Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ

হাজী সেলিম কে জেলেই যেতেহলো

প্রকাশিত:Sunday ২২ May 20২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১০২জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদকঃ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় সাজা ভোগের জন্য আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। এরপর বিকেল ৫টা ৫ মিনিটে আদালত থেকে পিকআপ ভ্যানে করে তাকে নিয়ে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের উদ্দেশ্যে রওয়ানা হয় পুলিশ।


এর আগে রোববার (২২ মে) বিকেল ৩টা ১০ মিনিটে ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক শহিদুল ইসলামের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন হাজী সেলিম। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।


বিচারক আদেশে উল্লেখ করেন, সাজাপ্রাপ্ত আসামি হাজী মোহাম্মদ সেলিম হাইকোর্টের নির্দেশে আজ আত্মসমর্পণ করিয়া জামিনের দরখাস্ত দাখিলপূর্বক আপিল দায়েরের শর্তে জামিনের প্রার্থনা করেছেন। পৃথক দরখাস্ত দাখিল করিয়া কারাগারে ১ম শ্রেণির মর্যাদা প্রদানের ও কারাগারের তত্ত্বাবধানে দেশের উন্নতমানের হাসপাতালে বেটার ট্রিটমেন্টের আদেশের প্রার্থনা করেছেন।


যেহেতু আসামি দশ বছরের সশ্রম কারাদণ্ডাদেশপ্রাপ্ত, সেহেতু আসামিকে জামিন প্রদান সঙ্গত মনে করি না। ফলে আসামির জামিনের প্রার্থনা নামঞ্জুর করা হইল। সাজা ভোগের নিমিত্তে সাজা পরোয়ানা মূলে আসামিকে কারাগারে প্রেরণ করা হোক।


আসামিকে কারাগারে ১ম শ্রেণির মর্যাদা প্রদান ও কারাগারের তত্ত্বাবধানে দেশের উন্নতমানের হাসপাতালে বেটার ট্রিটমেন্ট প্রদানের দরখাস্ত বিষয়ের পক্ষে বিজ্ঞ কৌঁসুলি ও বিপক্ষে বিজ্ঞ পাবলিক প্রসিকিউটরের বক্তব্য শ্রবণ করিলাম। দাবি মতে দরখাস্তকারী আসামি একজন সংসদ সদস্য এবং ভালো চরিত্রের অধিকারী। তাহার সামাজিক মর্যাদা, আসামি যে অপরাধে সাজাপ্রাপ্ত হইয়াছেন তাহার ধরন ইত্যাদি বিবেচনায় তাহাকে জেলকোড অনুযায়ী ডিভিশন প্রদান কিংবা উন্নতমানের চিকিৎসা প্রদানের প্রয়োজনীয়তা থাকিলে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ প্রদান করা হইল।


এদিন বিকেল ৩টা ১০ মিনিটে ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক শহিদুল ইসলামের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন হাজী সেলিম। এরপর তার সঙ্গে আসা সমর্থকরা আদালতে প্রবেশ করেন। হাজী সেলিম তাদের কোর্ট থেকে বের হতে হাত ও মুখ দিয়ে ইশারা করেন। এরপর তারা কোর্ট থেকে বের হয়ে যায়। বিকেল ৩টা ১৯ মিনিটে বিচারক এজলাসে ওঠেন। এরপর আসামিকে কাঠগড়ায় উঠতে বলেন। ৩টা ২৩ মিনিটে কাঠগড়ায় ওঠেন হাজী সেলিম। এরপর তার আইনজীবী সাইদ আহম্মেদ রাজা জামিন চেয়ে শুনানি করেন।


এছাড়া কারাগারে উন্নত চিকিৎসা ও প্রথম শ্রেণির ডিভিশন চেয়েও শুনানি করেন আইনজীবী। অন্যদিকে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল তার জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করেন। একই সঙ্গে কারাবিধি অনুসারে কারাগারে উন্নত চিকিৎসা ও প্রথম শ্রেণির ডিভিশন দিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন। বিকেল ৩টা ৩৬ মিনিটে কাঠগড়া থেকে নেমে এজলাসে বসেন হাজী সেলিম।


এর আগে আদালতে আত্মসমর্পণ করে যে কোনো শর্তে জামিনের আবেদন করেন হাজী মোহাম্মদ সেলিম।



আরও খবর



বুয়েটে ভর্তির চূড়ান্ত পরীক্ষা আজ

প্রকাশিত:Saturday ১৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৬২জন দেখেছেন
Image

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির চূড়ান্ত ভর্তি পরীক্ষা আজ। বুয়েট ক্যাম্পাসে দুই শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শনিবার (১৮ জুন) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রথম শিফটের এবং দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত দ্বিতীয় শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজকের চূড়ান্ত পরীক্ষায় মোট ৬ হাজার পরীক্ষার্থী অংশ নেবেন।

প্রথম শিফটে মডিউল-এ ‘ক’ ও ‘খ’ গ্রুপের জন্য গণিত, পদার্থবিজ্ঞান ও রসায়ন এবং দ্বিতীয় শিফটে মডিউল-বি ‘খ’ গ্রুপের মুক্তহস্ত অঙ্কন এবং দৃষ্টিগত ও স্থানিক ধীশক্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আগামী ৬ জুলাই নির্বাচিত ও অপেক্ষমান প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করার কথা রয়েছে।

এর আগে, গত ৪ জুন বুয়েটে ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রাক্-নির্বাচনী (প্রাথমিক বাছাই) পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রাথমিক বাছাইয়ে নির্বাচিতদের চূড়ান্ত পরীক্ষার জন্য মনোনীত করা হয়।

এ বছর বুয়েটে মোট আসনসংখ্যা ১ হাজার ২৭৯টি। এর মধ্যে পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য এলাকার ক্ষুদ্র জাতিগোষ্ঠীভুক্ত প্রার্থীদের প্রকৌশল বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য তিনটি ও স্থাপত্য বিভাগে একটি সংরক্ষিত আসন রয়েছে।


আরও খবর



সাকিব ভাই থাকতে আমার নাম কেনইবা এলো: মিরাজ

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৮০জন দেখেছেন
Image

বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন জাতীয় দলের তারকা অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

শুক্রবার বিকেলে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ২০২১ সালের জন্য মনোনীত সেরাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়েছে।

এই অনুষ্ঠানেই উঠে এলো টেস্ট দলের অধিনায়কত্ব প্রসঙ্গ। যেখানে মিরাজকে ভাবা হচ্ছিল, অন্যতম যোগ্য দাবিদার। শেষ পর্যন্ত সাকিবই হয়েছেন অধিনায়ক। যা নিয়ে কথা বলতে গিয়ে মিরাজ বিস্ময় প্রকাশ করেন, সাকিবের মতো বড় ক্রিকেটার থাকতে কীভাবে তার নাম আসলো!

মিরাজ বলেন, ‘যেখানে সাকিব ভাই আছেন, সেখানে কীভাবে আমার নাম এলো! সাকিব ভাই একজন অভিজ্ঞ ক্রিকেটার। যদি আপনারা দলের বর্তমান অবস্থা বিবেচনা করেন, তবে সাকিব ভাই-ই সেরা।’

সম্প্রতি আঙুলের চোট থেকে সেরে উঠা মিরাজ এই মুহূর্তে জাতীয় দলের নেতৃত্ব নিয়ে ভাবছেনই না। শুধু নিজের পারফরম্যান্সেই এখন সব মনোযোগ এই তারকা অলরাউন্ডারের।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের চ্যালেঞ্জ নিয়েই আপাতত ভাবছেন মিরাজ। তিনি বলেন, ‘আমরা ওয়েস্ট ইন্ডিজে আগেও খেলেছি। আমি জানি, আমাদের সামনে কত বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে। এবার আমরা তিন ফরম্যাটেই খেলব।’

