Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
গ্রীষ্মের রুক্ষ প্রকৃতিতে শোভা ছড়াচ্ছে সোনালু ফুল ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ২৬২ জন নিহত মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার

ঘূর্ণিঝড় ফ্রেডিতে মৃত্যু ছাড়াল ৩০০

প্রকাশিত:শুক্রবার ১৭ মার্চ ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৪০জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক: ক্রান্তীয় ঘূর্ণিঝড় ফ্রেডিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। আফ্রিকান দেশগুলোর কর্মকর্তারা জানিয়েছেন, ইতোমধ্যে প্রাণহানি ৩০০ ছাড়িয়েছে। খবর আল-জাজিরার।

মোজাম্বিক এবং মালাউইয়ের কর্তৃপক্ষ জানিয়েছে, এতে ক্ষয়ক্ষতির পরিমাণ ও প্রাণহানির সংখ্যা নিশ্চিত হতে বেশ কয়েকদিন সময় লাগবে। প্রতিবেদনে বলা হয়েছে, ফেব্রুয়ারির শেষ নাগাদ প্রথম আছড়ে পরে ফ্রেডি। এরপর তা গত সপ্তাহে আফ্রিকার দক্ষিণাঞ্চলে তাণ্ডব চালায়।

রয়টার্স বলছে, সাম্প্রতিক বছরগুলোতে মহাদেশটিতে আঘাত হানা অন্যতম প্রাণঘাতী এই ঝড়কে দক্ষিণ গোলার্ধে রেকর্ড হওয়া সবচেয়ে দীর্ঘস্থায়ী ক্রান্তীয় ঘূর্ণিঝড় বলা হচ্ছে।

গত বুধবার মোজাম্বিকের পক্ষ থেকে বলা হয়েছে, দেশটির শুধু জাম্বেজিয়া প্রদেশেই অন্তত ৫৩ জনের প্রাণহানি ঘটেছে। অন্যদিকে মালাউই ২২৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে। এতে এতে আহত হয়েছে অনেকে এবং নিখোঁজের সংখ্যা শতাধিক।

এছাড়া ঝড়ের কারণে অনেক এলাকায় বন্যা দেখা দিয়েছে, ভেসে গেছে রাস্তা ঘাট।


আরও খবর



পোরশায় কীটনাশক পান করে ক্ষুদ্র-নৃগোষ্ঠী নারীর আত্মহত্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ৫১জন দেখেছেন

Image

ডিএম রাশেদ পোরশা (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর পোরশায় বিষাক্ত কীটনাশক পান করে পুশনী(৬০) নামের এক ক্ষুদ্র- নৃগোষ্ঠী আত্মহত্যা করেছেন। তিনি উপজেলার তেঁতুলিয়া ইউপির মুরুলিয়া গ্রামের মৃত চন্দ্রের স্ত্রী।

জানা গেছে, গত শনিবার রাতে সকলের অজান্তে পুশনী তার নিজ শয়ন কক্ষে বিষাক্ত কীটনাশক পান করেন। অসুস্থ অবস্থায় দেখতে পেয়ে তার ছেলেরা তাকে উদ্ধার করে তাৎক্ষনিক পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার পুশনী মারা যান।

পোরশা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) শাহ্ আলম জানান, পুশনীর পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই তার লাশ তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

আরও খবর



সুন্দরগঞ্জে সাংবাদিক মিঠু'র মৃত্যুতে প্রেসক্লাবের শোক প্রকাশ

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৬জন দেখেছেন

Image
একেএম শামছুল হক,সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:দৈনিক মানবজমিন পত্রিকার গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার প্রতিনিধি মশিউর রহমান মিঠুর (৫৩) মৃত্যুতে সুন্দরগঞ্জ প্রেসক্লাবের শোক প্রকাশ বৃহস্পতিবার (২০ জুন) বিকেল ৩টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।মশিউর রহমান মিঠু উপজেলার কঞ্চিবাড়ি ইউনিয়নের দুলাল গ্রামের মৃত আজিজুল হক সরকারের ছেলে। 

স্বজনরা জানান, সাংবাদিক মশিউর রহমান মিঠু কয়েক বছর ধরে শারীরিকভাবে অসুস্থ্য ছিলেন। বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে তিনি হার্ড অ্যাটাক করেন। এসময় পরিবারের লোকজন তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করান। বিকেল ৩টার দিকে অবস্থার অবনতি হয়ে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি স্ত্রী ও এক ছেলে ও এক মেয়ে, ভাই-বোনসহ অনেক শুভাকাঙ্ক্ষী রেখে যান।

সাংবাদিক মশিউর রহমান মিঠুর মৃত্যুতে উপজেলা প্রশাসন, স্থানীয় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সহকর্মীরা গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন।গতকাল শনিবার সুন্দরগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে এক শোকবার্তায় সুন্দরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোশার্রফ হোসেন বুলু সিঃ সহ-সভাপতি একেএম শামছুল হক,সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম অবুঝ সহ প্রেসক্লাবের অন্যান্য সাংবাদিক গন সহ কর্মি মিঠুর বিদেহী আত্নার মাগফেরাত কামনাকরেন ও শোকসন্তোত্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

আরও খবর



অবৈধ ভাবে বালু উত্তোলনকা‌লে ষ্টী‌লের নৌকা সহ আটক ২

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮৪জন দেখেছেন

Image

আনোয়ার হো‌সেন র‌নি,ছাতক সুনামগঞ্জ প্রতি‌নি‌ধি:ছাত‌কে চেলা ও মরা চেলা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে অ‌বৈধ ড্রেজার ও একটি স্টীলের  নৌকাসহ ২ ব‌্যক্তি কে আটক করেছে নৌ পুলিশের একটি দল।

শ‌নিবার রা‌তে উপ‌জেলার ইসলাসপুর ইউপির চেলা নদীর বাবনগাও মরা নদী থে‌কে ষ্টী‌লের নৌকাসহ তাদের আটক করেন পু‌লিশ।আসামী‌দেরকে গত রোববার সকা‌লে ছাতক থে‌কে সুনামগঞ্জ আদাল‌তে পাঠা‌নো হ‌য়ে‌ছে।

আটককৃতরা হলেন- সি‌লে‌টের কোম্পানীগঞ্জ থানার চাটিবহর গ্রা‌মের আব্দুর রহিম  ছে‌লে মানিক মিয়া( ৫২) একই মৃত আঞ্জু মিয়ার ছে‌লে চেরাগ আলী( ৫২) কে ষ্টী‌ল  ১৭শ ফুট নৌকা ৮শত ফুট বালুসহ আটক ক‌রেন নৌ পু‌লিশ।

এ ঘটনায় এসআই ফরিদ উদ্দিন বাদী হ‌য়ে ধারা- বালু মহাল ও মাটি  ব্যাবস্থাপনা আইনের ২০১০ এর ১৫(১) তৎসহ ৪৩১ পেনাল কোড এর এক‌টি মামলা দা‌য়ের ক‌রেন  মামলা নং- ১২/১২১ তাং- ০৯/০৬/২০২৪।

এ ব‌্যাপা‌রে ছাতক নৌ  পু‌লি‌শের ইনচাজ আনোয়ার মিয়া এ ঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে ব‌লেন চৈলা নদী‌তে এদের নেতৃ‌ত্বে  অ‌বৈধ ড্রেজার দি‌য়ে প্রতি‌নিয়ত পাথর বালু উত্তোল‌ন করার অপরা‌ধে নৌকা সহ আটক ক‌রা হয়। এদের‌কে গত রোববার সকা‌লে সুনামগঞ্জ আদাল‌তে পাঠা‌নো হ‌য়।


আরও খবর



পশুর হাটে অতিরিক্ত টোল আদায় অন্যায়ভাবে দিনমজুরকে কারাদন্ড-এসিল্যান্ড বদলীর প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭০জন দেখেছেন

Image
রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার কাতিহার পশুর হাটে অতিরিক্ত টোকা আদায় করছিলেন ইজারাদার। ঐ হাটে গেট পাহারাদার হিসেবে প্রতিহাটে থাকতেন মোস্তাফা কামাল (মাস্তান) গত শনিবার (৮ জুন) এরই প্রেক্ষিতে ইজারাদারের পরিবর্তে তাকে তুলে এনে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৮ ধারায় ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) 
আর্নিকা আক্তার। 

