Logo
আজঃ রবিবার ১৪ জুলাই ২০২৪
শিরোনাম
মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? কর্মীদের দক্ষ করে বিদেশে পাঠাতে হবে : প্রতিমন্ত্রী বাংলাদেশকে কত বিলিয়ন অনুদান-ঋণ দেবে চীন, জানালেন প্রধানমন্ত্রী নাসিরনগরে খুনের মামলার বাদীর এখন দিন কাটছে আতংকে মধুপুরে ক্লিনিং স্যাটারডে কার্যক্রম অনুষ্ঠিত এবার কোটা আন্দোলনের পক্ষে কথা বললেন আয়মান সাদিক ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি সাজাভোগ শেষে দেশে ফিরেছে শিক্ষার্থীরাই হবে আগামী বাংলাদেশের কর্ণধার: ধর্মমন্ত্রী দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী: প্রধানমন্ত্রী বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন

গাংনীতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই সাংবাদিক আহত

প্রকাশিত:বুধবার ৩০ আগস্ট ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৩০৭জন দেখেছেন

Image

গাংনী(মেহেরপুর)প্রতিনিধিঃনানীকে হাসপাতালে নেয়ার পথে শিয়ালের সাথে মোটরসাইকেলের ধাক্কায় রাস্তায় ছিটকে পড়ে দুই নাতী মারাত্মক আহত হয়েছেন। আহতদেরকে মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এরা হচ্ছেন ভোরের ডাক পত্রিকার সাংবাদিক জুরাইস ইসলাম(৪০) ও আজকের দর্পন পত্রিকার সাংবাদিক আব্দুল আলীম(২৭)। সোমবার সন্ধ্যায় গাংনীর বাঁশবাড়িয়া তেলপাম্পের কাছে এ দুর্ঘটনাটি ঘটে। আহত জুরাইস ইসলাম জানান, সাংবাদিক আলীমের নানী আমেনা খাতুন হঠাত অসুস্থ হয়ে পড়লে ইজিবাইকে করে মেহেরপুর জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। নানীকে জিবািইকে প্রেরণ করার পর মোটরসাইকেল যোগে আলীম ও জুরাইস মেহেরপুরে যাবার সময় হঠাত একটি শিয়াল তাদের সামনে এসে পড়লে শিয়ালের সাথে তাদের ধাক্কা লেগে দুজনই রাস্তার উপর ছিটকে পড়ে আহত হন। পথচারীরা দুজনকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে দুজনই শঙ্কামুক্ত।


আরও খবর



ডোমারে এলাকাবাসী নিজ উদ্যোগে নির্মাণ করছে ছালে-আল জামে মসজিদ

প্রকাশিত:শনিবার ০৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে পূর্ব চিকনমাটি নয়া পল্টনপাড়া ছালে-আল জামে মসজিদের দ্বিতল ভবনের নির্মাণ কাজ শুরু করেছে এলাকাবাসী।

শুক্রবার সকাল থেকে শুরু করে বিকাল পর্যন্ত এলাকার জামাত বাসী নিজ উদ্যোগে স্বেচ্ছাশ্রমে নির্মাণ কাজের সহায়তা করেন।

জানাযায়, ডোমার সদর ইউনিয়নের সোনারায় সড়কে অবস্থিত পূর্ব চিকনমাটি নয়া পল্টনপাড়া ছালে-আল জামে মসজিদটি ২০১২ সালে টিন সেট দিয়ে নির্মাণ করা হয়। সেখানে পৌরসভা, হরিণচড়া এবং সদর ইউনিয়নের মধ্যস্থল হওয়ায় অবহেলিত অবস্থায় পড়ে থাকে। জরার্জিন্ন ওজুখানা এবং টিনদিয়ে ঘেরা মসজিদে মুসুল্লিদের নামাজ আাদায় করতে অনেক কষ্ট করতে হয়। বিশেষ করে শুক্রবার জুম্মার দিনে পর্যপ্ত জায়গা না হওয়ায় গাদগাদি করে বারান্দায় নামাজ আদায় করেন মুসুল্লিরা। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তির সহযোগিতায় পাশের্^ জমি ক্রয় করে মসজিদের নামে ওয়াক্ফ করে দেয়। চলতি বছরে এলাকাবাসী নিজ উদ্যোগে টাকা পয়সা দান করে দ্বিতল ভবনের নির্মাণ কাজ শুরু করে। এর জন্য জামাত বাসী নিজেরাই স্বেচ্ছাশ্রমে সামর্থ্য মতে ধিরে ধিরে কাজ করে যাচ্ছে। উক্ত মসজিদের সভাপতি আবু তালেব জানান, পৌরসভা, হরিণচড়া এবং সদর ইউনিয়নের মধ্যস্থল হওয়ায় সরকারী বে-সরকারী অনুদান থেকে তারা বঞ্চিত। আল্লাহর ঘড় মসজিদটি নির্মাণে দেশে বিদেশের স্ব-হৃদয়বান ও দানবীর ব্যক্তিদের কাছে- ০১৭৬৫-৯০৯-৪৬৩ বিকাশ অথবা নগদ নম্বরে সহযোগিতা বা যোগাযোগের অনুরোধ করেন তিনি।


