Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার বর ও কনের বাড়ীতে শোকের মাতম রাশিয়ায় বন্দুকধারীদের ভয়াবহ হামলায় ১৫ পুলিশ সদস্য নিহত

ঈদের খুশি বাড়াতে টেকনোর আকর্ষণীয় অফার

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৪৯জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:আর মাত্র কয়েকদিন পর ঈদ। ঈদের আনন্দ আরও বাড়িয়ে তুলতে উদ্ভাবনী স্মার্টফোন ব্র্যান্ড টেকনো এর ব্যবহারকারী ও ভক্তদের জন্য নিয়ে এসেছে ধামাকা অফার। স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য থাকছে দুর্দান্ত কিছু অফার। টেকনো ক্যামন ৩০, স্পার্ক ২০ প্রো+, ক্যামন ২০ এবং ক্যামন ২০ প্রো ডিভাইসগুলো কেনার সময় এই অফারগুলো উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা।স্পার্ক ২০ প্রো+ কিনলে ক্রেতারা পাবেন একটি প্রিমিয়াম ব্যাকপ্যাক। এই ফোনে অবিরাম ও নিরবচ্ছিন্ন স্মার্টফোন অভিজ্ঞতা নিশ্চিত করতে রয়েছে জি৯৯ আলটিমেট প্রসেসর এবং ১২০ হার্জ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চি কার্ভড অ্যামোলেড ডিসপ্লে। ১০৮ মেগাপিক্সেল আল্ট্রা সেন্সিং মেইন ক্যামেরা দিয়ে ব্যবহারকারী যেকোনো পরিস্থিতিতে (কম আলো) মনোমুগ্ধকর ছবি তুলতে পারবেন। ৩৩ওয়াট চার্জিং সহ ৫০০০ মিলিএম্পিয়ার ব্যাটারির সাহায্যে দিনভর স্মার্টফোন ব্যবহার করা যাবে কোনো দুশ্চিন্তা ছাড়াই। মাল্টিটাস্কিং হোক কিংবা গেমিং অথবা ফটোগ্রাফি, যেকোনো কাজ করার জন্য সঠিক পছন্দ স্পার্ক ২০ প্রো+।

সম্প্রতি টেকনো বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে ক্যামন ৩০ সিরিজের ফোন। লঞ্চ হওয়ার পর থেকেই ব্যাপক সাড়া পেয়েছে এই সিরিজের ডিভাইস। এই অভিজ্ঞতাকে আরও আনন্দদায়ক করে তুলতে টেকনো এর ক্যামন ৩০ ফোনের ক্রেতাদের জন্য নিয়ে এসেছে নিশ্চিত উপহার অফার। টেকনো ক্যামন ৩০ কিনলেই গ্রাহকরা একটি আকর্ষণীয় গিফট প্যাকেজ পাবেন। ক্যামন ৩০ ফোন কেনার পর বিক্রেতার কাছ থেকে কোড সংগ্রহ করুন এবং ২৬৯৬৯ নাম্বারে (TECNO<space>IMEI1<space>RetailCode) পাঠিয়ে দিন। সকল ক্রেতা নিশ্চিতভাবে একটি প্রিমিয়াম টি-শার্ট অথবা একটি স্মার্ট মগ পাবেন। এছাড়া, কিছু সৌভাগ্যবান বিজয়ীদের জন্য থাকছে আরও অনেক চমক, সুযোগ থাকছে বিনামূল্যে আরও একটি ক্যামন ৩০ ফোন, স্মার্ট ওয়াচ অথবা ট্রু ওয়্যারলেস এয়ারবাডস (টিডব্লিউএস) জিতে নেওয়ার।

