Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার বর ও কনের বাড়ীতে শোকের মাতম রাশিয়ায় বন্দুকধারীদের ভয়াবহ হামলায় ১৫ পুলিশ সদস্য নিহত

হিলিতে ধান-চাল সংগ্রহের উদ্বোধন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৮১জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:প্রান্তিক পর্যায়ের কৃষকের নিকট থেকে দিনাজপুরের হিলিতে সরকারি খাদ্য গুদামে চলতি মৌসুমের বোরো ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২ টায় হাকিমপুর উপজেলা ক্রয় ও মনিটরিং কমিটির আয়োজনে সরকারি খাদ্য গুদামে কৃষকদের নিকট থেকে ধান, চাল ক্রয়ের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন।

এসময় সেখানে হাকিমপুর উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন,উপজেলা নিবার্হী অফিসার অমিত রায়,কৃষি অফিসার আরজেনা বেগম,জেলা আওয়ামীলীগের উপদেষ্টা সদস্য অধ্যাপক সৈয়দ মোস্তাফিজুর রহমান,উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন প্রতাপ মল্লিক,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মঈন উদ্দিন,এলএসডি এর ভারপ্রাপ্ত কর্মকর্তা খলিলুর রহমান,খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা যোসেফ হাসঁদা,উপ-খাদ্য পরিদর্শক জোবায়ের হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন। এরপর পৌরসভার দক্ষিণ বাসুদেবপুর এলাকার শহিদুর রহমান নামে এক কৃষকের নিকট থেকে ১ টন ধান ক্রয়ের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এলএসডি এর ভারপ্রাপ্ত কর্মকর্তা খলিলুর রহমান জানান, চলতি বোরো মৌসুমে এ উপজেলায় ৩২ টাকা কেজি দরে ৭৭২ মেট্রিক টন বোরো ধান,৪৫ টাকা কেজি দরে ৩১৯ মেট্রিক টন সিদ্ধ চাল ও ৪৫ টাকা কেজি দরে ৭৯ মেট্রিক টন আতব চাল সংগ্রহ করা হবে।



আরও খবর



সিরাজগঞ্জে ৩'শ ২০ বোতল ফেন্সডিল ১৭০ গ্রাম হেরোইন সহ ২ মাদক কারবারি আটক

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১১৩জন দেখেছেন

Image

রাকিব সিরাজগঞ্জ থেকে:সিরাজগঞ্জ জেলায় পৃথক অভিযান চালিয়ে ৩২০ বোতল ফেনসিডিল ও ১৭০ গ্রাম হেরোইনসহ দুই মাদক কারবারিকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এ সময় ফাহমিতা পরিবহণ নামে একটি বাস জব্দ করা হয়েছে।

শনিবার (০১ জুন) ভোর সাড়ে ৪টায় ও সকাল সাড়ে ১০টায় সিরাজগঞ্জ সদর উপজেলার বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার গোলচত্ত্বরের উত্তর পার্শ্বে পাকা রাস্তার উপর মাদকদ্রব্য উদ্ধার অভিযান ও চেকপোস্ট বসিয়ে বাস তল্লাশি করে তাদের আটক করা হয়।

আটক কৃতরা হলেন- লালমনিরহাট জেলা সদরের কাকেয়া টেপা গ্রামের আব্দুল জব্বারের ছেলে মোহাম্মদ নয়ন (৪১) ও রাজশাহী জেলার গোদাগাড়ী থানার ফাজিলপুর ডাইংপাড়া গ্রামের মো. রফিকুল  ইসলামের ছেলে মারুফ হোসেন লিটন (২৫)।

সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুলহাজ উদ্দীন জানান, ভোর সাড়ে ৪টায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি অভিযান চালানো হয়। এ সময় ফাহতিমা পরিবহণ বাসে তল্লাশি চালিয়ে ৩২০ বোতল ফেনসিডিলসহ নয়নকে আটক করা হয়।

অপরদিকে সকাল সাড়ে ১০টায় একই এলাকায় চেকপোস্ট বসিয়ে দেশ ট্রাভেলস বাসে তল্লাশি চালিয়ে ১৭০ গ্রাম হেরোইনসহ যাত্রী মারুফ হোসেন ওরফে লিটনকে আটক করা হয়।


আরও খবর



কালিয়াকৈরে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ৬৩জন দেখেছেন

Image
সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ডুবাইল চরপাড়া এলাকায় রোববার সকালে অজ্ঞাত  এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার ডুবাইল চরপাড়া এলাকায় বান্দাবাড়ী আঞ্চলিক সড়কের পাশে পা ভাঙ্গা অবস্থায় অজ্ঞাত(৩০) যুবকের লাশ পড়ে থাকতে দেখেন এলাকাবাসী । পরে অজ্ঞাত যুবকের লাশ দেখে এলাকাবাসী পুলিশকে খবর দেয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে  ওই যুবকের লাশ উদ্ধার করেন। পুলিশ ধারণা করছেন সড়ক দুর্ঘটনা ও অন্য কোন কারণ হতে পারে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। 

