Logo
আজঃ শুক্রবার ০৩ মে ২০২৪
শিরোনাম

একতারা ছেড়ে ডাব বেছে নিলেন হিরো আলম

প্রকাশিত:শুক্রবার ০১ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | ২৪৬জন দেখেছেন

Image

মারুফ সরকার,স্টাফ রির্পোটার: বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) প্রার্থী হিসেবে নয় বাংলাদেশ কংগ্রেস মনোনীত জাতীয় জোটের গণঅধিকার পার্টি (পিআরপি) থেকে নির্বাচন করার সিদ্ধান্ত জানিয়েছেন আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। হিরো আলমের পক্ষে তার ব্যক্তিগত সহকারী সুজন রহমান শুভ বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. সাইফুল ইসলামের কাছে বিকেল সাড়ে ৩টার দিকে মনোনয়ন জমা দেন।এদিকে ফেসবুকের মাধ্যেমে হিরো আলমের বিষয়ে সব কিছু জানিয়ে দেন বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব এ্যাডঃ ইয়ারুল ইসলামে

হিরো আলমের ব্যক্তিগত সহকারী সুজন রহমান শুভ বলেন, ‘আমরা বগুড়া-৪ আসনে হিরো আলম ভাইয়ের মনোনয়নপত্র জমা দিলাম। আমরা এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেইনি। এবার বাংলাদেশ কংগ্রেস জোটের ডাব প্রতীক নিয়ে নির্বাচন করবেন হিরো আলম।’

তিনি আরও বলেন, সুপ্রিম পার্টির মনোনয়নে একটু ভুল ছিল। তারা আরও একজনকে মনোনয়ন দিয়েছেন, এটা আগে জানা ছিল না। এর আগে গতকাল বুধবার দুপুরে বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) প্রার্থী হিসেবে হিরো আলমের পক্ষে মনোনয়নপত্র তোলা হয়। তবে আজ জমা দেওয়া হলো গণঅধিকার পার্টি থেকে নেওয়া মনোনয়ন।


আরও খবর



ব্যাংকান্স্যুরেন্স ব্যবসা শুরুর অনুমতি পেল প্রাইম ব্যাংক পিএলসি

প্রকাশিত:শনিবার ২০ এপ্রিল ২০24 | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | ৭৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:কেন্দ্রীয় ব্যাংক থেকে ব্যাংকান্স্যুরেন্স ব্যবসা শুরুর অনুমতি পেল বেসরকারি প্রাইম ব্যাংক পিএলসি। সম্প্রতি বাংলাদেশ ব্যাংক কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকিং প্রবিধান ও নীতি বিভাগের (বিআরপিডি) পরিচালক মোহাম্মদ শাহরিয়ার সিদ্দিকী প্রাইম ব্যাংকের কনজুমার ব্যাংকিং বিভাগের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নাজিম এ. চৌধুরীর হাতে অনুমোদনের এ চিঠি হস্তান্তর করেন।

অনুষ্ঠানে কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন- বিআরপিডি বিভাগের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ আশফাকুর রহমান ও যুগ্ম পরিচালক আশরাফুল আলম। এছাড়াও প্রাইম ব্যাংকের চিফ ব্যাংকান্স্যুরেন্স অফিসার মিয়া মোহাম্মদ রবিউল হাসান উপস্থিত ছিলেন।

ব্যাংকাস্যুরেন্স মূলত ব্যাংক ও বীমা কোম্পানির মধ্যে একটি অংশীদারিত্ব, যেখানে ব্যাংক কর্পোরেট এজেন্ট হিসেবে বীমা কোম্পানীর পণ্যগুলো তাদের নিজস্ব ডিস্ট্রিবিউশন চ্যানেলের মাধ্যমে বিক্রয় করবে। গ্রাহকদের বিস্তর পরিসরে বিভিন্ন সেবা সরবরাহ এবং সর্বোচ্চ মানের সেবা নিশ্চিত করতে দেশের শীর্ষস্থানীয় ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড-এর সাথে অংশীদারিত্ব করেছে প্রাইম ব্যাংক।

দেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্যাংক হিসেবে প্রাইম ব্যাংক ব্যাংকান্স্যুরেন্স সেবার মাধ্যমে বাংলাদেশে গ্রাহকদের ইন্স্যুরেন্সের প্রয়োজনীয়তা মেটাতে সক্ষম হবে বলে আশা করা হচ্ছে।


