Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ইকুয়েডরকে হারিয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা

প্রকাশিত:শুক্রবার ০৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৬৩জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:মেসির আর্জেন্টিনা রুদ্ধশ্বাস ম্যাচে টাইব্রেকারে ইকুয়েডরকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে। ৯০ মিনিট শেষে ম্যাচ ১-১ সমতায় শেষ হলে খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে শেষ হাসি হাসলো লিওনেল মেসিরা।

শুক্রবার (৫ জুলাই) টেক্সাসের হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৭টায় ম্যাচটি শুরু হয়। এদিন শুরু থেকে অগোছালো ছিল আর্জেন্টিনা। সেই সুযোগে আধিপত্য দেখায় ইকুয়েডর।

ইকুয়েডরের বিপক্ষে খাতাকলমে পরিষ্কার ব্যবধানে এগিয়ে আর্জেন্টিনা। তবে মাঠের খেলায় সেটা দেখা যায়নি। পুরো ৯০ মিনিটজুড়ে দাপট দেখানো ইকুয়েডর একদম শেষ মুহূর্তে গোল করে সমতায় ফেরে। ফলে ম্যাচের ফল নিষ্পত্তি হয় টাইব্রেকারে। এতেই খেল হারিয়ে ফেলে ইকুয়েডর।

টাইব্রেকে শুরুতেই বড় ধাক্কা খায় আর্জেন্টিনা। গোল মিস করেন লিওনেল মেসি। তবে পরপর দুটি শট ঠেকিয়ে আর্জেন্টিনার ত্রাতা হয়ে দাঁড়ান এমিলিয়ানো মার্টিনেজ। বাকি সবাই লক্ষ্যভেদ করলেও ব্যবধান গড়ে দেয় এমির সেই দুটি সেভ। এর ফলে ইকুয়েডরকে ৪-২ ব্যবধানে পেনাল্টিতে হারিয়ে সেমিফাইনালে গেল আর্জেন্টিনা।

ম্যাচের প্রথম ৩০ মিনিটে তিনটি আক্রমণ রচনা করে ইকুয়েডর। এর মাঝে দুর্দান্ত এক সেভ দিয়ে দলকে বাঁচান এমিলিয়ানো মার্টিনেজ। এরপর নিজেদের গুছিয়ে নিয়ে ম্যাচে ফিরে আসে আর্জেন্টিনা।

আক্রমণে ফিরে গোলের দেখা পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি আর্জেন্টিনাকে। ৩৫ মিনিটে কর্নার থেকে লক্ষ্যভেদ করেন লিসান্দ্রো মার্টিনেজ। যা জাতীয় দলের হয়ে তার প্রথম গোল। অ্যাসিস্টে ছিলেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার।

দ্বিতীয়ার্ধে মাঝে কিছুটা সময় আর্জেন্টিনা ভালো খেললেও ধীরে ধীরে নিজেদের দিকে নিয়ন্ত্রণ নেয় ইকুয়েডর। ৬২ মিনিটে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগ পায় তারা। তবে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন দলের অধিনায়ক এনার ভ্যালেন্সিয়া।

এরপর বাকি সময়েও একেরপর এক আক্রমণ করতে থাকে ইকুয়েডর। যার ফল পায় শেষ মুহূর্তে। ৯১ মিনিটে গোল করে ইকুয়েডরকে সমতায় ফেরান রদ্রিগেজ। ফলে ম্যাচ চলে যায় টাইব্রেকারে।

সেমিফাইনালে ভেনেজুয়েলা বনাম কানাডা ম্যাচের জয়ী দলের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।


আরও খবর



রাজপথে চেঁচামেচি করে কোটা বাতিল করা যাবে না: আইনমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজপথে আন্দোলন বা চেঁচামেচি বা বকাবাদ্য করে এটা নিরসন হবে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, কোটার বিষয়টি সরকারের সিদ্ধান্তের ওপর নেই, এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন আদালত। রাজপথে আন্দোলন বা চেঁচামেচি বা বকা-বাদ্য করে এটা নিরসন হবে না। এটা করলে একটা পর্যায়ে হয়তো আদালত অবমাননাও হয়ে যেতে পারে।

মঙ্গলবার (৯ জুলাই) সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, কোটা নিয়ে বিচারাধীন মামলায় পক্ষভুক্ত হতে চাওয়ার শিক্ষার্থীরা সঠিক পথে হাঁটছেন। যেহেতু তারা আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন, আমি আশা করব, তারা আন্দোলন প্রত্যাহার করবেন।

আনিসুল হক আরও বলেন, আমি যতদূর জেনেছি, যখন হাইকোর্ট বিভাগে এই মামলা চলে, তখন আজকে যারা কোটাবিরোধী আন্দোলন করছেন তারা কিন্তু তাদের বক্তব্য আদালতের কাছে পেশ করার জন্য কোনো আইনজীবী নিয়োগ করেননি। তাদের বক্তব্য সেখানে দেননি। তার পরে মামলাটার রায় হয়ে গেছে, মামলাটি এখন আপিল বিভাগে।

তবে যারা কোটা বাতিলের দাবিতে যারা আন্দোলন করছেন আপিল বিভাগে তারা একজন আইনজীবী রেখে তাদের বক্তব্য উপস্থাপন করতে পারেন। আপিল বিভাগ তাদের বক্তব্য শুনে বিবেচনা করতে পারেন একটি গণমাধ্যমকে এমনটি জানিয়েছেন আইনমন্ত্রী।

ঘটনা আদালতে ঘটেছে জানিয়ে আইনমন্ত্রী বলেন, রাজপথে আন্দোলন করে বা চেঁচামেচি করে বা বকা-বাদ্য করে এটার নিরসন হবে না। এটা করলে একটা পর্যায়ে হয়তো আদালত অবমাননাও হয়ে যেতে পারে। সঠিক জায়গা হলো, তারা যদি পক্ষভুক্ত হয়ে তাদের বক্তব্য উপস্থাপন করেন। অবশ্যই আপিল বিভাগ সব পক্ষ শুনবেন এবং সব পক্ষ শুনে আপিল বিভাগ একটা ন্যায় বিচার করবেন। এটাই আমাদের আশা এবং আমার মনে হয় সেটাই হবে।


আরও খবর



আঞ্জুমান মুফিদুল ইসলাম এর উদ্যোগে ঝিনাইদহে বৃক্ষরোপণ

প্রকাশিত:শনিবার ১৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৪৫জন দেখেছেন

Image

কামরুজ্জামান ঝিনাইদহ প্রতিনিধি:ঝিনাইদহ জেলা আঞ্জুমান মুফিদুল ইসলাম এর উদ্যোগে শনিবার সকাল ১১ টায় আঞ্জুমান মিলনায়তনে আলোচনা সভা, দোয়া মাহফিল ও বৃক্ষরোপণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন জেলা শাখার সভাপতি অধ্যক্ষ (অবঃ) মোঃ আমিনুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা আনোয়ারুল ইসলাম, অধ্যক্ষ সাইদুল আলম, জেলা সেক্রেটারী মোঃ আশরাফুল ইসলাম, সমাজসেবক মোকাদ্দেস আলী, কৃষিবীদ আহমেদ হোসেন, এইড এনজিও পরিচালক তারিকুল ইসলাম পলাশ প্রমুখ। অসুস্থ আঞ্জুমান সদস্যদের জন্য এবং প্রতিষ্ঠানের দাতা সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর জন্য বিশেষ দোয়া পরিচালনা করেন মাওলানা আল মাহাদী। পরে প্রতিষ্ঠান প্রাঙ্গনে ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপণ করা হয়। 

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



নবীনগর ব্রাহ্মণহাতা গ্রামে মৌখিক অভিযোগের তদন্তে এসে পুলিশের হয়রানি

প্রকাশিত:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৩৯২জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধিঃ-

ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার কাইতলা উত্তর ইউনিয়ন নারুই (ব্রাহ্মণহাতা) গ্রামে মৌখিক অভিযোগের তদন্ত করতে মো. সাব্বির ও সজিব মিয়ার বাড়িতে এসে অকথ্য ভাষায় গালাগালিসহ অর্থ লুটপাটের অভিযোগ উঠেছে নবীনগর থানার ওসি তদন্ত সজল কান্তি দাসসহ পাঁচ পুলিশের বিরুদ্ধে।সরেজমিনে গিয়ে জানাযায়, নারুই ব্রাহ্মণহাতা গ্রামের মো. অলি মুন্সী মিথ্যা মৌখিক অভিযোগ করেন শিল্পপতি রিপন মুন্সীসহ সাব্বির ও সজিব এর বিরুদ্ধে।


মঙ্গলবার সকালে সেই মৌখিক অভিযোগের তদন্ত করতে আসেন নবীনগর থানার ওসি তদন্ত সজল কান্তি দাসসহ পাঁচ পুলিশ সদস্য। ঐই সময় সাব্বির মিয়ার বাড়িতে গিয়ে বাড়ির গেইট ভেঙ্গে প্রবেশ করে সাব্বির কে বাড়িতে না পেয়ে অকথ্য ভাষায় গালাগালিসহ ঘরের ভিতরে প্রবেশ করে অর্থ লুটপাট করেন এবং সজিব মিয়ার বাড়িতে গিয়েও অকথ্য ভাষায় গালাগালি করেন।সাব্বির মিয়ার ভাই মো. শাহিন মিয়া বলেন, আমি সকালে ঘুমিয়ে ছিলাম। এমন সময় ৬ জন পুলিশ বাড়ির গেইট ভেঙ্গে ঘরের ভিতরে প্রবেশ করে আমার ভাইকে খোঁজাখুঁজি করেন৷