কালিয়াকৈর থানার ওসি অপারেশন  যোবায়ের আহম্মেদ জানান, ওই যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। তবে কোন পরিচয় পাওয়া যায়নি। বিষয়টি আইনি প্রক্রিয়াধীন রয়েছে।

আরও খবর



টানা ৫ দিন ঈদের বন্ধ বেনাপোল বন্দর

প্রকাশিত:শনিবার ১৫ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮৬জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:পবিত্র ঈদুল আজ-হা উপলক্ষ্যে শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনসহ পাঁচ দিন বন্ধ থাকবে দেশের সর্ববৃহৎ  স্থলবন্দর বেনাপোলের আমদানি-রফতানি কার্যক্রম।শুক্রবার (১৪ জুন) সাপ্তাহিক ছুটিসহ পাঁচদিন বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাজেন্টস স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান।

জানা যায়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে আগামী শনিবার (১৫ জুন) থেকে মঙ্গলবার (১৮ জুন) পর্যন্ত ভারত থেকে এ বন্দরে আমদানি-রফতানি সহ কাস্টমস ও বন্দরের কার্যক্রম বন্ধ থাকবে। ১৯ জুন (বুধবার) সকাল থেকে ভারত হতে আমদানি-রফতানি সহ কাস্টমস ও বন্দরের কার্যক্রম সচল হবে।তবে শুক্রবার সাপ্তাহিক ছুটি হওয়ায় বৃহস্পতিবার (১৩ জুন) বিকেল থেকে বন্ধ হয়ে যায় আমদানি-রফতানি।

বেনাপোল বন্দরের পরিচালক (ট্রাফিক) রেজাউল করিম জানান, ঈদের ছুটির মধ্যে বন্দরে নাশকতামূলক বা অপ্রীতিকর ঘটনা এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বন্দরের নিজস্ব নিরাপত্তা বাহিনী ও আনসার সদস্যরা দিনে ও রাতে বন্দর এলাকায় টহল দেবে। পাশাপাশি বেনাপোল পোর্ট থানা কর্তৃপক্ষকেও বিষয়টি জানানো হয়েছে।রেজাউল করিম আরও জানান, ঈদে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে দুদেশের ব্যবসায়ীদের মধ্যে আলোচনার ভিত্তিতে। ১৯ জুন সকাল থেকে আগের মতো এই পথে আমদানি-রফতানিসহ কাস্টমস হাউজ ও বন্দরে পণ্য খালাস কার্যক্রম সচল থাকবে। তবে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত বলেন, ঈদের ছুটির মধ্যে বন্দর এলাকায় যাতে কোনো অপ্রীতিকর ও দুর্ঘটনা না ঘটে সেজন্য বিশেষ নজরদারি নেয়া হয়েছে।বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম বলেন, ঈদুল আজহার ছুটিতে বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকলেও স্বাভাবিক থাকবে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত। এ সময় একটু বেশি ভিড় হয়ে থাকে। এ কারণে ইমিগ্রেশনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের দ্রুত কাজ সম্পন্নের নির্দেশনা দেয়া হয়েছে।


আরও খবর



জয়পুরহাটে পুকুরের পানিতে ডুবে শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ২৮ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১৭জন দেখেছেন

Image
এস এম শফিকুল  ইসলাম,জয়পুরহাট প্রতিনিধিঃজয়পুরহাটে পুকুরের পানিতে ডুবে তৌফিকুর রহমান  তৌফিক(২১) নামে এক কলেজ শিক্ষার্থীর  মৃত্যু হয়েছে।সোমবার (২৭ মে) দুপুরে জয়পুরহাট পৌর শহরের পাঁচুরচক  এলাকায় এ ঘটনাটি ঘটে। জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত তৌফিকুর রহমান  তৌফিক পৌর শহরের চিত্রা পাড়া মহল্লার সাবেক ষ্টেশন মাষ্টার  নিজাম উদ্দিনে ছেলে। সে এবারের এইচএসসি পাশ করেছেন।জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  হুমায়ুন কবির জানান, তৌফিকসহ তার কয়েকজন  বন্ধু দুপুরে  বৃষ্টির মধ্যে  পুকুরে পানিতে গোসল করতে  যায় । বন্ধুরা পুকুরের পানিতে গোসল করতে নামলেও তৌফিক পুকুরের পাড়ে দাঁড়িয়ে ছিলেন। এমনসময় অসাবধানতাবশত পা পিছলে  পুকুরের পানিতে পড়ে যায় তৌফিক ।সাঁতার না জানার কারণে পানিতে তলিয়ে যায়। পরে পুকুর থেকে উদ্ধার করে তাকে জয়পুরহাট জেনারেল হাসপাতালে  নিয়ে যান  স্থানীয় লোকজন। সেখানে কর্তব্যরত চিকিৎসক  তৌফিককে  মৃত ঘোষণা করেন।