আরও খবর



জয়পুরহাটে মাল্টি পার্টি এ্যাডভোকেসি ফোরামের গোল টেবিল বৈঠকে আলোচকরা

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | ৩৪জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধি:জয়পুরহাটের নাগরিক সমস্যাগুলো নিয়ে দ্রুত কাজ করে জনগনের সেবা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন  জয়পুরহাটের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতা কর্মীরা । বিশেষ করে মাদক মুক্ত সমাজ, পরিস্কার পরিচ্ছন্নতা , দালাল মুক্ত হাসপাতাল, বাল্য বিবাহ,সুস্থ বিনোদন কেন্দ্র এবং পর্যাপ্ত খেলার মাঠের ব্যাপারে দ্রুত পদক্ষেপ গ্রহণের কথা জানানো হয় ।  

শনিবার জেলার জাকস রিসোর্স সেন্টারে জয়পুরহাট মাল্টি পার্টি এ্যাডভোকেসি ফোরাম (এমএএফ)  আয়োজিত একটি গোল টেবিল বৈঠকে এ বিষয় গুলো উঠে আসে । জয়পুরহাট ১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট শামছুল আলম দুদুর উপস্থিতিতে উক্ত বিষয়গুলো সম্পর্কে কার্যকরী পদক্ষেপের ব্যাপারে কী কী ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে তা নিয়েও আলোচনা হয়। আলোচনায় অংশ নেন এমএএফ সদস্য,   স্থানীয় আওয়ামী লীগ এবং বিএনপি’র নেতাকর্মী সহ জয়পুরহাটের একাধিক সামাজিক সংগঠন। 

গোলটেবিল বৈঠকের শুরুতে মাল্টি পার্টি এ্যাডভোকেসি ফোরামের সামাজিক কারযক্রমের উপর একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রদান করা হয়। এতে বিগত দিনের বিভিন্ন কার্যকরী সামাজিক পদক্ষেপ গুলোর ফলাফলা সম্পর্কে অবগত করা হয় ।  মাল্টিপার্টি এডভোকেসী ফোরাম একটি বহুদলীয় স্বেচ্ছাসেবী রাজনৈতিক ফোরাম। যেটি বাংলাদেশের প্রধানতম রাজনৈতিক দল;  আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির পলিটিক্যাল ফেলো ও মাস্টার ট্রেইনারদের সমন্বয়ে পরিচালিত। মাল্টিপার্টি এডভোকেসী ফোরাম জয়পুরহাটের প্রেসিডেন্ট খ,ম আবদুর রহমান রনি এর সভাপতিত্বে এ গোল টেবিল স্বাগত বক্তব্য রাখেন ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল রাজশাহী অঞ্চলের সিনিয়র রিজিওনাল ম্যানেজার  আসমা আক্তার । 

বৈঠকে উত্থাপিত বিষয় বস্তু সম্পর্কে জয়পুরহাট ১ আসনের সংসদ সদস্য জনাব এ্যাডভোকেট শামছুল আলম দুদু বলেন, যে কোন রাজনৈতিক দল কিংবা ব্যক্তির ঊর্ধ্বে  জনগন এবং তাদের নাগরিক সেবা নিশ্চিত করনে জনপ্রতিনিধি হিসেবে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।  যে নাগরিক সমস্যা নিয়ে আলোচনা করা হয়েছে তা সম্পর্কে তিনি অবগত আছেন , এবং সেসব সমাধানে ইতোমধ্যেই  বেশ কিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে এবং যেগুলো সম্পর্কে এখনো কোন উদ্যোগ গ্রহণ করা হয় নি তা সমাধানে দ্রুতই কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হবে ।  

জয়পুরহাট এম এ এফ সভাপতি এবং জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সদস্য জনাব খ ম আব্দুর রহমান রনি বলেন ইউকেএইড এর অর্থায়নে ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর বাস্তবায়নে বাংলাদেশ স্ট্রেনদেনিং পলিটিক্যাল একাউন্টিবিলিটি ফর সিটিজেন এমপাওয়ারমেন্ট ( বি- স্পেইস) প্রকল্পের আয়তায় মাল্টি পার্টি এ্যাডভোকেসি ফোরাম, নাগরিক সমস্যাগুলো সামনে এনে তা সমাধানে এমন উদ্যোগ গ্রহণ করেছে । বিষয়গুলো নিয়ে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের জন্য প্রধানতম রাজনৈতিক দলগুলোর সমন্বয়ে একসাথে কাজ করে চলেছে। ইতোমধ্যেই বিভিন্ন নাগরিক ইস্যূতে এমএএফ সফলতা অর্জন করেছে।  