আরও খবর



কুড়িগ্রামের রৌমারী পাহাড়ি ঢলের পানিতে নিম্মাঞ্চল প্লাবিত

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১৩৮জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম, রৌমারী(কুড়িগ্রাম) প্রতিনিধিঃগত কয়েকদিনের টানা ভারিবৃষ্টি ও ভারতীয় পাহাড়ি ঢলে কুড়িগ্রামের রৌমারী উপজেলার রৌমারী সদর, যাদুরচর, শৌলমারী বন্দবেড় ও চর শৌলমারী ইউনিয়নের বিভিন্ন এলাকার নিম্মাঞ্চল প্লাবিত হয়েছে। 

বুধবার সকালের দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, পানিবন্ধি হয়েছে ঝাউবাড়ি, লাঠিয়ালডাঙ্গা, চুলিয়ারচর, বারবান্দা, পূর্বইজলামারী, ভুন্দুরচর, চান্দারচর, নওদাপাড়া, ব্যাপারীপাড়া, বোল্লাপাড়া, খাটিয়ামারী, মোল্লারচর, বেহুলারচর, খেতারচর, বড়াইবাড়ি, রতনপুর, চর শৌলমারী ইউনিয়নের সুখেরবাতি, চর সুখেরবাতি, ঘুঘুমারী, উত্তর খেদাইমারী, মধ্য খেদাইমারী, উত্তর বাগুয়ারচর, বন্দবেড় ইউনিয়নের বাগুয়ারচর, বলদমারা, খেরুয়ারচর, চর খনজনমারা, বাইশপাড়া, পালেরচর, ফলুয়ারচর, বাঘমারা, চর বাঘমারা, চর বাঘমারা, যাদুরচর ইউনিয়নের দিঘলেপাড়া, ধনারচর পশ্চিমপাড়া, কোমড়ভাঙ্গিসহ প্রায় ৫০টি গ্রাম। অপর দিকে চর নতুনবন্দর স্থলবন্দরটিও বন্যার পানিতে তুলিয়ে যাওয়ার আশঙ্খ্ াদেখা দিয়েছে। ইতোমধ্যে মাঠে বৃষ্টির পানি জমে আমদানী ও রপ্তানী বন্ধ রয়েছে। কয়েকদিন থেকে টানা বৃষ্টি ও ভারতীয় আসাম রাজ্যের পাহাড়ি ঢল মানকারচর কালো নদী দিয়ে বাংলাদেশ সীমান্ত ঘেঁষা জিঞ্জিরাম নদী দিয়ে নেমে আসে। বন্যার পানি অস্বাভাবিক ভাবে বৃদ্ধি হওয়ায় জিঞ্জিরাম নদী উপচে গিয়ে ওইসব নিম্মাঞ্চল প্লাবিত হয়। এতে পানিবন্ধি হয়ে পড়ে কয়েকটি গ্রাম। ফলে ওই এলাকার মানুষ জীবনের ঝুকি নিয়ে নৌকা বা ভেলা দিয়ে প্রয়োজনীয় তাগিদে বিভিন্ন এলাকায় পারাপার হচ্ছে। গরু, মহিষ, ভেড়াঁ, ছাগলসহ গৃহপালিত পশু পাখি নিয়ে বিপাকে পড়েছেন কৃষকরা। দেখা দিয়েছে গো-খাদ্যের চরম সংকট। স্থলবন্দরের সকল কার্যক্রম বন্ধ থাকায় কয়েক হাজার শ্রমিক বেকার হয়ে পড়েছে। ফলে তারা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। অপর দিকে বিভিন্ন ফসলি জমি পানির নিচে তলিয়ে গেছে। বন্যায় প্রায় ৭০ হাজার মানুষ পানিবন্দি হলেও এখন পর্যন্ত ক্ষতিগ্রস্থ পরিবারের কাছে কোন ত্রাণ সহায়তা দেয়া হয়নি।

রৌমারী সদর ইউপি সদস্য শফিকুল ইসলাম শফিক বলেন, কয়েকদিনের টানা বর্ষন ও ভারতের পাহাড়ি ঢলে আমার এলাকার চর নতুনবন্দর, চান্দারচর ও নওদাপাড়াসহ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। ওই এলাকার মানুষ বর্তমানে নৌকা দিয়ে পারাপার হচ্ছে। 

