Logo
আজঃ Wednesday ২৬ January ২০২২
শিরোনাম
অভিনেত্রীর বিরুদ্ধে সহ-শিল্পীদের নগ্ন ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। বিদেশের মাটিতে কৃষিপণ্য সরবরাহ বাড়াণোর লক্ষ্যে : ইরান রাজনৈতিক কঠিন চাপে রয়েছেন মেয়র আরিফুল স্বপ্নের মেট্রোরেল রওনা হলো আগারগাঁওয়ের উদ্দেশে ওমিক্রনের সংক্রমণে ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী মাহমুদুল্লাহ রিয়াদ আগামী বিশ্বকাপে ব্যাটসম্যানদের উন্নতি দেখতে চান করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু বিশ্বের ৪৩তম ক্ষমতাধর নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গাজীপুরে অবসরপ্রাপ্ত সেনা সদস্যের মরদেহ উদ্ধার

প্রকাশিত:Monday ১০ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৯১জন দেখেছেন
Image


মাছুদ পারভেজ,গাজীপুরঃ-

গাজীপুরের চাপুলিয়া স্কুল এলাকার রেল পথের পাশের একটি ঝোপ থেকে নিখোঁজের ছয় দিন পর অবসরপ্রাপ্ত এক সেনা সদস্যের মরদেহ পুলিশ উদ্ধার করেছে।


গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার এসআই  আসাদুর রহমান জানান, স্থানীয় লোক জনের মাধ্যমে খবর পেয়ে চাপুলিয়া স্কুল এলাকার রেল পথের পাশে ঝোপ থেকে মরদেহ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, হত্যা করে তাকে ওই স্থানে ফেলে রাখা হয়েছে।


নিহতের স্বজনরা জানান, সাবেক সেনা সদস্য মেশিন টুলস কারখানায় কর্মরত ছিলেন। 

গত ৩ জানুয়ারি  বাসা থেকে খেজুরের রস আনতে বের হন।  

সকালে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়না তদন্তে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ  হাসপাতাল মর্গে পাঠিয়েছে।




আরও খবর



ডেমরা যাত্রাবাড়ি এলাকায় ইটিপিবিহীন শিল্প প্রতিষ্ঠান পরিবেশের জন্য মারাত্বক হুমকি

ডেমরা যাত্রাবাড়ি এলাকায় ইটিপিবিহীন শিল্প প্রতিষ্ঠান পরিবেশের জন্য মারাত্বক হুমকি

প্রকাশিত:Tuesday ১৮ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৭০জন দেখেছেন
Image


সোহরাওয়ার্দীঃ

রাজধানীর ডেমরা যাত্রাবাড়ি এলাকার ডগাইর ছোট মুরগীর ফার্ম এলাকায় পরিবেশ অধিদপ্তরে দায়সারা আবেদন করেই  ইটিপিবিহীন প্রতিষ্ঠান পরিচালনা করে আসছে বিসমিল্লাহ ওয়াশিং প্লান্টের মালিক গোলাম সারোয়ার খান।সরেজমিন অনুসন্ধান করে দেখাগেছে প্রতিষ্ঠানটিতে বড়ধরনের একটি শেড ভাড়া নিয়ে পরিবেশ ছাড়পত্র না নিয়েই কারখানা স্থাপন করে ব্যবসা পরিচালনা করছে গোলাম সারোয়ার।


বিসমিল্লাহ ওয়াশিং প্লান্ট ছারাও ডেমরা এলাকার বেশ কিছু ডাইং কারখানা ও ওয়াশিং প্লান্ট গড়ে উঠেছে যেগুলোতে পরিবেশ ছাড়পত্র নেই এমন কি ইটিপি নেই।যাত্রাবাড়ি এলাকার ৬৫ নং ওয়ার্ডের ইসলাম নগর হেদায়তুল্লাহর বাড়ির ভাড়াটিয়া রুবেলের ওয়াশিং কারখানা এবং স্বপন মিয়ার আবাসিক বাড়ির মধ্যে চলছে রবির কারখানা।


এসব কারখানাতে তিতাসের বৈধ কোন সংযোগ নেই বলেও জানাগেছে।একদিকে তিতাসের অবৈধ গ্যাস লাইনের সংযোগ অন্যদিকে তরল মিশ্রিত ক্যামিকেলের পানি বাইরে নির্গত হওয়ায় চরম স্বাস্থ্যঝুকিতে রয়েছে স্থানীয় বাসিন্দারা।এসব কারখানায় বিষাক্ত রাসায়নিকের ব্যাবহার রয়েছে এবং অনুসন্ধানে পাওয়াগেছে নানা লোমহর্ষক তথ্য।অবৈধ কারখানাগুলো প্রতিষ্ঠা করে সরকারী নিয়মনীতি তোয়াক্কা না করে পরিবেশেরদিক বিবেচনা না করেই সরকারী প্রশাসনকে চোখে ধুলো দিয়ে রাতারাতি লক্ষ লক্ষ টাকা রোজগার করছে তারা।


এসব অবৈধ পরিবেশ ছারপত্র বিহীন প্রতিষ্ঠানের মালিকদের সাথে কথা বললে তারা জানায়,"আমরা পরিবেশ অধিদপ্তরে ইটিপি স্থাপনের জন্য এবং পরিবেশ ছারপত্র পাওয়ার জন্য আবেদন করেছি"।এসব অবৈধ কলকারখানাগুলোর বিষয়ে কথা বললে পরিবেশ অধিদপ্তেরের সহকারী পরিচালক (ঢাকা মহানগর কার্যালয়) মুক্তাদির হাসান এর সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান,"বিসমিল্লাহ ওয়াশিং প্লান্ট নামক একটি প্রতিষ্ঠান পরিবেশ অধিদপ্তরে ছাড়পত্রের জন্য আবেদন করে,আমরা তাদের কে সেখানে সুযোগ সুবিধা বিদ্যমান না থাকায় ছারপত্র দিতে অপারগতা প্রকাশ করি এবং তিন মাসের মধ্যে কারখানাটি অন্যত্র সরিয়ে নিতে পরামর্শ দেই"।তিনি আরো বলেন তরল বর্জ্য নির্গত হয় এমন কোন প্রতিষ্টান ইটিপি ছারা পরিচালনা করতে পারবেন না।

পরিবেশ অধিদপ্তরের জনবল কম থাকায় সব সময় অভিযান পরিচালনা করতে তাদের হিমশিম খেতে হয় বলেও তিনি জানান।


আরও খবর



মাতুয়াইলের নাইয়ুম মিয়া রাজনৈতিক জীবনে বঙ্গবন্ধুর আদর্শের একজন বলিষ্ঠ সৈনিক

প্রকাশিত:Sunday ০৯ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১৭২জন দেখেছেন
Image


বজলুর রহমানঃ

ত্যাগী নেতা-কর্মীদের জন্যই টিকে আছে আওয়ামী লীগ।আওয়ামী লীগ অনেক ত্যাগী ও অঙ্গীকারবদ্ধ নেতা তৈরি করেছে তার মধ্যে মাতুয়াইলের মোঃ নাইয়ুম মিয়া অন্যতম, রাজনৈতিক জীবনে তিনি বঙ্গবন্ধুর আদর্শের একজন বলিষ্ঠ সৈনিক ও জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের একনিষ্ঠ কর্মী হিসেবে সকলের নিকট পরিচিত।তিনি ছিলেন সাবেক ছাত্রলীগের পরীক্ষীত একজন নেতা।


মাতুয়াইল ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক।এছারাও মোঃ নাইয়ুম মিয়া ছিলেন বৃহত্তর মাতুয়াইল ইউনিয়ন আওয়ামীযুবলীগ এর সাবেক সাধারন সম্পাদক,সাবেক ছাত্রলীগ নেতা ঢাকা-মহানগর দক্ষিন।বর্তমানে মোঃ নাইয়ুম মিয়া ৬৩ নং ওয়ার্ড আওয়ামীলীগ ঢাকা মহানগর দক্ষিন এর সক্রিয় একজন কর্মী।


তার নেতৃত্বের গুনাবলী তাকে অনন্য এক উচ্চতায় পৌছে দিয়েছে।তিনি জয় করতে পেরেছেন নেতা-কর্মীদের মন।ঢাকা মহানগর দক্ষিন আওয়ামীলীগ নেতাদের কাছে নাইয়ুম মিয়া একজন আস্থাভাজন কর্মী হিসেবে পরিচিত।আওয়ামীলীগ কে আরও সুসংগঠিত ও শক্তিশালী করতে এবং জনসমর্থনও বাড়াতে তিনি এলাকায় নিরলসভাবে কাজ করে চলেছেন।


তৃণমূল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করতেও  তিনি দিনরাত পরিশ্রম করে চলেছেন।নাইয়ুম মিয়ার বিষয়ে জানতে এলাকাবাসী অনেকের সাথেই কথা বলে জানা যায়,বিগত সময়ে অনুষ্ঠিত নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য, ঘরে ঘরে গিয়ে সরকারের উন্নয়নের কথা তুলে ধরে তিনি ভোটারদের নানা ভাবে অনুপ্রনীত করেছেন।


তৃণমূলের এই নেতা যেভাবে এলাকায় আওয়ামীলীগের ভাবমুর্তি উজ্জল করতে কাজ করে চলেছেন সত্যিই তা প্রশংসার দাবী রাখে।



আরও খবর



স্বেচ্ছাসেবক লীগ নেতা টিংকুর পিতা-মাতার কবরের পাশে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ।

প্রকাশিত:Wednesday ২৯ December ২০২১ | হালনাগাদ:Sunday ২৩ January ২০২২ | ১৩১জন দেখেছেন
Image


রুবেল মিয়াঃ-সরাইল 

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সংসদ প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক আনোয়ার পারভেজ টিংকুর পিতা-মাতা’র কবর জিয়ারত করলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।


