Logo
আজঃ শনিবার ২০ এপ্রিল ২০24
শিরোনাম

হরিপুরে টিসিবির পণ্য ক্রয় করতে হয়রানিসহ অতিরিক্ত অর্থ আদায়

প্রকাশিত:মঙ্গলবার ২৮ মার্চ ২০২৩ | হালনাগাদ:শনিবার ২০ এপ্রিল ২০24 | ২৪৮জন দেখেছেন

Image
জসীমউদ্দীন ইতি হরিপুর ঠাকুরগাঁও প্রতিনিধি: রমজানের শুরু থেকেই নিত্যপণ্যের দাম অস্বাভাবিক। রোজায় এসে খাবারের দামের এই ঊর্ধ্বমুখী সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়ের হরিপুরের মানুষকে আরও কষ্টে ফেলেছে। বিশেষ করে নিম্ন আয়ের মানুষরা পড়েছেন বিপাকে। তাই তারা এখন তাকিয়ে থাকেন খোলাবাজার (ওএমএস) ও টিসিবির পণ্যের দিকে। কিন্তু তাতেও নেই স্বস্তি। চাহিদার চেয়ে খাদ্যপণ্যের বরাদ্দ কম থাকায় অনেকেই পণ্য না পেয়ে খালি হাতে ফিরে যাচ্ছেন। কয়েক দিন লাইনে দাঁড়িয়েও মিলছে না পণ্য। আবার যদি সুযোগ পাই পণ্য ক্রয় করার তাতে দিতে হয় অতিরিক্ত অর্থ।

উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়, ২কেজি সয়ামিন তৈল, ১কেজি ছোলা বুট (গাজীবুট) ১কেজি চিনি এবং ১কেজি মুসুরিরডাল এই সব মিলিয়ে সরকারি মূল্য হচ্ছে ৪৭০টাকা। কিন্তু সরকারি মূল্যকে তোয়াক্কা না করে প্রশাসনের চোখ ফাকিঁ দিয়ে  ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ১নং গেদুড়া ইউনিয়নের বনগাঁও বাজারে গতকাল ২৮মার্চ সকালে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের লোকজন টিসিবির পণ্য বিক্রি করছে ৪৯০টাকা দরে। এতে টিসিবি পণ্য ক্রয় করতে আসা অনেকে অভিযোগ করে বলেন, এখানে সরকারি মূল্য চলে না চেয়ারম্যান যেটা বলবে সেটাই এখানে গ্রহণ যোগ্য।

আমাদের কে ৪৯০টাকা দিয়ে কিনতে হবে, ৪৯০টাকা না দিলে টিসিবির পণ্য দিবে না তারা। এইসব অভিযোগ ভিডিও ধারণ করে এবং তথ্য সংগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দিলে সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যান তরিকুল ইসলাম হরিপুর অনলাইন প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এবং দৈনিক আজকের বসুন্ধারা প্রত্রিকার হরিপুর উপজেলা প্রতিনিধি গোলাম রব্বানী কে বিভিন্ন ভাষায় গালিগালাজ ও বিভিন্ন ধরনের হুমকি দেয় যা মোবাইল ফোনে রেকর্ড করা রইয়েছে। 

সাংবাদিক গোলাম রব্বানী বলেন, আমি গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি যে টিসিবির পূণ কিনতে আসা নিম্ন আয়ের মানুষগুলোর কাছ থেকে অতিরিক্ত আর্থ আদায় করছে তারা।বিষয়টি ভিডিও করে ফেসবুকে দিলে চেয়ারম্যান আমাকে বিভিন্ন ভাবে হুমকি দেয়। এবিষয়ে হরিপুর উপজেলা নির্বাহী অফিসার একেএম শরীফুল হক বলেন, হুমকি দেওয়ার অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগতভাবে ব্যবস্তা নেওয়া হবে।


আরও খবর



আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | ৮৯জন দেখেছেন

Image

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি মূলক সভা হয়েছে।২৮ মার্চ বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা বিশ্বাস এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য দেন সাংসদ অ্যাড. ওমর ফারুক সুমন।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম ও হাফিজুল ইসলাম, ওসি জহুরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য চৌধুরী গোলাম মোস্তফা বাদল, উপজেলা আ’লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, আত্রাই প্রেস ক্লাব সভাপতি তপন কুমার সরকার, উপজেলা প্রেস ক্লাব সভাপতি উত্তাল মাহমুদ, ইউপি চেয়ারম্যান নাজমুল হক নাদিম, নাজিম উদ্দিন মন্ডল, খবিরুল ইসলাম, আফজাল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। সভায় সারাদেশের ন্যায় বাঙালীর ঐতিহ্য বজায় রেখে সকাল আটটায় মঙ্গল শোভাযাত্রা, লাঠি খেলা, বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং দিন ব্যাপী গ্রাম বাংলার কৃষ্টি-কালচার সমৃদ্ধ বৈশাখী মেলার সিদ্ধান্ত হয়। এর আগে ব্যাংকার, এনজিও, আইনশৃঙ্খলা, সন্ত্রাস ও নাসকতা বিষয়ে সভা হয়। পরে উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত হয়।


আরও খবর



ঈদের ছুটিতে হাসপাতাল পরিদর্শনে যাবেন স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ০৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২০ এপ্রিল ২০24 | ১১৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন,ঈদের সময় স্বাস্থ্য সেবা পরিস্থিতি তদারকিতে বিভিন্ন হাসপাতালে আকস্মিক পরিদর্শনে যাবেন।

মঙ্গলবার (৯ এপ্রিল) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সামনে ঈদুল ফিতর, এর পরপরই নববর্ষ। এসময় অনেক বড় একটা ছুটি। ছুটিতে অনেকেই বাড়ি যান। এবার আমি হাসপাতাল সম্পর্কে যেটা নির্দেশ দিয়েছি, হাসপাতালে যারা চিকিৎসক কাজ করবেন, সাধারণত যারা সনাতন ধর্মের থাকেন তারাই এসময়ে কাজ করেন। ঈদের সময় রোগীদের উন্নত খাবার দেওয়া হবে।

ডা. সামন্ত লাল সেন বলেন, যাদের ডিউটি থাকবে সেটা যাতে ব্যাহত না হয়, সেটা আমি নিজে মনিটর করব। আমি কখন, কোথায় কোন হাসপাতালে যাব, সেটা বলব না। আমি নিজেই এ কয়দিন হাসপাতালগুলো মনিটর করব। শুধু ঢাকায় না, ঢাকার বাইরেও।

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী বলেন, ডেঙ্গু এমন একটা রোগ, এখানে সচেতনতাই হচ্ছে সবচেয়ে বড় জিনিস। সঠিক সময় হাসপাতালে ভর্তি না হতে পারলে ডেঙ্গুতে অনেক সময় মানুষ মারাও যায়।

তিনি বলেন, প্রথম বিষয় হলো আমাদের সচেতন হতে হবে। ডেঙ্গু মশার উপদ্রব বন্ধ করতে হবে। চিকিৎসা হলো পরের কথা। চিকিৎসা করার জন্য যা যা দরকার সেটা নিয়ে আমরা অলরেডি একটা মিটিং করেছি। ঈদের পরে আবার বসব যেন চিকিৎসায় কোনো ঘাটতি না হয়।


আরও খবর



কালিয়াকৈরে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপিত করা হয়েছে।

মঙ্গলবার দিনব্যাপী উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার কালিয়াকৈর বাজার এলাকায় গোলামনবী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে মাঠে নানা অনুষ্ঠানের মাধ্যমে এ দিবসটি পালিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রজত বিশ^াস, কালিয়াকৈর থানার ওসি এ এফ এম নাসিম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিনসহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধাগণ, উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিক বৃন্দ।


আরও খবর



যশোরে চালের আড়ত থেকে কর্মচারীর লাশ উদ্ধার

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:যশোরে চালের আড়ত থেকে কর্মচারী বায়েজিদ নামে এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে পুলিশ ধারনা করছে তাকে পিটিয়ে এবং শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে এ কর্মচারীকে। বায়েজিদ খুলনা জেলার বানরগাতি গ্রামের নজরুল ইসলামের ছেলে। রোববার রাত তিনটায় কোতোয়ালি পুলিশ লোন অফিস পাড়ার ওই চালের আড়ৎ থেকে বায়েজিদের লাশ উদ্ধার করে। এঘটনায় আড়তের নাইটগার্ডকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে তারা।

প্রাথমিকভাবে জানা গেছে বেশ কয়েকদিন আগে পাঁচ লাখ টাকা চুরি করে পালিয়ে যায় বায়েজিদ। সেই টাকাকে কেন্দ্র করে খুলনা থেকে তাকে যশোরে ডেকে আনা হয়।খবর পেয়ে রাতেই অতিরিক্ত পুলিশ সুপার(ক সার্কেল) জুয়েল ইমরান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলেন, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বায়েজিদকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।  এ বিষয়ে চালের আড়তের মালিক বিএনপি নেতা মুল্লুক চাদের সাথে কথা বলা হয়েছে। তিনি পাওনা টাকার বিষয়টি স্বীকার করেছেন। কিন্তু হত্যা কে বা কারা করেছে সে বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন। এছাড়া মুল্লুক চাঁদ যশোরের বাইরে রয়েছেন বলে জানিয়েছেন। এ ঘটনার নেপথ্যের কাহিনী খুঁজতে পুলিশের একাধিক টিম মাঠে নেমেছে বলে জানিয়েছেন জুয়েল ইমরান।

এদিকে, মরদেহ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহতের পরিবারকে খবর দিয়েছে পুলিশ। তার পরিবার জানিয়েছেন এ টাকার লেনদেনের বিষয়ে খুলনার স্থানীয় টিপু কাউন্সিলার তদারকি করছিলেন।  রোববার দুপুরে তিনিই বাড়ি থেকে ডেকে নিয়ে যান বায়েজিদকে। পরবর্তিতে পুলিশের মাধ্যমে তারা জানতে পারেন বায়েজিদ মারা গেছেন। তারা যশোরের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

এ বিষয়ে মুল্লুক চাঁদের কাছে জানতে তার মোবাইল ফোনে কল করলে তা বন্ধ পাওয়া যায়।


আরও খবর



আগাম জামিন অনির্দিষ্টকালের জন্য দেওয়া উচিত নয়: আপিল বিভাগ

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:শনিবার ২০ এপ্রিল ২০24 | ২২২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:অনির্দিষ্টকালের জন্য কোনো ব্যক্তি বা ব্যক্তিবর্গকে আগাম জামিনে থাকতে দেওয়া উচিত নয় বলে মন্তব্য করেছেন আপিল বিভাগ। রমনা থানার নাশকতার মামলায় বিএনপির দুই নেতার জামিন প্রশ্নে এক আদেশে এমন অভিমত দিয়েছেন আপিল বিভাগ।

গত ৬ মার্চ প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন তিন বিচারপতির আপিল বেঞ্চের ওই আদেশ শনিবার (২৩ মার্চ) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

আদেশে বলা হয়, এই সব রায়ের নীতি অনুসারে ব্যক্তি/ব্যক্তিদের অনির্দিষ্টকালের জন্য আগাম জামিনে থাকতে দেওয়া উচিত নয়। পুলিশ রিপোর্ট পর্যন্ত বিবাদীদের আগাম জামিন দিয়ে হাইকোর্ট বিভাগ আপিল বিভাগের রায়ের নীতি বিবেচনা করতে ব্যর্থ হয়েছে। কারণ মাঝেমধ্যে যথাযথ তদন্তের স্বার্থে কোনো মামলার প্রতিবেদন দিতে বেশি সময় নিতে পারে তদন্তকারী সংস্থা। এই পরিস্থিতিতে, অভিযুক্ত পুলিশ রিপোর্ট দাখিল না করা পর্যন্ত আগাম জামিনের সুবিধা উপভোগ করার অধিকারী নয়।

আপিল বিভাগের আগের দেওয়া কয়েকটি রায়ের রেফারেন্স দিয়ে এসব কথা বলেন আদালত। ‘রাষ্ট্র বনাম মো. কবির বিশ্বাস’, ‘রাষ্ট্র বনাম অধ্যাপক ড. মোরশেদ হাসান খান এবং অন্যান্য, ‘রাষ্ট্র বনাম আবদুল ওয়াহাদ শাহ চৌধুরী’ মামলার রায় এ আদেশে উদ্বৃত করা হয়।


আরও খবর