Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
গ্রীষ্মের রুক্ষ প্রকৃতিতে শোভা ছড়াচ্ছে সোনালু ফুল ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ২৬২ জন নিহত মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার

ঈদুল আজহার আনন্দ উপভোগ করুন অপোর মেগা গিফটের সাথে

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১৬জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:২০২৪ আসন্ন ঈদুল আজহা উপলক্ষে দেশজুড়ে বইছে আনন্দের সুবাতাস। উৎসবের এই আনন্দ আরও বাড়িয়ে দিতে শীর্ষস্থানীয় বৈশ্বিক প্রযুক্তি ব্র্যান্ড অপো নিয়ে এসেছে দারুণ সব উপহার। নতুন অপো ফোনের মোড়ক খুললেই গ্রাহকদের জন্য থাকছে নানা চমক।

ঈদুল আজহা পর্যন্ত থাকবে আনন্দের এক ভিন্ন আবহ, কারণ এই সময়ের মধ্যে নির্ধারিত অপো ডিভাইস কিনে গ্রাহকরা অনলাইন লটারির মাধ্যমে মেগা গিফট জেতার দারুণ সুযোগ পাবেন।আকর্ষণীয় এই সুযোগ সদ্য বাজারে আসা এ১৮ ও এ৬০ এবং সেইসাথে জনপ্রিয় এ৩৮ ও এ৫৮ কিনলে পাওয়া যাবে।

এই গ্র্যান্ড প্রাইজ প্যাকেজের মধ্যে রয়েছে উন্নত মানের হোম অ্যাপ্লায়েন্স যেমন রেফ্রিজারেটর, ৪কে টিভি, এয়ার কন্ডিশনার, ওয়াশিং মেশিন ইত্যাদি। সবকিছুই পাওয়া যাবে অনলাইন লটারির মাধ্যমে। এছাড়া অন্যান্য সব আকর্ষণীয় উপহার যেমন অপো ছাতা, ফ্যান জার্সি ও ইন্টারনেট ডেটা উৎসবের আনন্দ বাড়িয়ে ঈদুল আজহাকে আরও স্মরণীয় করে তুলবে।

অনলাইন লটারিতে অংশগ্রহণের জন্য গ্রাহকদের এই পোর্টালে (https://oppobangladesh.com/Eid-Al-Adha-lottery-camp/) ভিজিট করে সাধারণ কিছু তথ্য প্রদান করতে হবে। এই বিষয়ে অনুমোদিত অপো রিটেইল শপের কর্মীদের কাছ থেকে সহযোগিতা পাওয়া যাবে। এছাড়া অনলাইনেও লটারিতে অংশগ্রহণের সহজ নির্দেশাবলী রয়েছে।

অভিনব এসব অপো ডিভাইস গ্রাহকদের হাতে পৌঁছানোর সাথে সাথেই তাদের জন্য থাকছে অনলাইন লটারির মাধ্যমে সৌভাগ্যবান বিজয়ী হওয়ার চমকপ্রদ সুযোগ। দারুণ ফিচারের সব ফোন ও পরিবারের জন্য চমৎকার পুরস্কার জেতার সম্ভাবনা ঈদে বাড়ি ফেরাকে করে তুলবে আনন্দময়।

সীমিত সময়ের এই ঈদুল আজহা ক্যাম্পেইন সম্পর্কে আরও বিস্তারিত জানতে ও সরাসরি অপো ডিভাইসের অভিজ্ঞতা নিতে গ্রাহকরা তাদের নিকটতম অনুমোদিত অপো রিটেইল শপে যেতে পারেন বা অফিসিয়াল অপো বাংলাদেশ ফেসবুক পেজটি ভিজিট করতে পারেন (https://www.facebook.com/OPPOBangladesh)।


আরও খবর



ঢাকার ফিলিস্তিন দূতাবাসের সামনে পুলিশের গুলিতে পুলিশ নিহত

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৩ জুন ২০২৪ | ৮৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:এক পুলিশ কনস্টেবলের এলোপাথাড়ি গুলির শিকার হয়ে মারা গেছেন আরেক পুলিশ কনস্টেবল,রাজধানীর গুলশান থানার অধীন বারিধারা ডিপ্লোমেটিক জোন এলাকার ফিলিস্তিন দূতাবাসের সামনে।

একই ঘটনায় আরও দুজন আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। তাদের মধ্যে একজন পথচারী ও অপরজন জাপান দূতাবাসের গাড়ি চালক।

শনিবার(৮ জুন) দিবাগত রাত ১১টা ৪৫ মিনিটের দিকে ঘটেছে এ ঘটনা।

গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার(ডিসি) রিফাত রহমান শামীম বলেন, ‘গুলশান কূটনৈতিক এলাকায় গুলিবিদ্ধ হয়ে পুলিশ সদস্য পড়ে থাকার খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে যাই। পরে জানতে পারি যে রাত পৌনে ১২টার দিকে ফিলিস্তান দূতাবাসের সামনে উত্তর পাশের গার্ডরুমে এলোপাথারি গুলিতে মনিরুল ইসলাম নামে এক কনস্টেবল (৩৬ ৯৮১) মারা গেছে৷ গুলি করেছে কনস্টেবল কাউসার আহমেদ। তাকে আমরা হেফাজতে নিয়েছি।

তিনি বলেন, এ ঘটনায় দুজন আহত হয়েছেন। তাদের মধ্যে একজন সাইকেল আরোহী পথচারী। আরেকজন গুলিবিদ্ধ হয়ে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি জাপানি দূতাবাসের ড্রাইভার। তার নাম সাজ্জাদ হোসেন। কূটনৈতিক এলাকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।


আরও খবর



কালিয়াকৈরে যুবতীকে ধর্ষণ চেষ্টায় এক যুবককে গ্রেপ্তার

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১৯জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে কোচ সম্প্রদায়ের (উপজাতি) এক যুবতীকে ধর্ষণ চেষ্টায় এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার গ্রেপ্তারকৃত যুবককে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়।

গ্রেপ্তারকৃত হলেন, কালিয়াকৈর উপজেলার ধুলিগড়া এলাকার ফজল মিয়ার ছেলে ফারুক মিয়া (৩৬)। 

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজাতি ওই যুবতী কণিকা রানী (২৪) দীর্ঘদিন ধরে কালিয়াকৈর চন্দ্রা এলাকায় একটি পোশাক কারখানায় চাকরি করেন। প্রতিদিনের মতো গত ২২মে ডিউটি শেষে সন্ধ্যা রাতে অটোরিকশা যোগে বাড়িতে ফিরছিলেন। ফেরার পথে রাত ৮ টার দিকে উপজেলার কোটবাড়ি বকুলতলা এলাকায় নেমে কনিকা রানী। পরে তিনি বনের ভিতর রাস্তা দিয়ে বাড়ি যাওয়ার পথে ওই এলাকার বখাটে যুবক ফারুক মিয়া তার পিছু তাড়া করে। পাশের গন্ধেকচালা এলাকায় পৌঁছালে বখাটে ওই যুবক তার গতিরোধ করে। এসময় ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে তাকে টেনে-হেচড়ে পাশের বনের ভিতর নিয়ে যায় ফারুক। সেখানে তাকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায়। ধর্ষণে ব্যর্থ হয়ে তার মুখম-লসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে ওই বখাটে। এ ঘটনাটি পরিবারের সদদস্যদের জানালে তারা স্থানীয় মাতাব্বদের কাছে বিচার দাবী করেন। কিন্তু বিষয়টি এলাকায় মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হলে রোবরার কণিকা রানী বাদী কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেন। থানায় মামলা দায়ের করার পর ওইদিন রাতে অভিযান চালিয়ে বখাটে ফারুককে গ্রেপ্তার পুলিশ। পরের দিন সোমবার তাকে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়।

কালিয়াকৈর থানার উপপরিদর্শক (এসআই) মোস্তাফা জামাল আরিফ জানান, অভিযান চালিয়ে বখাটে ফারুককে গ্রেপ্তারের পর তাকে গাজীপুর জেলহাজতে প্রেরণ করা হয়।


আরও খবর



উলিপুরে তিস্তায় নৌকাডুবির ঘটনায় ২৪ ঘন্টা পরেও ৬ জনকে উদ্ধার করা সম্ভব হয়নি

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৫১জন দেখেছেন

Image
সহিদুল আলম বাবুল, কুড়িগ্রাম ব্যুরো:কুড়িগ্রামের উলিপুরে ঈদের তৃতীয় দিন সন্ধ্যার পূর্বক্ষণে তিস্তা নদীতে নৌকা ডুবির ঘটনা ঘটে lসরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়, নৌকায় শিশু ও নারীসহ ২৬ জন যাত্রী ছিল lএ রিপোর্ট লেখা পর্যন্ত ডুবে যাওয়া নৌকার এক শিশুর মৃতদেহ ও ১৯ জন যাত্রীকে জীবিত উদ্ধার হলেও ঘটনার প্রায় ২৪ ঘন্টা পরেও একই পরিবারের ৪ জনসহ ৬ জনকে খুঁজে পাওয়া যায়নি lঘটনার পর পরই উলিপুর উপজেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, থানা প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেছেন l

রাতেই ফায়ার সার্ভিসের লোকজন উদ্ধার কাজের জন্য ঘটনাস্থলে এসেছিলেন l বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার কাজে কিছুটা বিঘ্ন ঘটে lআজ বৃহস্পতিবার দুপুরে ফায়ার সার্ভিসের ডুবুরী দল নিখোঁজদের উদ্ধারের জন্য প্রস্তুতি নিচ্ছেন lঘটনাস্থলের প্রত্যক্ষদর্শী ও নিখোঁজদের পারিবারিক সূত্রে জানা গেছে, গতকাল বুধবার বিকেল পাঁচটার দিকে উলিপুর উপজেলার বজরা ইউনিয়নের পশ্চিম বজরা ঘাট থেকে ভাড়া করা একটি ইঞ্জিন চালিত ছোট শ্যালো নৌকা যোগে ২৬ জন যাত্রী যাত্রা শুরু করে l

উদ্দেশ্য ছিল উপজেলার থেতরাই ইউনিয়নের বিরহীমের চর এলাকায় বিয়ের এক বছর পর সাগাই ফিরাইনি দাওয়াত খাওয়া lবজরা ঘাট থেকে নৌকা ছেড়ে দেয়ার পর তিস্তার প্রবল স্রোতের বিপরীত দিকে প্রায় ২ কিলোমিটার পথ অতিক্রম করে নৌকাটি l  নৌকাটি একই ইউনিয়নের সাদুয়া দামার হাট নামক স্থানের বিপরীত পাড়ে অর্থাৎ  আলিবাবা থিম পার্কের সন্নিকটে পৌঁছাতেই প্রবল স্রোতের মুখে পড়ে l এ সময় নদীতে বৈরী আবহাওয়া বিরাজ করছিল l ফলে মুহূর্তের মধ্যেই নৌকাটি ডুবে যায় lতাৎক্ষণিকভাবে ১০ জন যাত্রী সাঁতরিয়ে  তীরে পৌঁছায় l

খবর পেয়ে দ্রুত উলিপুর ফায়ার সার্ভিসের টিম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আতাউর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান সাজাদুর রহমান তালুকদার সাজু, উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মর্তুজা রাতের বেলায় ঘটনাস্থল পরিদর্শন করেন lখবর পেয়ে রাতেই জেলা প্রশাসক মোঃ সাইদুল আরিফ, পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলামসহ ফায়ার সার্ভিসের জেলা প্রশাসনের কর্মকর্তাগণ মর্মান্তিক এ দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন lপরবর্তীতে আরও ৯ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে l এদের মধ্যে চারজনকে উলিপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয় l

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তিকৃতরা হলেন, আনজু বেগম (৪৫), চায়না বেগম (২৪),শরিফা বেগম ( ২৫), ও রাশেদা বেগম (৪৮) lওই রাতের মধ্যেই ১৩/১৪  মাস বয়সী আয়েশা সিদ্দিকা নামের এক শিশুর মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস lআয়েশা সিদ্দিকার মা চায়না বেগম (২৪) ও পিতা আজিজুল হককে উদ্ধার করা সম্ভব হলেও তাদের আরেক সন্তান শামীম (৭) এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে l  উদ্ধারের পর অসুস্থ চায়না বেগমকে উলিপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয় lতাদের বাড়ি বজরা ইউনিয়নের মিয়াজি পাড়া গ্রামে l

অপরদিকে, পশ্চিম বজরা এলাকার একই পরিবারের চারজন এ রিপোর্ট লেখা পর্যন্ত  নিখোঁজ রয়েছে, নিখোঁজরা হলেন, আনিসুর রহমান (২৫), আনিসুর রহমানের স্ত্রী রূপালী বেগম (২৩), তাদের একমাত্র দশ বছরের কন্যা সন্তান আইরিন বেগম, এবং রুপালির বোনের সন্তান ইরামনি(৯),এছাড়াও নিখোঁজের তালিকায় রয়েছে, কয়জল এর পাঁচ বছরের কন্যা সন্তান কুলসুম l
এদিকে, আজ ২০ জুন বৃহস্পতিবার দুপুর বেলা ২৭ কুড়িগ্রাম-৩ আসনের জাতীয় সংসদ সদস্য সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা,  উলিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার পশ্চিম বজরা তিস্তা নদীর ঘাট পরিদর্শনে যান l এ সময় ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল নিখোঁজদের উদ্ধারে পশ্চিম বজরার ঘাট এলাকায় অভিযান করার জন্য অপেক্ষা করছিলেন l দুপুর আড়াইটার দিকে পশ্চিম বজরা ঘাট এলাকায় নৌ পুলিশের একটি নৌকা পৌঁছায় lশেষ খবর পাওয়া পর্যন্ত নিখোঁজ ৬ জনকে উদ্ধারের জন্য ফায়ার সার্ভিসের একটি চৌকস ডুবুরি দল উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে l

আরও খবর



ডোমারে সড়ক দূর্ঘটনা প্রতিরোধে অটো চালকদের নিয়ে সচেতনতা মূলক কার্যক্রম

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৩জন দেখেছেন

Image

মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:“চালাবো গাড়ী সাবধানে, বাঁচবে সবাই প্রাণে, আইন মেনে চালাবো গাড়ী, নিরাপদে ফিরবো বাড়ী” এই প্রতিপদ্যকে সামনে রেখে  নীলফামারী ডোমারে সড়ক দূর্ঘটনা প্রতিরোধে অটো চালকদের নিয়ে সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে। 

ডোমার ট্রাফিক শাখা আয়োজিত রোববার সকাল ১০ থেকে শুরু করে বিকাল পর্যন্ত ডোমার বাসষ্ট্যান্ডসহ পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে  ট্রাফিক ইন্সপেক্টর মিজানুর রহমান মন্ডল এবং এটিএসআই পারভেজ মিয়ার নিজস্ব উদ্যোগে অটো রিক্সার ডানদিকে যাত্রী উঠোনামা করা বন্ধ করে দেয়। এ ছাড়াও গাড়ীর প্রয়োজনীয় কাগজপত্র, ড্রাইভিং, রেজিষ্ট্রেশন বিহীন মটরসাইকেল এবং হেলমেট পরিধান বিষয়ে বিশেষ কার্যক্রম পরিচালনা করেন।  ডোমার ট্রাফিক শাখার ইন্সপেক্টর মিজানুর রহমান মন্ডল বলেন, অটো রিক্সার ডান দিকের দরজা দিয়ে যাত্রী উঠানমা করায় অনেক সময় দূর্ঘটনার কবলে পড়তে হয়। হেলমেট ছাড়া মটরসাইকেল চালালে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা সহ জীবনহানি হতে পারে। সে সাথে গুরুত্বরভাবে অঙ্গহানিও হতে পারে। তাই পুলিশের ভয়ে নয়, নিজের সুরক্ষা এবং পরিবারের নিকট সুস্থভাবে ফেরার জন্য মটরসাইকেল চালক এবং আরোহীদের হেলমেট পরিধান সহ ভারী যানবাহনের চালকদের সিটবেল ব্যবহার ট্রাফিক ও সড়ক আইনের নিয়মকানুন মেনে চলার পরামর্শ প্রদান করেন তিনি।


আরও খবর



হোমনায় বিদ্যুৎস্পৃষ্টে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারের মৃত্যু

প্রকাশিত:রবিবার ১৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৬৫জন দেখেছেন

Image
হোমনা (কুমিল্লা) প্রতিনিধি:ঈদের ছুটিতে বাড়িতে এসে বিদ্যুৎস্পৃষ্টে না ফেরার দেশে চলে গেলেন এক ডিপ্লোমা ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার।নিহতের নাম মো. জাকারিয়া (৩৫)। তিনি হোমনা উপজেলার ঘাগুটিয়া ইউনিয়নের রামপুর গ্ৰামের ওসমান গনির ছেলে। (শনিবার ১৫ জুন) বিকেলে তার নিজ বাড়িতে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।জাকারিয়া একটি বেসরকারি সংস্থায় (এনজিও) চাকরি করতেন।পারিবারিক সূত্রে জানা যায়, পরিবারের সবার সঙ্গে পবিত্র ঈদুল আজহা উদযাপন করতে ছুটিতে বাড়ি এসেছিলেন। (শনিবার) সন্ধ্যায় নিজের ঘরে বৈদ্যুতিক বাতির ত্রুটি সারাতে গিয়ে অসাবধানতাবশত বিদ্যুতায়িত হয়ে মারা যান।টের পেয়ে স্বজনরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।খবর পেয়ে হোমনা থানার সেকেন্ড অফিসার এসআই টিবলু মজুমদার সঙ্গীয় পুলিশসহ হাসপাতালে যান। তিনি বলেন, কোনো অভিযোগ না থাকায় পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে দাফন কাফনের জন্য লাশটি স্বজনদের নিকট বুঝিয়ে দেওয়া হয়েছে।

আরও খবর