নাইট পোর্ট্রেট মাস্টার হিসেবে সমাদৃত টেকনো ক্যামন ৩০ ফোনে রয়েছে ৫০ মেগাপিক্সেল ট্রিপল এআই ক্যামেরা ও ৫০ মেগাপিক্সেল এএফ ডুয়াল কালার টেম্পারেচার ফ্ল্যাশ ফ্রন্ট ক্যামেরা সহ ট্রিপল ক্যামেরা সেটআপ। এর এআই ফিচার এবং এআইজিসি পোর্ট্রেট সুবিধা ক্যামেরা অভিজ্ঞতায় যোগ করবে নতুন মাত্রা। এছাড়া, ক্যামন ৩০ গ্রাহকদের জন্য থাকছে ৩ বছরের সিকিউরিটি প্যাচ আপডেট সহ ৩ বছরের অ্যান্ড্রয়েড আপডেট (অ্যান্ড্রয়েড ১৬ পর্যন্ত) সুবিধা। বাজারে এই ডিভাইসটি তিনটি রঙে পাওয়া যাচ্ছে - আইসল্যান্ড বেসাল্টিক ডার্ক, ইউনি সল্ট হোয়াইট এবং সাহারা স্যান্ড ব্রাউন। এই অফার দু’টি আলাদা ভ্যারিয়েন্টের – (২৫৬জিবি+৮জিবি) এবং (২৫৬জিবি+১২জিবি) -- জন্যই প্রযোজ্য।

এছাড়া, টেকনো ফ্যানরা ঈদ উপলক্ষে নতুন দামে ক্যামন ২০ সিরিজের ফোন কেনার সুযোগ পাচ্ছেন। আগ্রহীরা এখন ক্যামন ২০ প্রো (৮জিবি+২৫৬জিবি ভ্যারিয়েন্ট) কিনতে পারবেন মাত্র ২১,৯৯৯ টাকায় (বাজারমূল্য ২৪,৯৯০ টাকা) এবং ক্যামন ২০ (৮জিবি+২৫৬জিবি ভ্যারিয়েন্ট) পাওয়া যাচ্ছে মাত্র ১৮,৯৯৯ টাকায় (বাজারমূল্য ১৯,৯৯০ টাকা)। ক্যামন ২০ সিরিজের পাজল ডিকনস্ট্রাকশনিস্ট ডিজাইন আন্তর্জাতিকভাবে সমাদৃত। অনন্য স্মার্টফোন অভিজ্ঞতা চাইলে এই ফোনের কোনো বিকল্প নেই। নতুন দামে এই দুর্দান্ত ফোন কেনার এটাই সুযোগ! তাহলে আর দেরি কিসের? টেকনো’র এই ধামাকা অফার মিস করতে না চাইলে এক্ষুনি চলে আসুন আপনার নিকটস্থ আউটলেটে।


আরও খবর



ইবিতে র‍্যাগিংয়ের দায়ে তিনজন বহিষ্কার

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image
সাব্বির খান, ইবি প্রতিনিধি:ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নবীন এক শিক্ষার্থীকে র‍্যাগিয়ের দায়ে তিন শিক্ষার্থীকে ১ বছরের জন্য বহিষ্কার করা হয়েছেবিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির  ১৩তম সভায় তদন্ত কমিটির সুপারিশে এ সিদ্ধান্ত নেওয়া হয়। রোববার (০২ জুন) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, র‍্যাগিয়ের দায়ে এক বছরের জন্য বহিষ্কৃতরা হলেন- ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী উজ্জ্বল ও সাগর প্রামাণিক। আরেকজন হলেন- শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের মুদ্দাসির খান কাফি। 

বহিষ্কৃত তিনজনকে আগামী সাত কার্যদিবসের মধ্যে কেন চূড়ান্ত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না সে মর্মে রেজিস্ট্রার বরাবর লিখিত জবাব দিতে বলা হয়েছে। বহিষ্কৃতরা তিনজনই শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের অনুসারী। 

এছাড়াও দুইজনকে ভবিষ্যতে এ ধরণের কাজে জড়ালে স্থায়ী বহিষ্কার করা হবে বলে সতর্ক করা হয়েছে। সতর্ক বার্তা পাওয়া দুইজন হলো- শাখা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র সম্পাদক নাসিম আহমেদ মাসুম ও ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিসনো আল আসনাওয়ীকে। 

উল্লেখ্য, গত ৭ ফেব্রুয়ারি রাতভর ইবির লালন শাহ হলের ১৩৬ নম্বর কক্ষ তথা গণরুমে এক শিক্ষার্থীকে বিবস্ত্র করে র‍্যাগিং দেওয়ার অভিযোগ ওঠে। অভিযোগে বলা হয়, ওই শিক্ষার্থীকে বিবস্ত্র করে রড দিয়ে মারধর করা। এ সময় তাঁকে পর্নোগ্রাফি দেখানোসহ টেবিলের ওপর কাকতাড়ুয়া বানিয়ে রাখা হয়। তাঁকে অশ্রাব্য ভাষায় গালাগালও করা হয়। তা ছাড়া নাকে খত দেওয়াসহ বিভিন্নভাবে মানসিক ও শারীরিক নির্যাতন করা হয়।

আরও খবর



মালয়েশিয়ায় ১২৩ বাংলাদেশীসহ ২১৪ অবৈধ অভিবাসী গ্রেপ্তার

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮৭জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :মালয়েশিয়ার পুলিশ জোহর প্রদেশ ইমিগ্রেশন বিভাগের পৃথক অভিযানে শ্রমিকদের বসতি থেকে ২১৪ জন অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করেছে । আটককৃতদের মধ্যে ১২৩ জন বাংলাদেশী অভিবাসী শ্রমিক রয়েছে।

ইমিগ্রেশনের ডেপুটি ডিরেক্টর-জেনারেল (অপারেশনস) জাফরি এমবোক ত্বহা বলেন, শনিবার (৮ জুন) বেলা ১২টা ৪৫ মিনিটে ১৪০ জন কর্মকর্তা-কর্মী এ অভিযান চালান।

তিনি বলেন, কাগজপত্রবিহীন অভিবাসীদের আশ্রয় দেয়ার জন্য স্থানীয় মালয়েশিয়ান দুই ব্যক্তিকেও গ্রেপ্তার করা হয়েছে। মোট ২৫২ জনের বৈধতা চেক করা হয়েছিল এবং তাদের মধ্যে ৯২ জনকে বিভিন্ন অপরাধের জন্য গ্রেপ্তার করা হয়েছে। প্রথম অভিযানে আটকদের মধ্যে বাংলাদেশের নাগরিক রয়েছে ৫৩ জন, চীনের ৩০ জন, ভারতের চারজন, ইন্দোনেশিয়ার চারজন এবং পাকিস্তানের একজন পুরুষ রয়েছে।

জাফরি বলেন, দ্বিতীয় অভিযানটি ভোর ৩টা ২০ মিনিটে ডাঙ্গা সিটি মলের কাছে শ্রমিকদের বসতিতে চালানো হয়। এই অভিযানে বিপুল সংখ্যক শ্রমিক জড়িত। মোট ৭২৫ জনকে চেক করার পর এর মধ্যে থেকে ১২২ জনকে বিভিন্ন অভিবাসন অপরাধের জন্য গ্রেপ্তার করা হয়েছে। দ্বিতীয় অভিযানে বাংলাদেশের ৭০ জন, ইন্দোনেশিয়ার ৩১ জন, মিয়ানমার থেকে ২০ জন এবং পাকিস্তানের একজন নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে এক বাংলাদেশী ইউএনএইচসিআরের কার্ড শো করে নিজেকে রোহিঙ্গা শরণার্থী দাবি করে। পরে জানা যায় সে রোহিঙ্গা নয় সে বাংলাদেশী।

গ্রেপ্তার সবাইকে পরবর্তী পদক্ষেপের জন্য জোহর বারুর সেতিয়া ট্রপিকার বিভাগের সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়েছে। বৈধ ভ্রমণ নথিপত্র ছাড়া দেশে প্রবেশ করা এবং অতিরিক্ত অবস্থানের জন্য ১৯৫৯/৬৩ সালের ইমিগ্রেশন আইনের ধারা ৬(গ) এবং ধারা ১৫(১)(গ) এর অধীনে মামলাটি তদন্ত করা হচ্ছে।


আরও খবর



জয়পুরগাটে নিরাপদ মাছ চাষে মাটি ও পানি পরীক্ষা বিষয়ক ক্যাম্পেইন

প্রকাশিত:সোমবার ২৭ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৩২জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃ"নিরাপদ মৎস্য ও মৎস্য পণ্য উৎপাদন ও বাজারজাতকরণ" শীর্ষক ভ্যালু চেইন উপ-প্রকল্পের আওতায় জয়পুরহাটে জেআরডিএমের কারিগরি ও পিকেএসএফের আর্থিক সহযোগিতায় জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলায় মৎস্যচাষীদের বিনামূল্যে মাটি ও পানি পরীক্ষা এবং সার্বিক তথ্য সহায়তা প্রদান করা হয়েছে । রোববার বিকেলে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলায়  পিকেএসএফের  আর্থিক সহায়তায় এবং  জেআরডিএমের বাস্তবায়নে ৫০ জন মৎস্য চাষীদের বিনামূল্যে মাটি ও পানি পরীক্ষাপূর্বক সার্বিক সেবা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্ষেতলাল উপজেলা মৎস্য কর্মকর্তা কামরুজ্জামান  ।জেআরডিএম এর সিনিয়র  উপ-পরিচালক (কার্যক্রম) শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেআরডিএম এর সহকারী পরিচালক (প্রকল্প) কৃষিবিদ এন এম ওয়ালিউজ্জামান ।

অনুষ্ঠানের শুরুতে উন্মুক্ত আলোচনায় মৎস্যচাষীদের সাথে মতবিনিময়ে ক্ষেতলাল উপজেলা মৎস্য কর্মকর্তা মাছ চাষিদের নিরাপদ মৎস্য ও মৎস্যপণ্য উৎপাদনে বিভিন্ন দিক নির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন এবং মাছ চাষের ক্ষেত্রে মাটি ও পানি পরীক্ষা সহ বিভিন্ন পরামর্শ পেতে
জেআরডিএম‌ কতৃক বাস্তবায়িত "মৎস্য সেবা ও পরামর্শ কেন্দ্রে" যোগাযোগ করার পরামর্শ প্রদান করেন।

উক্ত ক্যাম্পেইন অনুষ্ঠান শেষে ক্ষেতলাল উপজেলার মত একটি সেবা ও পরামর্শ কেন্দ্র এবং একটি মূল্য সংযোজিত মৎস্যপূর্ণ উৎপাদন এবং বাজারজাতকরণ প্রদর্শনীর কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন।অনুষ্ঠনাট সঞ্চালনা করেন ভ্যালু চেইন ফ্যাসিলিটেটর  কৃষিবিদ আল আমিন।

আরও খবর



প্রধানমন্ত্রীর এপিএস হাফিজুর ও ডিপিএস তুষারের নিয়োগ বাতিল

প্রকাশিত:বুধবার ২৯ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বুধবার (২৯ মে) প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস-২) গাজী হাফিজুর রহমান এবং উপ-প্রেস সচিব (ডিপিএস) হাসান জাহিদ তুষারের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে। তাদের নিয়োগ বাতিল করে আজ (২৯ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সম্পাদিত চুক্তিপত্রের অনুচ্ছেদ-৮ অনুযায়ী হাসান জাহিদ তুষারের চুক্তিভিত্তিক নিয়োগ ১ জুন থেকে বাতিল করা হলো। সর্বশেষ গত ২৮ জানুয়ারি তুষারকে ফের প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব (ডিপিএস) পদে নিয়োগ দেওয়া হয়। এর প্রায় চার মাস পর তার নিয়োগ বাতিল হলো। এর আগেও তিনি উপ-প্রেস সচিব নিয়োগ দায়িত্ব পালন করেন।

পৃথক আরেকটি প্রজ্ঞাপনে বলা হয়, গাজী হাফিজুর রহমানের সাথে সরকারের সম্পাদিত চুক্তিপত্রের অনুচ্ছেদ-৮ অনুযায়ী প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ পদে তার চুক্তিভিত্তিক নিয়োগ ১ জুন থেকে বাতিল করা হলো।

গাজী হাফিজুর রহমান ২০০৮ সাল থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাসাইনমেন্ট অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ২০১৯ সালে তিনি প্রধানমন্ত্রীর এপিএস-২ নিয়োগ পান। হাফিজুর রহমান ছাত্রজীবনে গোপালগঞ্জের বঙ্গবন্ধু সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ভিপি ছিলেন। পরবর্তীতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক ছিলেন।

অপরদিকে মাগুরা জেলায় জন্মগ্রহণকারী হাসান সাংবাদিক হাসান জাহিদ তুষার গত সরকারের সময়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ-প্রেস সচিব নিয়োগ পান। এর আগে তিনি একটি ইংরেজি দৈনিকে কর্মরত ছিলেন।


আরও খবর



ফকিরহাটে পৃথক ঘটনায় শিশুসহ নিহত দুই আহত সাত জন

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩৯জন দেখেছেন

Image

ফটিক ব্যানার্জী,ফকিরহাট (বাগেরহাট) সংবাদদাতা:বাগেরহাটের ফকিরহাটে যাত্রীবাহী বাসের সাথে মটরসাইকেলের মুখোমুখি সংর্ঘষের ঘটনায় শিশু সহ দুইজন নিহত হয়েছেন। এসময় মরটসাইকেলে থাকা এক নারী গুরুত্বর আহত হয়েছেন। শনিবার সাকাল ৯টায় খুলনা-বাগেরহাট মহাসড়কের ধরের ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানায়, পটুয়াখালী থেকে  মটরসাইকেল যোগে তিন আরোহী যশোর গদখালী এলাকায় যাচ্ছিলেন। ফকিরহাট উপজেলার মাহদেবেরে দোকান নামক স্থালে এসে পৌছালে বিপরীত দিক থেকে বাগেরহাটগামী একটি যাত্রীবাহী বাসের সাথে সংর্ঘষের ঘটনা ঘটে।

এতে বাসের চাকায় পৃষ্ঠ হয়ে মটরসাইকেল চালক খলিলুর রহমান (৪৫) এবং তার এক বছরের শিশুপুত্র ঘটনাস্থলে নিহত হন। এসময় নিহত খলিলুর রহমানের স্ত্রী মিনু বেগম (৩৫) গুরুত্বর আহত হন। তিনি আশংকাজনক বলে চিকিৎসকরা জানান।

খবর পেয়ে হাইওয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে মরদেহ উদ্ধার করেন।  

কাটাখালী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মিজানুর রহমান বলেন, বাসের সাথে মটরসাইকেলে সংঘর্ষে বাবা ও ছেলে ঘটনাস্থলে নিহত হয়েছেন। তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। আইনী প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হবে।

অপরদিকে, একইদিন সকাল ১০টার দিকে খুলনা-ঢাকা মহাসড়কের ফকিরহাট উপজেলার কানার পুকুর নামক এলাকায় বাসের ধাক্কায় মটরসাইকেল আরোহী ও ভ্যান যাত্রীসহ ছয়জন আহত হয়েছেন। তারা হলেন সজিব শেখ (১৯), মোঃ সাদেক (১৮), মোঃ আল-আমিন (১৮), আসমা বেগম (৫৫) মোঃ ছালাম (৪০) এবং শিশু জারিন খাতুন (১১)। আহতরা উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। বিময়টি নিশ্চিত করেন ফকিরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) মোঃ আশরাফুল আলম।


আরও খবর