Logo
আজঃ মঙ্গলবার ১২ ডিসেম্বর ২০২৩
শিরোনাম

ফুলবাড়ীতে কিডনি রোগে আক্রান্ত আমিরুল ইসলাম বাঁচতে চায়

প্রকাশিত:বুধবার ১৩ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ১২ ডিসেম্বর ২০২৩ | ১৩৯জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পশ্চিম গৌরীপাড়া গ্রামের মৃত আতাউর রহমান এর পুত্র মোঃ আমিরুল ইলসাম বিপুল (৩৫) কিডনি রোগে আক্রান্ত হয়ে ধুকছে চিকিৎসার খরচ বহন করতে না পারায় বৃত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। তথ্য নিয়ে জানা যায়, মোঃ আমিরুল ইসলাম বিপুল ভাই বোনদের মধ্যে ৩য়। তার বাবা প্রায় ৭ বছর আগে মারা যায়। অনেক কষ্টে এই পরিবারটি জীবন যাপন করে আসছে। এরই মধ্যে গত ১ বছর আগে হঠাৎ করে তার পা ও মুখ চোঁখ ফুলে যায় এর পর বিভিন্ন জায়গায় চিকিৎসা করে তার সুস্থ্যতায় কোন লাভ না হওয়ায় পরবর্তীতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (পিজি) হাসপাতাল এর ডা: মোঃ রেজওয়ানুল হক এর কাছে দীর্ঘদিন চিকিৎসা করার পর চিকিৎসক তার পরিক্ষানিরীক্ষা করে দেখেন তার দুটি কিডনি কাজ করছে না। এতে তাকে ডায়ালাইসিস করার পরামর্শ দেন। সেই অনুপাতে বর্তমান এম আব্দুর রহিম হাসপাতালে কিডনি রোগ, ডায়ালাইসিস এবং কিডনি ট্রান্সপ্লান বিশেষজ্ঞদের কাছে চিকিৎসা করছেন। বর্তমান তার অবস্থা অত্যন্ত খারাপ ডায়ালাইসিস না করলে তার বাঁচার কোন পথ নাই। তবে উন্নত চিকিৎসা এবং তার কিডনি ট্রান্সপ্লান করতে পারলে হয়তো সে প্রাণে বাঁচতে পারবে। কিন্তু তার এই চিকিৎসার জন্য অনেক অর্থের প্রয়োজন যা তার পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়। দুটি কিডনি ট্রান্সপ্লান করতে প্রায় ২০ লক্ষ টাকা প্রয়োজন। এত টাকা তার পক্ষে সংগ্রহ করা কঠিন হয়ে পড়েছে। তাই তার পরিবারের পক্ষ থেকে তার চিকিৎসার খরচ বহন করতে সাহায্যের আবেদন করেছে। সাহায্য পাঠানোর ঠিকানা: সোনালী ব্যাংক লিঃ ফুলবাড়ী শাখা হিসাব নম্বর-১৮২৩৪০১০২১৭৮০, বিকাশ নম্বর- ০১৩৩১৯১৯১৫৪।


আরও খবর



শার্শা প্রেসক্লাবের সভাপতি ইয়ানুর রহমান, সাধারণ সম্পাদক সেলিম রেজা

প্রকাশিত:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ১০ ডিসেম্বর ২০২৩ | ৬৯জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :যশোরের শার্শা প্রেসক্লাবের বিগত কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় আগামী ৩ বছরের (২০২৪-২০২৬) জন্য নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (২০ নভেম্বর) শার্শার অস্থায়ী কার্যালয়ে এই কমিটি ঘোষণা করা হয়। এর আগে সম্প্রতি বাহাদুরপুর মেদের মাঠে বনভোজনের এক সাধারণ সভায় উপস্থিত সদস্যদের সর্বসম্মতিক্রমে ৩ বছরের জন্য ২১ সদস্যবিশিষ্ট একটি কার্যকরী কমিটি গঠিত হয়।

