Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

এবার টুইটারে যুক্ত হচ্ছে কল করার সুবিধা

প্রকাশিত:বুধবার ১০ মে ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৫১৭জন দেখেছেন

Image

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: শিগগিরই অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে যুক্ত হতে যাচ্ছে কল করার সুবিধা। পাশাপাশি এনক্রিপ্টেড বার্তা পাঠানোর সুবিধাও যুক্ত করা হবে প্ল্যাটফর্মটিতে। টুইটারের প্রধান নির্বাহী ইলন মাস্ক মঙ্গলবার নিজেই বিষয়টি জানিয়েছেন। এ ছাড়া আরও কিছু নতুন সুবিধা যুক্ত করারও পরিকল্পনা রয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের খবর, গত বছর টুইটার কিনে নেয়ার পর ইলন মাস্ক ‘টুইটার-২.০ দ্য এভরিথিং অ্যাপ’ নামে একটি পরিকল্পনা পেশ করেছিলেন। যেখানে তিনি ধারণা দিয়েছিলেন, এই একটি মাত্র অ্যাপে সব ধরনের সুবিধা থাকবে। সেখানে তিনি বড় আকারের টুইট করা, সরাসরি বার্তা পাঠানো এবং সরাসরি টুইটারে থেকেই পেমেন্ট করার সিস্টেম বা ব্যবস্থা যুক্ত করতে চেয়েছিলেন।  

নতুন দুই ফিচার বা সুবিধার ব্যাপারে মঙ্গলবার এক টুইটে মাস্ক লিখেন, ‘শিগগিরই আপনারা এই প্ল্যাটফর্ম থেকে বিশ্বের যেকোনো প্রান্তে যেকারো সঙ্গে ফোন নম্বর ছাড়াই সরাসরি অডিও বা ভিডিও কলে কথা বলতে পারবেন।’কল করার ফিচার যুক্ত হলে টুইটারও অন্যান্য জনপ্রিয় সামাজিক মাধ্যম বিশেষ করে ফেসবুক এবং ইনস্টাগ্রামের কাতারে চলে আসবে। এসব অ্যাপেরও সরাসরি কল করা সুবিধা রয়েছে।  
 
মাস্ক জানিয়েছেন, আগামী বুধবার থেকেই সরাসরি বার্তা পাঠানোর সুবিধাটি চালু হবে। তবে সরাসরি অডিও-ভিডিও কল করার সুবিধা কবে চালু হবে সে বিষয়ে মাস্ক কিছু জানাননি।
 
এর আগে, চলতি সপ্তাহেই টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, যেসব অ্যাকাউন্ট বেশ কয়েক বছর ধরে নিষ্ক্রিয় সেই অ্যাকাউন্টগুলো তারা টুইটার থেকে সরিয়ে ফেলছেন কিংবা আর্কাইভ করে রাখছেন। 


আরও খবর



‘তৃতীয় ধাপে ভোট পড়েছে ৩৮ শতাংশ’

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৭৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ইসি সচিব জাহাংগীর আলম জানিয়েছেন উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে ৮৭ উপজেলায় ভোট পড়েছে ৩৮ শতাংশ। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে।

বৃহস্পতিবার (৩০ মে) সকালে আগারগাঁও নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি এই তথ্য জানান।

বিদায়ী সচিব সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা আমার কাছে তথ্য চাইতেন। অনেক সময় তথ্য থাকতো না। আপনারা আমাকে খোঁচা দিতেন। আমি হয়তো বা আপনাদের সঙ্গে এমন আচরণ করছি যা শোভন না। তবে আমাদের স্বচ্ছতার কোনো ঘাটতি ছিল না।

তিনি বলেন, আমার আচরণে আপনাদের সহসা কষ্ট দিতে চাইনি। তবুও বিদায় বেলায় আপনারা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

গত ২১ মে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জাহাংগীর আলমকে জননিরাপত্তা বিভাগের সচিব পদে বদলির আদেশ হয়।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে দেশের ৮৭ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে।


আরও খবর



রূপগঞ্জে জমে উঠেছে কাঞ্চন পৌরসভা নির্বাচন

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৫৩জন দেখেছেন

Image

মোঃআবু কাওছার মিঠু রুপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ- নারায়ণগঞ্জের রূপগঞ্জে কাঞ্চন পৌরসভার নির্বাচনে মোবাইল ফোন মার্কা প্রতীকের প্রচার প্রচারণা জমে উঠেছে ব্যাপকভাবে। এদিকে কাঞ্চন পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করছেন মেয়র প্রার্থী রফিক জগ মার্কা ও মেয়র প্রার্থী দেওয়ান আবুল বাশার বাদশা মোবাইল ফোন মার্কায়। তারই ধারাবাহিকতায় আওয়ামী লীগের মনোনীত মোবাইল ফোন মার্কার মেয়র প্রার্থী দেওয়ান আবুল বাশার বাদশার পক্ষে গতকাল বিকাল ৩ টার দিকে রুপগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি প্রার্থী এইচ এম ইমরান হোসেন উপজেলার কাঞ্চন পৌরসভার ৭ নং ওয়ার্ডের কুশাব, নলিরটেক, নলপাথর এলাকায় কয়েকশ নেতা কর্মী নিয়ে কাঞ্চন পৌরসভার সাধারণ ভোটারদের দ্বারে দ্বারে মোবাইল ফোন প্রতীক মার্কায় তাদের মূল্যবান ভোট চেয়ে গণসংযোগ ও প্রচার-প্রচারণাসহ লিফলেট বিতরণ করেন। 


পরে কাঞ্চন পৌরসভার ৭ নং ওয়ার্ডের ভোটারদের উদ্দেশ্যে রূপগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি প্রার্থী এইচ এম ইমরান হোসেন বলেন, রূপগঞ্জ আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী দেওয়ান আবুল বাসার বাদশাকে যদি আপনারা মোবাইল মার্কা প্রতীকে আপাদের মূল্যবান ভোট দিয়ে নির্বাচিত করেন তা হলে আপনাদের কাঞ্চন পৌরসভার যে কাজগুলো স্থগিত রয়েছে সে কাজগুলো দেওয়ান আবুল বাশার বাদশা সম্পূর্ণ করবে এবং আপনারা কাঞ্চনবাসীরা সুখে-দুখে যেকোনো সময় কাছে পাবেন দেওয়ান আবুল বাশার বাদশাকে।


তাই আপনারা কাঞ্চন পৌরসভা বাসি সবাই দেওয়ান আবুল বাসার বাদসাকে মোবাইল ফোন মার্কা প্রতীকে আপনাদের মূল্যবান ভোট দিয়ে আপনাদের কাঞ্চনবাসীর কাজ করার সুযোগ করে দিবেন ইনশাআল্লাহ।

      -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



মধুপুরে আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৪৫জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃবাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে রোববার ২৩ জুন জনসমাবেশ, র‌্যালী , কেককাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিল সহ মধুপুর উপজেলা   আওয়ামীলীগ নানা কর্মসূচির আয়োজন করে।  দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে মধুপুর উপজেলা শাখার  দলীয় কার্যালয়ে সকালে  জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

পতাকা উত্তোলন শেষে মধুপুর উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর মুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।এ সময় আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীগন উপস্থিত ছিলেন। বঙ্গবন্ধুর মুরালে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা  আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এডভোকেট মো ইয়াকুব আলী ও পৌরসভার মেয়র আলহাজ্ব মো. সিদ্দিক হোসেন খান এর নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বিকেলে এক বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। প্রদক্ষিণ শেষে মধুপুর উপজেলা অডিটোরিয়াম হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় উপস্হিত ছিলেন  উপজেলা আওয়ামী লীগের সিনিয়র  সহ-সভাপতি ও উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এডভোকেট মো. ইয়াকুব আলী, মধুপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব মো. সিদ্দিক হোসেন খান, আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকতার হোসেন খান।

সহ-সভাপতি অধ্যক্ষ নাসির উদ্দিন খান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ হেলান উদ্দিন, উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান মোঃ সজীব আহমেদ, মহিষমারা ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান মোঃ মহির উদ্দিন, আলোকদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবু সাইদ খান সিদ্দিক সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানটি সন্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও মির্জাবাড়ী ইউপি চেয়ারম্যান সাদিকুল ইসলাম সাদিক। সন্ধায় দলীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ও আওয়ামী লীগের ৭৫ বছর পূর্তির প্লাটিনাম জয়ন্তী উপলক্ষ্যে কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ২৮ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাচ্ছেন।

মঙ্গলবার (২৮ মে) দুপুরে পটুয়াখালীর জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগামী ৩০ মে প্রধানমন্ত্রী পটুয়াখালী সফরে আসবেন। প্রধানমন্ত্রীর সফর নিয়ে আমরা কাজ করছি।

জেলা প্রশাসক বলেন, জেলায় ক্ষতিগ্রস্ত হয়েছেন তিন লাখ ২৭ হাজার মানুষ। এছাড়া ২৩৫ ঘরবাড়ি পুরোপুরি বিধ্বস্ত হয়েছে। পাশাপাশি ১৮৬৫ বাড়িঘর আংশিক বিধ্বস্ত এবং কৃষির ২৬ কোটি ২১ লাখ টাকার ক্ষতি হয়েছে।

মো. নূর কুতুবুল আলম বলেন, মৎস্য খাতের ক্ষয়ক্ষতি হয়েছে ২৮ কোটি ৬৯ লাখ টাকার। আশ্রয়কেন্দ্র থেকে সব মানুষ বাড়িঘরে ফিরে গেছে।


আরও খবর



রৌমারীতে স্মার্ট ভুমিসেবা সপ্তাহ উদ্বোধন

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৫জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:স্মার্ট ভুমিসেবা, স্মাট নাগরিক প্রতিপাদ্যের উপর রৌমারীতে ভুমিসেবা সপ্তাহের শুভউদ্বোধন করা হয়েছে। ৮ জুন শনিবার সকাল ১১ টায় ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। 

রৌমারী উপজেলা ভুমি অফিস আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু। উপজেলা ভুমি অফিস কার্যালয়ের সামনে, উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

উপজেলা একাডেমিক সুপারভাইজার মুক্তার হোসেনের সঞ্চলানায় সভায় উপজেলা কমিশনার ভুমি আশিফ উদ্দিন মিয়ার শুভেচ্ছা বক্তব্যের পর অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অফিসার ইনচার্জ তদন্ত মোশাহেদ হোসেন, শৌলমারী ইউনিয়ন ভুমি কর্মকর্তা রুহুল্্যাহ, কৃষক মজনু মিয়া, প্রভাষক মোশারফ হোসেন, নির্বাচন অফিসার এমদাদুল হক, সাংবাদিক শওকত আলী মন্ডল, সাংবাদিক এসএম মমিন, উপজেলা ভাইচ চেয়ারম্যান সামসুল দোহা, মহিলা ভাইচ চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি। এ সময় স্কুলের শিক্ষার্থী, গণমাধ্যমকর্মী, ইউনিয়ন ভুমি কর্মকর্তা ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ। 

তবে স্মার্ট ভুমিসেবা উপজেলার কৃষকদের নিয়ে আলোচনা সভা করার কথা থাকলেও সভায় কৃষকদেরকে ডাকা হয়নি। কিভাবে স্মার্ট ভুমিসেবা ভুমি মালিকগণ পাবে এবং সমস্যা হবে না, সে জন্য ভুমি মালিকদের আলোচনার মাধ্যমে জানিয়ে দেয়ার প্রয়োজন বলে বক্তব্যের মাধ্যমে উঠে আসে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান বলেন, আমাদের অঞ্চল দরিদ্র অঞ্চল। চরাঞ্চল ও নদী ভাঙ্গন এলাকা। এখানকার মানুষ খুব অসহায়। জানা গেছে, ভুমিসেবা পেতে হয়রানি হতে হয়। আমি ইউনিয়ন ভুমি কর্মকর্তাদেরকে অনুরোধ করে বলতে চাই। ভুমি মালিকরা যেন সেবা নিতে এসে হয়রানির শিকার না হয়। ভুমি মালিকরা যাতে হয়রানির শিকার না হয় সে সরকার বিভিন্ন সুযোগ সুবিধা করে দিয়েছেন। আপনারা শুধু তাদেরকে সুন্দর ভাবে বুঝিয়ে দিয়ে কাজ করে দিবেন।



আরও খবর