এই আলোচনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র অফিসার জনাব আশরুপা হক চৌধুরী , এমএএফ সাধারণ সম্পাদক এবং জয়পুরহাট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শাম্মীম আজিজ সাজ,  এমএএফ এর কোষাধ্যক্ষ এবং জয়পুরহাট জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক জাহেদা কামাল এবং এম এ এফ এর সাংগঠনিক সম্পাদক এবং জেলা বিএনপি’র সদস্য সচিব জনাব মনজুরে মওলা পলাশ  প্রমূখ।

আরও খবর



পুলিশ নাট্যদল কতৃক অভিশপ্ত আগস্ট নাটক মঞ্চস্থ

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | ২৯জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:বুধবার সন্ধ্যা ৭ টায় পঁচাত্তরের ১৫ আগস্টের কলঙ্কিত অধ্যায় নিয়ে পুলিশ নাট্যদলের প্রযোজিত নাটক ‘অভিশপ্ত আগস্ট’ মাগুরা আসাদুজ্জামান মিলনায়তনে মঞ্চায়িত হয়। উক্ত অনুষ্ঠানে  জেলা প্রশাসক মেহাম্মদ আবু নাসির বেগ,  পুলিশ সুপার মোঃ মশিউদৌলা রেজা, সাবেক জাতীয় সংসদ সদস্য এড, সাইফুজ্জামান শিখর, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কলিমুল্লাহ, জেলা পরিষদের প্রধান নির্বাহী সামিউল কাদের, সহকারি পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান সহ জেলা পর্যায়ের কর্মকর্তা কর্মচারি নাট্যমোদী, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। জাহিদুর রহমানের রচনা ও নির্দেশনায় নাটকটিতে সোহাগ হেসেন,তামান্না তমা,বিনয় কুমার, জাহিদুর রহমান জাহিদ প্রধান চরিত্রে অভিনয় করেন। নাটকটি সবার কাছে উপভোগ্য হয়।

আরও খবর



তাপপ্রবাহ আরও বাড়তে পারে

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | ১১৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:চলমান দেশের ৬ বিভাগের ওপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ এবং এটি আরও বৃদ্ধি পেতে পারে যা অব্যাহত থাকবে আগামী ৭২ ঘণ্টা। শনিবার (১৩ এপ্রিল) আবহাওয়ার পূর্বাভাসে এ খবর জানিয়েছেন আবহাওয়াবিদ একেএম নাজমুল হক।

তিনি বলেন, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর ফলে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

একই সঙ্গে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা ও রাজশাহী বিভাগেরর উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


আরও খবর



যশোরে সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | ৪৫জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:চলতি মৌসুমে যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আজ সোমবার বিকেলে ৩টায় জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করে যশোর বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমান ঘাঁটির আবহাওয়া দফতর। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ১৯ শতাংশ।

আবহাওয়া অফিস জানায়, খুলনা বিভাগে তীব্র তাপদাহ বেশকিছু দিন ধরেই চলছে।বিশেষ করে এ মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করছে যশোর ও চুয়াডাঙ্গায়। প্রতিদিনই তাপমাত্রা বাড়ছে এক ডিগ্রি করে।

বৈশাখের তপ্ত গরমে বিপর্যস্ত সারাদেশের সাথে যশোরের মানুষ।  তীব্র তাপপ্রবাহে আগুন ঝরা রোদ থেকে রক্ষা পেতে যশোরের মানুষ একটু ছায়া খুঁজছেন।

চরম ভোগান্তি নেমে এসেছে যশোরের সাধারণ মানুষের জনজীবন। ভোগান্তিতে চরমে রয়েছেন শ্রমজীবী মানুষেরা। তাছাড়া  শহরের বেশ কয়েকটি সড়কের পিচ গরমে গলে উঠে গেছে। সূর্যের তাপ এতই বেশি যে, বাতাসেও গরম অনুভূত হচ্ছে। এতে ছাতা মাথায় দিয়ে তাপ থেকে বাঁচার চেষ্টা করছেন অনেকেই।

আবহাওয়া দফতর জানিয়েছে, এ তাপদাহ আরও কিছুদিন বিরাজ করবে। এতে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।


আরও খবর