Logo
আজঃ সোমবার ২০ মে ২০24
শিরোনাম

এমপি ফারুক চৌধুরীকে কেন্দ্রীয় নেতা হিসেবে দেখতে চায় তানোর বাসী

প্রকাশিত:বুধবার ২১ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ২৭১জন দেখেছেন

Image
তানোর(রাজশাহী)প্রতিনিধি ; স্বাধীনতার পর থেকে রাজশাহী-১ তানোর গোদাগাড়ী আসনটিকে ভিআইপি হিসেবে দেখা হলেও তানোরের কোন কৃতি সন্তান মহান সংসদে যেতে পারেন নি। এই ঘাটতি উপজেলা বাসীকে এক ধরনের বেদনা দিত। কিন্তু তানোরের কৃতি সন্তান শহীদ পরিবারের জমিদার আলহাজ্ব ওমর ফারুক চৌধূরী প্রথমবারের মত জাতীয় নির্বাচন করে মহান সংসদে প্রতিনিধিত্ব করছেন। যা উপজেলা বাসীর এক গর্বের বিষয়। এমপি জেলা সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করে সংগঠনকে এক নতুন রুপ দিয়েছেন। যা অতীতে কেউ পারেন নি। শুধু সভাপতি সম্পাদক না দেশরত্ন শেখ হাসিনার আস্থা অর্জন করায় তাকে শিল্পপতি মন্ত্রী করেছিলেন। চলতি মাসের আগামী ২৪ ডিসেম্বর আওয়ামীলীগের কেন্দ্রীয় সম্মেলন। এজন্য আপামর তানোর বাসীর প্রানের দাবি বরেন্দ্রভূমির পোড়া মাটির সন্তান ফারুক চৌধূরীকে কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতা  হিসেবে দেখতে চায়। কারন তিনিই একমাত্র ব্যক্তি যিনি জেলার দায়িত্বে থাকা কালীন বিএনপি জামাতের আতুর ঘর ভেঙ্গে মুক্তিযুদ্ধের চেতনার শক্তিকে নিষ্ঠার সাথে প্রতিষ্ঠিত করেছেন। যাকে বলে নেতৃত্ব তৈরির কারিগর, রাজনীতির এক বটওবৃক্ষ।

জানা গেছে, উপজেলার কলমা ইউনিয়ন(ইউপির)  চোরখৈর গ্রামের জমিদার শহীদ আজিজুল হকের গর্বিত সন্তান জমিদার ওমর ফারুক চৌধূরী। তিনি রাজনীতে আসেন ২০০০ সালের দিকে। এর আগে তিনি ব্যবসা করতেন। সফল ব্যবসায়ী হিসেবে সিআইপি অর্জন করেন এবং রাজশাহী চেম্বার্স অব কমার্সের সভাপতি নির্বাচিত হয়েছিলে। সে সময় উপজেলা বাসীর ধারনা হয়েছিল ফারুক চৌধূরী রাজনীতিতে আসছেন। রাজনীতির প্রথম অবস্থায় বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন ওমর ফারুক চৌধূরীকে বিগত ২০০১ সালের জাতীয় নির্বাচনে এমপি হিসেবে মনোনায়ন দেন। ওই নির্বাচনে যদিও ফারুক চৌধুরী পরাজিত হয়েছিলেন, কিন্তু আগামীর এমপি সেটাও জানান দিয়েছিলেন, যা তানোর গোদাগাড়ীর রাজনৈতিক নেতারা টের পেয়েছিলেন। যার ফলে বিগত ২০০৮ সালের জাতীয় নির্বাচনে চমক দেখিয়ে বরেন্দ্রভূমি হিসেবে পরিচিত তানোর উপজেলার সন্তান হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত তানোর গোদাগাড়ীর পাড়া মহল্লায় প্রতিষ্ঠিত করেন দলকে,তৈরি করেন ঘরে ঘরে মুক্তিযুদ্ধের চেতনা জাতির জনকের আদর্শ পৌছিয়ে দেন সবার মাঝে। 

