Logo
আজঃ Tuesday ২৪ May ২০২২
শিরোনাম

হারানো ইমেইল খুঁজতে গিয়ে পেলেন ২৬ কোটি টাকা

প্রকাশিত:Monday ২৪ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ২৬৭জন দেখেছেন
Image

অনলাইন ডেস্ক: পুরোনো ইমেইল খুঁজতে গিয়ে লটারিতে জেতা ৩০ লাখ ডলারের সন্ধান পেয়েছেন যুক্তরাষ্ট্রের মিশিগানের এক নার্স। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২৬ কোটি টাকার সমপরিমাণ। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদনে জানা যায়, তার ইনবক্সের স্পাম ফোল্ডারেই ছিল লটারিতে তার ৩০ লাখ ডলার জয়ের খবরটি।

রোববার (২৩ জানুয়ারি) ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, মিশিগানের বাসিন্দা লরা স্পিয়ার্স (৫৫) পেশায় একজন নার্স। গত ৩১ ডিসেম্বর ওই লটারির টিকিট কেটেছিলেন তিনি, কিন্তু ভুলেই গিয়েছিলেন ওই টিকিটের কথা। স্পাম ফোল্ডারে পাওয়া মেসেজের সূত্রেই পরে জানতে পারেন যে, তার কাটা টিকিটের নাম্বারটিই ড্রতে সর্বোচ্চ পুরস্কার পেয়েছে।

মিশিগানের ওকল্যান্ড কাউন্টির বাসিন্দা লরা জানান, আমি শুনছিলাম মিশিগান লটারির মেগা মিলিয়ন ড্রতে অনেকেই পুরস্কার পাচ্ছেন, তাই আমিও বছরের শেষ দিনে হঠাৎ ঝোঁকের বশেই একটা টিকিট কিনে নিয়েছিলাম। আমি এর আগে কখনো লটারির টিকিট কাটিনি।

তিনি আরও জানান, টিকিট কাটার প্রায় ১৫ দিন পরও ইনবক্সে কোনো ইমেইল না আসায় ভেবেছিলাম হয়তো কোনো পুরস্কার জিতিনি আমি। তবে এক বন্ধুর প্রয়োজনেই পুরোনো ইমেইল খুঁজতে স্পাম বক্সে ঢুকে আবিস্কার করি যে পুরস্কার জিতেছি।

লটারি সংস্থাটি জানিয়েছে, লরার টিকিটের নম্বর ছিল ২-৫-৩০-৪৬-৬১। লাকি ড্রয়ে নম্বর মিলে যাওয়ায় লটারির সর্বোচ্চ পুরস্কার ৩০ লাখ ডলার পেয়ে যান লরা।

আকস্মিক এমন লটারি জয়ের পর স্তম্ভিত লরা জানান, আমি বিশ্বাস করতে পারছিলাম না। তাই আবারও নিশ্চিত হতে আমি লটারির অ্যাকাউন্টে লগ ইন করি। আমি এখনো বিশ্বাস করতে পারছি না যে, আমি আসলেই ৩০ লাখ ডলার পুরস্কার পেয়েছি! তবে আমি আমার ইমেইলের সেটিংস অবশ্যই পরিবর্তন করবো, যাতে ভবিষ্যতে লটারি জয়ের খবর আর মিস না হয়।

স্থানীয় সংবাদমাধ্যমকে লরা জানিয়েছেন, এখন আগেভাগেই চাকরি থেকে অবসরে যাওয়ার কথা ভাবছি। পরিবারের সাথে পুরস্কারের অর্থ ভাগাভাগির পরিকল্পনাও আছে।


আরও খবর



শহীদ আফ্রিদির টি-টেন লিগ সেপ্টেম্বরে মাঠে গড়াবে

প্রকাশিত:Wednesday ২৭ April ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ১৪৩জন দেখেছেন
Image

আজাদ হোসেনঃ

ক্রিকেট শুধু খেলা নয় বিশ্বে অন্যতম বিনোদন। ক্রিকেটের নানা লিগ এখন বিশ্বজুড়ে হটকেক। টি-টোয়েন্টির পর টি-টেনও বাজার কাঁপাচ্ছে। এবার পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি নিজেই আনছেন একটি টি-টেন লিগ।


আফ্রিদি তার লিগের নাম দিয়েছেন ‘মেগা স্টারস লিগ (এমএসএল)’, যা কিনা আগামী সেপ্টেম্বরে মাঠে গড়াবে।


এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে আফ্রিদি জানান, এই টুর্নামেন্টে আন্তর্জাতিক ক্রিকেটাররাও অংশ নেবেন। পাকিস্তানের সাবেক অলরাউন্ডার বলেন, ‘মেগা স্টার লিগ একটি বিনোদনমূলক লিগ, যা এই বছর রাওয়ালপিন্ডিতে মাঠে গড়ানোর কথা রয়েছে।’


আফ্রিদি যোগ করেন, ‘মূলত সাবেক ক্রিকেটার, ক্রীড়াবিদ এবং ক্রীড়া সাংবাদিকদের আর্থিকভাবে সহায়তা করার কথা মাথায় রেখেই এই লিগটি আয়োজন করা হচ্ছে।’


পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক, ওয়াকার ইউনুস এবং লেগস্পিনার মুশতাক আহমেদও মেগা স্টারস লিগের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


আরও খবর



তিন দিন ধরে স্কুলছাত্রী নিখোঁজ

কিশোরগঞ্জে তিন দিনেও নিখোঁজ স্কুল ছাত্রীর সন্ধান পাওয়া যায়নি

প্রকাশিত:Sunday ১৫ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ৫৯জন দেখেছেন
Image

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় স্কুলে গিয়ে আর বাড়ি ফিরে আসেনি এক স্কুলছাত্রী (১৬)। এ নিয়ে তিন দিন ধরে তার পরিবার উৎকণ্ঠায় রয়েছেন।




ওই স্কুলছাত্রী নিখোঁজ হওয়ায় শনিবার (১৪ মে) দিনগত রাতে পরিবারের পক্ষ থেকে হোসেনপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। জিডি নং-৫২৪, তারিখ-১৪/০৫/২০২২ইং।


নিখোঁজ মেয়েটি হোসেনপুর সরকারি মডেল পাইলট স্কুল অ্যান্ড কলেজের প্রভাতী শাখার ১০ম শ্রেণির ছাত্রী।


জিডি ও পারিবারিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১২ মে) সকালে মেয়েটি স্কুলে যাওয়ার পর আর বাড়ি ফিরে আসেনি।


পরে পরিবারের লোকজন তার খোঁজ করেও সন্ধান পায়নি। নিখোঁজের সময় তার গায়ে ছিল সাদা রঙের স্কুল ড্রেস।


তার উচ্চতা ৫ ফুট এবং গায়ে রং ফর্সা। গত তিন দিন ধরে মেয়েটিকে না পেয়ে পরিবারে চলছে কান্নার রোল। এ ব্যাপারে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। যার জিডি নং-৫২৪, তারিখ-১৪/০৫/২০২২ইং।


কোনো সহৃদয়বান ব্যক্তি মেয়েটির সন্ধান পেলে ০১৭৯১-০৯৪৪৭১ মোবাইল নাম্বারে যোগাযোগ করতে মেয়েটির বাবা অনুরোধ জানিয়েছেন।


আরও খবর



পুলিশ ইন্সপেক্টর রুহুল কুদ্দুছ মারা গেছেন

প্রকাশিত:Tuesday ১০ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ১৯৯জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

নেত্রকোনা জেলার পূর্বধলার কৃতি সন্তান নেত্রকোনা সমিতি ময়মনসিংহ এর সদস্য ময়মনসিংহ জেলার ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে কর্মরত পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোহাম্মদ রুহুল কুদ্দুছ খান  আর নেই( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল  রাত ১.২০ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইহকাল এর মায়া ত্যাগ করেছেন। 


তিনি কর্মজীবনে ছিলেন একজন নিষ্ঠাবান সৎ সাদা মনের পুলিশ অফিসার। কর্মজীবনে তিনি ময়মনসিংহ ডিবি, ওসি তদন্ত নান্দাইল, অফিসার ইনচার্জ, ১নং পুলিশ ফাঁড়িতে সততা দক্ষতা সাথে দায়িত্ব পালন করে গেছেন।তাঁর কর্মদক্ষতা প্রজন্মের কাছে অনুকরণীয় হয়ে থাকবে।


কৃতিমান এই সৎ দক্ষ কর্মবীরের মৃত্যুতে নেত্রকোনা সমিতি, ময়মনসিংহ এর পক্ষ থেকে সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ মোঃ আব্দুল হক, সহ-সভাপতি সিনিয়র সাংবাদিক মোঃ আব্দুল হাফিজ, বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আজিজ, বাবু জ্যোর্তিরময় সাহা,সাধারণ সম্পাদক অধ্যাপক জহিরুল ইসলাম খান জামাল, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আনিসুর রহমান খান  গভীর শোক প্রকাশ করে শোকাভিভূত পরিবার বর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন। 


রাইটার্স ইউনিটি ময়মনসিংহ এরপক্ষ থেকে সভাপতি লেখক ও সাংবাদিক মোঃ আব্দুল হাফিজ শোক প্রকাশ করে শোকাভিভূত পরিবার বর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন।


মহান আল্লাহ রাব্বুল আলামিন তাকে জান্নাতুল ফেরদৌস নসিব করুন ও কবরকে সহজ করে দাও, আমিন।


আরও খবর



কম্বাইন্ড হারভেস্টার মেশিন

শ্রমিক সংকটে কৃষকের ভরসা কম্বাইন্ড হারভেস্টার মেশিন

প্রকাশিত:Thursday ১২ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ১২০জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার কৃষকদের মধ্যে আশার আলো হয়ে এসেছে অত্যাধুনিক ধান কাটা ও মাড়াইয়ের মেশিন কম্বাইন্ড হারভেস্টার।


চলতি বোরো মৌসুমে পুরোদমে ধান কাটা শুরু হলেও অতিবৃষ্টি আর শ্রমিক সংকটে বিপাকে পড়েন এ অঞ্চলের কৃষকরা।


অতিরিক্ত মূল্য দিয়েও মিলছে না শ্রমিক। তার ওপর পাকা ধানের জমিতে জমে আছে পানি।


অবশেষে হারভেস্টার মেশিনের সাহায্যে এ অঞ্চলের কৃষকরা রাত-দিনে ধান কেটে ঘরে তুলছেন। এতে শ্রমিক সংকট মেটানোর পাশাপাশি ধান উৎপাদন খরচও কমে এসেছে।


জানা গেছে, প্রতিবছর ইরি ও বোরো ধান কাটার মৌসুমে রায়গঞ্জের তাড়াশ অঞ্চলে শ্রমিকের চাহিদা বেড়ে যায়। চাহিদার পাশাপাশি বেড়ে যায় পারিশ্রমিকও।


এতে বোরো ধান উৎপাদন খরচ বেড়ে যায়। এজন্য কৃষকের দুশ্চিন্তা লাঘবে রায়গঞ্জে আনা হয়েছে কম্বাইন্ড হারভেস্টার মেশিন।


মেশিনটি অত্যাধুনিক পদ্ধতিতে ধান কাটা ও মাড়াই করতে পারে। শুধু রোদে শুকিয়ে ধান ঘরে তুলতে হয়।


এ মেশিন দিয়ে খুব সহজেই এখন ধান ঘরে তুলতে পারছেন কৃষকরা। প্রতি ঘণ্টায় দুই থেকে তিন বিঘা জমির ধান কাটা যাচ্ছে। এতে ঘণ্টায় ৮ থেকে ১০ লিটার তেল খরচ হচ্ছে।


দুই বিঘা জমির ধান কাটতে সর্বোচ্চ এক হাজার টাকা খরচ হয়। অথচ শ্রমিক দিয়ে ধান কাটালে পাঁচ থেকে সাতজন শ্রমিক সারা দিনে এক বিঘা জমির ধান কাটতে পারেন। তাতে বিঘা প্রতি খরচ হয় তিন থেকে চার হাজার টাকা।


