Logo
আজঃ রবিবার ১৪ জুলাই ২০২৪
শিরোনাম
মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? কর্মীদের দক্ষ করে বিদেশে পাঠাতে হবে : প্রতিমন্ত্রী বাংলাদেশকে কত বিলিয়ন অনুদান-ঋণ দেবে চীন, জানালেন প্রধানমন্ত্রী নাসিরনগরে খুনের মামলার বাদীর এখন দিন কাটছে আতংকে মধুপুরে ক্লিনিং স্যাটারডে কার্যক্রম অনুষ্ঠিত এবার কোটা আন্দোলনের পক্ষে কথা বললেন আয়মান সাদিক ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি সাজাভোগ শেষে দেশে ফিরেছে শিক্ষার্থীরাই হবে আগামী বাংলাদেশের কর্ণধার: ধর্মমন্ত্রী দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী: প্রধানমন্ত্রী বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন

গাইবান্ধায় কবর থেকে ৭ টি কঙ্কাল চুরি

প্রকাশিত:রবিবার ২১ মে ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৩৩৪জন দেখেছেন

Image
গাইবান্ধা সংবাদদাতা:গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ৭টি কবর থেকে কঙ্কাল চুরির অভিযোগ ওঠেছে।শুক্রবার (১৯ মে) দিবাগত রাতে এসব কঙ্কাল চুরি হয় বলে ধারণা করছেন স্থানীয়রা।শনিবার (২০ মে) বিকেলে  উপজেলার কামারদহ ইউনিয়নের বক্সিচর (উত্তরপাড়া) এলাকায় এই ঘটনার খবর ছড়িয়ে পড়লে সেখানে উৎসুক জনতার ভির জমে।ওই গ্রামের বাসিন্দারা বলেন, শনিবার বিকেলে একটি কবর খনন দেখে সন্দেহ হয়।

এরপর আরও ৬টি কবরের একই অবস্থা দেখা যায়। কয়েক বছর আগের পুরাতন কবর খননে কঙ্কাল চুরি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।এ বিষয়ে কামারদহ ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান তৌকির হাসান রচি বলেন, খবর পেয়ে ঘটনা স্থল পরিদর্শন করেছেন। তিনি ব্যাপারটি থানায় জানিয়েছেন।গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দিন বলেন, এ ঘটনাটি লোকমুখে জানতে পেরেছি। তদন্ত সাপেক্ষে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

আরও খবর



নওগাঁয় অটো রিকসাতে চার্জ দিতে গিয়ে বিদ্যুৎ পিষ্ট হয়ে যুবকের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ০৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

নওগাঁ প্রতিনিধি:নওগাঁর মহাদেবপুরে ব্যাটারি চালিত অটো রিকসাতে চার্জ দিতে গিয়ে অসাবধানতা বশত বিদ্যুৎ পিষ্ট হয়ে মাহবুব আলম (২৭) নামের এক অটো রিকসা চালকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বুধবার দিবাগত রাত সাড়ে ৮ টার দিকে উপজেলার চেরাগপুর ইউপির বুজরুক বড়াইল গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মাহবুব আলম ওই গ্রামের আবদুল খালেকের ছেলে। এ ঘটনায় নিহতের পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

স্থানীয় সুত্রে জানা যায়, নিহত মাহবুব আলম চার্জার ব্যাটারি চালিত অটো রিকসা চালিয়ে যে অর্থ উপার্জন করতেন সেই তা দিয়ে তিনি তার সংসারের খরচ মিটাতেন। প্রতি দিনের মতো বুধবারও সারাদিন অটো রিকসা চালিয়ে রাত সাড়ে ৮ টার দিকে নিজ বাসায় ফেরার পর অটো রিকসায় চার্জের সংযোগ দিতে গিয়ে অসাবধানতা বশত তিনি বিদ্যুৎ পিষ্ট হয়। এসময় তার পরিবারের লোকজন ও প্রতিবেশীরা তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নওহাটামোড় পুলিশ ফাঁড়ির এস আই জিয়াউর রহমান জিয়া। 

