Logo
আজঃ বুধবার ১৯ জুন ২০২৪
শিরোনাম

গলাচিপায় এসএসসি ও দাখিল প্রস্তুতি মূলক পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ মার্চ 20২৩ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ২৭৬জন দেখেছেন

Image

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে এবং গলাচিপা স্কিল ল্যাব এর বাস্তবায়নে এসএসসি ও দাখিল প্র¯‘তিমূলক পরীক্ষা-২০২৩ এর কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৬ জন কৃতি শিক্ষার্থীদের এ সংবর্ধনা দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলালের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মো. শরীফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহম্মদ সাহিন এবং জেলা সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জিয়াউল হাসান সৌরভ।

অন্যান্যের মধ্যে উপ¯ি’ত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার, উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মীর রেজাউল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবী প্রমুখ। এছাড়াও সরকারী-বেসরকারী কর্মকর্তা, সুশীল সমাজ, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক ও ছাত্র-ছাত্রীরা অনুষ্ঠানে উপ¯ি’ত ছিলেন।





আরও খবর



খাগড়াছড়িতে পুলিশ সুপার এর উদ্যোগে প্রথম নারী পুলিশ সদস্যদের স্বাস্থ্য সচেতনতামূলক কর্মশালা

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়িতে পুলিশ সুপার এর উদ্যোগে প্রথম বারের মতো নারী পুলিশ সদস্যদের স্বাস্থ্য সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত. হয়েছে।

শনিবার ( ৮ জুন)  খাগড়াছড়ি জেলা পুলিশের আয়োজনে খাগড়াছড়ি টাউন হলে ঢাকা থেকে আগত বিশেষজ্ঞদের নিয়ে দিনব্যাপী প্রায় ৩৫০ জন  নারী পুলিশ সদস্যদের নিয়ে স্বাস্থ্য সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়। সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলার  পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ পোল্ট্রি বিজ্ঞান বিভাগ, ও , ওয়াপসা- বাংলাদেশ শাখার নির্বাহী সদস্য প্রফেসর ডঃ মো: ইলিয়াস হোসেন,।

স্বাগত বক্তব্য রাখেন বিপিআইসিসি সেক্রেটারি দেবাশীষ নাগ, । নারী পুলিশ সদস্যদের ফিটনেস স্ট্যামিনা ও ডায়েট প্লান বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন সাজেদা ফাউন্ডেশন পুষ্টিবিদ ও ডায়েট কনসালটেন্ট, ইশরাত জাহান, আলোচক হিসেবে ছিলেন খাগড়াছড়ি সদর হাসপাতাল এর  ডা: বিউটি চাকমা, খাগড়িছড়ি অতিরিক্ত পুলিশ সুপার ত্রুাইম এন্ড অপস মো.জসীম উদ্দিন পিপিএম
সহ জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তাবৃন্দ , জেলার বিভিন্ন পদমর্যাদার নারী অতিথিবৃন্দ সংবাদকর্মীরা  উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) বলেন,  আমরা সবাই জানি স্বাস্থ্যই সকল সুখের মূল। আপনি নিজে সুস্থ থাকলে আপনার সন্তান ও পরিবার সুখে থাকবে। স্বাস্থ্য সচেতনতার একটি অংশ হলো পারসোনাল হাইজিন। পারর্সোনাল হাইজিন বিষয়টা শুনতে খুব সাধারণ মনে হয় কিন্তু এর গুরুত্ব অপরিসীম। নারী পুলিশ সদস্যদের গাইনী বিষয়ে, স্কিন, মেডিসিন ও ডেন্টাল এগুলোর গুরুত্ব মোটেও কম নয়। এসব বিষয়ে আমাদের অনেক বেশি সচেতন হতে হবে এবং পরিবার ও আত্নীয়-স্বজনদের সচেতন করতে হবে। আমদের নারী পুলিশ সদস্যদের দীর্ঘ সময় ধরে বাইরে ডিউটি করতে হয়। যেখানে সর্বোচ্চ সংখ্যক নারী পুলিশ সদস্যদের ডিউটি করতে হয় সেখানে মোবাইল টয়লেটের ব্যবস্থা করতে আমরা ব্যবস্থা গ্রহন করছি।

পুলিশ সুপার আরও বলেন, 'আধুনিক কর্মব্যস্ত সময়ে মস্তিস্ককে সুস্থ এবং কর্মক্ষম রাখতে নারী পুলিশ সদস্যদের ডেইলি ফিজিক্যাল এক্সারসাইজ জরুরি। যা আপনাকে আরও বেশি কর্মক্ষম এবং স্বতঃস্ম্ফূর্ত রাখতে সহায়তা করবে। স্বাস্থ্য বলতে আমরা শুধু শারীরিক স্বাস্থ্যকেই বুঝি। কিন্তু মানুষের মন শরীরের সঙ্গেই সম্পৃক্ত। তাই শারীরিক ও মানসিক স্বাস্থ্যের গুরুত্ব সমান। আমরা প্রত্যেকে নিয়মিত ব্যায়াম করা, শারীরিক ও মানসিক স্বাস্থ্য নিয়মিত চেকআপ করা।মানসিকভাবে সুস্থ থাকলে তবে পরিবার ও কর্মস্থলে অর্থাৎ ঘরে-বাইরে নিজেকে ঠিক রাখতে পারব।

আরও খবর



ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রবীণ বিদায় অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ৩১ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১৩২জন দেখেছেন

Image
সাব্বির খান,ইবি প্রতিনিধি:৩০ মে রোজ বৃহস্পতিবার ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শেখ রাসেল হলস্ত ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের বিদায়ী শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটি শেখ রাসেল হলের সামনে শেখ রাসেল স্মৃতি মঞ্চে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির আয়োজন করে শেখ রাসেল হলের ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সকল শিক্ষার্থীরা৷ শেখ রাসেল হল থেকে প্রথম বারের মতো কোনো বিভাগ, ঐ বিভাগের প্রবীণ শিক্ষার্থীদের জন্য বিদায় অনুষ্ঠানের আয়োজন করেছে৷ 

অনুষ্ঠানটি শুরু হয় বিকাল ৪ টায়। অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন,  সোলাইমান হোসাইন, আকাশ শেখ, সবুজ মন্ডল, মো:খাদেমুল ইসলাম, মো:শিমুল হোসাইন, মো:মুন্না আলী, মো:কাওসার, আনিসুর রহমান চৌধুরী, অং থিন মঙ মারমা, মো:তৌহিদুল ইসলাম, কে.এম.আশিকুজ্জামান, সুমন ইসলাম, মো:আরিফুল ইসলাম, মো:মোসাদ্দিকুল ইসলাম রিসাম এবং সম্পূর্ণ অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন তানভির শরীফ রিপন। 

বিদায়ী শিক্ষার্থী সোলাইমান হোসাইন বলেন, ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের জুনিয়রা এই বিদায়ী সংবর্ধনার আয়োজন করেছেন এজন্য তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ। শেখ রাসেল হল থেকে এটাই প্রথম বারের মতো কোনো বিভাগের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে৷ হলের জুনিয়র শিক্ষার্থীরা অনুষ্ঠানের প্রতিটি কার্যক্রম এত সুন্দর ভাবে পরিচালনা করেছ, তাদের এই আয়োজনে আমরা সবাই মুগ্ধ হয়েছি। তাদের সবার প্রতি অশেষ ভালোবাসা জানাচ্ছি এবং তাদের সবার কাছে আমাদের জন্য দোয়া ও ভালোবাসা প্রত্যাশা করছি। 

ঐ বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তানভীর শরীফ রিপন বলেন, গত তিনটি বছর আমাদের ১ম ব্যাচের সিনিয়রদের সাথে অতিবাহিত করলাম। আমি ভাইদের সাথে কাটানো প্রতিটি মুহুর্তকে জীবনের শ্রেষ্ঠ উপহার বলবো। তাঁদের প্রতিটি দিকনির্দেশনা ছিল আমাদের মসৃণ পথের পাথেয়। তাদের দেখানো পথে আমরা আমাদের আগামী দিনগুলো অতিবাহিত করতে চাই। ভাইদের জন্য শুভ কামনা রইলো। ভাইদের অনাগত ভবিষ্যত জীবন আরও সুন্দর ও সাফল্যমণ্ডিত হয়ে উঠুক এই প্রত্যাশা করছি।

আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন নরেন্দ্র মোদি

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:টানা তৃতীয় মেয়াদে শপথ নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি। দেশটির স্থানীয় সময় রোববার (৯ জুন) সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনের আঙিনায় এই শপথ অনুষ্ঠান হয়। নরেন্দ্র মোদিকে শপথ পড়ান ভারতের রাষ্ট্রপতি দৌপদী মুর্মু। খবর

একই দিনে শপথ পড়ানো হয়েছে ৭২ জনকে। এদের মধ্য ৩০ জন কেন্দ্রীয় মন্ত্রী, পাঁচজন স্বতন্ত্র দায়িত্বপ্রাপ্ত ও ৩৬ জন প্রতিমন্ত্রী।

শপথ অনুষ্ঠানে দেশ-বিদেশের প্রায় আট হাজার বিশিষ্টজনকে আমন্ত্রণ জানানো হয়। অতিথিদের মধ্যে বেশ কয়েকটি দেশের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী রয়েছেন। জমকালো এই শপথ গ্রহণ অনুষ্ঠান উপলক্ষে নয়াদিল্লির নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিন শপথ নেওয়ার মাধ্যমে ভারতের ইতিহাসে দ্বিতীয় ব্যক্তি হিসেবে টানা তিনবার প্রধানমন্ত্রী হলেন মোদি। তার আগে কেবল জওহরলাল নেহেরু টানা তিনবার দেশটির প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বপালন করেছেন। ১৯৫২, ১৯৫৭ ও ১৯৬২ মেয়াদকালে ভারতের প্রধানমন্ত্রী হয়েছিলেন তিনি।

ভারতের গত দুই নির্বাচনে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পেলেও এবার তারা তেমনটি করতে পারেনি। সরকার গঠনের জন্য ২৭২ আসন এককভাবে লাভ করতে পারেনি মোদির দল বিজেপি। তবে, বিজেপির নেতৃত্বাধীন জোট এনডিএ সংখ্যাগরিষ্ঠতা পায়।


আরও খবর



চাঁদপুরে যাত্রীবাহী বাস পুকুরে আহত ২৫

প্রকাশিত:মঙ্গলবার ২৮ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ৭৩জন দেখেছেন

Image

চৌধুরী ইয়াসিন ইকরাম, চাঁদপুর থেকে:চাঁদপুরের হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের ফকির বাজার এলাকায় ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়েছে। এতে গাড়ীর ভিতরে থাকা অন্তত ২৫ জন যাত্রী আহত হবার খবর পাওয়া গেছে ।

মঙ্গলবার(২৮ মে) দুপুরে চাঁদপুর- রামগঞ্জ সড়কের ফকির বাজার বুড়ির বাড়ীর দিঘিতে এই ঘটনা ঘটে।

পরে আহতরা হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়। 

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে হাজীগঞ্জ  ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল আহসান জানান, ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ করে। বাস থেকে প্রায় ৩৭ জন যাত্রীকে উদ্ধার করা হয়। এরমধ্যে অন্তত ২৫ জন আহত হয়েছেন।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান,আল্লাহ যাত্রীদেরকে এই দুর্ঘটনা থেকে বাঁচিয়েছেন। যেভাবে গাড়িটি উল্টে পড়েছে পানি বেশি থাকলে অনেক যাত্রী মারা যেত।


আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




মাগুরার শ্রীপুরে ৩ ইউপি সদস্যকে পেটালেন চেয়ারম্যান ও তার লোকজন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৬৮জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরার শ্রীপুর উপজেলার ৪ নং শ্রীপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মশিয়ার রহমান ও তার লোকজন বুধবার দুপুরে ইউনিয়ন পরিষদের তিনজন নির্বাচিত সদস্যকে পিটিয়ে গুরুতর আহত করেছে।ইউপি সদস্যগণ হলেন, মদনপুর ওয়ার্ডের আব্দুল আলিম, খড়িবাড়িয়া ওয়ার্ডের আব্দুল মজিদ এবং তখলপুর ওয়ার্ডের মকবুল হোসেন। 
আব্দুল আলিম ও আব্দুল মজিদ গুরুতর আহত অবস্থায় শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  চিকিৎসাধীন রয়েছেন। 

আহত ইউপি সদস্য আব্দুল আলিম জানান, নির্বাচনের পর থেকে গত আড়াই বছর তাদেরকে পরিষদের ঢুকতে দেয়া হতো না। সরকারের বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কার্যক্রম তাদেরকে বাদ দিয়ে চেয়ারম্যানের পছন্দের লোক দিয়ে করানো হয়। কিছুদিন ধরে তারা পরিষদে যাওয়া আশা করলেও তাদের দিয়ে কোনো কাজ করানো হয় না। তাই বুধবার দুপুরে তারা তিনজন ইউনিয়ন পরিষদে যান। গিয়ে তারা মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন ভাতার বিষয়ে তাদেরকে বাদ দিয়ে তাদের প্রতিপক্ষদের দিয়ে তালিকা করা ও ভাতা প্রদান করার বিষয়টি বাদ দিতে বলেন। তারা নির্বাচিত সদস্য হলেও মদনপুর ওয়ার্ডে ছাত্রদলের সাবেক উপজেলা সভাপতি বাবলু মিয়া, খড়িবাড়িয়া ওয়ার্ডের পরাজিত প্রার্থী আব্দুল মতিন ও তখলপুর ওয়ার্ডের পরাজিত প্রার্থী কাজী আব্দুর রউফকে দিয়ে কাজ করাতে নিষেধ করেন। এতে চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে প্রথমে আব্দুল আলীমকে তিল ঘুষি মারতে শুরু করেন। এ সময় চেয়ারম্যানের কক্ষে থাকা তার অনুসারী বুলেট ও আশরাফুল তাদেরকে কিল ঘুষি মারতে শুরু করেন। 

পরে চেয়ারম্যানের কক্ষে থাকা হকস্টিক দিয়ে তাদের তিনজনকে মারতে শুরু করে। 
এ সময় ইউপি সদস্য মকবুল হোসেন প্রাণ বাঁচাতে দৌঁড় দিলে তাকে গেট থেকে চেয়ারম্যানের লোকজন মারধর করে। এদিকে আব্দুল মজিদকেও আটকিয়ে মারধর করে।পরে স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স  ভর্তি করেন। 
আব্দুল আলীমের মাথায় হকিস্টিকের প্রচন্ড আঘাত লেগেছে। 

এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে মদনপুর ও শ্রীপুর গ্রামের চেয়ারম্যানের প্রতিপক্ষের লোকজন মশিউর রহমানের বাড়ি ঘরে ইট ছোড়ে । অপরদিকে চেয়ারম্যানের লোকজনও তিন তলার ছাদ থেকে প্রতিপক্ষের লোকজনের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে। এতে তৈয়ব খান ও আব্দুল হান্নান নামে দুই যুবলীগ নেতা আহত হয়।  

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ তাসমীম আলম বলেন, এ বিষয়ে কোনো লিখিত অভিযোগ তিনি পাননি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া নেবেন। 
এ ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