Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

এমপি আনার হত্যা:৬ দিনের রিমান্ডে ফয়সাল-মোস্তাফিজুর

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৮৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ফয়সাল আলী ও মোস্তাফিজুর রহমানের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত ঝিনাইদাহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যা মামলায় গ্রেপ্তার ।

বৃহস্পতিবার (২৭ জুন) আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চান তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার মাহফুজুর রহমান। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ এ আদেশ দেন।

বুধবার মামলার পলাতক এ দুই আসামিকে হেলিকপ্টারে খাগড়াছড়ি ও চট্টগ্রামের বিভিন্ন পাহাড়ে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে ডিএমপির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদের নেতৃত্বে ডিবির একাধিক টিম।

ভারতে আনোয়ারুল আজীম আনার হত্যার মূলহোতা শিমুল ভুঁইয়ার পর দ্বিতীয় ও তৃতীয় ব্যক্তি হিসেবে জড়িত ছিল ফয়সাল ভুঁইয়া ও মোস্তাফিজুর রহমান। ১৯ মে তারা দেশে ফেরে। শিমুল ভুঁইয়ার কাছ থেকে পায় ৩০ হাজার টাকা। সেই টাকা নিয়ে সীতাকুণ্ড পাতাল কালীমন্দিরে তারা হিন্দু পরিচয়ে আশ্রয় নেয়। সেখানে তারা ২৩ দিন অবস্থান করে।

উল্লেখ্য, গত ১২ মে চিকিৎসার জন্য ঝিনাইদহের কালীগঞ্জ থেকে ভারতে যান এমপি আনার। ওঠেন পশ্চিমবঙ্গের বরাহনগর থানার মণ্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে। পরদিন চিকিৎসক দেখানোর কথা বলে ওই বাড়ি থেকে বের হন। এরপর থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হন তিনি।

পাঁচদিন পর ১৮ মে বরাহনগর থানায় আনোয়ারুল আজীম নিখোঁজের বিষয়ে একটি জিডি করেন বন্ধু গোপাল বিশ্বাস। এরপরও খোঁজ মেলেনি তিনবারের এই সংসদ সদস্যের। ২২ মে হঠাৎ খবর ছড়ায়, কলকাতার পার্শ্ববর্তী নিউটাউন এলাকায় সঞ্জীবা গার্ডেনস নামে একটি আবাসিক ভবনের বিইউ ৫৬ নম্বর রুমে আনোয়ারুল আজীম খুন হয়েছেন। ঘরের ভেতর পাওয়া যায় রক্তের ছাপ। তবে ঘরে মেলেনি মরদেহ।

এ ঘটনায় ২২ মে ঢাকার শেরেবাংলা নগর থানায় মামলা করেন তার মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।


আরও খবর



হিযবুত তাহরীরের শীর্ষ নেতা মতিঝিল থেকে গ্রেপ্তার

প্রকাশিত:সোমবার ১৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৭৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘হিযবুত তাহরীর’র শীর্ষ নেতা মো. মাসুদুর রহমানকে (৪২) গ্রেপ্তার করেছে র‍্যাব-২। সন্ত্রাসবিরোধী আইনের মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত তিনি। রোববার রাতে রাজধানীর মতিঝিল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সোমবার (১৫ জুলাই) র‍্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি শিহাব করিম এ তথ্য জানান।

তিনি বলেন, গ্রেপ্তার মাসুদুর রহমান নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘হিযবুত তাহরীর’র শীর্ষ নেতা ও দাওয়াতি বিভাগের দায়িত্বশীল সদস্য। রাজধানীর মোহাম্মদপুর থানা ও শেরেবাংলা নগর থানার মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি। দীর্ঘদিন আত্মগোপনে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে চলছিলেন তিনি।

এএসপি শিহাব করিম বলেন, আত্মগোপনে ‘হিযবুত তাহরীর’র কার্যক্রম অব্যাহত রাখেন। গ্রেপ্তার মাসুদুর রহমান ২০০৭ সালে পড়াশোনা করা অবস্থায় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর’র সঙ্গে জড়িত হন। তিনি এমবিএ শেষে একটি রিয়েল এস্টেট ব্যবসার সঙ্গে জড়িত থাকা অবস্থায় উগ্র জঙ্গিবাদী বই প্রচার ও নওযুবক তথা তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করে আসছিলেন।

