Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

গাইবান্ধায় কবর থেকে ৭ টি কঙ্কাল চুরি

প্রকাশিত:রবিবার ২১ মে ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৯৮জন দেখেছেন

Image
গাইবান্ধা সংবাদদাতা:গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ৭টি কবর থেকে কঙ্কাল চুরির অভিযোগ ওঠেছে।শুক্রবার (১৯ মে) দিবাগত রাতে এসব কঙ্কাল চুরি হয় বলে ধারণা করছেন স্থানীয়রা।শনিবার (২০ মে) বিকেলে  উপজেলার কামারদহ ইউনিয়নের বক্সিচর (উত্তরপাড়া) এলাকায় এই ঘটনার খবর ছড়িয়ে পড়লে সেখানে উৎসুক জনতার ভির জমে।ওই গ্রামের বাসিন্দারা বলেন, শনিবার বিকেলে একটি কবর খনন দেখে সন্দেহ হয়।

এরপর আরও ৬টি কবরের একই অবস্থা দেখা যায়। কয়েক বছর আগের পুরাতন কবর খননে কঙ্কাল চুরি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।এ বিষয়ে কামারদহ ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান তৌকির হাসান রচি বলেন, খবর পেয়ে ঘটনা স্থল পরিদর্শন করেছেন। তিনি ব্যাপারটি থানায় জানিয়েছেন।গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দিন বলেন, এ ঘটনাটি লোকমুখে জানতে পেরেছি। তদন্ত সাপেক্ষে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




রাণীশংকৈলে ক্ষুদ্র নৃগোষ্ঠির ছাত্র ছাত্রীদের মাঝে উপবৃত্তি বিতরণ

প্রকাশিত:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৫জন দেখেছেন

Image

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় বৃহস্পতিবার (২৮ মার্চ) প্রধানমন্ত্রীর অর্থে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ছাত্র ছাত্রীদের মাঝে শিক্ষা উপবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষা উপবৃত্তি ২ লাখ ৫৬ হাজার টাকা ৫২ জন ছাত্রছাত্রীদের মাঝে এবং ৬ জন ছাত্রীর মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়।

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার ক্ষুদ্র নৃগোষ্ঠীর ছেলে মেয়েরা যাতে লেখাপড়া করতে পারে, এজন্য বিশেষ বরাদ্দের মাধ্যমে নতুন বই, শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ সহয়তা করছেন। বর্তমান সরকার দেশের ক্ষুদ্র নৃগোষ্ঠী আদিবাসী ছেলে মেয়েরা যাতে উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে পারে, সেজন্য শিক্ষা বৃত্তি চালু করেছেন। আদিবাসী সন্তানরা যেন সহজে স্কুল-কলেজে যেতে পারে সেজন্য বাই সাইকেল প্রদান করেছেন। বিতরণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার রকিবুল হাসান এ কথা বলেন। 

এ সময় উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সামিয়েল মার্ডি,উপজেলা ইএসডিও ম্যানেজার খায়রুল আলম, আদিবাসী নেতা সুগা মর্ম,স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপকারভোগী প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




আলোচিত সদর উপজেলা চেয়ারম্যান আতা ও স্ত্রী সাম্মীর বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image
কুষ্টিয়া জেলা প্রতিনিধি:অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কুষ্টিয়া পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছা. সাম্মিয়ারা পারভীন ও তার স্বামী কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. আতাউর রহমান আতার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (১১ মার্চ ২০২৪ ইং) কুষ্টিয়ার সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন দুদকের সহকারী পরিচালক নীল কমল পাল। মামলার এজাহারে জানা যায়, কুষ্টিয়া শহরের ৪ নম্বর পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছা. সাম্মিয়ারা পারভীন (৪২) দুদকে দাখিল করা তার সম্পদ বিবরণীতে তিন লাখ ৬৫ হাজার ৪৬৮ টাকার সম্পদের ভিত্তিহীন বা মিথ্যা তথ্য দিয়ে গোপন করেছেন এবং জ্ঞাত আয়ের সঙ্গে ৬৩ লাখ ৬৬ হাজার ৫৭৪ টাকার অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জন ও দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এ ধরণের অপরাধ সংঘটনে সাম্মিয়ারা পারভীনের স্বামী কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান মো. আতাউর রহমান (আতা) (৪৭) সহায়তা করে দণ্ডবিধি'র ১০৯ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। যে কারণে তাদের দুজনকে আসামি করে মামলাটি দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম।

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




বালিশ-কম্বল-খাবার দেওয়া হয়েছে জিম্মি ২৩ নাবিককে

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৯৮জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ সোমালিয়ায় জলদস্যুদের হাতে জিম্মি নাবিক ও ক্রুদের জাহাজের একটি রুমে বন্দি করে রাখা হয়েছে। তাদের খাবার দেওয়া হয়েছে। এছাড়া সবাইকে বালিশ-কম্বলও দেওয়া হয়েছে।

বুধবার (১৩ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে জাহাজের এক ইলেকট্রিশিয়ানের পারিবারিক সূত্রে এ তথ্য জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে ওই ইলেকট্রিশিয়ানের ভাতিজা গণমাধ্যমকে বলেছেন, বিকেল ৪টার দিকে চাচাকে অনলাইনে দেখতে পাই। কিন্তু পরক্ষণেই অফলাইন হয়ে যায়। কিছুক্ষণ আগে সামান্য সময়ের জন্য তার সঙ্গে কথা হয়েছে। তাদের সবাইকে বালিশ-কম্বল দিয়ে এক রুমে রাখা হয়েছে। খাবার দেওয়া হচ্ছে। চাচা জানিয়েছেন, জাহাজ লোড থাকায় খুব কম গতিতে এগোচ্ছে। উনারা কিছুক্ষণের মধ্যে ডাটা বন্ধ করে দেবেন। সোমালিয়ায় পৌছে গেলে হয়ত আর কথা বলা সম্ভব হবে না।

এর আগে বুধবার সকালে জিম্মি হওয়া নাবিক মোহাম্মদ আনোয়ারুল হক রাজু তার পরিবারকে জানান, সেহরিতে তারা অল্প খাবার পেয়েছেন।

রাজুর বন্ধু ইমরান বলেন, মঙ্গলবার দুপুরে রাজু আমাকে ভয়েস মেসেজে জানায়, জাহাজটি সোমালিয়ার জলদস্যুরা ছিনতাই করেছে। আমরা ২৩ জন আটক আছি। আজ ভোররাতে আবার মেসেজ দিয়েছে, সেহরিতে সামান্য কিছু খাবার দিয়েছে। আমরা খুব ভয়ের মধ্যে আছি। আমাদের জন্য সবাইকে দোয়া করতে বলবি। বেঁচে থাকলে দেখা হবে।

এদিকে সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ’য় ২০ থেকে ২৫ দিনের মতো খাবার আছে। এ ছাড়া বিশুদ্ধ পানি রয়েছে ২০০ টন। জাহাজের প্রধান কর্মকর্তা মো. আতিকউল্লাহ খান এক অডিও বার্তায় এসব তথ্য জানিয়েছেন জাহাজটির মালিকপক্ষ এসআর শিপিংয়ের কর্মকর্তাদের।

আতিকউল্লাহ খান বলেন, ‘প্রক্সিমেটলি ২০ থেকে ২৫ দিনের প্রোভিশন (রসদ) আছে স্যার। ২০০ মেট্রিক টন ফ্রেস ওয়াটার আছে। আমরা অলরেডি সবাইকে বলছি ফ্রেস ওয়াটার সেফলি ব্যবহার করতে। প্রোভিসনও (রসদ) আমরা ওভাবে হ্যান্ডেল করবো।

এমভি আবদুল্লাহ’র মতোই ২০১০ সালের ৫ ডিসেম্বর এস আর শিপিংয়ের আরেক জাহাজ সোমালিয়ার জলদস্যুদের কবলে পড়ে। জিম্মি হন এমভি জাহান মনির ২৫ নাবিক ও প্রধান প্রকৌশলীর স্ত্রীসহ মোট ২৬ জন। তাদের একজন নাবিক মোহাম্মদ ইদ্রিস।

জলদস্যুদের হাতে প্রায় ১০০ দিন জিম্মি দশায় থাকা ইদ্রিস বলেন, ‌‌‌‘আমরা যখন জিম্মি ছিলাম তখন কোনো সমস্যা হয়নি। খাবার দেয়। পাঁচ ওয়াক্ত নামাজও পড়ার সুযোগ দেন। তারা ইংরেজি ও আরবি ভাষায় কথা বলেন, যোগাযোগের ক্ষেত্রেও কোনো সমস্যা হয়নি।


আরও খবর



বেইলি রোডের আগুন নিয়ন্ত্রণে প্রশংসনীয় ভূমিকা পালন করেছেন র‍্যাব-৩

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১০৯জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৩)প্রতিষ্ঠালগ্ন থেকে র‍্যাব-৩ এর আওতাধীন এলাকায় জনগনের জানমাল নিরাপত্তায় কাজ করে বেশ সুনাম অর্জন করেছেন। 

বৃহস্পতিবার রাতে বেইলি রোডে অবস্থিত কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন লাগে। আগুন লাগার খবর শুনে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়েছেন র‍্যাব-৩ এর পুরো ইউনিট।


রাজধানীর বেইলি রোডে রেস্টুরেন্টে আগুনের ঘটনায় অন্তত ৪৩ জন নিহত হয়েছেন। ৬৫ জনকে জীবিত উদ্ধার করা গেছে।আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করছে। উদ্ধার কাজে প্রশংসনীয় সাহসী ভূমিকা পালন করেছেন র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৩)।

ঘটনাস্থলের সার্বক্ষনিক পরিস্থিতির খোঁজখবর নিচ্ছেন র‍্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ ।তিনি ফায়ার সার্ভিস সহ সংশ্লিষ্টদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটে রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন লাগার সংবাদ আসে। সংবাদ পাওয়ার পর ঘটনাস্থলে আমাদের ১২টি ইউনিট কাজ করছে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, দ্বিতীয় তলায় আগুন লাগার পর তা উপরের তলাগুলোতে ছড়িয়ে পড়ে। আতঙ্কিত লোকজন উপরের দিকে উঠে যান। এ সময় ভবন থেকে তাড়াহুড়ো করে নামতে গিয়ে কয়েকজন আহত হন। তাদের মধ্যে ১০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।স্থানীয়রা জানান, সাত তলা ভবনটির উপরের তলাগুলোতেও পোশাকের দোকান এবং বেশ কয়েকটি রেস্টুরেন্ট রয়েছে।

ফায়ার সার্ভিসকর্মীরা ক্রেনের সাহায্যে সপ্তম তলা থেকে নারী ও শিশুসহ অন্তত ৬৫ জনকে নামিয়ে এনেছেন। আরও বেশ কয়েকজন এখনও আটকা আছেন। তাদের নামিয়ে আনার চেষ্টা চলছে।ঘটনাস্থলে বিপুল সংখ্যক র‍্যাব-৩ এর সদস্য মোতায়েন করা হয়েছে বলে ও জানান তিনি।

আরও খবর



কালিয়াকৈরে অতিরিক্ত মদপানে দুইজনসহ চারজন যুবকের মৃত্যু

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১১৫জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে পৃথক পৃথক এলাকায় অতিরিক্ত মদপানে দুইজনসহ মোট চারজন যুবকের মৃত্যু হয়েছে। শনিবার সকালে নিহতদের মধ্যে তিনজনের লাশ মর্গে ও একজনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ। তবে একদিনে চারজন যুবকের মৃত্যুর ঘটনায় উপজেলায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

নিহতরা হলেন- জয়পুরহাটের পাঁচবিবি থানার পূর্ববালিঘাটা এলাকার আজিবর রহমানের ছেলে হেলাল উদ্দিন (৪২), দিনাজপুরের বিরামপুর থানার ঘরেরপাড় শিমুতলী এলাকার তোফাজ্জল হোসেনের ছেলে কাদেরুল (২৮), নীলফামারীর সদর উপজেলার দুংড়া এলাকার আব্দুল হাকিমের ছেলে গোলাম রাব্বানী (২৬) ও গাজীপুরের কালিয়াকৈর থানার গোসাত্রা এলাকার বিন্দু রাজবংশীর ছেলে সুমন রাজবংশী (২২)।

এলাকাবাসী, নিহতদের পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, হেলাল ও কাদেরুল দীর্ঘদিন আগে জীবিকার খোঁজে গাজীপুরের কালিয়াকৈরে আসেন। পরে তারা উপজেলার পূর্বচান্দরা এলাকার দুলাল উদ্দিন সরকারের বাড়ির দুটি কক্ষ ভাড়া নিয়ে বসবাস শুরু করে। সেখানে ভাড়া থেকে হেলাল কসাই ও কাদেরুল স্থানীয় একটি বেকারীর শ্রমিক হিসেবে জীবিকা নির্বাহ করে আসছিলেন। কিন্তু গত শুক্রবার দিবাগত রাতে তারা চোলাই মদ পান করে অসুস্থ হয়ে পড়েন হেলাল ও কাদেরুল। পরে গুরুতর অসুস্থ্য অবস্থায় তাদের উদ্ধার করে ওইদিন গভীর রাতেই টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান এলাকাবাসী। সেখানে কর্তব্যরত চিকিৎসক হেলাল ও কাদেরুলকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে শনিবার সকালে টাঙ্গাইলের মির্জাপুর থানা পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে।

ওই হাসপাতালের ডিজিএম (অপারেশন) অনিমেষ ভৌমিক লিটন মুঠোফোনে জানান, আমি বিষয়টি জেনেছি। দুইজন ব্রড ডেড ছিল। তারা রাস্তাতেই মারা গিয়েছিল। তাদের দুইজনকে জরুরী বিভাগে আনার পরে মৃত ঘোষণা করেন। টাঙ্গাইলের মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মুঠোফোনে জানান, নিহত হেলাল ও কাদেরুলের মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরী করা হচ্ছে। সুরতহাল প্রতিবেদন শেষে মরদেহের ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।

এদিকে কালিয়াকৈর উপজেলার গোসাত্রা এলাকায় পারিবারিক কলহের জেরে সুমন গত শুক্রবার দিবাগত রাতের কোনো এক সময় ঘরের আড়ার সঙ্গে গলায় রশি পেচিয়ে আত্মহত্যা করে। খবর পেয়ে পরের দিন শনিবার সকালে কালিয়াকৈর থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে। অপরদিকে রাজশাহী-জয়দেবপুর রেললাইনের উপজেলার রতনপুর এলাকায় শনিবার সকালে ট্রেনে কাটা পড়ে মারা যান রাব্বানী। তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে রেলওয়ে পুলিশ। তবে একদিনে চারজন যুবকের মৃত্যুর ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম জানান, নিহত হেলাল ও কাদেরুলের লাশ উদ্ধার করে মির্জাপুর থানা পুলিশ। তবে ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর তাদের মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। আর রেলওয়ে পুলিশ ট্রেনে কাটা পড়ে নিহত রাব্বানীর লাশ উদ্ধার করে নিয়ে গেছে। অপরদিকে আবেদনের প্রেক্ষিতে সুমনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরও খবর