Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

এনএসআইয়ের ভুয়া কার্ড ঝুলিয়ে পুলিশের কাছে দাঁড়িয়েছিলেন রুবেল

প্রকাশিত:Friday ১০ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২৭৪জন দেখেছেন
Image

রাজধানীর মোহাম্মদপুর থানার ঢাকা উদ্যান কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) পরিচয়দানকারী এক যুবককে আটক করা হয়েছে। এ সময় তার কাছ থেকে এনএসআইয়ের সহকারী পরিচালক পদের একটি ভুয়া পরিচয়পত্র জব্দ করা হয়। আটক ব্যক্তির নাম রুবেল ইসলাম (২৮)।

আটক রুবেল দিনাজপুরের পার্বতীপুর উপজেলার বানিয়াপাড়ার তসলিম উদ্দিনের সন্তান। তিনি ঢাকা উদ্যানের বি-ব্লকের তিন নম্বর রোডের একটি বাসায় ভাড়া থাকেন। তার সঙ্গে থাকা মোবাইল ফোন জব্দ করেছে পুলিশ।

শুক্রবার (১০ জুন) রাতে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন ট্রাফিক মোহাম্মদপুর জোনের এটিএসআই মো. আহসান।

তিনি জানান, এনএসআই পরিচয় দেওয়া এক যুবককে আটক করা হয়েছে। আটক যুবক রুবেল নীলক্ষেতের একটি কম্পিউটারের দোকান থেকে এনএসআইয়ের ভুয়া কার্ড তৈরি করে প্রতারণা করে আসছিলেন। তাকে মোহাম্মদপুর থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এটিএসআই মো. আহসান আরও জানান, শুক্রবার জুমআর নামাজ শেষে ঢাকা উদ্যান কেন্দ্রীয় মসজিদের সামনে বিক্ষোভ করছিলেন মুসল্লিরা। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে অবস্থান করছিলেন রুবেল। তার বুকে ঝুলানো আইডি কার্ড দেখে কর্তব্যরত গোয়েন্দা সদস্যদের সন্দেহ হলে তারা বিষয়টি মোহাম্মদপুর থানা পুলিশকে জানান। পুলিশ তাৎক্ষণিকভাবে রুবেলকে আটক করে হেফাজতে নেয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেকে ভুয়া এনএসআই সদস্য পরিচয় দেওয়ার কথা স্বীকার করেছেন রুবেল। পুলিশকে তিনি জানিয়েছেন, নীলক্ষেতের একটি কম্পিউটারের দোকান থেকে এনএসআইয়ের ভুয়া কার্ড তৈরি করে প্রতারণা করে আসছিলেন। রুবেল নির্দিষ্ট কোনো পেশা নেই।

রুবেলে বিষয়ে বিস্তারিত খোঁজ-খবর নেওয়া হচ্ছে বলে জানিয়েছে এনএসআইয়ের একটি সূত্র।


আরও খবর



পদ্মা সেতুতে ট্রাক উল্টে আহত ৩

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৮জন দেখেছেন
Image

মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উত্তর ভায়াডাক্টে পেঁয়াজবাহী ট্রাক উল্টে তিনজন আহত হয়েছেন। পদ্মা সেতুতে যান চলাচলের দ্বিতীয় দিনে সোমবার (২৭ জুন) বিকেল ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

jagonews24

ঘটনাস্থলে উপস্থিত এক পুলিশ সদস্য জানান, আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। দ্রুত গতিতে গাড়িটি আসছিল। নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। তিনজন আহত হয়েছেন। একজনের অবস্থা আশঙ্কাজনক।

ট্রাকে থাকা পেঁয়াজের মালিক সাহেদ বলেন, ‘ফরিদপুর থেকে ১৩৪ বস্তা পেঁয়াজ নিয়ে ঢাকার শ্যামবাজারে যাচ্ছিলাম। সেতুর মাওয়া প্রান্তে এসে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। পরে সেতুর রেলিংয়ে ধাক্কা খেয়ে উল্টে যায়।’


আরও খবর



আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত গেলো ৮২ টন এলপি গ্যাস

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে ৮২ টন এলপি গ্যাস রপ্তানি হয়েছে। বুধবার (৮ জুন) দুপুর ১২টায় গ্যাসবোঝাই পাঁচটি ট্যাংক আগরতলা স্থলবন্দরে প্রবেশ করে।

এর আগে ৩১ মে দুটি ট্যাংকে প্রথমবারের মতো আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে প্রায় ৩৫ টন এলপি গ্যাস রপ্তানি করে ওমেরা পেট্রোলিয়াম লিমিটেড। তবে গ্যাস রপ্তানির জন্য কোনো শুল্ক পায়নি আখাউড়া স্থল শুল্ক স্টেশন কর্তৃপক্ষ।

jagonews24

কাস্টমস ক্লিয়ারিংয়ের দায়িত্বে থাকা সিঅ্যান্ডএফ এজেন্ট মৌ এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী মোহসীন আহমেদ সরকার জানান, আমরা শুধু রপ্তানিকৃত গ্যাসের কাস্টমস ক্লিয়ারিংয়ের দায়িত্ব পালন করছি। মধ্যপ্রাচ্যের কোনো দেশ থেকে আনা গ্যাস বাংলাদেশে প্রক্রিয়াজাত করে ওমেরা পেট্রোলিয়াম লিমিটেড ভারতে পাঠিয়েছে। এ বন্দর দিয়ে প্রায় ৫০ হাজার টন গ্যাস পাঠানোর কথা রয়েছে। একাধিক কোম্পানি গ্যাস পাঠাবে বলে জানতে পেরেছেন তিনি।