রবিবার (৯ জুন) দুপুরে উপজেলা পরিষদের প্রধান ফটকে এলাকাবাসীর ব্যানারে এসিল্যান্ডের বদলী ও অন্যায়ভাবে ওই দিনমজুরকে কারাদন্ড প্রদান করার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। মানববন্ধনে বক্তব্য রাখেন, বাচোর ইউপি সদস্য,ওমের আলী,বাংলাদেশ জয়ভিম কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রসেনজিৎ দাস মলয়,
কাতিহার বাজারে বিশিষ্ট ব্যবসায়ী রেজওয়ানুল হক রঞ্জু, কাতিহার বাজারের কৃতি সন্তান,মোসাদ্দেক হোসেন সাদ্দাম, উজ্বল রায় ও বিশ্বজিৎ রায় প্রমুখ। 

উল্লেখ মানববন্ধনে বক্তারা বলেন, কাতিহার হাট ইজারাদার সারওয়ার নুর লিয়ন, তাকে জেল অথবা জরিমানা না করে হাটে খেটে খাওয়া দিনমজুর মোস্তাফিজুর রহমানকে কারাদণ্ড দেয়া কোন আইনের মধ্যে পড়েনা। তাই এটি একটি অমানবিক কাজ। তাই আমরা এই স্বেচ্ছাচারী অমানবিক এসিল্যান্ডের দ্রুত বদলি চান। এবং প্রতিটি গরুর হাটে অতিরিক্ত টোল আদায় রোধে সচেষ্ট হবার আহবান জানান। 

এ ব্যাপারে সহকারী কমিশনার ভূমি আর্নিকা আক্তারের মুঠো ফোনে একাধিক বার যোগাযোগ করা হলে ফোনে পাওয়া যায়নি। 

আরও খবর



রূপগঞ্জে ব্যবসায়ীর বাড়ী-ঘরে হামলা ভাংচুর, লুটপাট, ২ টি ড্রাম ট্রাকে আগুন

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধি:নারায়ণগঞ্জের রূপগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে এক ব্যবসায়ীর বাড়ীতে প্রতিপক্ষের লোকজন হামলা,  ভাংচুর ও লুটপাটে চালিয়েছে। এসময় ব্যবসায়ীর ২ টি মালবাহী ড্রাম ট্রাক আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। এসময় বাধাঁ দেয়ায় ব্যবসায়ী ও তার স্ত্রীকে কুপিয়ে জখম করে হামলাকারীরা। 

গত শুক্রবার বিকালে উপজেলার দাউদপুর ইউনিয়নের খৈশার এলাকায় এ ঘটনা ঘটে। এদিকে ঘটনায় পর ৩ দিন অতিবাহিত হয়ে গেলে ভুক্তভোগী ব্যবসায়ী রূপগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও পুলিশ মামলা নিতে গরিমসি করছে। এদিকে  হামলাকারীদের ভয়ে চরম আতঙ্কে রয়েছে ব্যবসায়ীর পরিবার।

জানাযায়, খৈশার এলাকার ব্যবসায়ী মফিজুলের সাথে এলাকার চিহ্নিত সন্ত্রাসী এসটি ছাত্তারের বিরোধ চলে আসছিল। এর জের ধরে শুক্রবার বিকালে ছাত্তারের নির্দেশে ১৫/২০ জন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে  ব্যবসায়ী মফিজুলে বাড়ী ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়।  একপর্যায়ে বাড়ির সামনে রাখা ২ টি  ড্রাম ট্রাকে  পেট্রোল দিয়ে আগুন জ্বালিয়ে দেয়। এসময় বাধাঁ দেয়ায় ব্যবসায়ী ও তার স্ত্রীকে পিটিয়ে ও কুপিয়ে আহত করেন তারা। হামলায় কমপক্ষে ৯০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ব্যবসায়ী।

এদিকে ঘটনার পর মফিজুল ইসলাম বাদী হয়ে ছাত্তারসহ ১০ জনকে আসামী করে রূপগঞ্জ থানায় লিখিত অভাযোগ দায়ের করলে ঘটনার ৩ দিন অতিবাহিত হয়ে গেলে পুলিশ থানায় মামলা রুজু করছে না। এমনকি হামলাকারী ছাত্তারসহ তার লোকজনের প্রতিনিয়ত হুমকির কারনে চরম আতঙ্ক ও নিরাপত্তাহীনতায় ভুগছে ব্যবসায়ী ও তার পরিবার।

এব্যাপারে রূপগঞ্জ থানার ওসি দিপক চন্দ্র সাহার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, হামলা ভাংচুর ও গাড়ীতে অগ্নি সংযোগের ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত সম্পন্ন হলে পরবর্তী আইনানুক ব্যবস্থা নেয়া হবে।

-খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর