Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

এক মাস পর নিখোঁজ বোনের সন্ধান মিললো বেওয়ারিশ লাশের কবরে

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৬৭জন দেখেছেন
Image

প্রায় এক মাস আগে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার উড়িয়ন্দ গ্রামের রাজিয়া বেগম। দীর্ঘদিন ধরে বিভিন্ন জায়গায় তাকে খোঁজাখুঁজি করেও সন্ধান পাচ্ছিলেন না স্বজনরা। নিখোঁজের এক মাস পর ব্রাহ্মণবাড়িয়ার খাঁটিহাতা হাইওয়ে পুলিশের মাধ্যমে পরিবারের সদস্যরা তার সন্ধান পান। তবে জীবিত অবস্থায় নয়, মৃত পেয়েছেন।

রাজিয়া মারা যাওয়ার পর তার মরদেহ কবর দেওয়া হয়েছিল অজ্ঞাতপরিচয় হিসেবে। ব্রাহ্মণবাড়িয়ার মেড্ডায় বেওয়ারিশ লাশের কবরস্থান গিয়ে তার পরিচয় শনাক্ত করেন স্বজনরা। এ সময় আবেগাপ্লুত হয়ে পড়েন তারা।

শুক্রবার (৩ জুন) দুপুরে বেওয়ারিশ লাশের দাফনকারী ব্রাহ্মণবাড়িয়ার একমাত্র সংগঠন বাতিঘরের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আজহার উদ্দিন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজিয়া বেগম (৪০) কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার মিঠামইন ইউনিয়নের উড়িয়ন্দ গ্রামের মৃত শের আলীর মেয়ে।

রাজিয়ার ছোট ভাই জাকারিয়া জানান, গতমাসে কাজের জন্য নরসিংদীর রায়পুরায় এক আত্মীয়ের বাসায় এসে তার বোন নিখোঁজ হয়েছিলেন। এরপর থেকে অনেক খুঁজেও তাকে পাওয়া যায়নি। ওই আত্মীয়ের মাধ্যমে জানতে পারেন, রাজিয়া কাজের জন্য ব্রাহ্মণবাড়িয়া গেছেন। খবর পেয়ে তারা সরাইল উপজেলার খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের কাছে যান।

jagonews24

শুক্রবার দুপুরে হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম তাদের জেলা সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে বাতিঘরের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার আজহার উদ্দিনের সঙ্গে দেখা করিয়ে দেন। পরে ছবি দেখে দুই ভাই তাদের হারিয়ে যাওয়া বোনকে শনাক্ত করেন।

দুই ভাই ব্রাহ্মণবাড়িয়ার বেওয়ারিশ লাশের কবরস্থানে (মেড্ডা তিতাসপাড়ের কবরস্থান) এসে নিখোঁজ হওয়া বোনের কবরটি দেখেন। এ সময় কান্নায় ভেঙে পড়েন স্বজনরা। পরে কবর জিয়ারত শেষে তারা ফিরে যান। এ সময় বোনের পরিচয় শনাক্ত ও সুন্দরভাবে দাফনকাজ সম্পন্ন করার জন্য বাতিঘরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান দুই ভাই।

বেওয়ারিশ মরদেহের দাফন করা সংগঠন বাতিঘরের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আজহার উদ্দিন জাগো নিউজকে বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় যত পরিচয়বিহীন মরদেহ উদ্ধার হয়ে হাসপাতাল মর্গে আসে, তাদের দাফনকাজ আমরা করি। এ পর্যন্ত আমরা অর্ধশতাধিক পরিচয়হীন মরদেহ দাফন করেছি।

পুলিশ ও বাতিঘর সূত্র জানায়, বুধবার (১ জুন) রাতে বিজয়নগরের ঢাকা-সিলেট মহাসড়কে একটি পরিবহনের চাপায় অজ্ঞাতপরিচয় এক নারী মারা যান। ওই নারী সরাইল বিশ্বরোড থেকে বিজয়নগরের চান্দুরায় বিভিন্ন জায়গায় কাজ করতেন।

সড়ক দুর্ঘটনায় মৃত্যুর পর ওই নারীর আত্মীয়-স্বজনের খোঁজ পাওয়া যায়নি। পরে মরদেহের দাফনকাজ করেন বাতিঘরের সদস্যরা। ওই নারীই হারিয়ে যাওয়া রাজিয়া।


আরও খবর



জিওয়াইএলডি ওয়াইজডেমো ক্যাম্পেইনের শীর্ষ দশে দুই বাংলাদেশে

প্রকাশিত:Monday ১৮ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

গ্লোবাল ইয়াং লিডারস ডায়ালগ (জিওয়াইএলডি) ওয়াইজডেমো ক্যাম্পেইনের শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি দুই স্কলার। শুক্রবার সন্ধ্যায় ক্যাম্পেইনে প্রস্তাবনা উপস্থাপন অনুষ্ঠান (ভার্চুয়াল) শেষে এ তথ্য জানানো হয়।

শীর্ষ দশে জায়গা নেওয়া দুই বাংলাদেশি হলেন, বেইজিংয়ের ফুওয়াই হাসপাতালের কার্ডিওলজিস্ট ও এশিয়ান সোসাইটি অব কার্ডিওলজির সহ-সভাপতি ডা. মো. মিসবাহুল ফেরদৌস ও উহান ইউনিভার্সিটি অব টেকনোলজির ক্রস-কালচারাল কমিউনিকেশন অ্যান্ড বিআরআই রিসার্চ সেন্টারের পরিচালক ড. মোস্তাক আহমেদ গালিব।

ক্যাম্পেইনে ডা. মো. মিসবাহুল ফেরদৌস ‘কোভিড-১৯ ফাইট অ্যান্ড পাবলিক হেলথ’ বিষয়ে ও ড. মোস্তাক আহমেদ গালিব ‘উন্মুক্ত সহযোগিতা-আন্তঃসংযোগ’ বিষয়ের ওপর প্রস্তাবনা উপস্থাপন করেন।

ক্যাম্পেইনে ৪৪টি দেশের তরুণ-তরুণীরা ১০০টিরও বেশি প্রস্তাবনা জমা দেন। দারিদ্র্য হ্রাস-অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন, কোভিড-১৯ লড়াই-জনস্বাস্থ্য, জলবায়ু পরিবর্তন-সবুজ উন্নয়ন, উদ্ভাবন অভিযান-ডিজিটাল অর্থনীতি, উন্মুক্ত সহযোগিতা-আন্তঃসংযোগ বিষয়ের ওপর জমা দেওয়া প্রপোজালগুলোর মাঝ থেকে দশটিকে সেরা নির্বাচিত করা হয়। পরে সেরা নির্বাচিতদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

একাডেমি অব কনটেম্পরারি চায়না অ্যান্ড ওয়ার্ল্ড স্টাডিজের সভাপতি ইউ ইউনছুয়ান, সেন্টার ফর চায়না অ্যান্ড গ্লোবালাইজেশনের (সিসিজি) প্রতিষ্ঠাতা সভাপতি হেনরি ওয়াং, সাধারণ সম্পাদক ও জিওয়াইএলডির প্রতিষ্ঠাতা মাবেল মিয়াও, চায়না ইন্টারন্যাশনাল কমিউনিকেশন গ্রুপের সহ-সভাপতি ইউ থাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জিওয়াইএলডি প্রোগ্রাম হলো, বিশ্বব্যাপী বিভিন্ন আঞ্চলিক, সাংস্কৃতিক, শৃঙ্খলামূলক পেশাদারসহ তরুণদের জন্য যোগাযোগ, শিক্ষা ও পেশাদারী উন্নয়নমূলক একটি প্ল্যাটফর্ম। এটি বিশ্বের তরুণ উদ্যোক্তাদের কর্মসূচির ওপর ভিত্তি করে উন্মুক্ত-সমান কথোপকথন, বুদ্ধিবৃত্তিক বিনিময়, অন্তর্ভুক্তিমূলক ও পারস্পরিক শিক্ষা ভাগ করে নেওয়ার মূল্যবোধের ওপর জোর দেয়।


আরও খবর



‘হাওয়া’ এবার দেশের বাইরে

প্রকাশিত:Wednesday ০৩ August ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ২০জন দেখেছেন
Image

গভীর সমুদ্রে চিত্রায়িত মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমা ‘হাওয়া’। এই সিনেমার মধ্য দিয়ে দীর্ঘদিন পর প্রেক্ষাগৃহগুলো হাউজফুল যাচ্ছে। পাশাপাশি বিক্রি হচ্ছে অগ্রিম টিকিটও। সেই সফলতার পর এখন দেশের বাইরে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’।

আগামী ১৩ আগস্ট ‘হাওয়া’ মুক্তি পাবে অস্ট্রেলিয়া। এ ছাড়া ২ সেপ্টেম্বর মুক্তি পাবে আমেরিকা ও কানাডায়। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড জানিয়েছে এই তথ্য ।

প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, দেশের বাইরে হাওয়া সিনেমা নিয়ে ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে।

দেশের ২৪টি হলে মুক্তি পেয়েছে ‘হাওয়া’। ছবিটি স্টার সিনেপ্লেক্সের পাঁচটি শাখায় প্রতিদিন চলছে ২৬ শো, যা সাম্প্রতিক সময়ের বাংলা সিনেমার ক্ষেত্রে রেকর্ড বলছে স্টার কর্তৃপক্ষ। রাজধানীর ব্লকবাস্টার সিনেমাসে ‘হাওয়া’র দৈনিক ১৩টি শো থাকছে।

সিনেমাটির প্রযোজনা সংস্থা সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড এবং নির্মাণ সংস্থা ফেইসকার্ড প্রোডাকশন। মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন মেজবাউর রহমান সুমন, সুকর্ণ সাহেদ ধীমান ও জাহিন ফারুক আমিন।

তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস।

চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীত আয়োজন করেছেন ইমন চৌধুরী।


আরও খবর



ন্যূনতম মজুরি ২০ হাজার টাকাসহ আট দফা দাবিতে সমাবেশ

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ১৮জন দেখেছেন
Image

ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা করাসহ ৮ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন। একই সঙ্গে শ্রমিক শ্রেণিকে দাবি আদায়ে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছে সংগঠনটি।

শুক্রবার (২৯ জুলাই) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লাল পতাকা মিছিল ও সমাবেশে এ আহ্বান জানায় সংগঠনটি।

কতিপয় মালিকগোষ্ঠীর মুনাফার কারণে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম দফায় দফায় বাড়ছে উল্লেখ করে সমাবেশে বক্তারা বলেন, চাল, ডাল ও তেলসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম দফায় দফায় বাড়ানো হচ্ছে। অসহনীয় মূল্যবৃদ্ধির প্রতিবাদ ও মজুরি বৃদ্ধির দাবিতে শ্রমিকরা যখন আন্দোলন করছে, তখন সরকার রাষ্ট্রীয় পুলিশ বাহিনী, মামলা-মোকাদ্দমার ভয় দেখিয়ে নির্মমভাবে তা দমন করছে।

Labour-3

‘দেশের প্রধানমন্ত্রী দাবি আদায়ে মালিকদের ওপর চাপ সৃষ্টির পরিবর্তে আন্দোলনের কারণে শ্রমিকদের ‘আমও যাবে, ছালাও যাবে’ অর্থাৎ তাদের চাকরি চলে যাওয়ার হুমকি দেন।’

‘দেশে দোকান কর্মচারী, হোটেল কর্মচারী, গৃহ পরিচারিকা ও পরিবহন শ্রমিকসহ অসংগঠিত সেক্টরের শ্রমিকদের কাজ করার সময় সুনির্দিষ্ট নয়। স্বল্প মজুরিতে দৈনিক ১২-১৬ ঘণ্টা পর্যন্ত মালিকেরা মর্জিমাফিক তাদের কাজ করাচ্ছে, অন্যথায় ছাঁটাই করছে।’

‘শ্রমিকদের চাকরির নিয়োগপত্র, সুনির্দিষ্ট বেতন কাঠামো, ছুটি, কর্মস্থলে আহত হলে ক্ষতিপূরণ দেওয়ার বাধ্যবাধকতা সৃষ্টির কোনো আইন দেশে নেই। সরকারের কথিত এতো উন্নয়নকালেও সরকারি সব পাটকল এবং কয়েকটি চিনিকল বন্ধ করে দেওয়া হয়েছে।’

এ সময় বক্তারা বলেন, আজ থেকে নয়বছর পূর্বে ২০১৩ সালের ৮ জুলাই শ্রমিকদের দাবি-দাওয়া ও অধিকার নিয়ে আন্দোলন গড়ে তোলার প্রত্যয় নিয়ে এ সংগঠনের জন্ম। শ্রমিক আন্দোলনকে সুবিধাবাদ, অর্থনীতিবাদ থেকে মুক্ত করে গণতান্ত্রিক পথে পরিচালিত করার প্রয়াস নিয়ে যাত্রা শুরু করে সংগঠনটি।

তারা আরও বলেন, আজ সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করার সময় আমরা দেখতে পাচ্ছি, সম্প্রতি সরকারঘোষিত বাজেটে শ্রমিকদের জীবনমান উন্নয়নে কোনো বরাদ্দ রাখা হয়নি। অথচ দেশে অবকাঠামো উন্নয়নের জন্য লাখ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

Labour-3

শ্রমিক শ্রেণিকে দাবি আদায়ে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, প্রয়োজনীয় দাবি নিয়ে যেমন লড়তে হবে, তেমনই বিপ্লবী ধারার ট্রেড ইউনিয়ন গড়ে তুলতে হবে। যাতে ভবিষ্যতে যেকোনো অন্যায়-অবিচারের প্রতিকার পাওয়ার পাশাপাশি বৈষম্যমূলক এই সমাজ বদলে শ্রমিকশ্রেণির রাষ্ট্র প্রতিষ্ঠা করা যায়।

সমাবেশে সংগঠনটির বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন। এ সময় ৮ দফা দাবি তুলে ধরেন তারা। দাবিসমূহের মধ্যে রয়েছে-

১. গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়ন ও অবাধ ট্রেড ইউনিয়ন করার অধিকার দিতে হবে।
২. নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম কমাও এবং পূর্ণাঙ্গ রেশনিং ব্যবস্থা চালু করা।
৩. জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণা করা।
৪. বন্ধ পাটকল, চিনিকল চালুসহ সরকারি উদ্যোগে নতুন নতুন কারখানা স্থাপন করা।
৫. বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করা।
৬. লে-অফ, ছাঁটাই ও নির্যাতন বন্ধ করা।
৭. ব্যাটারিচালিত যানবাহনের ওপর চাঁদাবাজি বন্ধ করে লাইসেন্স ও রুট পারমিট দেওয়া।
৮. সকল শ্রমজীবী মানুষের জন্য শ্রমিক কলোনী নির্মাণ করা।


আরও খবর



জ্বালানির দাম নিয়ে তথ্য বিকৃতি করছেন তথ্যমন্ত্রী: নজরুল

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ১৪জন দেখেছেন
Image

পার্শ্ববর্তী দেশের তুলনায় বাংলাদেশে জ্বালানির দাম কম, এমন তথ্য দিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ তথ্য বিকৃতি করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, তথ্যমন্ত্রী বলেছেন- জ্বালানির দাম বাড়িয়েও পার্শ্ববর্তী দেশের তুলনায় বাংলাদেশে দাম এখনো কম। এভাবে তিনি ও সরকার প্রতিনিয়ত মানুষকে বিভ্রান্ত করছে। তারা ভুল তথ্য দিয়ে দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করছে। এখানে সত্য প্রচারে চ্যালেঞ্জ রয়ে যায়।

রোববার (৭ আগস্ট) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে ‘বাংলাদেশ টাইমলাইন ডটকমে’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, বিশ্বের অন্য দেশের তুলনায় বাংলাদেশে ডিজেল কেরোসিনের দাম অনেক বেশি। ভারতেও আমাদের চেয়ে দাম কম। পাকিস্তান, শ্রীলঙ্কার মতো আন্দোলন বিধ্বস্ত দেশেও জ্বালানির দাম কম। এ সময় একটি পরিসংখ্যান তুলে ধরেন তিনি।