এই গ্যাস রপ্তানির জন্য স্থলবন্দর কর্তৃপক্ষ ট্যাংকারের ওজন, অবস্থান ও প্রবেশ ফি এবং ভ্যাট হিসেবে প্রত্যেকটি ট্যাংক থেকে ৪৭৯ দশমিক ৬১ টাকা করে পেয়েছে বলে জানান স্থলবন্দরের পরিদর্শক (ট্রাফিক) মো. জাকির হোসেন।


আরও খবর



গ্যাসের মূল্য বৃদ্ধিতে বিভিন্ন মহলের প্রতিবাদ

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৫৪জন দেখেছেন
Image

আবাসিক খাতে প্রাকৃতিক গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন মহল, সামাজিক ও রাজনৈতিক সংগঠন। রোববার (৫ জুন) গ্যাসের দাম বাড়ানোর ঘোষণার পর গণমাধ্যমে পাঠানো পৃথক পৃথক বিবৃতিতে এই প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে ১৯৯০ এর স্বৈরাচারবিরোধী আন্দোলনের নেতারা বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধির ঘোষণা দেশবাসীকে হতাশ করেছে। দেশে বেকারত্ব বৃদ্ধি, কর্মহীনতা, দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধির কারণে এরই মধ্যে সাধারণ মানুষ পরিবার নিয়ে কষ্টে দিনাতিপাত করছে। মানুষ আশা করছিলো বাজার মূল্য নিয়ন্ত্রণে সরকার কার্যকর ভূমিকা রাখবে। কিন্তু দেশে খাদ্যপণ্য এখন মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। এ অবস্থায় অনাবাসিকসহ সব ক্ষেত্রে গ্যাসের মূল্যবৃদ্ধি দেশবাসীকে হতাশ করেছে। এতে করে বাজার ব্যবস্থা, উৎপাদন বণ্টন সবক্ষেত্রে প্রভাব পড়বে। মানুষের ভোগান্তি আরও বাড়বে।

বিবৃতিতে সংগঠনটির পক্ষ থেকে গ্যাসের মূল্য প্রত্যাহারের দাবি জানানো হয়।

বিবৃতিতে সই করেন, নাজমুল হক প্রধান, মোস্তফা ফারুক, নুর আহমেদ বকুল, শফি আহমেদ, বজলুর রশিদ ফিরোজ, আখতার সোবহান মাশরুর, আমিনুল ইসলাম, মনসুরুল হাই সোহন, সুজাউদ্দিন জাফর, ডা. সরদার ফারুক, মুখলেছউদ্দিন শাহীন, সিরাজুমমূনীর, রেজাউল করিম শিল্পী, রাজু আহমেদ, সালেহ আহমেদ, হারুন মাহমুদ, জায়েদ ইকবাল খান, কামাল হোসেন বাদল, বদরুল আলম প্রমুখ।

অপরদিকে সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক সালেহ আহমেদ বলেন, মহামারি, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ পরিস্থিতিতে এমনিতেই দেশের মানুষের অসহায়ত্বের শেষ নেই। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের কয়েক দফা মূল্যবৃদ্ধি, কর্মহারা মানুষের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে, বেকারত্বের জর্জরিত সময়ে গ্যাসের মূল্যবৃদ্ধির ঘোষণা জাতীয় আত্মহত্যার শামিল।

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রভাবে দেশে নতুন করে উৎপাদন বণ্টন বাণিজ্যসহ সব ক্ষেত্রে নৈরাজ্য নেমে আসবে বলে মন্তব্য করেন তিনি। একই সঙ্গে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রত্যাহারের দাবি জানান।

ন্যাপ সভাপতি পঙ্কজ ভট্টাচার্য এক বিবৃতিতে বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধির ঘোষণা জাতীয় জীবনে বিপর্যয় নেমে আসবে। প্রায় তিন বছর হতে চলেছে করোনা বিপর্যয়ের কারণে উৎপাদন-বণ্টন, শিল্প-বাণিজ্যে মন্দা। তার ওপর ইউক্রেন-রাশিয়া যুদ্ধে বিশ্বব্যাপী নতুন করে বিপর্যয় নেমে এসেছে। আমাদের দেশে এই অজুহাতে প্রায় সব পণ্যের দাম বাড়িয়ে জনগোষ্ঠীর ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। মানুষ পরিবার নিয়ে অসহায় জীবন যাপন করছে। এমতাবস্থায় গ্যাসের মূল্যবৃদ্ধির ঘোষণায় জাতীয় জীবনে বিপর্যয় ডেকে আনবে।


আরও খবর



চায়ে বিষাক্ত রাসায়নিক: ভারতের চালান ফিরিয়ে দিচ্ছে অনেক দেশ

প্রকাশিত:Saturday ০৪ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১০৩জন দেখেছেন
Image

চায়ের ভেতর কীটনাশক ও মাত্রাতিরিক্ত রাসায়নিকের উপস্থিতির কারণে ভারতের চালান ফিরিয়ে দিয়েছে দেশ-বিদেশের বেশ কিছু ক্রেতা। শুক্রবার (৩ জুন) ভারতীয় চা রপ্তানিকারক সমিতির (আইটিইএ) চেয়ারম্যান অংশুমান কানোরিয়ার উদ্ধৃতি দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা পিটিআই।

শ্রীলঙ্কায় সংকটের কারণে বৈশ্বিক চায়ের বাজারে যে শূন্যতা তৈরি হয়েছে, তার সুবিধা নিয়ে রপ্তানি বাড়ানোর স্বপ্ন দেখছিল ভারতীয় চা বোর্ড। কিন্তু বিভিন্ন দেশ থেকে রপ্তানির চালান প্রত্যাখ্যাত হওয়ায় সেই স্বপ্ন এখন হাওয়ায় মিলিয়ে যেতে বসেছে।

আইটিইএ চেয়ারম্যান বলেন, দেশে বিক্রি হওয়া সব চায়ে অবশ্যই ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথোরিটি অব ইন্ডিয়ার (এফএসএসএআই) নিয়ম মেনে চলতে হয়। তবে বেশিরভাগ ক্রেতা এমন চা পাচ্ছেন, যাতে অস্বাভাবিক মাত্রায় রাসায়নিক উপাদান রয়েছে।

jagonews24

তিনি জানান, অনেক দেশ চা আমদানিতে কঠোর নিয়মকানুন অনুসরণ করছে। বেশিরভাগ দেশ বিভিন্ন রূপে ইউরোপীয় ইউনিয়নের মানদণ্ড অনুসরণ করে, যা ভারতের নিয়মের চেয়ে অনেক বেশি কঠোর।

অংশুমান বলেন, আইন মেনে চলার পরিবর্তে অনেকে এফএসএসএআই’র নিয়মগুলোকে আরও উদার করতে সরকারের কাছে অনুরোধ করছে। কিন্তু এটি সবখানে একটি ভুল সংকেত পাঠাবে। কারণ চাকে সারাবিশ্বে স্বাস্থ্যকর পানীয় হিসেবে বিবেচনা করা হয়।

ভারতীয় চা বোর্ডের এক জ্যেষ্ঠ কর্মকর্তা পিটিআই’কে জানিয়েছেন, এ বিষয়ে চা প্যাকেটজাতকারী ও রপ্তানিকারকদের কাছ থেকে অভিযোগ পেয়েছেন তারা।

তিনি বলেন, বারবার বলা হয়, উৎপাদকদের অবশ্যই এফএসএসএআই’র নিয়ম কঠোরভাবে মেনে চলতে হবে। কিন্তু বিদ্যমান নিয়ম পরিবর্তনের দাবি তুলেছে উৎপাদক সংস্থাগুলো। তবে এটি স্পষ্ট যে, রপ্তানির ক্ষেত্রে আমদানিকারক দেশগুলোতে বিদ্যমান নিয়ম মেনে চলা উচিত।

২০২১ সালে মোট ১৯ কোটি ৫৯ লাখ কেজি চা রপ্তানি করেছিল ভারত। এ থেকে তাদের আয় হয়েছিল প্রায় ৫ হাজার ২৪৬ কোটি রুপি। ভারতীয় কর্তৃপক্ষ এ বছর চা রপ্তানিতে ৩০ কোটি কেজির মাইলফলক পেরোনোর লক্ষ্য নির্ধারণ করেছে। ভারতীয় চায়ের প্রধান ক্রেতা ইরান এবং কমনওয়েলথভুক্ত দেশগুলো।

সূত্র: এনডিটিভি


আরও খবর



চট্টগ্রামে পাহাড় ধসে নিহত ৪

প্রকাশিত:Saturday ১৮ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৪৭জন দেখেছেন
Image

চট্টগ্রামে আকবর শাহ এলাকায় পাহাড় ধসে চারজনের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৭) রাতে এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন শাহিনুর আকতার (৩০) ও মাহিনুর আকতার (২০)। তারা আপন দুই বোন। আর বাকি দুজন হলেন লিটন (২১) এবং ইমন (১৪)। তারাও আপন দুই ভাই।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন অফিসার এনামুল হক জাগো নিউজকে বলেন, বরিশাল ঘোনার পাহাড় ধসে আহত ছয়জনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। অন্যদিকে বিজয় নগর লেকসিটি এলাকার পাহাড় ধসে লিটন ও ইমন নামে আপন দুই ভাইয়ের মরদেহ মাটি চাপা থেকে উদ্ধার করা হয়।


আরও খবর