Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

গোদাগাড়ীতে ৯৯৯ এ ফোন করে চোরাই গরু ও বহন করা পিকআপসহ দুই চোরকে আটক

প্রকাশিত:সোমবার ২২ মে ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৩৯জন দেখেছেন

Image

মুক্তার হোসেন,গোদাগাড়ী(রাজশাহী): রাজশাহীর গোদাগাড়ীতে জাতীয় হেল্পলাইন ৯৯৯ এ ফোন করে চোরাই গরু ও বহন করা পিকআপসহ দুই চোরকে আটক করেছে গোদাগাড়ী মডেল থানা পুলিশ। সোমবার (২২ মে) দিবাগত রাত ৪টার দিকে উপজেলার কাকনহাট এলাকা থেকে চোরাই গরু ও পিকআপ সহ তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন, রাজশাহী মহানগরের কাপাশিয়া কাজীর পাড়া বেলেপুকুর গ্রামের আব্দুল মালেকের ছেলে রায়হান(৩২) ও মতিহার থানার ধরমপুর গ্রামের আবুল কালামের ছেলে রবিউল ইসলাম(২৮)। গোদাগাড়ী মডেল থানার উপ-পরিদর্শক মাজেদ আলী বলেন,৯৯৯ থেকে ফোন আসার পর বিভিন্ন জায়গায় এলার্ট করে দেয়া হয়।

এরপর সঙ্গীয় ফোর্স নিয়ে একটি পিকআপে চোরাই গরু নিয়ে যাচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে কাকনহাট এলাকা থেকে মাছ বহন করা পিকআপ থেকে একটি গাভীসহ বাছর উদ্ধার ও দুইজন আন্তজেলা চোর সদস্যকে আটক করতে সক্ষম হই। আরো ৪জন পালিয়ে যায়। গরু দুইটি গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউনিয়নের সিধনা গ্রামের কৃষক আবুল কাশেমের।গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম বলেন, চোরাই গরু,পিকআপ (ঢাকা মেট্রো-ন- ১৩-৯৫৮৯) ও দুই চোরকে আটক করা হয়। বাকী পলাতক আসামীদের ধরতে পুলিশ অভিযান অব্যাহত রয়েছে।ওসি আরো জানান,জনগণের মধ্যে যদি মনে হয় যে কেউ ঘুরাফেরা করছে তখনই পুলিশকে খবর দেন। এ ব্যাপারে গরুর মালিক বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছে।


আরও খবর



বিদুৎতায়িত হয়ে কিশোরে মৃত্যু

প্রকাশিত:রবিবার ২৩ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২২জন দেখেছেন

Image
জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:পানির পাম্পের মোটরের সংযোগে বিদ্যুতায়িত হয়ে মিঠু (১৭) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। শনিবার (২২ জুন) দিবাগত রাত সারে ৮ টায় সৈয়দপুর উপজেলার বাঙালীপুর ইউনিয়নের ঘরঘড়িয়া পাড়ায় এ ঘটনা ঘটেছে। মৃত মিঠুর বাবার নাস আনোয়ার হোসেনের বলে জানা গেছে। 

এলাকা বাসি জানায় বাড়ির পানির পাম্পের লাইনে বিদ্যুৎ শর্টসার্কিট হওয়ায় সুইচ দিতে গিয়ে বিদ্যুতায়িত হয় মিঠু। বাড়ির লোকজন টের পেয়ে আহত অবস্থায় তাকে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা দেন। রবিবার (২৩ জুন) সকাল ১১টায় তার জানাজা ও দাফন কাজ সম্পন্ন হয়েছে। 

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ শাহা আলম বলেন, বিদ্যুতের তারের সংস্পর্শে এসে যুবকের মৃত্যুর খবর পেয়েছি। তবে এই ঘটনায় কারো কোন অভিযোগ না থাকায় এবং পরিবারের আবেদনের কারণে এবিষয়ে কোন আইনগত ব্যবস্থা নেয়া হয়নি। 

আরও খবর



আগামী অর্থবছরে বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি হবে ৫.৭ শতাংশ: বিশ্বব্যাংক

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:২০২৪-২৫ অর্থবছরে বাংলাদেশে মোট দেশজ উৎপাদন (জিডিপি) ৫.৭ শতাংশ প্রবৃদ্ধি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে বিশ্বব্যাংক।

মঙ্গলবার (১১ জুন) বিশ্বব্যাংকের ‘গ্লোবাল ইকোনমিক প্রসপেক্টাস’ শীর্ষক জুন মাসের প্রতিবেদনে এ পূর্বাভাস দেওয়া হয়।