রৌমারী সদর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক জানান, কয়েকদিনের টানা বর্ষনে আমার ইউনিয়নের কয়েকটি গ্রাম পানি বন্দি হয়ে পড়েছে। আরো কয়েকদিন এ অবস্থা থাকলে পরিস্থিতি খারাপের দিকে যাবে।

উপজেলা কৃষি কর্মকর্তা কাইয়ুম চৌধুরী জানান, নিম্মাঞ্চল প্লাবিত হওয়ায় পাট আংশিক ৩৮, আউস ধান ৮, তিল ৯, চিনা ৫, শাকসবজি ১৮ ও মরিচ ৭ হেক্টর তলিয়ে গেছে।

উপজেলা প্রকল্প বাস্তবাস্তবায়ন কর্মকর্তা শামসুদ্দিন বলেন, উপজেলা  প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য ১৬ মেট্রিক টন চাউল ও ৮৫ হাজার টাকা প্রস্তুত রাখা হয়েছে। যে কোন মুহুর্তে এসব বিতরণ করা হবে। 

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান জানান, খুব শৗঘ্রই ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে জিআরের চাল ও নগদ অর্থ দেওয়া হবে। তাছাড়াও জেলার সাথে পরামর্শ করে শুকনো খাবারের ব্যবস্থা করা হবে।


আরও খবর



বাকেরগঞ্জের গারুড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা ফারুকের

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১০০জন দেখেছেন

Image
রবিউল ইসলাম বাকেরগঞ্জ প্রতিনিধি:বরিশালের বাকেরগঞ্জ উপজেলার গারুড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসাবে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব মোঃ ফারুক হোসেন হাওলাদার।

শুক্রবার (২১ জুন) সন্ধ্যায় উপজেলার ডিঙ্গারহাট নিজ বাড়িতে অনুষ্ঠিত উঠান বৈঠকে তিনি এ ঘোষণা দেন।

প্রার্থিতা ঘোষণার সময় আলহাজ্ব মোঃ ফারুক হোসেন হাওলাদার গারুড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিজেকে আগাম চেয়ারম্যান প্রার্থী হিসেবে ঘোষণা করে বলেন, উপজেলার মধ্যে গারুড়িয়া ইউনিয়ন দীর্ঘদিন ধরে অবহেলিত ও অনুন্নত। তাই জনসাধারণের দাবির পরিপ্রেক্ষিতে তিনি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থিতা ঘোষণা করেছেন। তিনি বিশ্বাস করেন, মানুষের প্রতি শ্রদ্ধা-ভালোবাসা তাকে বিজয়ী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বাকেরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাফিজুল ইসলাম নান্নার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন গারুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুদ্দিন তালুকদার মিন্টু, সমাজসেবক জাফর উল্লাহ মাসুৃম, রফিকুল ইসলাম খান, ইউপি সদস্য ফকরউদ্দিন হাওলাদার, খান সুলতান মাহমুদ জলিল, গারুরিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস নান্টু, প্রভাষক রিপন চক্রবতী, দিপঙ্কর দত্ত, ইউপি সদস্য নুপুর বেগম, কমল মালামার, সাবেক ইউপি সদস্য আকলিমা সুলতানা আঙ্গুরী, খান সুলতান মাহমুদ জলিল, মনিরুজ্জামান মনির, জাহিদ হোসেন খানসহ ইউনিয়নের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আরও খবর

আমতলীতে ৩দিন ব্যাপী কৃষি মেলা শুরু

বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪




মাটিরাঙ্গা জোনের উদ্যােগে বিশেষ মানবিক সহায়তা ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৭৬জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা সেনা জোনের উদ্যােগে পার্বত্য অঞ্চলে ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধে  জোনের  আওতায় সকল ক্যাম্পের প্রত্যন্ত অঞ্চলের অসহায় পাহাড়ী-বাঙালিদের মাঝে  ৩শ.৫০পিচ  মশারি ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছে মাটিরাঙ্গা সেনা জোন । 

বুধবার (১০ জুলাই) সকাল  ১০ টার দিকে নতুন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে  মাটিরাঙ্গা জোনের উদ্যােগে  বিশেষ মানবিক সহায়তা  মশারি ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে মানবিক কার্যত্রুম উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে.কর্ণেল মো.কামরুল হাসান পিএসসি।

 মাটিরাঙ্গা জোনের তত্ত্বাবধানে মাটিরাঙ্গা জোনের আওতাধীন নতুনপাড়া এলাকায় স্থানীয় জনসাধারণের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। উক্ত চিকিৎসা সেবা কর্মসূচিতে মাটিরাঙ্গা জোনের মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন মোঃ মুঈদ-উল করিম চৌধুরী পাহাড়ি ও বাঙালিদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধ প্রদান করেন। উক্ত কর্মসূচিতে মোট ৪১৮ জন পাহাড়ি উপজাতি নারী ও পুরুষ এবং ২৭৯ জন বাঙালি নারী ও পুরুষসহ সর্বমোট ৬৯৭ জন'কে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। উক্ত বিনামূল্যে চিকিৎসা কার্যক্রম পরিদর্শন ও সেবা গ্রহনকারীদের সাথে কুশল বিনিময় করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে: কর্ণেল  মো.কামরুল হাসান পিএসসি।

