Logo
আজঃ মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
শিরোনাম

হোমনায় ইউএনওর বিদায় সংবর্ধনা ও বরণ অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ০৮ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ২৮১জন দেখেছেন

Image

মোর্শেদুল ইসলাম শাজু, হোমনা : কুমিল্লার হোমনায় এক আবেগঘন পরিবেশের মধ্য দিয়ে এক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বরণ ও  বিদায়ী ইউএনওকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। 

উপজেলা পরিষদ কর্তৃক বিদায়ী (ইউএনও) রুমন দেকে বিদায় সংবর্ধনা এবং নবাগত ইউএনও ক্ষেমালিকা চাকমাকে আনুষ্ঠানিকভাবে ক্রেস্ট ও ফুলের তোড়া উপহার দিয়ে বরণ করা হয়েছে। 

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন হয়। 

উপজেলা পরিষদ চেয়ারম্যান রেহানা বেগমের সভাপতিত্বে এতে আবেগঘন স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন বিদায়ী ইউএনও রুমন দে এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন নবাগত ইউএনও ক্ষেমালিকা চাকমা। পল্লী উন্নয়ন কর্মকর্তা স্বপন চন্দ্র বর্মণের সঞ্চালনায় অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন পৌর মেয়র অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মহাসিন সরকার ও মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা, সহকারী কমিশনার (ভূমি) ইউছুফ হাসান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম, কৃষি কর্মকর্তা মো. মাহমুদুল হাসান, মহিলা বিষয়ক কর্মকর্তা তানজুমা পারভীন লুনা, মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ মো. তৈয়ব হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন, হোমনা উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোর্শেদুল ইসলাম শাজু ও সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেন, হোমনা প্রেসক্লাব সভাপতি আ. হক সরকার ও থানা প্রেসক্লাব সভাপতি মো. কামাল হোসেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জালাল উদ্দিন খন্দকার, শাহজাহান মোল্লা ও তাইজুল ইসলাম মোল্লা প্রমুখ।


আরও খবর



বৃহত্তর উত্তরাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা কল্যাণ সমিতির ইফতার ও দোয়া মাহফিল ব্যাপক পরিসরে অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | ১৪৩জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধিঃ-

হৃদয়ে ব্রাহ্মণবাড়িয়া,মননে ব্রাহ্মণবাড়িয়া।যেথায় মোরা রইবো,একে অপরের প্রতি ভালোবাসায় শ্রদ্ধা সম্প্রীতির বন্ধনে আবদ্ধ থাকবো এমন প্রত্যয়ে প্রতি বছরের ন্যায় এবারও ব্যাপক পরিসরে অনুষ্ঠিত হয়ে গেল বৃহত্তর উত্তরাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা কল্যাণ সমিতি ঢাকার ইফতার ও দোয়া মাহফিল।আজ শনিবার বিকালে রাজধানীর উত্তরার ১৩ নাম্বার সেক্টরে জমজম টাওয়ার এর ১২ ও ১৩ তলায় আলোচনা সভা মিলাদ মাহফিল ও দোয়ার মাধ্যমে সাজানো অনুষ্টানটি শেষে সকলের মধ্যে ইফতারি বিতরণ করা হয়।


সংগঠনের নব নির্বাচিত সভাপতি আনোয়ার হোসেন এর সভাপতিত্বে সাবেক সাধারণ সম্পাদক ও উদযাপন কমিটির সদস্য সচিব আনিসুর রহমান ভুঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন।উপস্থিত থেকে বক্তব্য রাখেন বৃহত্তর উত্তরাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা কল্যাণ সমিতির উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক এমপি বিএম ফরহাদ হোসেন সংগ্রাম,সাবেক এমপি অবসরপ্রাপ্ত ডিআইজি খালেক, সাবেক এমপি এডঃ শাহ আলম,এডঃ কামরুজ্জামান আনছারী,সাবেক সভাপতি মামুনুর রশিদ।


ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগের সভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম ফেরদৌস,সাইফুল ইসলাম ভূঁইয়া প্রমুখ।এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,বিশিষ্ট রাজনীতিবিদ আলহাজ্ব সেলিম মাষ্টার,ডুয়েট এর প্রো ভিসি অধ্যাপক ডঃ আব্দুর রশিদ,ইউনিসেফ এর কান্ট্রি ডিরেক্টর শফিকুল ইসলাম,সাবেক অতিরিক্ত সচিব সাফিজ উদ্দিন আহমেদ,এটিএম জাকির হোসেন,সাবেক যুগ্ম সচিব জাফর সিদ্দিকী,খুরশিদ আলম,উপ সচিব শফিকুল ইসলাম, নবীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান, রাজনীতিবিদ আরিফুল ইসলাম ভূঁইয়া।


কমিটির সকল নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণীপেশার অসংখ্য অগণিত গণ্যমান্য ব্যক্তিবর্গ।এসময় উপস্থিত অতিথিরা বৃহত্তর উত্তরাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা কল্যাণ সমিতির সকল কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন।উক্ত কল্যাণ সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন বলেন, সকলের আন্তরিক দায়িত্ব ও সহযোগিতা থাকলে এ কল্যাণ সমিতিটি দিনে  দিনে  আমরা নানা কর্মসূচি পালন করতে পারবো। এই সমিতিটি আমাদদের প্রাণের স্পন্দন ব্রাহ্মণবাড়িয়া বাসীর গর্ব।


কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ও উদযাপন কমিটির সদস্য সচিব আনিসুর রহমান ভুঁইয়ার বলেন আমরা সবাইকে নিয়ে আগামী দিনে বৃহত্তর উত্তরাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা কল্যাণ সমিতির উন্নয়নে কাজ করে যাবো। তিনি বৃহত্তর উত্তরাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা কল্যাণ সমিতির  আগামীর পথচলা আরো বেগবান ও শক্তিশালী করার দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন।ইফতারের পূর্বে দেশ, জাতি ও ঢাকাস্থ নবীনগর উপজেলা কল্যাণ সমিতির সাফল্য কামনায় মিলাদ শেষে মোনাজাত পরিচালনা করেন সংগঠনের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক হযরত মাওলানা মাহাবুব আল হাদী। এই ইফতার মাহফিলে অংশ গ্রহণ করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা বিভিন্ন উপজেলার প্রায় দেড় হাজার মানুষ সবার মাঝে ইফতার বিতরণ করা হয়।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



বাস ভাড়া কিলোমিটারে ৩ পয়সা কমল

প্রকাশিত:সোমবার ০১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৯৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:তেলের দাম কমায় কিলোমিটারপ্রতি বাস ভাড়া কমেছে ৩ পয়সা।দুই দফায় লিটারপ্রতি ডিজেলের দাম কমেছে ৩ টাকা।সোমবার (১ এপ্রিল) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভাড়া নির্ধারণ কমিটি এ সুপারিশ করেছে।

সোমবার রাজধানীর বনানীতে বিআরটিএ সদর দপ্তরে ভাড়া নির্ধারণ কমিটির সভা অনুষ্ঠিত হয়। বাস মালিকরাও ভাড়া কমানোর সুপারিশে একমত পোষণ করেন।

কমিটির সুপারিশ অনুযায়ী, দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটারের ভাড়া ২ টাকা ১৫ পয়সা থেকে কমিয়ে ২ টাকা ১২ পয়সা এবং ঢাকা-চট্টগ্রাম মহানগরীতে ২ টাকা ৪৫ টাকা থেকে কমিয়ে ২ টাকা ৪২ টাকা করার প্রস্তাব করা হয় হয়েছে। সরকারের অনুমোদন পেলে হ্রাসকৃত ভাড়া কার্যকর হবে।


আরও খবর



ঢাকাস্থ নবীনগর উপজেলা কল্যাণ সমিতির উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ২৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | ১২২জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধিঃ-

ঢাকাস্থ নবীনগর উপজেলা কল্যাণ সমিতি ঢাকা এর উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার বিকেলে ঢাকার রমনা ইঞ্জিনিয়ার্স  ইনষ্টিটিউশনেটে জমকালো আয়োজনে মধ্যে দিয়ে, নবীনগর উপজেলার সর্বস্তরের গন্যমান্য ব্যাক্তিবর্গগণ ও কল্যাণ সমিতি সকল সদস্য গণের উপস্থিথিতে পবিত্র কোরআন তেলাওয়াত এর মাধ্যমে এই ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


উক্ত ইফতার মাহফিল ও আলোচনা সভা সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী কবির আহমেদ ভুইয়ার সভাপতিত্বে ও ইফতার আয়োজক কমিটির সদস্য সচিব এ্যাডভোকেট মোঃ জাকারিয়া সরকার তসলিম ও সংগঠনের সাধারণ সম্পাদক বিশিষ্ট চিকিৎসক ডা: মিজানুর রহমানের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন ইফতার আয়োজক কমিটির আহবায়ক মোহাম্মদ গোলাম শাহরিয়ার বাদল।এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক এ্যাডভোকেট কাজী মোর্শেদ হোসেন কামাল।


সমাজ সেবক ফোরকানুল ইসলাম, আজহার হোসেন জামাল, আওয়ামীলীগ নেতা কাজী জহির উদ্দিন সিদ্দিক টিটু, আরিফুল ইসলাম ভূইয়া টিপু, ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ফেরদৌস, কাউন্সিলর তোফাজ্জল হোসেন কেনু, জাহাঙ্গীর আলম খান, আমীর হোসেন, নরসিংদী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ আলম, সাবেক উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক সরকার, প্রিন্সিপাল নুরনাহার বেগম, সাবেক ভাইস চেয়ারম্যান মোশাররফ হোসেন, ডুয়েটের প্রো-ভিসি ড. রশীদ, সিনিয়র সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপু ও  সুভাষ সাহা, আওয়ামী লীগ নেতা জালাল উদ্দীন আহমেদ, মোঃ টিটু, মোঃ দুলাল, হাফিজ উদ্দিন, লিয়াকত আলী জুয়েল, সেলিম রানা।