আরও খবর



এমন ঠাণ্ডা মাথার খুন চাকরিজীবনে দেখিনি: ডিবি প্রধান

প্রকাশিত:বুধবার ২৯ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৫৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:চাকরিজীবনে অনেক খুনের তদন্ত করেছি। কিন্তু এমন ঠাণ্ডা মাথার খুন দেখিনি।একজন সংসদ সদস্যকে কলকাতায় হত্যা করা হয়েছে যে কায়দায়, এটা মেনে নেওয়া কঠিন। লাশের টুকরো ঠাণ্ডা মাথায় করা হয়েছে। সংসদ সদস্যকে হত্যা করা হয়েছে যে আলিশান বাড়িতে, মনে হয় এখনো সেখানে ঘাতকদের অট্টহাসি শুনতে পাচ্ছি। 

মঙ্গলবার (২৮ মে) দুপুরে পশ্চিবমঙ্গের কলকাতায় সাংবাদিকদের এসব কথা বলেন ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ।

ডিবি প্রধান বলেন, এই লোমহর্ষক হত্যাকাণ্ডের বিচার খুব কঠিন হবে বলে আমি মনে করি না। তিন আসামি বাংলাদেশে আছে, একজন এখানে আছে। চারজনের বক্তব্য, জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য পারিপার্শ্বিক তথ্য মিলেছে। ডিজিটাল তথ্য, পারিপার্শ্বিক এভিডেন্স নিয়ে আমরা কাজ করছি। আমরা এখনো হতাশ নই। কাজ করছি, আশা করছি তার দেহ বা দেহাংশ উদ্ধার সম্ভব হবে।

তিনি বলেন, কলকাতার তদন্তকারী সিআইডি কর্মকর্তারা আন্তরিকতার সঙ্গে কাজ করছেন। তারা আজও সার্চ করছেন। আমরাও কিছু অনুরোধ করেছি। সঞ্জীবা গার্ডেন্সের দিকে কাঠের পুলটার পাশে যে হাতিশালা লেক আছে, সেখানে সার্চ করতে বলেছি। পাশাপাশি সংসদ সদস্য আনার যে ফ্ল্যাটে ছিলেন সেখানেও সার্চ করতে বলেছি। কারণ, ওই বাসায় তিনটা কমোড আছে। সেখানে ফ্ল্যাশ করার পর জমা পানি যেই সুয়ারেজ লাইনে জমে, সেটাও ভাঙতে বলেছি। সঙ্গে লেকও সার্চ করতে বলেছি।

হারুন আরও বলেন, এমপি আনার হত্যার গুরুত্বপূর্ণ ঘাতক আমাদের কাছে আছে। সঙ্গে যে মেয়েটা ছিল সেও আমাদের কাছে আছে। তারা আমাদের বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। সেই তথ্যগুলো নিয়ে আমরা কলকাতায় এসেছি। আমরা এখানকার সিআইডির সদর দপ্তর সফর করেছি। তাদের হাতে গ্রেপ্তার হওয়া আসামি জিহাদকে জিজ্ঞাসাবাদ করেছি।

হারুন দাবি করে বলেন, আমরা প্রায় সব তথ্যের মিল পেয়েছি। ডিজিটাল এভিডেন্সও আছে। ওই মেয়েটা তো সেখানে ছিল। একটা জীবন্ত মানুষ সেখানে গেছেন। ছবি-সিসিটিভি ফুটেজ আছে। সবাই বের হলেন কিন্তু এমপি আনার বের হলেন না। সেটারও তো প্রমাণ আছে। তাছাড়া তারা তো সন্দেহজনক ব্যাগ নিয়েও বের হয়েছেন। সবকিছু মিলিয়ে পারিপার্শ্বিক সাক্ষ্যপ্রমাণ, তাদের (কলকাতার সিআইডি) তদন্ত, আসামিদের বিগত সময়ের অপরাধের আমলনামা- সবকিছু আমলে নিয়ে তারা তদন্ত করবেন। বের করবেন আনার হত্যার রহস্য। তারপর কোর্টে প্রেরণ করা হলে লজিক্যাল ও বিচারিক স্পিরিট কাজে লাগিয়ে মূল রহস্য বের করা সম্ভব হবে বলে মনে করি।

এমপি আনার হত্যাকাণ্ডের রহস্য উন্মোচনে গত রোববার কলকাতায় যান ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশিদের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত দল। সোমবার দিনভর প্রতিকূল আবহাওয়ার মধ্যেই কলকাতায় দুই দেশের তদন্ত কর্মকর্তারা নানা জায়গায় ছুটাছুটি করেন। সকাল ১০টায় নিউ টাউনের সঞ্জীবা গার্ডেন্সে যান বাংলাদেশের গোয়েন্দা টিম। এ সময় কলকাতা সিআইডির কর্মকর্তারাও ছিলেন। দুপুর সাড়ে ১২টার দিকে সেখানে নেওয়া হয় জিহাদকে। বাংলাদেশ প্রতিনিধি দলের সামনে ঘটনার বর্ণনা দেন তিনি। এরপর তদন্তসংশ্লিষ্টরা পোলেরহাট থানার কৃষ্ণমাটি বাগজোলা খালের কাছে যান।


আরও খবর