Logo
আজঃ রবিবার ১৪ জুলাই ২০২৪
শিরোনাম
মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? কর্মীদের দক্ষ করে বিদেশে পাঠাতে হবে : প্রতিমন্ত্রী বাংলাদেশকে কত বিলিয়ন অনুদান-ঋণ দেবে চীন, জানালেন প্রধানমন্ত্রী নাসিরনগরে খুনের মামলার বাদীর এখন দিন কাটছে আতংকে মধুপুরে ক্লিনিং স্যাটারডে কার্যক্রম অনুষ্ঠিত এবার কোটা আন্দোলনের পক্ষে কথা বললেন আয়মান সাদিক ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি সাজাভোগ শেষে দেশে ফিরেছে শিক্ষার্থীরাই হবে আগামী বাংলাদেশের কর্ণধার: ধর্মমন্ত্রী দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী: প্রধানমন্ত্রী বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন

গাজীপুরে নৌকার প্রচারণায় ফেরদৌস-নিপুণ-রিয়াজ

প্রকাশিত:রবিবার ২১ মে ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ২৭২জন দেখেছেন

Image

গাজীপুর প্রতিনিধি:গাজীপুরে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খানের নৌকা প্রতীকের পক্ষে গণসংযোগ ও প্রচারণা চালিয়েছেন চিত্রতারকারা।

আজ রোববার বিকেলে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়িকা নিপুণ আক্তার, জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস, সাইমন সাদিক, চিত্রনায়িকা মাহিয়া মাহি, সাবা, চিত্রনায়ক রিয়াজ ভোট চেয়ে নগরীর চান্দনা চৌরাস্তা, জয়দেবপুর বাজার, বঙ্গতাজ অডিটোরিয়াম এলাকা, কৃষি গবেষণা, ধীরাশ্রম, বাইপাস, টঙ্গী এলাকায় গণসংযোগ করেন। খোলা ট্রাকে উন্নয়নের নানা গান গেয়ে ও নেচে ভোটারদের দৃষ্টি আকর্ষণ করেন তারা। এ সময় তারা ভোটারদের মধ্যে প্রচারপত্র বিতরণ করে ভোট প্রার্থনা করেন ।

চিত্রনায়ক ফেরদৌস বলেন, ‘রাজধানীর শহর গাজীপুরের নানা কারণে গুরুত্ব রয়েছে। এখানে শিল্পকারখানা রয়েছে, লাখ লাখ মানুষ বসবাস করে। নাগরিক সুবিধা নিশ্চিত করতে শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে আপনারা নৌকা প্রতীকের প্রার্থীকে ভোট দেবেন।

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ বলেন, ‘আপনারা আমার নির্বাচনে আমাকে যেভাবে সহায়তা করেছেন সেভাবেই গাজীপুরের আজমত উল্লা খানকে ভোট দিয়ে জয়ী করবেন।


আরও খবর



ডোমারে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও শিক্ষা উপকরণ প্রদান

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে তুহিন টিচিং হোম আয়োজিত ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা উপলক্ষ্যে আলোচনা সভা, শিক্ষা উপকরণ প্রদান এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়েছে। 

মঙ্গলবার (২৫ জুন) সকাল ১১টায় ডোমার নাট্য সমিতি মিলনায়তনে তুহিন টিচিং হোম এর পরিচালক শাহরিন ইসলাম তুহিনের সঞ্চালনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নীলফামারী সরকারী কলেজের প্রভাষক সলেমান আলী। 

দেবীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বাংলাদেশ সেনা বাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট আলমগীর হোসেন, সাংবাদিক আনিছুর রহমান মানিক, শিক্ষক শহিদুল ইসলাম, শরিফ আহমেদ প্রমূখ বক্তব্য রাখেন।  

আলোচনা শেষে বিদয়ী শিক্ষার্থীদের সংবর্ধনা এবং শিক্ষা উপকরণ প্রদান করেন অতিথিগণ। পরে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।


আরও খবর



টানা ৫ দিন ঈদের বন্ধ বেনাপোল বন্দর

প্রকাশিত:শনিবার ১৫ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১৪৪জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:পবিত্র ঈদুল আজ-হা উপলক্ষ্যে শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনসহ পাঁচ দিন বন্ধ থাকবে দেশের সর্ববৃহৎ  স্থলবন্দর বেনাপোলের আমদানি-রফতানি কার্যক্রম।শুক্রবার (১৪ জুন) সাপ্তাহিক ছুটিসহ পাঁচদিন বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাজেন্টস স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান।

জানা যায়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে আগামী শনিবার (১৫ জুন) থেকে মঙ্গলবার (১৮ জুন) পর্যন্ত ভারত থেকে এ বন্দরে আমদানি-রফতানি সহ কাস্টমস ও বন্দরের কার্যক্রম বন্ধ থাকবে। ১৯ জুন (বুধবার) সকাল থেকে ভারত হতে আমদানি-রফতানি সহ কাস্টমস ও বন্দরের কার্যক্রম সচল হবে।তবে শুক্রবার সাপ্তাহিক ছুটি হওয়ায় বৃহস্পতিবার (১৩ জুন) বিকেল থেকে বন্ধ হয়ে যায় আমদানি-রফতানি।

বেনাপোল বন্দরের পরিচালক (ট্রাফিক) রেজাউল করিম জানান, ঈদের ছুটির মধ্যে বন্দরে নাশকতামূলক বা অপ্রীতিকর ঘটনা এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বন্দরের নিজস্ব নিরাপত্তা বাহিনী ও আনসার সদস্যরা দিনে ও রাতে বন্দর এলাকায় টহল দেবে। পাশাপাশি বেনাপোল পোর্ট থানা কর্তৃপক্ষকেও বিষয়টি জানানো হয়েছে।রেজাউল করিম আরও জানান, ঈদে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে দুদেশের ব্যবসায়ীদের মধ্যে আলোচনার ভিত্তিতে। ১৯ জুন সকাল থেকে আগের মতো এই পথে আমদানি-রফতানিসহ কাস্টমস হাউজ ও বন্দরে পণ্য খালাস কার্যক্রম সচল থাকবে। তবে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত বলেন, ঈদের ছুটির মধ্যে বন্দর এলাকায় যাতে কোনো অপ্রীতিকর ও দুর্ঘটনা না ঘটে সেজন্য বিশেষ নজরদারি নেয়া হয়েছে।বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম বলেন, ঈদুল আজহার ছুটিতে বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকলেও স্বাভাবিক থাকবে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত। এ সময় একটু বেশি ভিড় হয়ে থাকে। এ কারণে ইমিগ্রেশনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের দ্রুত কাজ সম্পন্নের নির্দেশনা দেয়া হয়েছে।


আরও খবর



পুলিশের ব্যারিকেড ভেঙে শাহবাগে শিক্ষার্থীদের অবস্থান

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৭৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:শাহবাগে পুলিশের ব্যারিকেড ভেঙে কোটা বাতিলের দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি অনুযায়ী অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল সোয়া পাঁচটার দিকে তারা শাহাবাগে অবস্থান নেয়।এদিকে, যেকোনো পরিস্থিতি মোকাবিলায় কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। শাহবাগ মোড়ে সাঁজোয়াযান নিয়ে বিপুল সংখ্যক পুলিশ অবস্থান নিয়েছে।

বিস্তারিত আসছে..


-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



রূপগঞ্জে 'স্মার্ট ভূমি সেবা স্মার্ট নাগরিক' সনদ পেলেন নজরুল ইসলাম

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৯৮জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃনারায়ণগঞ্জের রূপগঞ্জে ভূমিসেবা সপ্তাহ-২০২৪ উপলক্ষে 'স্মার্ট ভূমি সেবা স্মার্ট নাগরিক' সনদ পেয়েছেন মুড়াপাড়া ইউনিয়ন ভূমি অফিস উপ সহকারী কর্মকর্তা নজরুল ইসলাম।রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আহসান মাহমুদ রাসেল এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিমন সরকার এই পুরস্কার তুলে দেন।মুড়াপাড়া ইউনিয়ন ভূমি অফিসে সেবা নিতে আসা মানুষের দুর্ভোগ লাগবে সরকার ঘোষিত স্মার্ট ভূমি সেবা কার্যকর করায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন নজরুল ইসলাম। স্মার্ট ভূমি সেবা স্মার্ট নাগরিক সনদ পাওয়ায় মুড়াপাড়া এলাকার নাগরিকদের অভিমত, নজরুল ইসলাম একজন নিবেদিত প্রাণ ভূমি কর্মকর্তা, তিনি এই অফিসে যোগদান করার পর থেকে সেবাগ্রহীতাদের দুর্ভোগ লাঘবে সব সময় সোচ্চার রয়েছেন।

 উল্লেখ থাকে যে স্মার্ট ভূমিসেবা সপ্তাহ ৮  জুন থেকে ১৪ জুন পর্যন্ত পালিত হয়। এ উপলক্ষে গত ৮ জুন শনিবার  রূপগঞ্জ উপজেলা পরিষদ কমপ্লেক্সে  ভূমি অফিস কর্তৃক আয়োজিত একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন,রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আহসান মাহমুদ রাসেল এবং সঞ্চালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিমন সরকার।সভায় বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, , উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত  চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, নবনির্বাচিত চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, রূপগঞ্জ উপজেলার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকবুল হোসেন প্রমূখ।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



বড়পুকুরিয়া কয়লা খনির এলাকায় ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন

প্রকাশিত:বুধবার ০৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের পার্বতীপুর উপজেলার হামিদপুর ইউনিয়নের চৌহাটি বাজারে বড়পুকুরিয়া কয়লা খনির কয়লা উত্তোলনের কারণে চৌহাটি এলাকায় প্রায় ১ হাজার বাসাবাড়ি কম্পনে ফেটে যাওয়ায় জীবন ও বসত ভিটা রক্ষা কমিটির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। 