আরও খবর



কোটার বিষয়ে আদালতের সিদ্ধান্তই চূড়ান্ত: ওবায়দুল কাদের

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আমরা কোটামুক্ত সিদ্ধান্তই নিয়েছিলাম। এখন আমাদের অবস্থান আদালতের ওপর নির্ভরশীল। আদালতের সিদ্ধান্তই চূড়ান্ত হবে। আশা করি, আদালত বাস্তবসম্মত সিদ্ধান্ত নেবেন,বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১০ জুলাই) দুপুরে আপিল বিভাগের আদেশের পর এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আদালত চূড়ান্ত রায়ের মাধ্যমে এ বিষয়ের নিষ্পত্তি করবেন। আদালত শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যেতে বলেছেন। শিক্ষার্থীদের অসন্তোষ বিবেচনা করে আদালত বাস্তবসম্মত রায় প্রকাশ করবেন বলে আশা করি। পুরো রায় না আসা পর্যন্ত ধৈর্য ধারণ করতে বলছি। মানুষের দুর্ভোগ যাতে না হয়, সেদিকে শিক্ষার্থীদের খেয়াল রাখতে হবে। ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি প্রসঙ্গে তিনি বলেন, শিক্ষার্থীরা কি ভাবছে তা এখনই বলা সম্ভব না। এক ঘণ্টার মধ্যে শিক্ষার্থীদের প্রতিক্রিয়া বলা যাবে না। আজ ও কাল দেখি। তারপর বুঝা যাবে, আপনারা ধৈর্য ধরুন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আন্দোলনের বিষয়ে আমাদের যোগাযোগ আছে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। অচিরেই সমস্যার সমাধান হবে।

এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ উপস্থিত ছিলেন।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



রাণীশংকৈলে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ-১৭'র প্রস্তুতিসভা অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ২১ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ জুলাই ২০২৪ | ১৫৬জন দেখেছেন

Image
মাহাবুব আলম রাণীশংকৈল( ঠাকুরগাঁও) প্রতিনিধিঃঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২৪ খ্রিঃ অনুর্ধ-১৭ অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে বৃহস্পতিবার (২০ জুন) বিকাল সাড়ে ৪ টায় ইউএনও অফিসকক্ষে প্রস্তুতিসভার আয়োজন করা হয়। ইউএনও রকিবুল হাসানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান আহাম্মদ হোসেন বিপ্লব। 

সহকারী কমিশনার (ভূমি)আর্নিকা আক্তার, পৌর আ'লীগ সভাপতি জাহাঙ্গীর আলম, ইউপি চেয়ারম্যান আবুল হোসেন, আবুল কাশেম ও শরৎ চন্দ্র রায়,বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান ও সিরাজুল ইসলাম, অধ্যক্ষ মহাদেব বসাক, প্রেসক্লাব (পুরাতন) সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম। 

এছাড়াও বিভিন্ন সরকারি কর্মকর্তা, রাজনৈতিক  ,সামাজিক ব্যাক্তিবর্গ খেলা পরিচালকবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। উল্লেখ এ উপজেলায় পৌরসভা ও ৮ টি ইউনিয়ন মিলে মোট ৯ টিমের খেলা অনুষ্ঠিত হবে। লটারির মাধ্যমে প্রতিটি খেলার প্রতিযোগী নির্ধারণ করা হয়। আগামী ২৪ জুন উদ্বোধনী ম্যাচে পৌরসভা ও লেহেম্বা ইউনিয়ন এ দুটি দলের মধ্যে খেলা অনুষ্ঠিত হবে।

আরও খবর



ভিকারুননিসার ১৬৯ ছাত্রীর ভর্তির আদেশ বাতিলই থাকবে: আপিল বিভাগ

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৭১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রথম শ্রেণির ১৬৯ শিক্ষার্থীর ভর্তি রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের স্কুল শাখায় ভর্তিতে বয়সের নিয়ম না মানার অভিযোগে বাতিলে রায়ের বিরুদ্ধে করা লিভ টু আপিল খারিজ করেছেন আপিল বিভাগ। ফলে তাদের ভর্তি বাতিলের আদেশ বহালই থাকল।

রোববার (১৪ জুলাই) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। জানা গেছে, ভিকারুননিসায় ২০২৪ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে ভর্তির ক্ষেত্রে, বয়সের ঊর্ধ্বসীমা (নিজেদের নির্ধারিত) অনুসরণ না করে-২০২৪ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে বিধিবহির্ভূতভাবে ভর্তি হয় ২০১৫ সালে জন্মগ্রহণকারী ১০ জন এবং ২০১৬ সালে জন্মগ্রহণকারী ১৫৯ জন। এ নিয়ে মোট ১৬৯ জন শিক্ষার্থীর ভর্তি হলে, তা বাতিল চেয়ে আবেদন করেন অন্য দুই শিক্ষার্থীর অভিভাবক। স্কুল কর্তৃপক্ষ সাড়া না দেয়ায় তারা গত ১৪ জানুয়ারি হাইকোর্টে রিট করেন। তাদের অভিযোগ, নির্দিষ্ট বয়সের বাইরে শিক্ষার্থী ভর্তি করা হয়েছে স্কুলেটিতে। এরপর গত ২৩ জানুয়ারি হাইকোর্ট ১০ দিনের মধ্যে বিষয়টি নিষ্পত্তির নির্দেশ দেন। পরে ২৮ ফেব্রুয়ারি ভিকারুননিসা স্কুল কর্তৃপক্ষকে এ ১৬৯ জনের ভর্তি বাতিল করতে স্কুল কর্তৃপক্ষকে চিঠি দেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এরই পরিপ্রেক্ষিতে ওই ছাত্রীদের ভর্তি বাতিল করে স্কুল কর্তৃপক্ষ। পরে ভর্তি বাতিলের বৈধতা নিয়ে ১৩৬ জন অভিভাবক আরেকটি রিট করেন।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



উরফিকে বিয়ে করবেন ওরি

প্রকাশিত:শনিবার ১৫ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১৮৬জন দেখেছেন

Image

বিনোদন ডেস্ক:নেটদুনিয়ায় জনপ্রিয় দুই সেলিব্রেটি উরফি জাভেদ ও ওরহান অবত্রমানি ওরফে ওরি। তাদেরকে একসঙ্গে দেখা গেছে শুক্রবার রাতে। ওইদিন সাংবাদিকদের কাছে ওরি বলেন, উরফিকে বিয়ে করবেন তিনি। নেটদুনিয়ায় এখন সে মুহূর্তের ভিডিও ভাইরাল।

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, শুক্রবার (১৪ জুন) রাতে তারা একসঙ্গে একটি রেস্টুরেন্ট থেকে বের হচ্ছেন। এ সময় ছবি শিকারীদের কবলে পড়েন তারা।

ঘাবড়ে না গিয়ে বরং ছবি শিকারীদের সময় দেন ওরি ও উরফি। এ সময় উরফি পরেছিলেন সবুজ রংয়ের একটি ফ্রক। অন্যদিকে ওরি পরেছিলেন খয়েরি রংয়ের টিশার্ট ও প্যান্ট। বিরক্ত না হয়ে অনেক সুন্দর সুন্দর পোজও দেন তারা। এক সময় ওরির গালে ভালোবাসার চুম্বন এঁকে দেন উরফি। তাদের দেখে প্রেমিক যুগল মনে হলে এক সাংবাদিক প্রশ্ন করেন, আপনারা কি বিয়ে করবেন? উত্তরে অসম্মতি জানাননি ওরি বা উরফি কেউই। বরং ওরি সম্মতি জানিয়ে সরাসরি বলেন, কেন করব না? উরফিকে কে বিয়ে করতে চাইবে না! উরফি আর ওরির জুটি মনে ধরেছে নেটিজেনদের। স্ক্রল করে দেখা যায়, তাদের নিয়ে বেশিরভাগ মন্তব্যই ছিল ইতিবাচক। এ জুটিকে দারুণ মানিয়েছে বলে মনে করছেন উরফি-ওরি ভক্তরা। উল্লেখ্য, ছোট পর্দার অভিনেত্রী হলেও উরফি জাভেদ স্টাইল আর উদ্ভট পোশাকের জন্য প্রায়ই মিডিয়ায় আলোচনায় থাকেন। অন্যদিকে মিডিয়ার কেউ না হলেও বলিউডের অন্দরে যেকোনো মিলনমেলা কিংবা ঘরোয়া পার্টিতে দেখা যায় ওরিকে।


আরও খবর