কমিটির সদস্যরা হলেন, সভাপতি হলেন মোঃ ইয়ানুর রহমান (দৈনিক ভোরের কাগজ, দৈনিক অবজারভার ও দৈনিক স্পন্দন), সিনিয়র সহ- সভাপতি মোঃ হেদায়েত উল্লাহ (দৈনিক নওয়াপাড়া), সহ-সভাপতি (মোঃ আজিজুল ইসলাম), সাধারণ সম্পাদক মোঃ সেলিম রেজা (বিজয় টিভি), সহ-সম্পাদক মোঃ আক্তরুজ্জামান (দৈনিক স্পন্দন), সাংগঠনিক সম্পাদক এম ওসমান গনি (দৈনিক জনতা), প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আসাদুর রহমান আসাদ (দৈনিক গ্রামের কন্ঠ), দপ্তর সম্পাদক মোঃ আব্দুর রহমান ( গ্রামের কাগজ), গণ সংযোগ বিষয়ক সম্পাদক আলহাজ¦ মোঃ মোরাদ হোসেন (দৈনিক ক্রাইম ওয়াচ), ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক মোঃ হাসানুজ্জামান হাসান (দৈনিক সোনালী খবর), নির্বাহী সদস্য মাও: মোঃ আনোয়ারুল কবির (দৈনিক সোনালী খবর), শেখ কাজিম উদ্দিন (দৈনিক ভোরের কাগজ, দৈনিক স্পন্দন), আব্দুল্লাহ আল-মামুন (সাপ্তাহিক গ্রামের সংবাদ), মোঃ আসরাফুল ইসলাম ( দৈনিক যায়যায়দিন), মোঃ সাইদুর জামান রাজা (সাপ্তাহিক গ্রামের সংবাদ), মোঃ জুলফিকার আলী (দৈনিক কল্যাণ), সহযোগি সদস্য মোঃ মেহেদি হাসান তুহিন ( প্রথম সুর্যোদয়), মোঃ তরিকুল ইসলাম (দৈনিক ভোরের আওয়াজ), মোঃ হাবিবুর রহমান (আনন্দ টেলিভিশন), মোঃ আতিয়ার রহমান (দৈনিক বাংলাদেশের আলো)। এছাড়া শার্শা প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা হলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল হক মঞ্জু, উপদেষ্টা সদস্য প্রভাষক মোঃ আসাদুজ্জামান আসাদ, মোঃ কবির উদ্দিন তোতা ও মোঃ আব্দুল মুননাাফ।


আরও খবর



কুষ্টিয়ার মডার্ন প্লাইউড পেলেন সর্বোচ্চ করদাতার সম্মাননা

প্রকাশিত:সোমবার ১১ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ১২ ডিসেম্বর ২০২৩ | ৩৭জন দেখেছেন

Image
কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃটানা তৃতীয়বারের মতো সর্বোচ্চ করদাতার সম্মান পেলেন কুষ্টিয়ার মডার্ন প্লাইউড অ্যান্ড উড প্রোসেসিং কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান আকরাম হোসেন বাবু। সর্বোচ্চ মূল্য সংযোজন করদাতা (উৎপাদন খাতে) তৃতীয়বারের মতো তাকে এই সম্মাননা দিয়েছে বাংলাদেশ জাতীয় রাজস্ব বোর্ড। রবিবার ১০ ডিসেম্বর ২০২৩ইং কাস্টমস্, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সদর দপ্তর, যশোর এ জাতীয় ভ্যাট দিব‌স ও ভ্যাট সপ্তাহ ২০২৩ উপল‌ক্ষে আয়ো‌জিত অনুষ্ঠা‌নে প্রতিষ্ঠানের চেয়ারম্যান আকরাম হোসেন বাবুর হাতে এই সম্মাননা তুলে দেন বেনাপোল কাস্টম হাউজের কমিশনার মোঃ আবদুল হাকিম। এসময় তিনি সাংবাদিকদের বলেন, ‘যাঁরা রাজস্ব আদায় করেন, তাঁদের ভাবতে হবে–কীভাবে জনগণের সঙ্গে সম্পৃক্ততা আরও বাড়ানো যায়, জনগণকে রাজস্ব দিতে উদ্বুদ্ধ করা যায়। সে জন্য কর্মকর্তাদের মানুষের সঙ্গে মিশতে হবে। কর ও ভ্যাট নিয়ে মানুষের মধ্যে একধরনের ভীতি আছে। এই ভীতি কাটাতে হবে।’ কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট যশোরের কমিশনার মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে বি‌শেষ অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন ট্যুরিজম রিসোর্ট ইন্ডাস্ট্রিস এসোসিয়েশন অব বাংলাদেশ'র প্রতিষ্ঠাতা সভাপতি খবির উদ্দিন আহমেদ। প্রসঙ্গত, মডার্ন প্লাইউড অ্যান্ড উড প্রোসেসিং কোম্পানি লিমিটেড'র চেয়ারম্যান আকরাম হোসেন বাবু সততার সাথে ব্যবসা পরিচালনা করে তিনি নিজেকে আজ প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন। এই প্রতিষ্ঠানের উৎপাদিত পণ্য নাম্বার ওয়ান হিসেবে সারা দেশে সমাদৃত। সরকারের রাজস্ব খাতে নিয়মিত ভ্যাট দেওয়ার জন্য তিনি সেরা ভ্যাটদাতার পুরস্কারে ভূষিত হয়েছেন। এই প্রতিষ্ঠানের কারণে আশপাশের অনেক এলাকার মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। এখানে প্রায় এক হাজারের বেশি মানুষ প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে সম্পৃক্ত রয়েছে।বিশিস্ট  ব্যবসায়ী এ তরুণ উদ্যোক্তা আকরাম হোসেন বাবু বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেই সম্পৃক্ত রয়েছেন। মানবকল্যাণে তিনি অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে নিজেকে মেলে ধরেন এবং সবসময় তাদের পাশে সাধ্যমত সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে থাকেন।

আরও খবর



সুনামগঞ্জে নারী মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার ৯ : অবৈধ মালামাল জব্দ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:সোমবার ১১ ডিসেম্বর ২০২৩ | ৬০জন দেখেছেন

Image

মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জ প্রতিনিধি:সুনামগঞ্জে পৃথক অভিযান চালিয়ে দুই নারী মাদক ব্যবসায়ীসহ ৯জনকে গ্রেফতার করেছে পুলিশ। জব্দ করা হয়েছে অবৈধ ভাবে পাচাঁরকৃত চিনি, কয়লা ও গাঁজার চালানসহ ৫টি পিকআপ। গ্রেফতারকৃতরা হলো- জেলার বিশ^ম্ভরপুর উপজেলার রাজাপাড়া গ্রামের মুজিব পল্লীর বাসিন্দা আব্দুল আলীমের স্ত্রী মাদক ব্যবসায়ী কুলসুমা বেগম (৪০), একই উপজেলার আলীপুর গ্রামের আলী আকবরের আসমা বেগম (৩০), একই গ্রামের মৃত সিদ্দিক মিয়ার ছেলে মঞ্জিল মিয়া (৪২), পাশের সাত্তারকোনা গ্রামের আব্দুল হাইয়ের ছেলে আল- আমিন (২০), মাজাইর গ্রামের আব্দুল আলীর ছেলে সুজন মিয়া (২২), পদ্মনগর গ্রামের রবীন্দ্র দেবনাথের ছেলে প্রান্ত দেবনাথ (৩৪), জগন্নাথপুর উপজেলার নলিয়াপুর গ্রামের বাচ্চু মিয়ার ছেলে আব্দুল জলিল (২০) ও হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার শনখলা গ্রামের ছবর উল্লাহর ছেলে হাবিবুর রহমান হাবিব (২৯),চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার রাজারগাঁও গ্রামের আব্দুল মতিন পাটোয়ারীর ছেলে নাজমুল (২৮)।

আজ বৃহস্পতিবার (৭ ডিসেম্ভর) দুপুরে আদালতের মাধ্যমে গ্রেফতারকৃতদের পৃথক ভাবে জেল হাজতে পাঠানো হয়েছে বলে খবর পাওয়া গেছে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে- গতকাল বুধবার (৬ ডিসেম্ভর) সকাল সাড়ে ১০টায় জেলার বিশ^ম্ভরপুর উপজেলার নতুনপাড়া গ্রামের অভিযান চালিয়ে ২ কেজি গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী কুলসমা বেগম, আসমা বেগম ও তাদের অটোরিক্সা চালক আব্দুল জলিলকে হাতেহাতে গ্রেফতার করে পুলিশ। অপরদিকে ভোর রাতে পাশের তাহিরপুর উপজেলার টেকেরঘাট পুলিশ ফাঁড়ির সামনে দিয়ে বালিয়াঘাট সীমান্তের লালঘাট ও লাকমা এলাকা দিয়ে একাধিক মামলার আসামী ইয়াবা কালাম মিয়া, রতন মহলদার, কামরুল মিয়া, জিয়াউর রহমান জিয়া, মনির মিয়া, আক্কল আলী, কামাল মিয়া ও গডফাদার তোতলা আজাদগং ভারত থেকে অবৈধ ভাবে প্রায় ৩শ মেঃটন চোরাই কয়লা ও বিপুল পরিমান মাদকদ্রব্য পাচাঁর করে অর্ধশতাধিক ট্রলি ও লড়ি গাড়ি বোঝাই করে বড়ছড়া শুল্কষ্টেশনে নিয়ে গেলেও এব্যাপারে পুলিশ কোন পদক্ষেপ নেয়নি। তবে বিজিবির গোয়েন্দা সংস্থা ডিএসবি সদস্যদের সহযোগীতায় এক লড়ি অবৈধ কয়লা আটক করে বিজিবি।

কিন্তু টেকেরঘাট ক্যাম্পের কোম্পানী কমান্ডার আনোয়ার হোসেন অবৈধ কয়লা রেখে লড়ি গাড়ি ছেড়ে দেন স্থানীয়রা জানান। এদিকে বিশ^ম্ভরপুর উপজেলার মাছিমপুর, চিনাকান্দি ও তাহিরপুর উপজেলার লাউড়গড় ও চানপুর সীমান্ত পথে ভারত থেকে রাজস্ব ফাঁকি দিয়ে ১০লাখ টাকা মূল্যের ১৬০বস্তা অবৈধ চিনি পাচাঁর করে ৪টি পিকআপ বোঝাই করে পাশের দিরাই উপজেলা সদরের বাজারে নিয়ে যাওয়ার পর পুলিশ অভিযান চালিয়ে চোরাকারবারী আল-আমিন, সুজন মিয়া, মঞ্জিল মিয়া ও প্রান্ত দেবনাথকে গ্রেফতার করে। অপরদিকে দোয়ারাবাজার ও ছাতক উপজেলা সীমান্ত দিয়ে পাচাঁরকৃত অবৈধ চিনি পাচাঁর করে ঢাকা যাওয়ার সময় জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ নামকস্থানের সড়কে অভিযান চালিয়ে এক ট্রাক বোঝাই আরো ১৬০বস্তা অবৈধ চিনিসহ চোরাকারবারী হাবিবুর রহমান হাবিব ও নাজমুলকে হাতেনাতে গ্রেফতার করা হয়। কিন্তু গডফাদার হাবিব সারোয়ার তোতলা আজাদকে গ্রেফতার না করার কারণে সীমান্ত চোরাচালান দিনদিন বেড়েই চলেছে। তবে তাহিরপুর উপজেলার কামড়াবন্দ গ্রামে গডফাদার তোতলা আজাদের অন্দর মহল ও সীমান্ত এলাকায় সোর্সদের বাড়িতে অভিযান পরিচালনা করলে রাজস্ব ফাঁকি দিয়ে অর্জিত কোটিকোটি টাকার অবৈধ মালামাল ও সম্পদ উদ্ধার করা সম্ভব হবে বলে সীমান্তবাসী জানান।

বিশ^ম্ভ¢রপুর থানার ওসি শ্যামল বণিক, দিরাই থানার এসআই তপন চন্দ্র দাশ ও জগন্নাথপুর থানার এসআই জিয়া উদ্দিন ৫টি পিকআপ ও ট্রাকসহ অবৈধ চিনি, গাঁজাসহ ৯জন গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান- গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থানায় পৃৃথক পৃথক মামলা দায়ের করা হয়েছে। মাদক ও চোরাচালান প্রতিরোধের জন্য পুলিশের পক্ষ থেকে এই অভিযান অব্যাহত থাকবে।


আরও খবর



ফরিদপুর প্রেসক্লাবের বিশেষ সাধারণ সভা

প্রকাশিত:সোমবার ১১ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ১২ ডিসেম্বর ২০২৩ | ১৮জন দেখেছেন

Image
টিটুল মোল্লা,ফরিদপুর:ফরিদপুর প্রেস ক্লাবের বিশেষ  সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।আজ সোমবার বেলা ১০.৩০ মিনিটে ফরিদপুর প্রেস ক্লাবে সাংবাদিক লিয়াকত হোসেন মিলনায়তনে উক্ত সাধারন সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রেস ক্লাবের ৬৭ জন সদস্য উপস্থিত ছিলেন ‌ এবং ২৫ জন সদস্য আলোচনা সভায় অংশগ্রহণ করেন। সভায় সভাপতিত্ব করেন,প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান হাবিব। সভায় প্রেসক্লাবের বিগত দিনের কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।সভায় পরবর্তী পর্বে ৭
সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এর আহ্বায়ক হিসেবে রয়েছেন অধ্যাপক মোঃ শাহজাহান, সদস্য হিসেবে রয়েছেন অধ্যাপক মিজানুর রহমান মানিক ,এস এম তমিজউদ্দিন তাজ, বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান ফরিদ, মফিজ ইমাম মিলন, মাহফুজুল আলম ও জাহিদ রিপন।

আগামী ৩১ শে মার্চ পর্যন্ত উক্ত কমিটি ফরিদপুর প্রেসক্লাবে তাদের কার্যক্রম পরিচালনা করবে।
এছাড়া আগামী ১৬ ডিসেম্বর  ফরিদপুর প্রেস ক্লাবের মরণোওর তিন জন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট শামসুদ্দিন মোল্লা, লিয়াকত হোসেন এবং এম এ মজিদকে সংবর্ধনা প্রদান করা হবে। এছাড়া প্রেস ক্লাবের বর্তমান দুই মুক্তিযোদ্ধা সদস্য মিজানুর রহমান মানিক আমিনুর রহমান ফরিদকে সংবর্ধনা প্রদান করা হবে বলে সভায় জানানো হয়।

আরও খবর



যুদ্ধ বন্ধে বিশ্বনেতাদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশিত:শুক্রবার ১৭ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ১০ ডিসেম্বর ২০২৩ | ১১৫জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :ফিলিস্তিনে ইসরায়েলি গণহত্যার কথা উল্লেখ করে চলমান যুদ্ধ এবং সংঘাত বন্ধে বিশ্বনেতাদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার (১৭ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় দ্বিতীয় ভয়েস অব সাউথ সামিটে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। ভারতের আয়োজনে ‘ভয়েস অব গ্লোবাল সাউথ-২০২৩’ শীর্ষক এ শীর্ষ সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নশীল দেশগুলোর জন্য শুল্কমুক্ত বাণিজ্য সুবিধা অব্যাহত রাখতে হবে। স্যাংশন পাল্টা স্যাংশনের প্রভাব পড়েছে দক্ষিণ এশিয়ার অঞ্চল গুলোতেও। এসময় তিনি বৈশ্বিক সংকট মোকাবিলায় ৫টি প্রস্তাব দেন।

এরপর মোদী বৈশ্বিক সমৃদ্ধি অর্জনে একসঙ্গে কাজ করতে বিশ্বকে আহ্বান জানান। এ সময় শঙ্কা জানান পশ্চিম এশিয়ায় চলমান যুদ্ধ পরিস্থিতি নিয়েও। গাজায় বেসামরিকদের ওপর ইসরায়েলি আগ্রাসনের নিন্দা জানান মোদী।

তিনি বলেন, আমাদের সবার এক বিশ্ব হিসেবে ঐক্যবদ্ধ হওয়ার এবং সংঘাত নিরসনের দাবি জানানো এখনই সময়। এ সম্মেলনে বৈশ্বিক উন্নয়নের ক্ষেত্রে সৃষ্ট চ্যালেঞ্জ নিয়ে আলোচনা হচ্ছে। এতে ১০টি সেশন হবে। উদ্বোধনী ও সমাপনী সেশন হবে রাষ্ট্রপ্রধান বা সরকার প্রধান স্তরে এবং সভাপতিত্ব করবেন নরেন্দ্র মোদী।

ভারত এর আগে ভয়েস অব গ্লোবাল সাউথ সামিট আয়োজন করেছিল ২০২৩ সালের ১২ ও ১৩ জানুয়ারি। ওই উদ্যোগে গ্লোবাল সাউথের ১২৫টি দেশ এক সঙ্গে তাদের মতামত তুলে ধরেছিল।


আরও খবর

১৩ দিন মাঠে থাকবে সেনাবাহিনী

সোমবার ১১ ডিসেম্বর ২০২৩