Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

ফের ইডির জেরার মুখে জ্যাকলিন

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৮৯জন দেখেছেন
Image

কনম্যান সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে ঘনিষ্ঠতার জেরে বিতর্ক পিছু ছাড়ছে না বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজের। ২১৫ কোটি টাকার আর্থিক কেলেঙ্কারির মামলায় আবারও একবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর জেরার মুখে পড়লেন তিনি।

আপতত কারাবন্দি সুকেশ চন্দ্রশেখর। এই মামলায় ইডির নজরে ছিলেন জ্যাকলিনও, সুকেশের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল তার- এমন তথ্যও উঠে এসেছে সংবাদমাধ্যমে। তবে এ নিয়ে মুখে কুলুপ জ্যাকলিনের।

সোমবার (২৭ জুন) দিল্লিতে ইডির সদরদপ্তরে হাজিরা দেন জ্যাকলিন। কেন্দ্রীয় সংস্থার পক্ষ থেকে সমন পাঠানো হয়েছিল তাকে। প্রিভেনসন অফ মানি লন্ডারিং অ্যাক্ট-এর আওতায় গত এপ্রিলে তার ৭ কোটি ২৭ লাখ টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে ইডি।

হিন্দুস্তান টাইমস বাংলা জানায়, দিল্লি পুলিশের ইকোনমিক উইংসের পক্ষে দায়ের এফআইআরের ভিত্তিতে আপতত এই মামলার তদন্ত করছে ইডি। সরকারি কর্মকর্তা সেজে একাধিক ব্যক্তির কাছ থেকে টাকা হাতিয়েছেন সুকেশ চন্দ্রশেখর। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে এই মামলায় ইডির হাতে গ্রেফতার হন সুকেশ এবং তার স্ত্রী লীনা মারিয়া পল।

গ্রেফতারের পর সুকেশের সঙ্গে জ্যাকলিনের ঘনিষ্ঠতার সংবাদ প্রকাশ্যে আসে। তদন্তকারীদের সুকেশ জানান, জ্যাকলিনকে ৫ কোটি ৭১ লাখ টাকার উপহার দিয়েছেন তিনি। বেআইনিভাবে অর্জিত টাকা থেকেই জ্যাকলিনকে ওই দামি দামি উপহার দিয়েছেন সুকেশ। জ্যাকলিনের পরিবারের লোকজনকেও কোটি কোটি টাকা দিয়েছেন তিনি। জ্যাকলিনের সঙ্গে সম্পর্কের কথা নিজের মুখেই স্বীকার করেন তিনি।

সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে ব্যক্তিগত মুহূর্তের একাধিক ছবি ফাঁস হওয়া নিয়ে জ্যাকলিন সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেন। সেখানে তিনি বলেন, আমি এখন কঠিন সময়ের মধ্যদিয়ে যাচ্ছি। তবে পরিবার ও ভক্তদের সহায়তায় এই পরিস্থিতি আমি কাটিয়ে উঠবো। সুকেশের সঙ্গে তার ব্যক্তিগত ছবি ছড়িয়ে না দেওয়ার অনুরোধও জানান এই বলিউড সুন্দরী।


আরও খবর



বাংলাদেশের সঙ্গে কাজ করার আগ্রহ ভিয়েতনামের

প্রকাশিত:Monday ১৮ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

কৃষি ও মৎস্য সেক্টরে বাংলাদেশের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে ভিয়েতনাম। বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত এইচ হি মি পামভিয়েত চেন বলেছেন, বাংলাদেশের সঙ্গে ভিয়েতনামের একটি সুসম্পর্ক রয়েছে। আমরা কৃষি ও মৎস্য সেক্টরে একসঙ্গে কাজ করতে চাই। এজন্য তিনি বাংলাদেশের ব্যবসায়ীদের এগিয়ে আসার আহ্বান জানান।

সোমবার (১৮ জুলাই) দুপুরে গোপালগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ভবনে স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে এক মতবিনিময় সভায় একথা বলেন ভিয়েতনামের রাষ্ট্রদূত।

jagonews24

এরআগে সকাল সাড়ে ১০টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রদূত এইচ হি মি পামভিয়েত চেন। এ সময় তিনি বলেন, জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

এ সময় বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত এইচ হি মি পাম ভিয়েত চেনের স্ত্রী, রাষ্ট্রদূতের ব্যক্তিগত কর্মকর্তা অ্যান, সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মীরা, বাংলাদেশ-ভিয়েতনাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সৈয়দ মাস্তাফিজুর রহমান, পরিচালক সাইফুল ইসলাম টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর



মঙ্গলবার গণফোরামের সঙ্গে বিএনপির সংলাপ

প্রকাশিত:Monday ০১ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৩৫জন দেখেছেন
Image

ধারাবাহিক রাজনৈতিক সংলাপের অংশ হিসেবে এবার গণফোরামের (একাংশের) সঙ্গে সংলাপ করবে বিএনপি। মঙ্গলবার (২ আগস্ট) বিকেল ৪টায় রাজধানীর মতিঝিলে গণফোরামের কার্যালয়ে এ সংলাপ অনুষ্ঠিত হবে।

রোববার (৩১ জুলাই) দিনগত রাতে বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গণফোরামের (একাংশের) সভাপতি মোস্তফা মহসিন মন্টুর নেতৃত্বে প্রতিনিধি দল সংলাপে অংশ নেবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলটির স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোট সমন্বয়ক নজরুল ইসলাম খান সংলাপে অংশ নেবেন।

এ পর্যন্ত জোটের মোট ১২টি দলের সঙ্গে সংলাপ করেছে বিএনপি। দলগুলো হলো- ইসলামী ঐক্যজোট, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি, ইসলামিক পার্টি, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), লেবার পার্টি, ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ-ভাসানী), মুসলিম লীগ, জমিয়তে উলামায়ে ইসলাম, সাম্যবাদী দল, ডেমোক্রেটিক লীগ (ডিএল), বাংলাদেশ পিপলস লীগ ও জাতীয় দল।

গত ২৪ মে থেকে সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করে বিএনপি। ২০ দলীয় জোটের বাইরে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি, নাগরিক ঐক্য, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও গণসংহতি আন্দোলনের সঙ্গে সংলাপ করেছে বিএনপি।


আরও খবর



বুস্টার ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা পূরণ করতে পারেনি স্বাস্থ্য বিভাগ

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৮০জন দেখেছেন
Image

সরকার ৭৫ লাখ বুস্টার ডোজ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা পূরণে মঙ্গলবার (১৯ জুলাই) বুস্টার ডোজ দিবস পালন করেছে। তবে সেই লক্ষ্যমাত্রা পূরণে ব্যর্থ হয়েছে স্বাস্থ্য বিভাগ।

দিবসটিতে সকাল ৯টা থেকে সারাদিনে বুস্টার ডোজ পেয়েছে ৫৬ লাখ ৩৭ হাজার ৩ জন, যা লক্ষ্যমাত্রার ৭৫ শতাংশ। এর মধ্যে ২৬ লাখ ৫৭ হাজার ৪১০ জন পুরুষ ও ২৯ লাখ ৭৯ হাজার ৫৯৩ জন নারী বুস্টার ডোজ নি‌য়ে‌ছেন।

সোমবার (১৮ জুলাই) স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক হতাশা নিয়ে জানিয়েছিলেন, জনগণ করোনার বুস্টার ডোজ নিতে এগিয়ে আসছে না। এখন পর্যন্ত ২০ শতাংশ মানুষকেও বুস্টার ডোজের আওতায় আনা যায়নি।

মঙ্গলবার টিকা কেন্দ্র পরিদর্শনে এসে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশিদ আলমও বুস্টার ডোজে মানুষের অনাগ্রহের কথা জানান।

তিনি বলেন, মানুষের এখন টিকা নেওয়ার আগ্রহ অনেক কমে গেছে। আগে যে রকম ভয়াবহতা ছিল প্রথম ও দ্বিতীয় ডোজ নেওয়ার পরে সেই ভয়াবহতা না থাকায়, আমরা তাদের মধ্যে আগ্রহ কম দেখছি।

স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো তথ্যে জানা যায়, দে‌শে মঙ্গলবার পর্যন্ত ৩ কো‌টি ৬১ লাখ ৯০ হাজার ৮১৫ জনকে বুস্টার ডোজ দেওয়া হ‌য়েছে। করোনার প্রথম ডোজ নিয়েছেন ১২ কো‌টি ৯৫ লাখ ৮৬ হাজার ৭২১ জন। আর ‌টিকার দ্বিতীয় ডোজ নি‌য়ে‌ছেন ১২ কো‌টি ১ লাখ ৫ হাজার ৪২৩ জন।

বর্তমানে দেশে অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার, সিনোফার্ম, সিনোভ্যাক এবং জনসন ও জনসনের টিকা দিচ্ছে সরকার।


আরও খবর



অস্ত্র মামলায় নূর হোসেনের যাবজ্জীবন

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ১৮জন দেখেছেন
Image

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রধান আসামি নূর হোসেনকে অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুর সোয়া ১২টায় নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয়) সাবিনা ইয়াসমিনের আদালত এই রায় ঘোষণা করেন।

রায়ের সত্যতা নিশ্চিত করে জেলা ও দায়রা জজ কোর্টের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মো. সালাহ উদ্দীন সুইট জাগো নিউজকে বলেন, সাক্ষীদের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেছেন।

কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, একটি অস্ত্র মামলায় নূর হোসেনের বিরুদ্ধে রায় ঘোষণা করেছেন আদালত। রায় ঘোষণার আগে তাকে কড়া নিরাপত্তায় কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জ আদালতে আনা হয়। বিচারকি কার্যক্রম শেষে তাকে আবার কড়া নিরাপত্তায় কাশিমপুর কারাগারে নিয়ে যাওয়া হয়।

২০১৪ সালে নূর হোসেনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ বাদী হয়ে এই অস্ত্র আইনে মামলা দায়ের করেছিল।

২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোড থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাতজন অপহৃত হন। ৩০ ও ৩১ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে তাদের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় হওয়া মামলায় জেলা ও দায়রা জজ আদালত নূর হোসেন, র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড প্রদান করেছেন।


আরও খবর



টাঙ্গাইলে জমি নিয়ে বিরোধে বৃদ্ধকে পিটিয়ে হত্যা

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২০জন দেখেছেন
Image

টাঙ্গাইলে জমি সংক্রান্ত বিরোধের জেরে মোহাম্মদ আলী (৬৫) নামের এক বৃদ্ধকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

রোববার (২৪ জুলাই) সকাল ১০টার দিকে সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের ছোট বৈন্যাফৈর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মোহাম্মদ আলী ওই গ্রামের মৃত নগর আলীর ছেলে।

দাইন্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফজাল হোসেন জাগো নিউজকে বলেন, সকাল সাড়ে ৯টায় জমির সীমানা প্রাচীর তোলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের সঙ্গে আলীর কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে প্রতিপক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে তার ওপর হামলা করেন। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। স্থানীয়রা তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে টাঙ্গাইল সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন জাগো নিউজকে বলেন, বৃদ্ধের মরদেহ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর