Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

এজেন্ডা বাস্তবায়নে মাহবুব তালুকদার

প্রকাশিত:Thursday ০৬ January ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৩৪৯জন দেখেছেন
Image

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের দেওয়া বক্তব্যকে ‘মিথ্যাচার’ আখ্যায়িত করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তিনি বলেছেন, মাহবুব তালুকদার মিথ্যাচার করেন। তিনি উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্য দেন। হয়তো তার কোনো এজেন্ডা আছে, সেটা বাস্তবায়নের জন্য তিনি এমন বক্তব্য দেন।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর সোনারগাঁও হোটেলে এক কর্মশালা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এসব কথা বলেন।

এর আগে গতকাল বুধবার পঞ্চম ধাপের ইউপি নির্বাচন পর্যবেক্ষণ শেষে মাহবুব তালুকদার বলেছিলেন, সন্ত্রাস ও সংঘর্ষ যেন ইউপি নির্বাচনের অনুষঙ্গ হয়ে উঠেছে। এখন ভোটযুদ্ধে যুদ্ধ আছে, ভোট নেই। ইউপি নির্বাচনে এখন উৎসবের বাদ্যের বদলে বিষাদের করুণ সুর বাজছে। নির্বাচন ও সন্ত্রাস একসঙ্গে চলতে পারে না।

মাহবুব তালুকদারের এ বক্তব্যের বিষয়ে জানতে চাইলে প্রধান নির্বাচন কমিশনার সাংবাদিকদের বলেন, উনি তো সব সময় এরকম বলেন। একেকটা সময় একেকটা শব্দ চয়ন করেন। এই কথাগুলো অপ্রাসঙ্গিক, অপ্রচারমূলক। নির্বাচন কমিশনকে অপবাদ দেওয়া কথা।

সিইসি আরও বলেন, ‘ভোটযুদ্ধ আছে, ভোট নেই! তাহলে ৭৫ শতাংশ ভোটার কোথা থেকে আসে? টেলিভিশনে দেখেছেন, সারিবদ্ধভাবে নারী-পুরুষ দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে ভোট দেন। তাহলে এরা কারা? এরা কি ভোটার নন? সুতরাং ওনার কথার কোনো সংগতি নেই।’


আরও খবর



বাধ্যতামূলক ‘পিডিও’ এখন আমি প্রবাসী অ্যাপে

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

প্রবাসী কর্মীদের বাধ্যতামূলক প্রক্রিয়াসমূহ স্বাচ্ছন্দে পরিচালিত করার জন্য ডিজিটাল ব্যবস্থাপনার আওতায় আনা হচ্ছে। আর এ প্রক্রিয়ার একটি কার্যকর ও গুরুত্বপূর্ণ অংশ হলো আমি প্রবাসী অ্যাপ।

এই পরিক্রমায় এখন যুক্ত হলো প্রি-ডিপার্চার ওরিয়েন্টেশন (পিডিও) সেশনের বুকিং, যা সহজ কিছু ধাপ অনুসরণ করেই আমি প্রবাসী অ্যাপের মাধ্যমে সম্পন্ন করা যাচ্ছে।

আমি প্রবাসী অ্যাপে প্রি-ডিপার্চার ওরিয়েন্টেশন সিলেক্ট করুন

*গন্তব্য দেশ, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি), তারিখ ও সময় সিলেক্ট করুন

*পেমেন্টের পর আপনি QR Code সংবলিত এনরোলমেন্ট কার্ড পাবেন

*এনরোলমেন্ট কার্ডে আপনার ছবি যোগ করুন

*পিডিও ক্লাসে উপস্থিতি দিতে কার্ডটি স্ক্যান করুন

*ট্রেনিং শেষে QR Code সংবলিত সার্টিফিকেট ডাউনলোড করুন

*মনে রাখবেন, বিদেশ যেতে সার্টিফিকেটটি আবশ্যক

অ্যাপটি ডাউনলোড করুন গুগল প্লে স্টোরে- cutt.ly/MToskR3, আইওএস অ্যাপ স্টোর: cutt.ly/GLP3bG2


আরও খবর



১৪ জনকে নিয়োগ দেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ০২টি পদে ১৪ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৪ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

পদের বিবরণ
jagonews24

চাকরির ধরন: স্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

আবেদন ফরম: রেজিস্ট্রার দপ্তর অথবা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.juiv.edu থেকে আবেদন ফরম সংগ্রহ করতে পারবেন।

আবেদনের ঠিকানা: রেজিস্ট্রার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, সাভার, ঢাকা।

আবেদন ফি: ৬০০ টাকা ব্যাংক ড্রাফট করতে হবে।

আবেদনের শেষ সময়: ০৪ আগস্ট ২০২২

সূত্র: যুগান্তর, ২০ জুলাই ২০২২


আরও খবর



বাংলাদেশ সীমান্ত থেকে শিয়ালদহ যাবে দার্জিলিং মেইল, চালু ১৫ আগস্ট

প্রকাশিত:Tuesday ০৯ August ২০২২ | হালনাগাদ:Monday ১৫ August ২০২২ | ৪১জন দেখেছেন
Image

বাংলাদেশ সীমান্তের হলদিবাড়ি থেকে শিয়ালদহ পর্যন্ত চলাচল করবে দার্জিলিং মেইল ট্রেন। ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসে হলদিবাড়ি থেকে জলপাইগুড়ি টাউন স্টেশন, নিউ জলপাইগুড়ি (এনজেপি) হয়ে শিয়ালদহ যাবে দার্জিলিং মেইল।

সোমবার (৮ আগস্ট) রেলবোর্ডের জারি করা নির্দেশিকায় বলা হয়েছে ১২৩৪৩/১২৩৪৪ আপ ও ডাউন দার্জিলিং মেইল শিয়ালদ ও হলদিবাড়ির মধ্যে চলাচল করবে। এতদিন শিয়ালদহ থেকে রাত ১০টা ৫ মিনিটে দার্জিলিং মেইল ছেড়ে এনজেপি পর্যন্ত আসতো। এবার থেকে দার্জিলিং মেইল এনজেপির বদলে জলপাইগুড়ি টাউন স্টেশন হয়ে হলদিবাড়ি পর্যন্ত যাবে।

২০১৯ সালের ১২ ডিসেম্বর ভারতের পূর্ব রেলের তরফে এক নোটিশ জারি করে জানানো হয়, ২০২০ সালের ১০ এপ্রিলের পর থেকে হলদিবাড়ি স্টেশন থেকে দার্জিলিং মেইলের সংযোগকারী কোচ দুটি স্থায়ীভাবে তুলে নেওয়া হবে। তারপর থেকেই বন্ধ হয়ে যায় ওই পরিষেবা। ওই রুটের ঐতিহ্যবাহী ট্রেনটি বন্ধ হয়ে যাওয়ায় অসন্তোষ দেখা দিয়েছিল হলদিবাড়ি ও জলপাইগুড়ির রেল যাত্রীদের মধ্যে।

প্রসঙ্গত আন্তঃদেশীয় মিতালী এক্সপ্রেস চালুর দিনই হলদিবাড়িতে এসে দার্জিলিং মেইলের পুরো ট্রেনটি হলদিবাড়ি থেকে চালু করার আশ্বাস দিয়েছিলেন জলপাইগুড়ির সংসদ সদস্য জয়ন্ত রায়। অবশেষে সোমবার পুনরায় পুরো ট্রেনটি হলদিবাড়ি স্টেশন থেকে চালু করার বিজ্ঞপ্তি জারি হওয়ায় খুশির হাওয়া হলদিবাড়িতে।

হলদিবাড়ির স্টেশনমাস্টার সত্যজিৎ তেওয়ারি জানান, প্রতিদিন সন্ধ্যা ছয়টায় হলদিবাড়ি স্টেশন থেকে দার্জিলিং মেইল ছাড়বে। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী রাত আটটায় এনজেপি থেকে ট্রেনটি কলকাতার উদ্দেশ্যে রওনা হবে। আবার প্রতিদিন রাত ১০টা ৫ মিনিটে শিয়ালদহ থেকে ছেড়ে পরের দিন সকাল দশটায় হলদিবাড়ি স্টেশনে এসে পৌঁছবে। এতে উপকৃত হবেন হলদিবাড়ি, মেখলিগঞ্জ, বেরুবাড়ি, গড়ালবাড়ি এবং জলপাইগুড়ির মানুষ।

ভারতের উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে বলেন, আগামী ১৫ অগস্ট থেকে দার্জিলিং মেইল এনজেপির পরিবর্তে হলদিবাড়ি স্টেশন থেকে ছাড়বে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা


আরও খবর



আতাইকুলা থানাকে ‘উপজেলা’ ঘোষণার দাবিতে মানববন্ধন

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ৫০জন দেখেছেন
Image

পাবনার আতাইকুলা থানাকে ‘উপজেলা’ করার দাবিতে ঢাকায় মানববন্ধন কর্মসূচি করা হয়েছে। রোববার (২৫ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।

এতে সভাপতিত্ব করেন আতাইকুলা উপজেলা বাস্তাবায়ন কমিটির যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম সাইদ। সঞ্চালনা করেন আতাইকুলা উপজেলা বাস্তাবায়ন কমিটির সদস্যসচিব শেখ নজরুল ইসলাম।

আতাইকুলা থানাকে ‘উপজেলা’ করার যৌক্তিকতা তুলে ধরে নজরুল ইসলাম বলেন, সদর উপজেলার আতাইকুলা, সাদুলল্লাপুর, আটঘড়িয়ার লক্ষ্মীপুর ইউনিয়ন নিয়ে আতাইকুলা থানা গঠিত হয়। আতাইকুলা পাবনা জেলার একটি জনগুরুত্বপূর্ণ জনপদ। শত বছর আগে থেকেই পাবনার ও দেশের অর্থনৈতিক গুরুত্ব বহন করে চলেছে। বর্তমান সরকারের আমলে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় কমিটি (নিকার) সভায় অনেক থানাকে গুরুত্ব দিয়ে উপজেলা বাস্তবায়ন করা হয়েছে। কিন্তু জনগুরুত্বপূর্ণ এ থানাকে আজ অবধি উপজেলা বাস্তবায়নের জন্য প্রশাসনিক কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। তাই এলাকাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি।

তিনি বলেন, আতাইকুলা থানার ভোটার সংখ্যা প্রায় দেড় লাখ। জনসংখ্যা তিন লাখ ৫৭ হাজার। এ পরিসংখ্যানে উপজেলা বাস্তবায়নের জন্য যথেষ্ট। থানাটি পাবনার সংসদীয় আসন-১, ৪ ও ৫ এর অধীনে ন্যস্ত থাকায় প্রশাসনিক জটিলতায় জনগণের দুর্ভোগ বাড়ছে। এ দুর্ভোগ লাঘবের স্বার্থে প্রধানমন্ত্রী অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। উত্তর জনপদের গুরুত্বপূর্ণ আতাইকুলা থানাকে উপজেলায় বাস্তবায়ন করা সম্ভব হলে প্রধানমন্ত্রীর আশা-আকাঙ্ক্ষার বাস্তবায়ন আরও ত্বরান্বিত হবে।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাক মো. সেলিম রেজা, আতাইকুলা উপজেলা বাস্তাবায়ন কমিটি যুগ্ম আহ্বায়ক আব্দুর রব, পাবনা সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো. তোরাব আলী খান, আতাইকুলা থানা সমিতির সাবেক সভাপতি রবিউল আলম রতন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য কামরুল ইসলাম কানন প্রমুখ।


আরও খবর



হবিগঞ্জে ওষুধের দোকান থেকে কর্মচারীর মরদেহ উদ্ধার

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৩২জন দেখেছেন
Image

হবিগঞ্জ পৌর শহরে একটি ওষুধের দোকান থেকে স্বপন বৈষ্ণব নামের এক কর্মচারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (২৫ জুলাই) দুপুরে পুরাতন হাসপাতাল এলাকার আল সেফা ফার্মেসির পেছনের কক্ষ থেকে মরদেহটি উদ্ধার করা হয়। স্বপন বৈষ্ণব কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার ভাটুরা গ্রামের গোপেন্দ্র বৈষ্ণবের ছেলে। তিনি দীর্ঘদিন ওই ফার্মেসিতে কর্মচারী হিসেবে কাজ করে আসছিলেন।

jagonews24

পুলিশ জানায়, স্বপন বৈষ্ণব ফার্মেসির পেছনের একটি কক্ষে রাত যাপন করতেন। সোমবার সকালে দোকান না খোলায় মালিকপক্ষের লোকজন অনেক ডাকাডাকির পর ব্যর্থ হয়ে পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে এসে শাটারের তালা ভেঙে খাটের ওপর তার মরদেহ দেখতে পায়। পরে মরদেহটি উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠায়।

সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) দৌস মোহাম্মদ জাগো নিউজকে বলেন, ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর জানা যাবে কী কারণে তার মৃত্যু হয়েছে।


আরও খবর