এটিএম ইলিয়াস জাবেদ, মোস্তফা জামান, সোহেল তানভীর, আশরাফুল ইসলাম রাজীব, দীন ইসলাম। এছাড়াও নবীনগরের আরো বহু গন্যমান্য ব্যাক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।এসময় উপস্থিত অতিথিরা ঢাকাস্থ নবীনগর উপজেলা কল্যাণ সমিতির সকল কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন।সংগঠনের সভাপতি প্রকৌশলী মো: কবির আহমেদ ভূইয়া বলেন, সকলের আন্তরিক দায়িত্ব ও সহযোগিতা থাকলে এ সংগঠনটি দিয়ে আমরা নানা কর্মসূচি পালন করতে পারবো।


এই সংগঠনটি আমাদদের প্রাণের স্পন্দন নবীনগর বাসীর গর্ব। সংগঠনের সাধারণ সম্পাদক ডা: মিজানুর রহমান বলেন আমরা সবাইকে নিয়ে আগামী দিনে নবীনগরের উন্নয়নে কাজ করে যাবো। তিনি সংগঠনটির আগামীর পথচলা আরো বেগবান ও শক্তিশালী করার দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন।ইফতারের পূর্বে দেশ, জাতি ও ঢাকাস্থ নবীনগর উপজেলা কল্যাণ সমিতির সাফল্য কামনায় মিলাদ শেষে মোনাজাত পরিচালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক ডাক্তার মিজানুর রহমান।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



রাণীশংকৈলে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ১১৯জন দেখেছেন

Image
আলম, রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধিঃঠাকুরগাঁয়ের রাণীশংকৈল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বুধবার (২৭ মার্চ ) উপজেলা পরিষদ চত্তরে খরিপ-১ পাট ও উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার সহায়তা প্রদানে কৃষি প্রণোদনার উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহি কর্মকর্তা রকিবুল হাসানের সভাপতিত্বে কৃষি প্রণোদনার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, স্বাগত বক্তব্য রাখেন কৃষি কর্মকর্তা শহিদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন ভাইসচেয়ারম্যান শেফালি বেগম, জাতীয় পাটির আহবায়ক জাহাঙ্গীর আলম, যুগ্ন আহবায়ক আবু তাহের, প্রেসক্লাব সভাপতি মোবারক আলী, আনোয়ারুল ইসলাম, সম্পাদক মোঃ বিপ্লবসহ কৃষকরা। 

উল্লেখ্য, এ উপজেলায় ৩৪ শত  পাট ও উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কষৃকের মাঝে বিনামুল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

আরও খবর



মধুপুরে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ ৮জন গ্রামপুলিশকে পুরস্কৃত

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৫২জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইলঃমধুপুরে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ ৮জন গ্রামপুলিশকে পুরস্কৃতটাঙ্গাইলের মধুপুর থানা ইনচার্জ মোল্লা আজিজুর রহমান, যিনি একের পর এক বিভিন্ন কৌশল অবলম্বন করে নানাবিধ অপরাধ, ইভটিজিং, বাল্যবিবাহ প্রতিরোধ, মাদক, চুরি ডাকাতি সহ বিভিন্ন বার্তার মাধ্যমে অপরাধীদের নতুন নতুন কৌশল সম্পর্কে জনসাধারণকে সতর্ক করে ব্যাপক আলোচিত হয়েছেন।যিনি সব সময়ই পুলিশ এবং গ্রাম পুলিশের কাজের গতি ও জনসেবার মান বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন সময় পুরস্কার প্রদানের মাধ্যমে উৎসাহ প্রদান করে থাকেন।

তিনি মধুপুরে এসেই এবং বিভিন্ন পরামর্শ প্রদানের মাধ্যমে  জনসাধারণের সাথে মিশে মানবতার ফেরিওয়ালা হিসেবে পরিচিতি লাভ করেছেন।আর এরই অংশ হিসেবে তিনি গ্রাম পুলিশকে চৌকস করে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন তথ্য আদান-প্রদানের জন্য পুরস্কার ঘোষণা করেন। যা অতীতে কোনো পুলিশ অফিসার এ বিষয়গুলো নজরে আনেনি।এরই ধারাবাহিকতায় বিভিন্ন তথ্য দিয়ে থানা পুলিশকে সহায়তা করার জন্য প্রতি ৩ মাস পরপর গ্রামপুলিশকে মধুপুর থানা পুলিশের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়।

মঙ্গলবার (৯এপ্রিল) সকালে মধুপুর থানা প্রাঙ্গণে ৮জন গ্রামপুলিশকে ভাল কাজের স্বীকৃতি স্বরূপ ১টি করে পান্জাবি ও শাড়ি ঈদ উপহার হিসাবে প্রদান করেন থানা ইনচার্জ মোল্লা আজিজুর রহমান।এর ফলে বিভিন্ন পাড়া মহল্লার অপরাধ অনেকাংশেই কমে গেছে যা অতীতে কোনো পুলিশ অফিসারের মাধ্যমে সম্ভব হয়নি। এই ঈদ উপহার প্রদানের সময় উপস্থিত ছিলেন এসআই আপেল মাহমুদ সহ আরও অন্যান্য পুলিশ অফিসারগন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর