Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

গোল্ডেন বুট জিতলেন কিলিয়ান এমবাপ্পে

প্রকাশিত:সোমবার ১৯ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৩৩৫জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক; নিজেকে দুর্ভাগাই ভাবতে পারেন কিলিয়ান এমবাপ্পে। ফাইনালে হ্যাটট্রিক করলেন অথচ তার দল বিশ্ব চ্যাম্পিয়ন হতে পারল না। কিন্তু তিনি ঠিকই পেয়ে গেলেন গোল্ডেন বুট। তাও আবার লিওনেল মেসিকে হারিয়ে।

ফাইনালের প্রথমার্ধের খেলা দেখে মনে হচ্ছিল নিজ হাতে যেন কাতার বিশ্বকাপের গল্পটা লিখেছেন  মেসি। যা চেয়েছেন ঠিক তাই পেয়েছেন। গোল করেছেন, গোল করিয়েছেন। এরপর অতিরিক্ত সময়েও গোল পেলেন। মনে হচ্ছিল সোনার বুট উঠবে তার হাতেই। কিন্তু এমবাপ্পে ক্ষিপ্র চিতার মতো পাল্টে দিলেন দৃশ্যপট। ফাইনালে করে বসলেন ৩ গোল। মেসি আর্জেন্টিনাকে বিশ্বকাপ ট্রফি এনে দিলেও সর্বোচ্চ গোলদাতা এমবাপ্পে।

কাতার বিশ্বকাপে গোল্ডেন বুট জেতার দৌড়ে সমান্তরালে ছিলেন দুই মহাতারকা, আর্জেন্টিনার লিওনেল মেসি ও ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে। ফাইনালে এই দ্বৈরথটা জমে উঠতে পারে এমন একটা সম্ভাবনার মঞ্চ ছিল তৈরি। জমলও বেশ। এমবাপ্পে মেষ খেলায় বাজিমাত করলেন। মেসিকে পেছনে ফেলে কাতার বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা ফ্রান্সের এমবাপ্পে।


আরও খবর



তানোরে আলোচিত জিয়ারুল হত্যায় প্রধান আসামী আ"লীগ নেতাসহ গ্রেফতার ৫

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৬০জন দেখেছেন

Image

আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে আলোচিত যুবলীগকর্মী জিয়ারুল ইসলাম (৩৬) হত্যা মামলায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এর মধ্যে একজন ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ও ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদকও রয়েছেন। তাঁর স্ত্রীর সঙ্গে পরকীয়া প্রেমের সম্পর্ক এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জিয়ারুল ইসলামকে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।গ্রেপ্তার পাঁচজন হলেন তানোর উপজেলার তালন্দ ইউনিয়ন ইউপির  লালপুর গ্রামের আবুল হাসান (৪২), তিনি ইউপি সদস্য ও তালন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,  একই গ্রামের হাসানের ছোট ভাই  হাকিম বাবু (৩৪), মো. সুফিয়ান (৩৬) এবং বিলশহর গ্রামের মো. শাহীন (২৫) ও মো. রাসেল (৩০)। তাঁরা সবাই এজাহারভুক্ত আসামি।র‍্যাব-৫-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বুধবার রাত সাড়ে ১২টার দিকে র‍্যাবের একটি দল ঢাকার মিরপুর এলাকা থেকে হাকিম বাবু ও সুফিয়ানকে গ্রেপ্তার করে। র‍্যাবের আরেকটি দল একই রাতে কক্সবাজারে অভিযান চালিয়ে অন্য তিন আসামিকে গ্রেপ্তার করে।

র‍্যাব জানায়, কয়েক বছর আগে ইউপি সদস্য আবুল হাসান বিলশহর গ্রামের সুমি খাতুনকে বিয়ে করেন। এটি আবুল হাসানের দ্বিতীয় বিয়ে। এ বিয়ের আগে থেকেই সুমির সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল জিয়ারুল ইসলামের। বিষয়টি ইউপি সদস্য আবুল হাসান বুঝতে পেরে জিয়ারুলকে সতর্ক করেন। পরে গভীর নলকূপের অপারেটর নিয়োগ নিয়ে তাঁদের মধ্যে শত্রুতা বেড়ে যায়। সম্প্রতি হাসানের কীটনাশকের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ জন্য জিয়ারুলকেই সন্দেহ করছিলেন হাসান। এ নিয়ে মামলাও করেন তিনি।