এছাড়া বিভিন্ন মসজিদে রাষ্ট্র ও সরকারবিরোধী লিফলেট বিতরণ ও দাওয়াতি কাজ করছিলেন। পরবর্তীতে ২০১২ সালে দুই মামলায় তিনবার গ্রেপ্তার হন।


আরও খবর



আঞ্জুমান মুফিদুল ইসলাম এর উদ্যোগে ঝিনাইদহে বৃক্ষরোপণ

প্রকাশিত:শনিবার ১৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৪৫জন দেখেছেন

Image

কামরুজ্জামান ঝিনাইদহ প্রতিনিধি:ঝিনাইদহ জেলা আঞ্জুমান মুফিদুল ইসলাম এর উদ্যোগে শনিবার সকাল ১১ টায় আঞ্জুমান মিলনায়তনে আলোচনা সভা, দোয়া মাহফিল ও বৃক্ষরোপণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন জেলা শাখার সভাপতি অধ্যক্ষ (অবঃ) মোঃ আমিনুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা আনোয়ারুল ইসলাম, অধ্যক্ষ সাইদুল আলম, জেলা সেক্রেটারী মোঃ আশরাফুল ইসলাম, সমাজসেবক মোকাদ্দেস আলী, কৃষিবীদ আহমেদ হোসেন, এইড এনজিও পরিচালক তারিকুল ইসলাম পলাশ প্রমুখ। অসুস্থ আঞ্জুমান সদস্যদের জন্য এবং প্রতিষ্ঠানের দাতা সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর জন্য বিশেষ দোয়া পরিচালনা করেন মাওলানা আল মাহাদী। পরে প্রতিষ্ঠান প্রাঙ্গনে ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপণ করা হয়। 

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



ভারি বৃষ্টির পূর্বাভাস ৫ বিভাগে

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ জুলাই ২০২৪ | ৮৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আগামী ৪৮ ঘণ্টায় দেশের পাঁচটি বিভাগে ভারি থেকে অতি ভারি বর্ষণের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বৃহস্পতিবার (১১ জুলাই) ভারি বর্ষণের সতর্কবাণীতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

এতে বলা হয়েছে, বাংলাদেশের ওপর মৌসুমি বায়ু সক্রিয় থাকায় রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ১১ জুলাই বেলা ১১টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টায় ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। ভারি বর্ষণজনিত কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের শঙ্কা রয়েছে।

এদিকে, আবহাওয়ার আরেক বিজ্ঞপ্তিতে বলা হয়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

সারাদেশে দিনের এবং রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



কোটার বিষয়টি সুন্দরভাবে নিষ্পত্তি হোক: জনপ্রশাসনমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আমরাও চাই কোটার বিষয়টি সুন্দরভাবে নিষ্পত্তি হয়ে যাক বলেছেন জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন।

বৃহস্পতিবার (১১ জুলাই) সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায়ের ওপর বুধবার (১০ জুলাই) চার সপ্তাহের জন্য স্থিতাবস্থা জারি করেছেন আপিল বিভাগ।

একইসঙ্গে এই সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষ ও শিক্ষার্থীদের হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করতে বলেছেন আদালত। এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য ৭ আগস্ট দিন ধার্য করা হয়েছে।

এ আদেশের ফলে মুক্তিযোদ্ধা কোটা বাতিল করে ২০১৮ সালে সরকারের জারি করা পরিপত্র বহাল থাকছে বলে জানিয়েছেন আইনজীবীরা।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



জলঢাকা পৌরসভার উম্মুক্ত বাজেট ঘোষনা

প্রকাশিত:সোমবার ০১ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১০২জন দেখেছেন