পৌর আওয়ামীলীগ নেতা বিশিষ্ট ব্যবসায়ী আবুল বাসার সুজন জানান, আজ যারা এমপির বিরুদ্ধে নানা ভাবে রাজনীতির মাঠ থেকে সরানোর নানা চক্রান্ত চলছে। ফারুক চৌধুরী তানোরের গর্বিত সন্তান। তিনি সাবেক জেলা সভাপতি, সম্পাদক ও শিল্পপতি মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন নিষ্ঠার সাথে। তিনি আছেন বলেই তানোর গোদাগাড়ীর আপামর জনতা শান্তিতে জীবন যাপন করছেন। আসলে দাত থাকতে তার মর্যাদা দিতে জানিনা। নষ্ট হলে বুঝতে পারা যায় এর মর্ম। এমপি ভাই নেতাকর্মীদের যে ভাগে আগলে রাখেন, আল্লাহ না করুক কোন কারনে তিনি না থাকলে হাড়েহাড়ে টের পাবে সাধারন মানুষ ও তৃনমূলের নেতাকর্মীরা। আমরা মনে প্রানে চায় দেশরত্ন জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী যেন রাজশাহী অঞ্চলের রাজনীতির বটওবৃক্ষ এমপি ফারুক চৌধূরীকে কেন্দ্রীয় নেতা করা হোক। তার সকল ধরনের যোগ্যতা রয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক প্রভাষক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার বলেন, এমপি ফারুক চৌধূরী গর্বিত পিতা মাতার গর্বিত সন্তান এবং তানোর বাসীর অহংকার। মনে প্রানে বিশ্বাস করি জননেত্রী এই সম্মেলনে বরেন্দ্র ভূমির পোড়া মাটির সন্তান এমপি ফারুক চৌধূরীকে কেন্দ্রীয় নেতা করবেন। কারন ফারুক চৌধূরী রাজনীতিতে আসার পর জামাত বিএনপির ঘাটও তানোর গোদাগাড়ী। রাজনৈতিক প্রজ্ঞা দিয়ে সবকিছু তচনছ করে মুক্তিযুদ্ধের চেতনাকে প্রতিষ্ঠিত করেছেন। তিনি নেতৃত্ব গড়ার কারিগর। তারমত নেতার সাথে রাজনীতি করতে পেরে মহান রবের শুকরিয়া আদায় করছি। এমপির মাধ্যমে সব চাওয়া পুরুন করেছে বঙ্গকন্যা, এখন এক একটায় চাওয়া এমপিকে কেন্দ্রীয় নেতা করা হোক। তার সকল যোগ্যতা রয়েছে,   এটা দলের দাবি না তানোর বাসীর চাওয়া।যিনি বিগত স্থানীয় নির্বাচনে কখনো নৌকার বাহিরে যাননি। জননেত্রীর প্রার্থীর পক্ষে প্রানপনে লড়াই করেছেন। জননেত্রী ভালোভাবেই জানেন এমপি ফারুক চৌধূরী সম্পর্কে। সুতরাং আমার বিশ্বাস এমপিকে কেন্দ্রীয় নেতা করবেন নেত্রী।

উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না জানান, ফারুক চৌধূরী তানোর বাসীর জন্য মহান সৃষ্টিকর্তার এক বিশাল নিয়ামত। তিনি যে ভাবে ঘুনে ধরা দলকে সুসংগঠিত করেছেন তা কেন্দ্রীয় নেতারা জানেন। তিনি রাজনীতির বরেন্দ্র ভূমির বটওবৃক্ষ। বৃক্ষ যখন ছায়া দেয় তার মর্ম বুঝিনা,  আর যখন ছায়া দিতে পারেনা, তখন বুঝি ছায়ার মর্ম। এমপির দরজা সবার জন্য উন্মুক্ত। তার সাথে সবাই কথা বলতে পারেন। এমপি দূই উপজেলায় সম্প্রীতির রাজনৈতিক ধারক বাহক। এমপিকে নিয়ে তানোর বাসীর চাওয়া পাওয়া সবই পুরুন করেছেন মমতাময়ী বঙ্গকন্যা বিশ্বনেতা দেশরত্ন শেখ হাসিনা। বরেন্দ্রভূমি পোড়া মানুষের প্রানের ও সময়ের দাবি শহীদ পরিবারে গর্বিত সন্তান জাতীয় চার নেতা শহীদ এএইচএম কামরুজ্জামানের যোগ্য উত্তরসুরী এমপি ফারুক চৌধূরীকে কেন্দ্রীয় নেতা হিসেবে চায় আপামর তানোরের জনসাধারন।


আরও খবর



মাগুরায় কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উদযাপন

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১১৪জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:'স্মার্ট শিক্ষা, স্মার্ট দেশ' স্লোগানে মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউট এর উদ্যোগে মাগুরায় কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপিত হয়েছে।

২৮ এপ্রিল, রবিবার সকালে প্রতিষ্ঠানটির আয়োজনে একটি র‍্যালি শহরের প্রধান প্রধান সড়ক অতিক্রম শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা ও অবিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মনির হোসেনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) (অতিরিক্ত দায়িত্ব)প্রশান্ত কুমার বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ রোকুনুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও উপ-পরিচালক, স্থানীয় সরকার (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুল কাদের। মাগুরা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ডক্টর মোঃ‌মিজানুর রহমান, শালিখা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ মশিউর রহমান সহ শিক্ষক-শিক্ষার্থীগণ।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, টেকসই উন্নয়ন ও আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই।  প্রধানমন্ত্রী দেশের সার্বিক উন্নয়নের জন্য কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষাকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন।

আরও খবর



তানোরে মাসিক সাধারণ সভা ও চেক বিতরণ

প্রকাশিত:শুক্রবার ১৭ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৪৫জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরের দিকে উপজেলা পরিষদের আয়োজনে ও পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না সভাপতিত্বে অনুষ্ঠিত হয় সাধারণ সভা। এতে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ইউএনও মোস্তাফিজুর রহমান, অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিম, টিএইচও বার্নাবাস হাসদাক, মাধ্যমিক শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান, প্রাথমিক শিক্ষা অফিসার মনিরা বেগম,প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: ওয়াজেদ আলী, কৃষি অফিসার সাইফুল্লাহ আহম্মেদ, মহিলা বিষয়ক কর্মকর্তা এম ফজলুর রহমান, মৎস্য কর্মকর্তা বাবুল, সমাজ সেবা অফিসার মোহাম্মাদ হোসেন, কলমা ইউপি চেয়ারম্যান খাদেমুন নবী বাবু চৌধুরী, পাঁচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, সরনজাই ইউপি চেয়ারম্যান নাজিমুদ্দিন বাবু, সরনজাই ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক খাঁন, কামারাগাঁ ইউপির প্যানেল চেয়ারম্যান আলাউদ্দিন প্রামানিক, তানোর পৌরসভার প্যানেল মেয়র আরব আলী প্রমুখ। এসময় উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন। 
এদিকে সমাজ সেবা দপ্তর থেকে চারজন ক্যান্সার রোগীর মাঝে ৫০ হাজার টাকা করে দুই লাখ টাকার চেক বিতরন করেন চেয়ারম্যান ও ইউএনও।

আরও খবর



রংপুরে পপুলার লাইফ ইনস্যুরেন্সের বীমাদাবীর ৪ কোটি ১২ লক্ষ টাকার চেক হস্তান্তর ও বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১৩৮জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম, জয়পুরহাট প্রতিনিধিঃপপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের রংপুর অঞ্চলের মেয়াদ উত্তীর্ণ গ্রাহকদের বীমাদাবীর ৪ কোটি ১২ লক্ষ টাকার চেক হস্তান্তর ও বার্ষিক সম্মেলন  অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) সকালে রংপুর চেম্বার ভবন মিলনায়তনে এ  বীমাদাবীর চেক হস্তান্তর ও বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের আল বারাকা ডিপিএস প্রকল্পের প্রকল্প পরিচালক সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে মেয়াদ উত্তীর্ণ বীমাদাবীর চেক হস্তান্তর ও বার্ষিক সম্মেলনে  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের  ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট ও বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের কার্য নির্বাহী সদস্য  বি এম ইউসুফ আলী। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক (ব্রাঞ্চ কন্ট্রোল) সৈয়দ মোতাহার হোসেন, জনপ্রিয় বীমা প্রকল্পের উপ- ব্যবস্থাপনা  পরিচালক কামাল হোসেন মহসিন, আল বারাকাহ ইসলামী ডিপিএস প্রকল্পের উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও প্রকল্প  পরিচালক সেলিম মিয়া, জনপ্রিয় বীমা প্রকল্পের উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও উর্দ্ধতন প্রকল্প পরিচালক জাহাঙ্গীর হোসন, আল আমিন বীমা প্রকল্পের নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক বিল্লাল হোসেনের।

এ সময়ে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, একক বীমা প্রকল্পের প্রকল্প ইনচার্জ আফজাল হোসেন, জনপ্রিয় বীমা প্রকল্পের প্রকল্প ইনচার্জ সাইফুল ইসলাম রাশেদ, আল আমিন বীমা প্রকল্পের প্রকল্প ইনচার্জ  জসিম উদ্দিন।

সম্মেলন শেষে ৪ কোটি ১২ লক্ষ টাকার বীমা দাবীর চেক গ্রাহকদের হাতে হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের  ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট ও বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের কার্য নি

আরও খবর



মিল্টন সমাদ্দার ভুয়া মৃত সনদ নিজেই তৈরি করতো: ডিবি

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১২৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ জানিয়েছেন, রাতের আঁধারে ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দার প্রায় ৯০০ মরদেহ দাফনের ভুয়া মৃত সনদ নিজেই তৈরি করেছেন বলে।

বৃহস্পতিবার (২ মে) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়েজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

ডিবিপ্রধান বলেন, আপনারা জানেন মিল্টন সমাদ্দারকে আমরা বুধবার রাতে গ্রেপ্তার করেছি। ইতোমধ্যে তার বিরুদ্ধে তিনটি মামলা হয়েছে। এরমধ্যে রাতের আঁধারে সিটি করপোরেশনের সনদ ছাড়াই মৃতদেহ দাফন করার অভিযোগে একটি মামলা হয়েছে। এই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে ৭ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।

হারুন অর রশীদ বলেন, রাতের আঁধারে মিল্টন সমাদ্দার মরদেহ দাফন করতেন। সিটি করপোরেশনের সিল নিজেই মারতেন। সেই কাগজগুলো আমরা উদ্ধার করেছি। লাশ দাফন করার ক্ষেত্রে সিটি করপোরেশনের সনদ সে নিতো না। নিজেই লিখে সই করতো। সিলসহ কাগজপত্র উদ্ধার করা হয়েছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার বলেন, মিল্টনকে রিমান্ডে আনার পরে তার স্ত্রীকেও ডাকা হবে। তবে কোনো ভুক্তভোগী যদি মামলা করেন তাহলে তার স্ত্রীকেও আমরা গ্রেপ্তার করব।


আরও খবর



ঝিনাইদহ সদর উপজেলা পরিষদ ও কালীগঞ্জ উপজেলা পরিষদের ১ম দফা নির্বাচন জমে উঠেছে

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৬৮জন দেখেছেন

Image

কামরুজ্জামান ঝিনাইদহ প্রতিনিধি:ঝিনাইদহ সদর উপজেলা পরিষদ ও কালীগঞ্জ উপজেলা পরিষদের ১ম দফা নির্বাচন প্রচন্ড তাপদাহের মধ্যেও জমে উঠেছে। ঝিনাইদহ সদর উপজেলায় প্রার্থী হয়েছেন জেড এম রশিদুল আলম, মিজানুর রহমান মাছুম, গোলাম ছরওয়ার খান সঁউদ, এস এম আনিচুর রহমান, নূরে আলম বিপ্লব। সদর উপজেলা নির্বাচনে রশিদ ও মাছুমের প্রচারণা বেশি দেখা যাচ্ছে। সদরে ১৭টি ইউনিয়নে মোট ভোটার কেন্দ্র রয়েছে ১৬৫ টি। ৩ লাখ ৯০ হাজার ৯২৮ ভোটারের মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৯৫ হাজার ৪০৬ জন ও মহিলা ভোটার এক লাখ ৯৫ হাজার ৫১৯ জন। কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হয়েছেন শিবলী নোমানী, জাহাঙ্গীর হোসেন সোহেল, মতিয়ার রহমান মতি, রাশেদ শমশের ও ইমদাদুল হক। ১১ টি ইউনিয়নে মোট ভোট কেন্দ্র ৯১ টি। মোট ভোটার ২ লাখ ৪৪ হাজার ৯২৪। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ২৪ হাজার ৩২৮ জন ও মহিলা ভোটার এক লাখ ২০ হাজার ৫৫৩।  



আরও খবর