এতে বলা হয়, গত অর্থবছরের তুলনায় চলতি অর্থবছরে বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি কম হবে। ২০২২-২৩ অর্থবছরে বাংলাদেশের প্রবৃদ্ধি হয়েছিল ৫.৮ শতাংশ। আর ২০২৩-২৪ অর্থবছরে প্রবৃদ্ধি কিছুটা কমে হবে ৫.৬ শতাংশ। সেই হিসেবে চলতি অর্থবছরে বাংলাদেশের প্রবৃদ্ধির হার কমবে। তবে আগামী ২০২৪-২৫ অর্থবছরে বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি ৫.৭ শতাংশ হতে পারে। আর ২০২৫-২৬ অর্থবছরে সেটি কিছুটা বেড়ে প্রবৃদ্ধি হতে পারে ৫.৯ শতাংশ ।

যদিও প্রস্তাবিত ২০২৪-২৫ অর্থবছরের বাজেটে প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ৬.৭৫ শতাংশ নির্ধারণ করেছে সরকার। প্রস্তাবিত বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, উচ্চ মূল্যস্ফীতির কারণে দেশের অর্থনীতি বর্তমানে কিছুটা চাপের মুখে থাকলেও প্রাজ্ঞ ও সঠিক নীতিকৌশল বাস্তবায়নের ফলে জিডিপি প্রবৃদ্ধির ধারা অব্যাহত আছে। এদিকে, বিশ্বব্যাংক বলছে, বাংলাদেশে আমদানি নিষেধাজ্ঞা থাকায় শিল্প–কলকারখানার উৎপাদন ব্যাহত হচ্ছে। পাশাপাশি উচ্চমূল্যের কারণে মানুষের প্রকৃত মজুরি ও পরিবারের ক্রয়ক্ষমতা কমেছে। আর বৈশ্বিক অর্থনীতি সম্পর্কে বিশ্বব্যাংক বলেছে, গত তিন বছরের মধ্যে বিশ্ব অর্থনীতি এবারই প্রথম স্থিতিশীল হবে।


আরও খবর



রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩২

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মাদক বিক্রি ও সেবনের অভিযোগে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৩২ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

সোমবার (১০ জুন) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদকসহ তাদের গ্রেপ্তার করা হয়। ডিএমপি সূত্রে জানা যায়, গ্রেপ্তারের পাশাপাশি তাদের হেফাজত থেকে ১৬০ পিস ইয়াবা, ২৪৮ গ্রাম হেরোইন, ১১৫ বোতল ফেনসিডিল ও ৭১ কেজি ১০০ গ্রাম গাঁজা জব্দ করা হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২২টি মামলা করা হয়েছে।


আরও খবর



হাতে লেখা বিশ্বের সর্ববৃহৎ আল-কুরআনের মোড়ক উন্মোচন করেন ধর্মমন্ত্রী

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৪৩জন দেখেছেন

Image
লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর থেকে:হাতে লেখা বিশ্বের সর্ববৃহৎ পবিত্র আল-কুরআনের মোড়ক উন্মোচন করা হয়েছে। ২৩মে বৃহস্পতিবার বিকেলে ঢাকায় জাতীয় প্রেসক্লাবে আব্দুস সালাম হলে মোড়ক উন্মোচন করেন ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান ।

ধর্মমন্ত্রী বলেন, বিশ্বে আমাদের ব্যতিক্রমী বেশকিছু পরিচয় রয়েছে। সারাবিশ্বে আমরাই একমাত্র জাতি যারা মায়ের ভাষার জন্য প্রাণ উৎসর্গ করেছি। আমরা দেশ মাতৃকার মুক্তির জন্য ৩০ লাখ প্রাণ বিসর্জন দিয়েছি। স্বাধীনতার ৫৩ বছরে উন্নয়ন ও উৎপাদনের বিভিন্ন সূচকে বিশ্বের ১০টি দেশের মধ্যে স্থান করে নিয়েছি। হাতে লেখা পৃথিবীর সর্ববৃহৎ পবিত্র কুরআন শরীফ নিঃসন্দেহে একটি ব্যতিক্রমী উদ্যোগ। প্রতিটি ইতিবাচক ও ব্যতিক্রমী উদ্যোগই দেশ-জাতির জন্য সম্মান বয়ে আনে। আজকের এই মহতী কাজটিও দেশের জন্য সম্মান বয়ে আনবে। 

ধর্মমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার ইসলাম ও মুসলমানদের খেদমতে নিবেদিত হয়ে কাজ করে যাচ্ছেন। সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠার মাধ্যমে এদেশে ইসলাম প্রচার ও প্রসারের দ্বার উন্মোচন করে গেছেন। তাঁর সেই পথ অনুসরণ করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের খেদমত করে যাচ্ছেন। সম্পূর্ন সরকারি অর্থায়নে ৯ হাজার ৪৩৫ কোটি টাকা ব্যয়ে ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন করা হচ্ছে। ইতোমধ্যে ৩০০ টির নির্মাণ কাজ শেষ হয়েছে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেগুলোর উদ্বোধন করেছেন। এটিও মুসলিম বিশ্বে একটি ব্যতিক্রমী ও অনন্য নজির। তিনি আয়োজক সংস্থার দাবী যাচাই-বাছাই করে তাদের কাজে যথাযথ মূল্যায়ন ও স্বীকৃতি দেওয়ার জন্য সংশ্লিষ্ট সংস্থাকে অনুরোধ জানান।

হাফেজ আবদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাতীয় হৃদরোগ ইনষ্টিটিউট ও হাসপাতাল জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মোহাম্মদ কামাল হোসেন, ক্বারী শায়েখ আহমদ বিন ইউসুফ আল আজহারী, হাতে লেখা পৃথিবীর সর্ববৃহৎ পবিত্র আল-কুরআন প্রদর্শন আয়োজক কমিটির সভাপতি স. ম. ইফতেখার মাহমুদ বক্তব্য প্রদান করেন। 

উল্লেখ্য, হাতে লেখা পৃথিবীর সর্ববৃহৎ পবিত্র আল-কুরআন প্রদর্শন আয়োজক কমিটি রচিত এই আল-কুরআনের দৈর্ঘ্য ও প্রস্থ যথাক্রমে ১৪ ফুট ও ১২ ফুট। এতে মোট ২০০টি পৃষ্ঠা রয়েছে। এর ওজন প্রায় ৮০০ কেজি। হাতে তৈরি বাঁশের কলম ও দোয়াত কালি দিয়ে এটি লেখা হয়েছে।

আরও খবর



ডিএসসিসির ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলরের উদ্যোগে দ্রুততম সময়ে কোরবানির বর্জ্য অপসারণ

প্রকাশিত:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২৭জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৬৪ নং ওয়ার্ডে দ্রুততম সময়ে কোরবানির বর্জ্য অপসারণ সম্পন্ন হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস এর নির্দেশে ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুল তার দায়িত্বপুর্ন এলাকার বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে কোরবানির বর্জ্য অপসারণ কার্যক্রম পরিদর্শন করেন এবং সরাসরি তদারকি করেন।ডিএসসিসি ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুল বলেন, ‘সবার সহযোগিতায় এলাকায় কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ করা সম্ভব হয়েছে। সচেতন নাগরিকদের আন্তরিক সহযোগিতায় এটি করতে পেরেছি। আমি এলাকাবাসীকে আন্তরিক ধন্যবাদ জানাই। আগামী দিনেও এই এলাকা পরিচ্ছন্ন রাখতে জনগণ ও সিটিকর্পোরেশনকে একসাথে কাজ করতে হবে।’

ঈদুল আজহার দিন সকাল ১০টা থেকে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করে রাত ১টা ৪৯ মিনিট পর্যন্ত ৬৪ নং  ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ সম্পন্ন করে ডিএসসিসি'র এই সফল কাউন্সিলর। শতাধিক ট্রিপে প্রায় ১৩৫ মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে।

নির্ধারিত সময়ের মধ্যে বর্জ্য অপসারণে কাউন্সিলর আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুলের নির্দেশে পরিচ্ছন্নকর্মীরা কাজে নিয়োজিত থেকে এসব বর্জ্য অপসারণ করেন।


এ সময় সিটি কর্পোরেশনের পাশাপাশি আরও অতিরিক্ত ছয়টি গাড়ি এবং ২০ জন অতিরিক্ত পরিচ্ছন্ন কর্মী নিয়ে এসব বর্জ্য অপসারণ করেন কাউন্সিলর আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুল।এ সময় বর্জ্য অপসারণ কাজে আরও সহযোগিতা করেন ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলরের সচিব দিপু খান। এছাড়াও কাউন্সিলরকে সহযোগিতা করেন তার একান্ত ব্যক্তিগত সহকারি মোঃ নুরুল হক। বর্জ্য অপসারণের পর এলাকার অলিগলিতে ব্লিচিং পাউডার ছিটিয়ে দেওয়া হয়।



আরও খবর