গতবার ক্যারিবীয় সফরে টেস্ট সিরিজে দল খারাপ করেছিল, সেটা মনে আছে মিরাজের। তবে এবার সাকিব যেহেতু অধিনায়ক, তাই ভালো কিছুর প্রত্যাশা তার।

মিরাজ বলেন, ‘গতবার আমরা টেস্ট সিরিজে ভালো করতে পারিনি। তবে এবার সাকিব ভাই আছেন, ফর্মেও আছেন তিনি। আমরা ভালো ক্রিকেট খেলার চেষ্টা করব। আশা করি আমরা ব্যাটিংয়ে খারাপ সময় কাটিয়ে উঠতে পারব।’


আরও খবর



জামাইষষ্ঠীতে বিশ্বরঙের আয়োজন

প্রকাশিত:Sunday ০৫ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৮০জন দেখেছেন
Image

জামাইষষ্ঠী একটি লোকায়ত প্রথা। ষষ্ঠীদেবীর পার্বণ থেকেই এই প্রথার উদ্ভব। বৈদিক যুগ থেকেই জামাইষষ্ঠী পালন হয়ে আসছে। প্রতি বছর জ্যৈষ্ঠ মাসের ষষ্ঠী তিথিতে প্রথম প্রহরে ষষ্ঠী পূজার আয়োজন করা হয়। শশুরবাড়ি থেকে ষষ্ঠীপূজোর দিন জামাইকে সাদরে নিমন্ত্রণ জানানো হয়।

জামাইষষ্ঠী পূজোর দিন সস্ত্রীক উপস্থিত হলে আনন্দের বন্যা বয়ে যায় বাড়িতে। ষষ্ঠীপূজো রুপান্তরিত হয় জামাইষষ্ঠীতে। বাঙালি হিন্দু সমাজে এ উৎসবের সামাজিক গুরুত্ব অনস্বীকার্য। বিশেষত্ব যে পরিবারে সদ্য বিবাহিত কন্যা রয়েছে সেই পরিবারে এই পার্বণটি ঘটা করে পালন করা হয়।

উৎসব পার্বন উৎযাপনে বিশ্বরঙ সবসময়ই অগ্রপথিক তাই উৎসব পাবর্নে নতুন ট্রেন্ড নিয়ে কাজ করা বিশ্বরঙের স্বভাবসিদ্ধতা সুদীর্ঘ ২৭ বছর ধরে। এবারও তার ব্যাতিক্রম হয়নি, জামাইষষ্ঠীতে ফ্যাশন সচেতনদের জন্য নিয়ে এসেছে নতুন সব ট্রেন্ডি ডিজাইন।

পোশাকের প্যাটার্নে এসেছে ভিন্নতা। পোশাকগুলোতে ব্যবহার করা হয়েছে ধুপিয়ান সিল্ক, জয় সিল্ক, তসর সিল্ক, সফট সিল্ক, কাতান, বেলবেট ছাড়াও বিভিন্ন রকম অর্নামেন্টেড কাপড়। রঙের ব্যাবহারে অফহোয়াইট, সাদা, লাল, মেরুন, গ্রীন, গোল্ডেন সহ সকল রঙেই পরিমিতবোধ লক্ষ করা যায় সবগুলো পোশাকে। কাজের মাধ্যম হিসাবে এসেছে এমব্রয়ডারি, জারদৌসী, কারচুপি, কাটওর্য়াক, স্ক্রিন প্রিন্টসহ মিশ্র মাধ্যমের নিজস্ব বিভিন্ন কৌশল।

বিশ্বরঙের কর্ণধার বিপ্লব সাহা জানান, যে কেউ ঘরে বসেই সকল সামগ্রী কেনাকাটা করতে পারবে অনলাইনে। এজন্য www.bishworang.website ওয়েবসাইটে, ফেইজবুক পেইজ bishworangfanclub লগইন করতে হবে। অথবা ০১৮১৯২৫৭৭৬৮, ০১৭৩০০৬৮০৪৩, ০১৭৩০০৬৮০৩৬, ০১৭৩০০৬৮০১২ নম্বরগুলোতে ফোন করেও কেনাকাটা করা যাবে।


আরও খবর



বিদ্যমান আইনে মাদক নির্মূল সম্ভব নয়: হানিফ

প্রকাশিত:Tuesday ১৪ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৫০জন দেখেছেন
Image

দেশের আইনে ত্রুটি বিচ্যুতি রয়েছে জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর-৩ আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ বলেছেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা একদিকে মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করছে অন্যদিকে আদালত তাদেরকে জামিন দিয়ে দিচ্ছেন। বিদ্যমান আইন দিয়ে মাদকদ্রব্য নির্মূল করা মোটেই সম্ভব নয়। আইনের যে ত্রুটি-বিচ্যুতি রয়েছে সেগুলো দূর করতে হবে।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ থেকে মাদক পুরোপুরি নির্মূল করা সম্ভব না হলেও নিয়ন্ত্রণ করা সম্ভব। সরকার বা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একার পক্ষে মাদক নির্মূল করা সম্ভব নয়। এর জন্য প্রয়োজন ব্যাপক জনসচেতনতা।

মঙ্গলবার বেলা ১১টায় নবনির্মিত কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমীর কনফারেন্স রুমে এসব কথা বলেন তিনি। জেলা প্রশাসনের আয়োজনে ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উদ্যোগে এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কুষ্টিয়ার সহযোগিতায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথি ছিলেন মাহবুব উল আলম হানিফ।

বক্তব্যে তিনি আরও বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের যুদ্ধ ঘোষণা করতে হবে। আর এ অভিযান শুরু করতে হবে নিজ বাড়ি থেকে। নিজে সচেতন হতে হবে এবং অন্যকে সচেতন করতে হবে। তাহলেই দেশ থেকে মাদক নিয়ন্ত্রণ করা সম্ভব।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কুষ্টিয়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক পারভিন আক্তার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকার উপ-পরিচালক মানজারুল ইসলাম, কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য আ ক ম সরোয়ার জাহান বাদশা, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, পুলিশ সুপার মো. খায়রুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

দিনব্যাপী এ কর্মশালায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিজিবি, ৬ উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিভিন্ন পৌরসভার মেয়র, এনজিও ও সুশীল সমাজের প্রতিনিধি ছাড়াও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


আরও খবর



দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে মন্ত্রী-নেতাদের হাত রয়েছে: চরমোনাই পির

প্রকাশিত:Saturday ০৪ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৭৫জন দেখেছেন
Image

দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে আওয়ামী লীগের মন্ত্রী এবং নেতাদের সংশ্লিষ্টতা রয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।

তিনি আরও বলেছেন, দেশের এই চলমান সংকট থেকে উত্তরণে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের কোনো বিকল্প নাই।

শুক্রবার (৩ জুন) রাজধানীর ভাটারায় ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তরের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে দেশের বাজারে চাল, ডাল, পেঁয়াজ ও ভোজ্যতেলের মতো নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যেভাবে বাড়ছে, তা নিয়ে নিম্ন ও মধ্যম আয়ের মানুষ খেই হারিয়ে ফেলছে। এছাড়া সরকারের দুঃশাসন ও বিভিন্ন প্রকল্পের নামে চলছে দুর্নীতির মহোৎসব। পাশাপাশি ধর্ষণ, খুন, গুমসহ সবকিছু মিলিয়ে গোটা দেশ আজ বিপর্যস্ত। এ পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে দেশে এখন জরুরিভিত্তিতে ইসলামী শাসন ব্যবস্থা কয়েম করা প্রয়োজন। আর এজন্য অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের কোনো বিকল্প নেই।

সংগঠনের ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি মুফতি মুহাম্মাদ ওয়ালী উল্লাহ, সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ আরিফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা নূরুল ইসলাম নাঈম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মুহাম্মাদ মুরাদ হোসেন, অর্থ ও প্রকাশনা সম্পাদক ডা. মজিবুর রহমান, ছাত্র ও যুববিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শওকত আলী হাওলাদারসহ নগরের অন্যান্য নেতারা।


আরও খবর