রায়গঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, উপজেলায় ১২টি কম্বাইন্ড হারভেস্টার মেশিন দেওয়া হয়েছে। প্রতিটি মেশিনের দাম ৩০-৩২ লাখ টাকা। সরকার প্রতিটি মেশিনের ওপর ১৪ লাখ টাকা ভর্তুকি দিয়েছে।


মেশিনের সাহায্যে ধান কেটে ও মাড়াই করে শুধুমাত্র রোদে শুকিয়ে ঘরে তুলতে হয়। চালক অভিজ্ঞ হলে ঘণ্টায় এক একর জমির ধানও কাটা সম্ভব। কিন্তু রায়গঞ্জে এখনও অভিজ্ঞ চালক না থাকায় ঘণ্টায় দেড় থেকে দুই বিঘা জমির ধান কাটতে পারছেন কৃষকরা। এছাড়া জমিগুলো সমতল হলে আরও বেশি ধান কাটা যেত।


প্রতিবছরই বোরো ধান কাটার সময় শ্রমিক সংকট তীব্র আকার ধারণ করে। এ কারণে সময় মতো ধান ঘরে তুলতে না পেরে বৃষ্টি ও অকাল বন্যাতে কৃষকের ধান নষ্ট হয়ে যায়। এখন কম্বাইন্ড হারভেস্টার মেশিন দিয়ে স্বল্প খরচে ধান ঘরে তোলা যাচ্ছে। এছাড়া আরও পাঁচটি রিপার মেশিন আনার চেষ্টা চলছে। তবে ওই মেশিন দিয়ে ধান কাটা যাবে কিন্তু মাড়াই করতে শ্রমিক লাগবে।


আরও খবর



সুন্দরবন সফরে ডেনমার্কের রাজকুমারী

প্রকাশিত:Monday ২৫ April ২০২২ | হালনাগাদ:Monday ২৩ May ২০২২ | ১২৬জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন বাংলাদেশ সফরের অংশ হিসেবে সাতক্ষীরার শ্যামনগরে আসবেন। ঘুরে দেখবেন সুন্দরবনও। তাই রাজকুমারীর নিরাপত্তায় ২৬ ও ২৭ এপ্রিল পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে বন বিভাগ।


বন বিভাগের বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা নুরুল আলম বিষয়টি সংবাদ কর্মীদের নিশ্চিত করেছেন।


 নুরুল আলম বলেন, বুধবার (২৭ এপ্রিল) রাজকুমারী ম্যারি এলিজাবেথ সাতক্ষীরার শ্যামনগরে আসবেন। সফরসূচির অংশ হিসেবে সুন্দরবন ভ্রমণ ও বনবিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। তার সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে ২৬ ও ২৭ এপ্রিল সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে ভ্রমণের সব ধরনের পাস বন্ধ রাখা হয়েছে। ২৮ এপ্রিল থেকে সুন্দরবন ভ্রমণের অনুমতি দেওয়া হবে।


সাতক্ষীরা তথ্য অফিসের সফরসূচি থেকে জানা গেছে, রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন সকাল সাড়ে ৯টার দিকে শ্যামনগরের টাইগার পয়েন্টে একটি হেলিকপ্টারযোগে অবতরণ করবেন। সেখান থেকে গাড়িতে মুন্সিগঞ্জ ইউনিয়নের কুলতলী এলাকায় জলবায়ু সহনশীল কৃষিজমি দেখবেন। সুন্দরবন উপকূলের ‘আকাশ লীনা ইকো ট্যুরিজম’ ইকোপার্ক পরিদর্শন করবেন।


জলবায়ু ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর বসবাস এলাকায় সাইক্লোন শেল্টার ও বেড়িবাঁধ পরিদর্শন, বাঁধের পাশে বসবাসকারী দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের সঙ্গে কথা বলবেন। দুপুরে বুড়িগোয়ালীনি ইউনিয়নের বরসা রিসোর্টে অবস্থান করবেন। সেখানে সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন। এছাড়া সুন্দরবন ঘুরে দেখবেন।


আরও খবর