এসব ঘটনাকে কেন্দ্র করে জিয়ারুলকে হত্যার পরিকল্পনা করা হয়। গত ২১ ফেব্রুয়ারি রাতে শহীদ মিনারে ফুল দিয়ে ফেরার পথে জিয়ারুলকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় জিয়ারুলের ভাই রবিউল ইসলাম (২৪) বাদী হয়ে তানোর থানায় হত্যা মামলা করেন। ঢাকা ও কক্সবাজার থেকে এ মামলার এজাহারভুক্ত পাঁচ আসামিকে গ্রেপ্তার করে র‍্যাব। এই পাঁচজন র‍্যাবের কাছে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। পরে আসামিদের তানোর থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয় বলেও জানিয়েছে র‍্যাব।

এ হত্যাকাণ্ডের পরদিনই পুলিশ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করে। পরে আরও এক আসামিকে গ্রেপ্তার করা হয়। সব মিলিয়ে এ পর্যন্ত নয়জন গ্রেপ্তার হলেন। মামলার এজাহারভুক্ত আরও ছয়জন আসামি এখনো পলাতক রয়েছেন। তাঁদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আরও খবর



বিরামপুরে ট্রান্সফরমার চোর চক্রের সদস্য শাহিনুর গ্রেফতার

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৩০জন দেখেছেন

Image

মিজান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃদিনাজপুর  জেলার বিরামপুরে ট্রান্সফরমার চোর চক্রের সদস্য শাহিনুর আলম (৩৫) নামে এক জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

সোমবার (২৫ মার্চ) দুপুরে এমন তথ্য নিশ্চিত করেন বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকার।

আটককৃত ট্রান্সফরমার চোর চক্রের সদস্য শাহিনুর আলম (৩৫) বিরামপুর উপজেলার ৭নং পলিপ্রয়াগপুর ইউনিয়নের উত্তর ভগবতীপুর গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে। তিনি চুরি হওয়া সেচ পাম্পের নাইট র্গাড ছিলেন।

জানা যায়, গত শুক্রবার (২২ মার্চ) ভোরে বিরামপুর উপজেলার ৭নং পলিপ্রয়াগপুর ইউনিয়নের ভগবতিপুর গ্রামের ভাটার পাশে শফিকুল ইসলাম নামে এক কৃষকের  ৫ কেভি ট্রান্সফরমার চুরি হয়। পরে তিনি বিরামপুর থানায় অজ্ঞাতনামা একটি এজাহার দায়ের করেন। পরর্বতীতে বিরামপুর থানা পুলিশ বিষয়টি আমলে নেয়। গত সোমবার (২৫ মার্চ) দুপুরে বিরামপুর পৌরশহরের শাহীন পুকুর এলাকায় ভাঙ্গীর দোকানের সামনে থেকে একটি ৫ কেভি  ট্রান্সফর্মারের তামা পেচানোর যন্ত্রাংশ কোরপাতি উদ্ধারসহ সেচ পাম্পের নাইট র্গাডকে গ্রেফতার করা হয়েছে।

এবিষয়ে বিরামপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) সুব্রত কুমার সরকার জানান, গ্রেফতারকৃত শাহিনুর আলম’কে সোমবার দুপুরে জেলহাজতে পাঠানো হয়েছে।