Image

জলঢাকা,নীলফামারী, প্রতিনিধি:নীলফামারীর জলঢাকা পৌরসভার ২০২৪-২৫ অর্থবছরের উম্মুক্ত  বাজেট পেশ করা হয়েছে। (৩০জুন) রবিবার জলঢাকা পৌরসভা ছাঁদে উম্মুক্ত মঞ্চে    পৌর মেয়র নাসিব সাদিক হোসেন (নোভা) ২০২৪-২৫ অর্থবছরের ৪১ কোটি ১৪ লাখ ৬৭ হাজার ৬ শত ৯৬ টাকার বাজেট ঘোষণা করেন। এ বাজেটে রাজস্ব খাতে মোট আয় ধরা হয়েছে ৪১ কোটি ১৪ লাখ ৬৭ হাজার ৬শত ৯৬  টাকা, রাজস্ব খাতে মোট উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৯৯ লাখ ৬৭ হাজার ৬ শত ৯৬ টাকা। উন্নয়ন সহায়তা  খাত হতে মোট ব্যয় ধরা হয়েছে ৩৫ কোটি ২৫ লাখ  টাকা। উদ্বৃত্ত আয় ১৬ লাখ ৮২  ৬ শত ৯৬।  এ বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে সমপরিমাণ টাকা। এ বাজেট অনুষ্ঠানে পৌর মেয়র সাদিক হোসেন নোভার  সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান আনছার আলী মিন্টু। পৌর নির্বাহী কর্মকর্তা আশরাফুজ্জামান এর সঞ্চালনায় বাজেট অধিবেশনে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামিলীগ সভাপতি সাবেক সাংসদ গোলাম মোস্তফা এমপি, ওসি নজরুল ইসলাম মজুমদার, প্যানেল মেয়র রনজিৎ কুমার, মুক্তিযোদ্ধা আব্দুর গাফ্ফার, হিসাব রক্ষক আওলাদ হোসেন, আওয়ামিলীগ নেতা দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামিলীগ সহ- সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন সাদের,পৌর প্রকৌশলী এস এ আলেক জেন্ডার,ব্যবসায়ী জিয়া চৌধুরী, আবুল কালাম আজাদ মাষ্টার,গোলাম মোস্তফা সোহাগ,সাংবাদিক হাসিবুল ইসলাম (মিতু),আসাদুজ্জামান স্ট্যালিন,শাহজাহান কবির লেলিন, আবেদ আলী,মোরতুজা ইসলাম, মাহাদী হাসান মানিক লাল,হাফিজুর  রহমান প্রমুখ। 

বাজেট ঘোষনায় মেয়র বলে, আমার পিতার মৃত্যুবরণ করায় আমি উপনির্বাচনে আপনাদের দয়ায় এবং ভোটে নির্বাচিত হয়েছি। পৌরসভার মানুষের উন্নয়নে আমার পিতার মত আমি কাজ করে যাবো।

পিতা ইলিয়াস হোসেন বাবলু পৌর সভাকে ‘খ‘ শ্রেণী থেকে ‘ক‘ শ্রেণীতে উন্নিত করেছে।উনি সবকিছু করে রেখেছেন আমি শুধু তাঁর পরিকল্পনা অনুযায়ী কাজ উদ্বোধন করব। মেয়র আরো বলেন,আমার প্রথম কাজ জমি অধিগ্রহণ করা। জলঢাকার কেন্দ্র বিন্দুতে পৌর অফিস নির্মান হবে।আমি শপথ নেওয়ার দেড় মাসের মধ্যে সাড়ে ৫ কোটি টাকার টেন্ডার দেওয়া হয়েছে।আমার মেয়াদ কাল আর মাত্র ১৬ মাস।১৬ মাসের মধ্যে এত উন্নয়ন কাজ হবে যা কোন কালেই এ পৌরসভায়  হয়নি।তিনি পৌরসভার  বিভিন্ন রাস্তা-ঘাট, ব্রিজ, ড্রেনসহ পৌরশহরকে মডেল শহর হিসেবে রুপান্তর ও সেবারমান অধিকরত বেগবান করা প্রতিশ্রুতি ব্যক্ত করে বলেন আজকের বাজেট এটা কোন কল্পনা প্রসূত বাজেট নয়,এই বাজেট বাস্তব বাজেট। 

বাজেট অনুষ্ঠানে পৌরসভার কাউন্সিলর, সুধীজন ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


আরও খবর