মানবিক সহায়তা প্রদান কর্মসূচী শেষে প্রধান অতিথি মাটিরাঙ্গা  জোন অধিনায়ক লে:কর্ণেল মো.কামরুল হাসান পিএসসি  উপস্থিত সকলের উদ্দেশ্যে জোনের দায়িত্বপূর্ণ এলাকায় জনসাধারনের মাঝে জোন কর্তৃক মানবেতর কার্যত্রুম ইতিবাচক সাড়া ফেলেছে জানিয়ে তিনি বলেন, মাদকমুক্ত বাংলাদেশে গড়ার লক্ষ্যে সকলকে সচেতন এবং একত্রে কাজ করার আহবান জানিয়ে বলেন বাংলাদেশ সেনাবাহিনী যেভাবে শুরু থেকে বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে সাধারণ মানুষের পাশে আছে। তেমনিভাবে মানুষের একমাত্র সঠিক আস্থাভাজন এবং গৌরবের প্রতীক হিসাবে সুদূর ভবিষতেও এই ধারা অব্যহত রাখবে।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



ডোমারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম (বিপিএএ)’র বিদায় সংবর্ধনা

প্রকাশিত:মঙ্গলবার ০২ জুলাই 2০২4 | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image

মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর জেলার ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম (বিপিএএ)’র বিদায় সংবর্ধনা উপলক্ষে বাংলাদেশ স্কাউটস ডোমার উপজেলার পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি সফল করা হয়েছে।

সোমবার (০১ জুলাই) বিকালে মহোদয়ের বাসভবন থেকে সকল স্কাউটস ও নের্তৃবৃন্দ গার্ড অব অনার এর মাধ্যমে অবিভাদন মঞ্চে প্রবেশ করেন। পরে উপজেলা হলরুমে এক আলোচনা সভায় মিলিত হয়। বাংলাদেশ স্কাউটস ডোমার উপজেলার কমিশনার নাজিরা আখতার ফেরদৌসী চৌধুরীর সভাপতিত্বে বিদায়ী অতিথিকে উপজেলা স্কাউটস এর লিডারগণ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে সম্মাননা ক্রেষ্ট ও ফুলের শুভেচ্ছা জানানো হয়। বিদায়ী অতিথির উদ্যেশ্যে মানপত্র পাঠ করেন কমিশনার নাজিরা আখতার ফেরদৌসী চৌধুরী।

শিক্ষক আফরোজা চৌধুরী মিলির সঞ্চালনায় নির্বাহী কর্মকর্তার সহধর্মীনী ডাঃ মহমুদা বিনতে আখতার, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, ডোমার বহুমূখি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল আলম, ডোমার ইসলামিয়া সিনিয়র ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ শামসুদ্দিন হোসাইনী, স্কাউটস দিনাজপুর অঞ্চলের যুগ্ন-সম্পাদক শফিউল ইসলাম, সাবেক সম্পাদক অধ্যাপক আলহাজ¦ করিমুল ইসলাম, গ্রুপ সভাপতি আমিনুল হক বাবু, মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ শাহিনুল ইসলাম বাবু, উপজেলা শাখার সম্পাদক হারুন অর রশিদ প্রমুূখ বক্তব্য রাখেন। 

নাজমুল আলম নাটোর জেলায় থাকাকালীন এসডিজি বাস্তবায়নে সফলতার জন্য ২০১৯ সালে জাতীয় পর্যায়ে (বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-বিপিএএ) লাভ করেন এবং ২০২৩ সালের ১৬ জুলাই ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাবে যোগদান করেন। তিনি ২০২৪ সালের ০৭-১০ মার্চ ৮ম ডোমার উপজেলা কাব ক্যাম্পুরী ও স্কাউট সমাবেশ সফল করতে ব্যপক ভুমিকা রাখেন। এ ছাড়াও প্রশাসনিক কর্মদক্ষতা ও সকলের সাথে সু-সর্ম্পক গড়ে তুলে এলাকার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। তার পরিবার ও পরিজনের সুস্থতা কামনা এবং দেশ জাতীর মঙ্গল কল্পে বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাওঃ শামসুদ্দিন হোসাইনী। শেষে শালকী মুক্ত মহাদলের উদ্যোগে শিল্পকলা একাডেমি ভবনে বৃক্ষ রোপন কর্মসুচি পালন করা হয়। 


আরও খবর