আরও খবর



দেশের গাড়িপ্রেমীদের জন্য আভঁ গার্দ স্কিম নিয়ে এল বিওয়াইডি

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৮১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় এনইভি (নিউ এনার্জি ভেহিকেল) প্রতিষ্ঠান বিওয়াইডি গত ০২ মার্চ ফ্ল্যাগশিপ সেডান ‘বিওয়াইডি সিল’ উন্মোচনের মাধ্যমে দেশের বাজারে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠানটি ওই একই দিনে রাজধানীর তেজগাঁওয়ে শহীদ তাজউদ্দীন আহমদ সরণির ৩৪০ হক সেন্টারে নিজেদের ফ্ল্যাগশিপ শো-রুম উদ্বোধন করে। এবার ইভি (বৈদ্যুতিক গাড়ি) প্রেমীদের গাড়ি ব্যবহারকে আরও স্বাচ্ছন্দ্যদায়ক করতে বাংলাদেশে বিওয়াইডি’র পরিবেশক সিজি রানার বিডি লিমিটেড নিয়ে এসেছে আভঁ গার্দ স্কিম – যেখানে সম্ভাব্য ক্রেতাদের জন্য থাকছে আকর্ষণীয় নানা সুবিধা।  

বৈদ্যুতিক গাড়িই ভবিষ্যৎ। এখনই ভবিষ্যৎ আলিঙ্গন করে এ যাত্রায় এগিয়ে থাকতে বিওয়াইডি সিলের মতো স্মার্ট ও স্টাইলিশ গাড়ি হতে পারে প্রথম পছন্দ। ইতোমধ্যেই বিওয়াইডি গাড়ির অগ্রিম বুকিং নেয়া শুরু হয়েছে। এক্ষেত্রে ক্রেতাদের আনন্দকে আরও বাড়িয়ে তুলতে বিশ্বের এক নম্বর এনইভি নির্মাতা প্রতিষ্ঠানটি চালু করেছে আভঁ গার্দ স্কিম। এ স্কিমের আওতায় ক্রেতারা উপভোগ করবেন চার ধরনের সুবিধা; যথা: ডাবল ডিপোজিট, বিমা কাভারেজ, বিনামূল্যে অ্যাকসেসরিজ এবং বিনাখরচে নিবন্ধন সুবিধা – সব মিলে ১০ লাখ টাকা মূল্যের সুবিধা; অর্থাৎ, এ অফার গ্রহণের মাধ্যমে ক্রেতারা ১০ লাখ টাকা সমমূল্যের সুবিধা উপভোগ করবেন।    

ক্রেতাদের স্বাচ্ছন্দ্য বিবেচনায় প্রিমিয়াম এ স্কিম সুবিধা নিয়ে আসা হয়েছে। গাড়িপ্রেমীরা এখন https://www.drivebydbd.com/ এ লিঙ্কে ভিজিট করে বিওয়াডি সিল অগ্রিম বুকিং দিতে পারবেন। এছাড়াও, রোমাঞ্চ উপভোগে আগ্রহী ক্রেতারা বিওয়াইডি’র সম্প্রতি উদ্বোধন করা ফ্ল্যাগশিপ শো-রুমে গিয়ে গাড়িটি চালিয়ে দেখতে পারেন অথবা ভিজিট করতে পারেন: https://www.drivebydbd.com/.

দেশে বিওয়াইডি’র দুটি সংস্করণ পাওয়া যাচ্ছে; যথা: এক্সটেন্ডেড রেইঞ্জ (রিয়ার ড্রাইভ) ও পারফরমেন্স (অল-হুইল ড্রাইভ)। যে চারটি রঙে বিওয়াডি সিল পাওয়া যাচ্ছে তা হলো: আর্কটিক ব্লু, অরোরা হোয়াইট, আটলান্টিস গ্রে এবং কসমস ব্ল্যাক। সবগুলো সংস্করণেই ব্যবহার করা হয়েছে নান্দনিক ‘ওশান অ্যাসথেটিকস’ ডিজাইন। তাহলে আর অপেক্ষা কেন? বৈদ্যুতিক গাড়ি কিনে সূচনা করুন টেকসই ভবিষ্যতের।


আরও খবর



বঙ্গবন্ধু শিল্পনগর সড়কে আজ থেকে পরীক্ষামূলক বিআরটিসি বাস চালু

প্রকাশিত:সোমবার ১৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৪৫জন দেখেছেন

Image

মিরসরাই প্রতিনিধি:মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর সড়কে পরীক্ষামূলকভাবে বিআরটিসি বাস চলাচল শুরু হয়েছে। শিল্প অঞ্চলের জিরো পয়েন্ট থেকে ৩৪ কিলোমিটার সড়কে সীতাকুণ্ড এবং বারইয়ারহাট পর্যন্ত সাধারণ যাত্রী ও শিল্প অঞ্চলের শ্রমিকদের জন্য এই সার্ভিস চালু হয়। রবিবার বিকেলে অফিস ছুটির পর জিরো পয়েন্ট থেকে শ্রমিকদের নিয়ে সাজানো দুইটি দ্বিতল বিআরটিসি বাস বারইয়ারহাট এবং সীতাকুণ্ডের উদ্দেশে যাত্রা শুরু করে। এসময় উপস্থিত ছিলেন বিআরটিসি বাস ডিপো সোনাপুর-নোয়াখালীর ম্যানেজার অপারেশন ওমর ফারুক মেহেদী, বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) পরিচালক (কমার্শিয়াল) মাসুদ পারভেজসহ কর্মকর্তারা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিল্প অঞ্চলের জিরো পয়েন্ট থেকে ৩৪ কিলোমিটার সড়কে এই প্রথম বাস সার্ভিস পেয়ে উচ্ছ্বসিত যাত্রীরাও। শিল্প অঞ্চলের জিরো পয়েন্ট থেকে দুইটি দ্বিতল বিআরটিসি বাস সীতাকুণ্ড এবং বারইয়ারহাট রুটে যাতায়াত করবে।বিআরটিসি পরিবহনের ম্যানেজার অপারেশন (বিআরটিসি বাস ডিপো সোনাপুর-নোয়াখালী) ওমর ফারুক মেহেদী বলেন, শিল্প অঞ্চলের অনেকগুলো প্রতিষ্ঠান চালু হয়েছে। এখানে শত শত শ্রমিক চাকুরি করেন। তাঁদের যাতায়াত সুবিধা নিশ্চিত করতে বিআরটিসি কর্তৃপক্ষ বাস সার্ভিস চালুর সিদ্ধান্ত নিয়েছে।
রবিবার বিকেল থেকে শিল্প অঞ্চলের জিরো পয়েন্ট থেকে সীতাকুণ্ড এবং বারইয়ারহাট ৩৪ কিলোমিটার সড়কে প্রথম বিআরটিসি বাস সার্ভিস পরীক্ষামূলক সার্ভিস শুরু হয়। পরবর্তীতে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এবং বেপজা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। বিআরটিসি বাস নির্ধারিত রুটে চলাচলের সময় সরকার নির্ধারিত ভাড়া পরিশোধ করে যে কোনো যাত্রী উঠতে পারবেন।

বেপজার পরিচালক (কমার্শিয়াল) মাসুদ পারভেজ জানান, রবিবার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিল্প অঞ্চলের শ্রমিক কর্মকর্তা কর্মচারীদের বহু কাঙ্ক্ষিত বিআরটিসি বাস সার্ভিস জিরো পয়েন্ট থেকে দুইটি রুটে যাতায়াত শুরু করবে। অফিস টাইম অনুযায়ী সকাল ও বিকেল দুই বার সার্ভিস দেবে। চাহিদা বিবেচনা করে পরবর্তীতে বিআরটিসি কর্তৃপক্ষ বাস সংখ্যা এবং যাতায়াতের সময় ঠিক করবেন। এখন থেকে শিল্প অঞ্চলের যাতায়াত সমস্যা থাকবে না।

বেপজার প্রকল্প পরিচালক এনামুল হক বলেন, ‘আমরা বেপজা এবং বেজা কর্তৃপক্ষ যৌথ সমন্বয়ে বঙ্গবন্ধু শিল্প অঞ্চলের শ্রমিকদের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে সহযোগিতা চাই। সঙ্গে সঙ্গে তিনি বিষয়টি গুরুত্ব সহকারে গ্রহণে দ্রুত ব্যবস্থা নেন। ওনার আন্তরিক প্রচেষ্টায় অল্প সময়ের মধ্যে শিল্প অঞ্চলে আজ বাস সার্ভিস চালু হয়েছে। এখন থেকে শিল্প অঞ্চলের শ্রমিকদের যাতায়াত সুবিধা পাবে। ভবিষ্যতে চাহিদা বিবেচনা করে বাস সংখ্যা এবং ট্রিপ সংখ্যা বাড়ানো হবে।’মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন বলেন, ‘বঙ্গবন্ধু শিল্পনগর এলাকায় ১০ হাজারের বেশি কর্মকর্তা-কর্মচারী কর্মরত। তাদের যাতায়াতে পরিবহন সংকট দিন দিন বেড়ে যাচ্ছে। তাই শিল্পনগর থেকে সীতাকুণ্ড এবং বারইয়ারহাট পর্যন্ত বাস সার্ভিস চালুর উদ্যোগ সময়োপযোগী।’মিরসরাই এক্সপ্রেসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সেলিম জানান, চট্টগ্রাম সদরের কদমতলী থেকে বারইয়ারহাট পর্যন্ত তাদের বাস সার্ভিস চালু রয়েছে। শিল্পনগরের শ্রমিকদের সুবিধার্থে জোন এক্সপ্রেস নামে বাস সার্ভিস চালুর কথা ভাবছেন তাঁরা।


আরও খবর



রমজানের প্রথম দিনে নিত্যপণ্যের বাজার তদারকি করেন ওসি ইয়াসীন গাজী

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৭৪জন দেখেছেন

Image
মারুফ সরকার ,স্টাফ  রিপোর্টারঃরমজানে খাদ্যপণ্যের বাড়তি চাহিদার সুযোগ নিয়ে দ্রব্যমূল্য বাড়িয়ে অতি মুনাফা লুটতে তৎপর হয়ে ওঠে একশ্রেণির ব্যবসায়ী।

তারাই ধারাবাহিকতায় ডিএমপি কমিশনার হাবিবুর রহমান এর আদেশক্রমে অদ্য ১ম রমজানে সকাল ১১:০০ ঘটিকার সময় বাড্ডা থানাধীন গুদারাঘাট এলাকা সহ বেশ কয়েকটি এলাকায় প্রতিদিনের নিত্যপন্যের বাজার তদারকি করেন বাড্ডা থানার সুযোগ্য অফিসার ইনচার্জ মোহাম্মদ ইয়াসীন গাজী।

এ বিষয়ে ডিএমপির বাড্ডা থানার সুযোগ্য অফিসার ইনচার্জ মোহাম্মদ ইয়াসীন গাজীর কাছে জানতে চাইলে তিনি বলেন রমজানকে বলা হয় সংযম ও আত্মশুদ্ধির মাস। অথচ এ মাসেই বাড়তি চাহিদার সুযোগ নিয়ে একশ্রেণির অসাধু ব্যবসায়ী অতি মুনাফা লাভের আশায় নিত্যপণ্যের দাম বাড়িয়ে দেয়।বেশ কয়েকটি পন্যের চাহিদা রমজানে বেড়ে যায়।ফলে অসাধু ব্যবসায়ীরা রমজানের আগেই এসব পণ্যের দাম দফায় দফায় বাড়িয়ে দেয়ার সুযোগ খুঁজতে পারে।
এটি দুর্ভাগ্যজনক।তাই রমজানে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে আমাদের এ তদারকি কার্যক্রম অব্যহত থাকবে ।

তিনি আরো বলেন ব্যবসায় মুনাফা অর্জন একটি স্বাভাবিক বিষয়।কিন্তু মুনাফা অর্জনের নামে নৈতিকতাহীন কর্মকাণ্ড সমর্থনযোগ্য নয়। ব্যবসায়ীরা সৎ ও আন্তরিক হলে বছরের অন্যান্য মাস তো বটেই, রমজান মাসেও দ্রব্যমূল্য সহনীয় থাকতে পারে। রমজান সামনে রেখে বাজার তদারকির যে উদ্যোগ নিয়েছে সরকার, তা ফলপ্রসূ হবে এটাই আমি প্রত্যাশা করি। এবার যেন তেমনটি না হয়, সে জন্য দায়িত্বপ্রাপ্ত সংস্থাগুলোর পাশা-পাশি আমরা স্থানীয় থানা পুলিশ আরও বেশি তৎপর হবো ।এ ব্যাপারে সতকর্তা ও কঠোরতার বিকল্প নেই আমি মনে করি।

আরও খবর