গত সোমবার সকালে (২৭ ডিসেম্বর ২০২১ খ্রিঃ) সরাইল উপজেলার সূর্যকান্দি গ্রামে স্বেচ্ছাসেবক লীগের নেতা আনোয়ার পারভেজ টিংকুর পিতা-মাতা’র কবর এ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয়  সংসদের সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ  ও সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃত্বে  ফুলেল শ্রদ্ধা জানান।পরে তার পিতা-মাতার জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। 

 

 এ সময় উপস্থিত  ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয়  সংসদ এর সহ-সভাপতি সালেহ মোহাম্মদ টুটুল, যুগ্ম-সাধারন সম্পাদক একে এম আজিম, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা,অর্থ সম্পাদক মোঃ আবুল হোসেন,ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি এডভোকেট লোকমান হোসেন ও সাধারন সম্পাদক সাইদুজ্জামান আরিফ, সরাইল উপজেলা শাখার আহবায়ক আমিন খাঁন যুগ্ম আহবায়ক মোঃ বাবুল হোসেন যুগ্ম-আহবায়ক সাদ্দাম হোসেন যুগ্ম-আহবায়ক সিরাজ মিয়া কালীকচ্ছ ইউনিয়ন শাখার যুগ্ম আহবায়ক সামাউন রেজা মিটু সহ স্থানীয় নেতৃবৃন্দ।


সূত্রে জানা যায়, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ  কেন্দ্রীয় সংসদ প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক আনোয়ার পারভেজ টিংকুর পিতা মোঃ আব্দুস সামাদ ছিলেন সরাইল থানা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও কালীকচ্ছ ইউনিয়ন শাখার আওয়ামী লীগের  সভাপতি ও থানা আওয়ামী লীগ নেতা।

-খবর প্রতিদিন/ সি.বা 


আরও খবর



কামারগাঁ ইউপিতে ভিজিডির চাল বিতরণ করলেন চেয়ারম্যান ফরহাদ

প্রকাশিত:Thursday ৩০ December ২০২১ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১৫১জন দেখেছেন
Image

আব্দুস সবুর তানোর : রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়নে হত দরিদ্রের মাঝে ভিজিডির চাল বিতরণ করেছেন নব নির্বাচিত চেয়ারম্যান ইউপি আওয়ামী লীগের সভাপতি ফজলে রাব্বি ফরহাদ। এ-উপলক্ষে ইউনিয়ন পরিষদ চত্বরে এক আলোচনা সভার আয়োজন করা হয়।সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নব নির্বাচিত চেয়ারম্যান ফজলে রাব্বি ফরহাদ। এসময় তিনি উপকার ভোগীদের বলেন আপনারা নৌকা প্রতীকে ভোট দিয়ে আমাকে চেয়ারম্যান নির্বাচিত করেছেন।কারন বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে  নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করেছেন। আমাকে যে আশা নিয়ে আপনারা ভোট দিয়েছেন আমি যেন সেই আশা পূরণ করতে পারি।এজন্য আপনারা আমাকে সার্বিক সহযোগিতা করবেন।অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক তোফাজ্জুল হক খান, ইউপি আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুফি কামাল মিন্টু, বিশিষ্ট ব্যবসায়ী জাকির হোসেন জুয়েল, ইউপি সদস্য আলাউদ্দিন, তোফায়েল, লুৎফর রহমান, ইউপি সচিব আব্দুর রাজ্জাক প্রমুখ। এসময় ইউপির সংরক্ষিত সদস্য সাধারণ সদস্য ছাড়াও উপকার ভোগীরা উপস্থিত ছিলেন। 




আরও খবর



সস্ত্রীক করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে প্রধান বিচারপতি

প্রকাশিত:Thursday ২০ January ২০22 | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৭২জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: সস্ত্রীক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দেশের প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এখন তারা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রশাসন সূত্রে জানা গেছে, প্রথমেই প্রধান বিচারপতির স্ত্রী করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এরপর প্রধান বিচারপতিরও করোনার রিপোর্ট পজিটিভ আসে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, প্রধান বিচারপতির সহধর্মিণী ডালিয়া ফিরোজ গত মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন। এরপর গতকাল বুধবার রাতে প্রধান বিচারপতিও একই হাসপাতালে ভর্তি হয়েছেন।

প্রধান বিচারপতির অনুপস্থিতিতে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. নূরুজ্জামানের নেতৃত্বে পাঁচ বিচারপতি মিলে আপিল বেঞ্চ পরিচালনা করছেন।

এদিকে, হাসান ফয়েজ সিদ্দিকী ছাড়াও হাইকোর্ট বিভাগের ১৩ বিচারপতি করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসকে মোরশেদও করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে আছেন।

দেশের ২৩তম প্রধান বিচারপতি হিসেবে গত ৩০ ডিসেম্বর নিয়োগ পান হাসান ফয়েজ সিদ্দিকী। নতুন বছর থেকে প্রধান বিচারপতি হিসেবে তিনি দায়িত্ব পালন শুরু করেন।


আরও খবর