Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

ইচ্ছা পূরণ মিথুনের, প্রতিশ্রুতি রক্ষা করুন মীন

প্রকাশিত:মঙ্গলবার ২৮ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৪২জন দেখেছেন

Image

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

নিজের কোনো কাজের স্বীকৃতি পেতে পারেন। মানসিক প্রশান্তি বজায় থাকতে পারে। শরীর ভালো থাকবে। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করতে পারবেন। ব্যবসায়িক দিক ভালো যেতে পারে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

গোপন শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক দিক খুব একটা ভালো যাবে না। অবহেলা না করে চিকিৎসকের পরামর্শ নিন। ব্যক্তিগত কোনো ব্যর্থতার জন্য মন খারাপ হতে পারে।

মিথুন (২১ মে-২০ জুন)

জ্যেষ্ঠ ভাইবোনদের সুসম্পর্ক বজায় থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। জনসম্পৃক্ততা বৃদ্ধি পাবে। মনের কোনো গোপন ইচ্ছা পূরণ হতে পারে। পেশাগত কাজে সুফল পাবেন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

কর্মপরিবেশ অনুকূল থাকবে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। বেকারদের কারো কর্মসংস্থান হতে পারে। পাবলিক ইমেজ বৃদ্ধি পাবে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

সামাজিক অগ্রগতি অব্যাহত থাকতে পারে। কোনো আশা পূরণ হতে পারে। উচ্চ শিক্ষার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনার প্রতি আগ্রহবোধ করতে পারেন। উচ্চশিক্ষার জন্য বিদেশযাত্রার সুযোগ পেতে পারেন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। ব্যবসায়িক দিক ভালো যাবে না। বিক্রয়-বাণিজ্যে লোকসান হতে পারে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগ এড়িয়ে চলার চেষ্টা করুন। সামাজিক সংকট এড়িয়ে চলুন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

কোনো ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পেতে পারেন। ব্যবসায়িক দিক ভালো যাবে। নতুন বিনিয়োগ ফলপ্রসূ হতে পারে। আপনজন কেউ ক্ষতি করার চেষ্টা করতে পারে। বিবাদ এড়িয়ে চলুন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

ব্যক্তিগত দায়-দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। কর্মস্থলে সব ধরনের ঝামেলা এড়িয়ে চলুন। শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। শত্রুকে দুর্বল ভাবা ঠিক হবে না। নিজের সীমাবদ্ধতা সম্পর্কে সতর্ক থাকুন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। নিজের মনোভাব স্পষ্টভাবে প্রকাশ করুন। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। ধর্মীয় কাজে আনন্দ পাবেন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি) 

বিলাসদ্রব্য কেনাকাটা হতে পারে। মন ভালো থাকবে। মাতৃস্বাস্থ্য ভালো থাকবে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। কোনো প্রত্যাশা পূরণ হতে পারে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে। ব্যক্তিগত যোগাযোগে সুফল পাবেন। কাজকর্মে উৎসাহবোধ করবেন। প্রাপ্ত তথ্যের ওপর নির্ভর করতে পারবেন। প্রতিবেশীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

আর্থিক দিক ভালো যাবে। প্রাপ্তিযোগ আছে। প্রদত্ত প্রতিশ্রুতি রক্ষা করার চেষ্টা করুন। অধীনদের কাজে লাগাতে পারবেন। মূল্যবোধ বজায় থাকতে পারে


আরও খবর



আজ স্বাধীন বাংলার আকাশে প্রথম পতাকা উড়েছিল

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১০৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ ২ মার্চ। ১৯৭১ সালের এই দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় ঐতিহাসিক ছাত্র সমাবেশে বাংলাদেশের মানচিত্রখচিত পতাকা প্রথম উত্তোলন করা হয়।

বাঙালির সংগ্রামের চূড়ান্ত বিজয়ের প্রতীক লাল সবুজ পতাকা। পতাকা উত্তোলনের মাধ্যমে নিজের অধিকার আর অস্তিত্বকে বিশ্বের সামনে তুলে ধরে বাঙালি জাতি। 

পতাকা একটি জাতি বা রাষ্ট্রের মুক্তি ও সার্বভৌমত্বের প্রতীক, স্বাধীনতার সর্বোচ্চ অহংকার। যা অর্জনের জন্য যুগে যুগে শত্রুর তরবারির সামনে মাথা পেতে দিয়েছেন দেশপ্রেমিক অকুতোভয় মানুষ। প্রাণপণে লড়েছেন, করেছেন আত্মদান।

১৯৭১ সালের ২ মার্চ পূর্ব পাকিস্তানের ভূখণ্ডে উত্তোলন করা হয় স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা। পাকিস্তানি শাসক গোষ্ঠীর শোষণ আর নিপীড়নের বিরুদ্ধে তৎকালীন ডাকসু নেতাদের উদ্যোগে সাড়া দিয়েছিলেন আমজনতা। বিশ্ববিদ্যালয়ের বটতলায় ছাত্র-জনতার উপস্থিতিতে উত্তোলন করা হয় মানচিত্র খচিত লাল সবুজের পতাকা।

সেদিন পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বীজ বোনা হয়েছিল স্বাধীন বাংলার । অন্যদিকে রচিত হয় উপনিবেশিক পাকিস্তান রাষ্ট্রের আনুষ্ঠানিক মৃত্যুপরোয়ানা। দিনটি তাই বাঙালি জাতির জীবনে ঐতিহাসিক। এ দিন বাঙালি জাতি তার কাঙ্ক্ষিত স্বপ্নের পতাকা উড়তে দেখল জমিনের ওপরে।

সরকারি বিধিমালা অনুসারে পতাকা জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শন ও উত্তোলন সবার নৈতিক দায়িত্ব বলে মন্তব্য করেছেন বিশিষ্টজনরা।


আরও খবর



সেনাবাহিনী প্রধান কাতারের উদ্দেশে ঢাকা ছাড়লেন

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১১৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:কাতারের উদ্দেশে ঢাকা ত্যাগ করলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ রোববার (৩ মার্চ) সরকারি সফরে।

সফরকালে তিনি কাতারের রাজধানী দোহাতে অনুষ্ঠিতব্য ৪ মার্চ হতে ৫ মার্চ পর্যন্ত ‘দোহা ইন্টারন্যাশনাল মেরিটাইম ডিফেন্স এক্সিবিশন এন্ড কনফারেন্স (ডিআইএমডিএক্স-২০২৪)’ এ অংশগ্রহণ করবেন। পাশাপাশি সেনাবাহিনী প্রধান কাতার সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ (সশস্ত্র বাহিনী প্রধান) এবং বিভিন্ন দেশ হতে আগত সেনাবাহিনী প্রধানসহ উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাগণের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেবেন।

এই সম্মেলনের মূল লক্ষ্য হলো স্ব-স্ব স্থল বাহিনীসমূহের মধ্যে সম্পর্ক উন্নয়নের মাধ্যমে পারস্পরিক আস্থার পরিবেশ সৃষ্টি, পেশাদারি সম্পর্কন্নোয়ন, আঞ্চলিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার, সংঘাতপূর্ণ সমস্যাসমূহ মোকাবিলা, যৌথ প্রশিক্ষণ এবং স্থল বাহিনীসমূহের আধুনিকায়নে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করা।

সম্মেলন শেষে সেনাবাহিনী প্রধান আগামী ৬ মার্চ ঢাকা ফিরবেন।


আরও খবর



নবীনগর মিরপুরে লক্ষ টাকার ক্রিকে টুর্নামেন্ট গ্র্যান্ড ফাইনাল খেলা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৮৬জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধিঃ- তরুণ সমাজকে মাদক ও নানা অপকর্ম থেকে বিরত রাখতে খেলাধুলার কোনো বিকল্প নেই’ এই স্লোগানকে সামনে রেখে,ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়ন মিরপুর যুব সমাজের উদ্যোগ  লক্ষ টাকার ক্রিকে টুর্নামেন্ট  গ্র্যান্ড ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে । 


গেল মঙ্গলবার দুপুরে মিরপুর উচ্চ বিদ্যালয় মাঠে এই লক্ষ টাকার ক্রিকে টুর্নামেন্ট  গ্র্যান্ড ফাইনাল খেলায় অংশগ্রহণকারী দল বিদ্যাকুট ইউনিয়ন দুর্গাপুর ক্রিকেট একাদশ বনাম শিবপুর ইউনিয়ন দাপুনিয়া ক্রিকেট একাদশ চ্যাম্পিয়ন হয়েছে । 


উক্ত লক্ষ টাকার ক্রিকে টুর্নামেন্ট  গ্র্যান্ড  ফাইনাল খেলায়  টুর্নামেন্ট পরিচালনা কমিটির সভাপতি রাশেদুল আলম সরকারের আশরাফ আছি গোলাম মোস্তফা সভাপতিতে ও গোলাম মোস্তফার সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের উপসচিব মোঃ আশরাফুল আফসার ।

অনুষ্ঠিত খেলায় প্রধান পৃষ্ঠপোষকতায় ছিলেন আমেরিকা প্রবাসী মোহাম্মদ জয়দিল হোসেন ও জার্মানি প্রবাসী আলতাফ হোসেন বাবুল। 

উক্ত খেলায় উদ্বোধনী বক্তব্য রাখেন মোহাম্মদ বিল্লাল হোসেন৷। 

প্রধান বক্তার বক্তব্য রাখেন মোহাম্মদ  মাহবুব আলম  সরকার। 

প্রধান মেহমান হিসেবে বক্তব্য রাখেন হাজী মোহাম্মদ মুসা মিয়া। 

প্রধান আকর্ষণ হিসেবে বক্তব্য রাখেন মোহাম্মদ ইকবাল হোসেন, মোহাম্মদ হোসাইন আহমেদ খোকন , বাবু স্বপন চন্দ্র সরকার সহ মিরপুর যুব সমাজের সদস্যগণ ও এলাকার মান্যবর ব্যাক্তিবর্গ ।


 উক্ত অনুষ্ঠানে সাবির্ক তত্ত্বাবধানে ছিলেন মোহাম্মদ মাকসুদুল হক, আশরাফুল আলম, রিফাত হোসেন, সবুর খান আতিফ ।  আগত বক্তারা বলেন, ‘এই ধরনের খেলাধুলা  যুবসমাজের মধ্যে এক সঙ্গে মিলেমিশে কাজ করার সুযোগ তৈরি করে মাদক থেকে যুব সমাজকে দূরে রাখে। একইসাথে খেলা শেষে সবার মধ্যে একটা সম্প্রীতির সম্পর্ক তৈরি হয়। তাই আমার মনে হয় এমন টুর্ণামেন্টের আয়োজন প্রত্যেক এলাকায় করা উচিত ।

আলোচনা সভা শেষে খেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১১১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন স্বাস্থ্য পরীক্ষা শেষে যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন। বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ৮টায় রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের একটি বাণিজ্যিক বিমান রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

এর আগে গত ৩ মার্চ রাষ্ট্রপতি এমিরেটস এয়ারলাইন্সের একটি নিয়মিত বিমানে আরব আমিরাতে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা ত্যাগ করেন। আমিরাত থেকে রাষ্ট্রপতি মেডিকেল চেকআপের অংশ হিসেবে ৫ মার্চ লন্ডনে পৌঁছান।

লন্ডনে বাংলাদেশ হাই কমিশনের প্রেস মিনিস্টার মো. আশেকুন্নবী চৌধুরী জানিয়েছিলেন, রাষ্ট্রপতি এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে ৫ মার্চ দুবাই থেকে স্থানীয় সময় সাড়ে ৪টায় লন্ডনে পৌঁছান। এর আগে ওইদিন দুপুর সাড়ে ১২টায় (স্থানীয় সময়) দুবাই থেকে যাত্রা শুরু করেন। স্বাস্থ্য পরীক্ষার জন্য এ সফরকালে রাষ্ট্রপতির পতœী ড. রেবেকা সুলতানা, বঙ্গভবনের সচিব ও বঙ্গভবনের সংশ্লিষ্ট কর্মকর্তারা রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের সঙ্গে ছিলেন।


আরও খবর



জাতীয় পাট দিবস আজ

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:জাতীয় পাট দিবসের এবারের প্রতিপাদ্য হচ্ছে ‘বঙ্গবন্ধুর সোনার দেশ, স্মার্ট পাটশিল্পের বাংলাদেশ’।আজ বুধবার (৬ মার্চ) জাতীয় পাট দিবস। 

বৃহস্পতিবার (১৪ মার্চ) অনুষ্ঠিত হবে এ বছরের পাট দিবসের মূল অনুষ্ঠান।বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওইদিন অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করবেন।

এদিন ইজারার জন্য নির্ধারিত বিজেএমসির ছয়টি মিলের বাণিজ্যিক উৎপাদন কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এছাড়াও ১৪ থেকে ১৬ মার্চ বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী বহুমুখী পাটপণ্য প্রদর্শনী ও মেলা আয়োজন করা হয়েছে।

ওই অনুষ্ঠানে পাটখাতে সমৃদ্ধির ধারা চলমান রাখতে ও এ খাতে বিশেষ অবদান রাখার জন্য এ বছর পাট দিবসে ১১টি ক্যাটাগরিতে ১১ জন ব্যক্তি/প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হবে।

পাশাপাশি পাটসংশ্লিষ্ট অংশীজনদের শুভেচ্ছা স্মারক দেওয়া হবে।


আরও খবর