বিএনপির এ নেতা বলেন, অগণতান্ত্রিক সরকারের শাসনামলে নতুনভাবে সংবাদ মাধ্যমের আত্মপ্রকাশ অত্যন্ত চ্যালেঞ্জের। সংবাদ ও মতামতের মধ্যে বিস্তর পার্থক্য আছে। সংবাদকে সংবাদ হিসেবে লিখতে হবে। সেখানে মতামত দিলে সংবাদ হয় না। কিন্তু আজকাল সংবাদে মতামত দেখা যায়। সুতরাং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা বেশ চ্যালেঞ্জিং। জনগণ বা পাঠক সত্য জানতে চায়। তারা তখনই সংবাদপত্র কিনেন বা ভিজিট করেন যখন বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা হয়। কোনো ভুল তথ্য যেন পরিবেশন করা না হয় সেদিকে সাবধান থাকতে হবে। সত্য প্রচারে ও প্রকাশে সচেষ্ট হতে হবে।

তিনি আরও বলেন, আজকে ডিজিটাল নিরাপত্তা আইনসহ বিভিন্ন আইনের নামে গণমাধ্যমকে চাপে রাখা হয়েছে। যে কারণে সরকারের মিথ্যাচার, দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে সমালোচনা করা বা লেখা হয় না।

মাহমুদুর রহমান মান্না বলেন, ডিজিটাল মিডিয়ার যুগে খুব সহজেই আমরা এক প্রান্তের খবর পেয়ে যাচ্ছি। কিন্তু সেটা কতটুকু গ্রহণযোগ্য সেটা নিয়ে কথা থেকেই যায়। সেই জায়গায় নতুন মিডিয়া বাংলাদেশ টাইমলাইন ডটকমের দায়িত্ব অনেক।

বাংলাদেশ টাইমলাইন ডটকমের সম্পাদক ও প্রকাশক মামুন বিন আব্দুল মান্নানের সভাপতিত্বে ও সাংবাদিক ফারুক হোসাইনের উপস্থাপনায় আরও বক্তব্য রাখেন- কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, বহ্নিশিখা জামালী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ইসমাইল জবিহুল্লাহ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সাবেক এমপি জহির উদ্দিন স্বপন, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, নাগরিক ঐক্যের ডা. জাহেদ উর রহমান, সাংবাদিক শাহনাজ পলি প্রমুখ।


আরও খবর



মাতুয়াইলে বাস উল্টে আহত ১৯ যাত্রী, আশঙ্কাজনক ৮ জন

প্রকাশিত:Friday ২২ July 20২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ২৮জন দেখেছেন
Image

রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল মেডিকেলের সামনে বন্ধন পরিবহন নামের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে ১৯ জন আহত হয়েছেন। তারা সবাই বাসযাত্রী ছিলেন। তাদের মধ্যে ৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

শুক্রবার (২২ জুলাই) ভোর ৬টা দিকে এ দুর্ঘটনা ঘটে। পরে গুরুতর আহত অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়।

আহতরা হলেন- রাফি (৭), মো. জনি (৩৫), কামাল উদ্দিন (২৫), রফিক (৩৪), মুন্নি (২২), শাহনাজ পারভীন (৪৫), আব্দুর রাজ্জাক (৫৫), রাহাত (২০), রফিক (৩২), রুবেল (৩০), ওমর আলী (৩৫), মোসলেম (২৫), আব্দুস শুকুর (২৫), রওশন (২২), নাসিমা আক্তার (৫৫), কামরুল (৪২), আব্দুল মান্নান (৩০), সিদ্দিক (৫৩) ও মনির (৩৫)।

acc1

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, যাত্রাবাড়ীর মাতুয়াইল মেডিকেলের সামনে বন্ধন পরিবহনের একটি বাস উল্টে ১৯ বাসযাত্রী আহত হয়েছেন। তারা সবাই ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে চিকিৎসাধীন। এদের মধ্যে আটজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।


আরও খবর