তাকে না পেয়ে আমার ভাইকে নিয়ে অশ্লিল ভাষায় গালাগালি করেন এবং ঘরে থাকা ৪ লাখ ৬৩ হাজার টাকা লুট করে নিয়ে যায়।সজিবের আম্মা বলেন, সকালে নাস্তা করার সময় ২ জন পুলিশ ঘরে প্রবেশ করে আমার ছেলে সজিব কে খুঁজেন। তাকে না পেয়ে আমার ছেলেকে নিয়ে অশ্লিল ভাষায় গালাগালি করেন। আমার পরিবার পুলিশের এ কথা বলার পরও তারা আমাকে ও আমার মৃত স্বামীকে নিয়ে অশ্লিল ভাষায় গালাগালি করেন। আমরা কোন অপরাধ না করার পরও পুলিশ বাড়িতে এসে কেন হয়রানি করলো এর সঠিক বিচার চাই।


দোকানদারের ছেলে বাইজিদ বলেন, আমার বাবা দোকানে ছিল না, ঐ সময় ৬ জন পুলিশ আমাদের দোকানে ঢুকে ৬ প্যাকেট বেন্সন সিগারেট ও ৬ টি স্পিড কেন নিলে আমি টাকা চাওয়াতে তারা আমার বাবাকে হাত পা ভাঙ্গার হুমকি প্রধান করেন।গ্রাম পুলিশ একরামুল বলেন, সকালে নবীনগর থানা থেকে ৬ জন পুলিশ এসে আমাকে ফোন করলে আমি সাব্বির মিয়ার বাড়ির সামনে আসি। আমাকে নিয়ে সাব্বির ও সজিব মিয়ার বাড়িতে যায়। তাদের কে না পেয়ে পুলিশ সদস্যরা অশ্লিল ভাষায় গালাগালি করেছে, কেন করেছে তা আমি জানি না।


সাব্বির ও সজিব বলেন, আমাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়ছে তা মিথ্যে বানুয়াট। আমরা কেন তাদের কোরবানি দিতে বাধা দিব। এই মিথ্যা অভিযোগের ভিত্তিতে পুলিশ আমাদের বাড়িতে এসে সকলকে গালাগালিসহ ও লুটপাট করেছে। আমরা এর সঠিক বিচার চাই।অভিযোগকারী অলি মুন্সী বলেন, আমার ভাগ্নে মোরশেদ আমার সাথে কোরবানি দিতে চাইলে তাকে বাঁধা প্রদান করেন সজিব ও সাব্বির।


তাই আমি থানায় মৌখিক অভিযোগ করেছি, তবে লিখিত কোন অভিযোগ করি নাই। তবে মঙ্গলবার সকাল ১০ টার দিকে কোরবানি দিয়েছি।নবীনগর থানার ওসি তদন্ত সজল কান্তি দাস বলেন, আমাদের বিরুদ্ধে যে অভিযোগ গুলো আনা হয়ছে সেগুলো সম্পূর্ণ মিথ্যা বানুয়াট। যারা এ ধরনের মিথ্যা অভিযোগ করেছে উর্ধ্বতন কতৃপক্ষের সাথে কথা বলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আরও এক বছর থাকছেন তোফাজ্জল হোসেন মিয়া

প্রকাশিত:বুধবার ২৬ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৪৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মো. তোফাজ্জল হোসেন মিয়া প্রধানমন্ত্রীর মুখ্য সচিব পদে পুনরায় নিয়োগ পেয়েছেন।যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে এ পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে তাকে।

এ নিয়ে বুধবার (২৬ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, সরকারি চাকরি আইন অনুযায়ী মো. তোফাজ্জল হোসেন মিয়াকে তার পূর্বের চুক্তির ধারাবাহিকতায় ও অনুরূপ শর্তে আগামী ৫ জুলাই ২০২৪ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছরের জন্য প্রধানমন্ত্রীর মুখ্য সচিব পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

এই চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে বলেও জানানো হয়।


আরও খবর



মধুপুরে আবারও ৫টি কবর থেকে কংকাল চুরি

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৮১জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইল:টাঙ্গাইলের মধুপুর উপজেলাধীন আলোকদিয়া ইউনিয়নের রানিয়াদ বেঙ্গাইকুড়ি গোরস্থান থেকে ৫টি কবর থেকে কংকাল চুরির ঘটনা ঘটেছে। 

বুধবার (১০ জুলাই) দিবাগত রাতে কবর খুঁড়ে ৫টি কবর থেকে কংকাল চুরি করে নিয়ে যায় একটি চোরচক্র।

প্রত্যক্ষদর্শী আমজাদ হোসেন জানান, ফজরের নামাজ আদায় করে কবর জিয়ারত করতে গিয়ে কতিপয় লোকজন দেখতে পায়, পাশের ২টি কবরের মাটি সরানো। এরপর দেখা যায় একটি নয়, দুটি নয় ৫টি কবর খুঁড়ে কবর থেকে কংকাল চুরি করে নিয়ে যাওয়া হয়েছে।

তিনি আরও জানান, কবর স্থানে স্থাপন করা বিদ্যুতের লাইট ভেঙে এ চোরচক্রটি কবর থেকে কংকাল চুরি করে। কবর থেকে কংকাল চুরির ঘটনায় বিভিন্ন এলাকা থেকে শতশত মানুষ তাদের আপনজনের কবর দেখতে ভীড় জমাচ্ছেন।

এ কংকাল চুরির ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর