব্যাটার।

জিম্বাবুয়ের বিপক্ষে আজ (শুক্রবার) হারারেতে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে সুযোগ পেয়েই বুঝিয়ে দিলেন, এই ফরম্যাটটাই তার সবচেয়ে প্রিয়। এত দীর্ঘ বিরতির ছাপ দেখা গেলো না তার ব্যাটে। ছক্কা মেরেই করলেন হাফসেঞ্চুরি, মাত্র ৪৭ বলে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪১ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ২২২ রান। বিজয় ৫০ আর মুশফিকুর রহিম ১৭ রানে অপরাজিত আছেন।

টসের সময় জিম্বাবুয়ে অধিনায়ক রেগিস চাকাভা জানিয়েছেন, শুরুর দিকে উইকেটের সাহায্য পেতে পারেন বোলাররা। যে কারণে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে। তবে শুরুতে বোলারদের সেই সুবিধাটা নিতে দেননি বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে মাঠে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচের মতো প্রথম ওয়ানডেতেও টস হেরেছে বাংলাদেশ। স্বাগতিক জিম্বাবুয়ের আমন্ত্রণে আগে ব্যাট করতে নেমেছে তামিমের দল। অনুজ সতীর্থ লিটনকে নিয়ে বাংলাদেশের ইনিংসের গোড়াপত্তন করেছেন তামিম।

রিচার্ড এনগারাভার করা প্রথম ওভারের প্রথম পাঁচ বলই ছিল ডট। শেষ বলে ফ্লিক করে বাউন্ডারি হাঁকিয়ে রানের খাতা খোলেন তামিম। অভিষিক্ত ভিক্টর নিয়ুচির করা পরের ওভার পুরোটা মেইডেন খেলেন লিটন। তবে নিয়ুচির পরের ওভারে বাউন্ডারি হাঁকিয়েই নিজের রানের খাতা খুলেছেন এ ডানহাতি ওপেনার।

নিয়ুচি-এনগারাভার আঁটসাঁট বোলিংয়ের মাঝে নেতিবাচক ছিল ওয়েসলে মাধভেরের ওভারথ্রো থেকে দেওয়া বাউন্ডারি। ইনিংসের তৃতীয় ওভারে নন স্ট্রাইক প্রান্তে লক্ষ্যভ্রষ্ট থ্রো করে বাংলাদেশকে বোনাস চার রান দেন মাধভের। এছাড়া নিয়ুচি লেগসাইডের অনেক বাইরে বল করে ওয়াইডসহ বাউন্ডারি দিয়ে বসেন।

এরপর ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের হয়ে নতুন মাইলফলক উন্মোচন করেন বর্তমান অধিনায়ক তামিম ইকবাল। সবার আগে ৮ হাজার রানের মাইলফলকে প্রবেশ করলেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৫৭তম রান নেওয়ার মাধ্যমে ক্যারিয়ারের ৮ হাজার রান পূরণ হয় তামিমের।

বাংলাদেশের আর কোনো ব্যাটারের ওয়ানডেতে সাত হাজার রানও নেই। স্বাভাবিকভাবেই সবার আগে এই মাইলফলকে ঢুকলেন তামিম। এর আগে ৫ হাজার, ৬ হাজার ও ৭ হাজার রানেও বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সবার আগে নাম লিখিয়েছেন দেশসেরা এই ওপেনার।

তবে মাইলফলকে প্রবেশ করার পর বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি তামিম। ইনিংসের ২৬তম ওভারে সিকান্দার রাজার বলে আউট হওয়ার আগে ৮৮ বল থেকে নয় চারের মারে ৬২ রান করেছেন টাইগার অধিনায়ক। যা তার ওয়ানডে ক্যারিয়ারের ৫৪তম হাফসেঞ্চুরি।

লিটন দাস দারুণ ব্যাটিং করছিলেন। এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। কিন্তু ব্যক্তিগত ৮১ রানে এসে হঠাৎ পায়ে টান পড়ে ডানহাতি এই ব্যাটারের।এমনই অবস্থা যে উঠে দাঁড়াতেও পারলেন না। ফলে স্ট্রেচারে শুয়েই মাঠ ছাড়তে হয়েছে তাকে।


আরও খবর



চট্টগ্রামে ৯ পেট্রলপাম্পকে দেড় লাখ টাকা জরিমানা

প্রকাশিত:Tuesday ০৯ August ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | জন দেখেছেন
Image

চট্টগ্রাম মহানগরীতে অভিযান চালিয়ে ৯ ফিলিং স্টেশনকে এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। পরিমাপে কম দেওয়া, দাম বেশি নেওয়া, প্রয়োজনীয় কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদেরকে জরিমানা করা হয়।

মঙ্গলবার (৯ আগস্ট) বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নেতৃত্বে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এসব অভিযান পরিচালনা করেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক ষোলশহর ২ নম্বর গেট ও চান্দগাঁও এলাকায় অভিযান পরিচালনা করেন। তিনি খান অ্যান্ড ব্রাদার্সকে ১০ হাজার টাকা, ফসিল পেট্রল পাম্পকে ১০ হাজার টাকা, বাকলিয়ার কর্ণফুলী ফিলিং স্টেশনকে ২০ হাজার টাকা, মীর ফিলিং স্টেশনকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা নগরীর নাসিরাবাদ ও প্রবর্তক এলাকায় অভিযান পরিচালনা করেন। তিনি নাসিরাবাদ ফয়েজ আহমেদ অ্যান্ড সন্সকে ১০ হাজার টাকা, বাদশা মিয়া ফিলিং স্টেশনকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

jagonews24

অন্যদিকে টাইগারপাস, ডিটি রোড, পাহাড়তলী ও আকবরশাহ এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস। হাক্কানী রিফুয়েলিং স্টেশন ইউনিট-১-কে ৫০ হাজার টাকা ও নূর এ মদিনা সিএনজি ফিলিং স্টেশনকে ৪০ হাজার টাকা জরিমানা করেন।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে জ্বালানি তেল বিক্রি, পরিমাপে কম দেওয়া, লাইসেন্স না থাকা, জ্বালানি তেলের মান নিয়ে অভিযোগ থাকায় বিভিন্ন ফিলিং স্টেশনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। বিভিন্ন অনিয়মের প্রেক্ষিতে অর্থদণ্ড করা হয়।

তিনি বলেন, ফিলিং স্টেশন প্রতিষ্ঠায় জেলা প্রশাসকের কার্যালয়ের অনাপত্তিপত্র, বিস্ফোরক অধিদপ্তর ও পরিবেশ অধিদপ্তরের লাইসেন্স প্রয়োজন। কিন্তু সরেজমিনে অনেকেরই প্রয়োজনীয় কাগজপত্র পাওয়া যায়নি। যার ফলে তাদের অর্থদণ্ড করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


আরও খবর