গতকাল বুধবার সকাল ১০টায় পার্বতীপুর উপজেলার চৌহাটি বাজারে জীবন ও বসত ভিটা রক্ষা কমিটির সভাপতি মোঃ মতিয়ার রহমানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। পাতিগ্রাম ও পাঁচঘরিয়ার প্রায় ৪ হাজার নারী পুরুষ ও স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে দুপুর ১২টায় চৌহাটি বাজারে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে জীবন ও বসত ভিটা রক্ষা কমিটির সভাপতি মতিয়ার রহমান বলেন, আমরা ৮ দফা মেনে নেওয়ার জন্য খনি কর্তৃপক্ষকে বারবার তাগাদা দিয়েছি। কিন্তু আমাদের কোন কথা কয়লা খনি কর্তৃপক্ষ গুরুত্ব দিচ্ছেনা। ৮ দফা দাবি বাস্তবায়নের মধ্যে রয়েছে; ফাটা বাড়ির ক্ষতিপূরণ দিতে হবে, বসবাসের পুন:নিশ্চয়তা দিবে হবে, সমঝোতা চুক্তি অনুযায়ী ক্ষতিগ্রস্ত এলাকায় ঘর ঘর চাকুরী দিতে হবে, বিশুদ্ধ পানির সু-ব্যবস্থা করে দিতে হবে, আবাদি জমিতে পানি থাকছে না যার ফলে ফসলের ক্ষতি হচ্ছে তার সুব্যবস্থা করে দিতে হবে, কয়লাখনির গেইট হতে চৌহাটি গ্রামের শেষ প্রান্ত পর্যন্ত রাস্তাটি সংস্কার করে দিতে হবে, মসজিদ-মন্দির, ঈদগাহ মাঠ এবং কবরস্থান গুলির উন্নয়নের ব্যবস্থা করে দিতে হবে, অত্যন্ত ঝুঁকিপূর্ণ বা বসবারের অযোগ্য বসতবাড়ি ও স্থাপনা স্থায়ী সমাধান করে দিতে হবে।  

আমাদের ৮ দফা দাবি বাস্তবায়নে খনি কর্তৃপক্ষ ও পেট্রোবাংলা চেয়ারম্যান এবং স্থানীয় জনপ্রতিনিধি এবং সংসদ সদস্যকে অবগত করলেও আজ পর্যন্ত কোন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে দেখা যাচ্ছেনা। আমরা পরিবার পরিজন নিয়ে আর কতদিন জীবনের ঝুঁকি নিয়ে এই গ্রামে বসবাস করব? এই এলাকার ভূ-গর্ভ থেকে কয়লা তোলার কারণে প্রতিনিয়ত দেবে যাচ্ছে। 

বড়পুকুরিয়া কয়লা খনির কর্মকর্তা কর্মচারীরা লাভবান হলেও এলাকার গ্রাম ধ্বংস হয়ে যাচ্ছে। আমরা অতি দ্রুত মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানাচ্ছি আমাদেরকে বাঁচান, তা না হলে এই যন্ত্রণা থেকে মৃত্যু অনেক ভালো। সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বলেন স্কুল কলেজ মাদ্রাসা কবরস্থান রাস্তাঘাট সবই ধ্বংস হয়ে গেছে। বাকি কিছু নেই। কিন্তু আমরা এখান থেকে অসুস্থ রোগীকে নিয়ে হাসপাতালে যাব, রাস্তার বেহাল অবস্থা থাকায় অ্যাম্বুলেন্স্ও এই গ্রাম আসতে চায় না। তাহলে আপনারা বোঝেন আমরা কিভাবে জীবনযাপন করছি? একাধিক ব্যক্তি জানান, নলকুপে পানি উঠছে না, এ এলাকায় তাপমাত্রা বেড়ে গেছে, যোগাযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে, স্কুল কলেজ মাদ্রাসাগুলিতে যাওয়ার রাস্তা থাকলেও বর্ষাকালে চলাচল করা সম্ভব হয়না। আমরা এর প্রতিকার চাই ও ক্ষতিপূরণ দিতে হবে। মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জীবন ও বসত ভিটা রক্ষা কমিটি চৌহাটির সংগঠনের উপদেষ্টা শাহ্ এনামুল মাস্টার, প্রফেসর শাহ্ ইনতেজামুল হক, মুক্তিযোদ্ধা সন্তান আতাউর রহমান, সাইদুর রহমান প্রমুখ। চৌহাটি গ্রামের আনছার ফকির, হরিদাস, কালু মন্ডল জানান উত্তর দিকে নতুন করে কয়লা তোলা হলে এলাকা ধ্বংস হয়ে যাবে। মানববন্ধনে যারা আজ অংশগ্রহণ করেছেন তাদের ৮ দফা দাবি মেনে নেওয়া উচিত খনি কর্তৃপক্ষকে।   

এই বিষয়ে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে মোবাইল গ্রহণ করেননি। চৌহাটি গ্রামের প্রায় ৫ হাজার নারী-পুরুষ স্কুল কলেজ মাদ্রাসার ছাত্র ছাত্রী স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ মানবন্ধনে অংশগ্রহণ করেন। পরিশেষে সভাপতি বলেন, আমাদের আজকের এই সমাবেশে ৮দফা দাবী মেনে না নিলে আগামীতে কঠোর থেকে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। ঘেরাও করা হবে কয়লা খনি।


আরও খবর