Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

দুর্নীতি দমন কমিশন রাঘববোয়াল নয়, চুনোপুঁটি ধরতে ব্যস্ত: হাইকোর্ট

প্রকাশিত:রবিবার ২৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৮৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক; দুর্নীতি দমন কমিশন (দুদক) রাঘববোয়ালদের নয়, শুধু চুনোপুঁটিদের ধরতে ব্যস্ত বলে মন্তব্য করেছেন আদালত। আজ রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

দুদককে উদ্দেশ করে হাইকোর্ট বলেছেন, ‘ঋণখেলাপিরা আইনের চেয়ে শক্তিশালী নয়। তাহলে ঋণখেলাপিদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন না কেন? হাজার হাজার কোটি টাকা লোন নিয়ে খেলাপি হচ্ছে, আপনারা ধরছেন না কেন? যারা বড় বড় ঋণখেলাপি তারা কি বিচারের ঊর্ধ্বে থাকবে? যারা অর্থশালী তারা কি ধরাছোঁয়ার বাইরে থাকবে?

শাহজালাল ইসলামী ব্যাংক থেকে বিসমিল্লাহ গ্রুপের ঋণ জালিয়াতির মামলায় ব্যাংকটির সাবেক কর্মকর্তা এ এস এম হাসানুল কবিরের জামিন বাতিল চেয়ে আবেদনের শুনানির সময় আদালত এ মন্তব্য করেন। ২০১৩ সালে এই মামলা হয়। কিন্তু এতদিনে মামলাটির তদন্ত শেষ না হওয়ায় আদালত অসন্তোষ প্রকাশ করেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী এম এ আজিজ খান।


আরও খবর



আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জয়পুরহাটে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃআন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে জয়পুরহাটে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।জয়পুরহাট জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে শুক্রবার সকাল জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী প্রধান সড়ক প্রদক্ষিন করে সদর উপজেলা পরিষদ হলরুমে এসে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।জয়পুরহাটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মহিউদ্দিন জাহাঙ্গীর এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন জয়পুরহাট-০১ আসনের সংসদ সদস্য এ্যাড. সামছুল আলম দুদু।

বিশেষ অতিথির বক্তব্য দেন, অতিরিক্ত পুলিশ সুপার ফারজানা হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট,  সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, জয়পুরহাট মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক লায়লুন নাজমা,  ও মহিলা আওয়ামী লীগের সভাপতি শাম্মিম আজিজ সাজ, পাঁচবিবি এন এম বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মেহের নিগার শিউলী সহ নারী নেত্রীরা।

আরও খবর



বড়পুকুরিয়া কয়লা খনি এলাকার ক্ষতিগ্রস্থ গ্রামবাসীর ক্ষতি পূরণের দাবিতে মানববন্ধন

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৩০জন দেখেছেন

Image

ফুলবাড়ি, দিনাজপুর প্রতিনিধি:বড়পুকুরিয়া কয়লা খনির ভূগর্ভ থেকে কয়লা উত্তোলনের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে চৌহাটি ও হামিদপুর গ্রাম। বড়পুকুরিয়া কয়লাখনি এলাকার ক্ষতিগ্রস্থ গ্রামবাসী ৫ দফা দাবি আদায়ের লক্ষে উত্তর চৌহাটি ও হামিদপুর গ্রামবাসী ঘন্টা ব্যাপী মানববন্ধন ও বিক্ষোপ মিছিল করেন। গতকাল রবিবার সকাল ১১ টায় পার্বতীপুর উপজেলার হামিদপুর ইউপির জীবন ও সম্পদ রক্ষা কমিটি উত্তর চৌহাটি ও হামিদপুর গ্রামবাসীর সভাপতি মোঃ এরশাদ মন্ডল এর নেতৃত্বে ৫ দফা দাবি আদায়ের লক্ষে এই মানববন্ধন অনুষ্টিত হয়। মানব বন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মোঃ এরশাদ মন্ডল, তিনি তার বক্তব্যে বলেন, কয়লাখনির ভূগর্ভ থেকে কয়লা তোলার কারনে বসতবাড়ি ফেটে যাচ্ছে, এলাকার মানুষ আমরা রাতে ঘুমাতে পারিনা, এলাকায় স্থাপিত নিজ নিজ বাড়ির টিউবওয়েল গুলি থেকে পানি উঠছে না। আমরা গ্রামবাসীরা বারবার কয়লাখনি কর্তৃপক্ষকে লিখিত ভাবে অভিযোগ দিয়েছি। গত ২৯/০২/২০২৪ইং তারিখে লিখিত অভিযোগ দিয়েছি খনি কর্তৃপক্ষকে। কিন্তু তারা আমাদের এলাকা পরিদর্শন করে কোনো ব্যবস্থা নিচ্ছেননা। এলাকার সংসদ সদস্যকে বহুবার খনি এলাকার রাস্তাঘাট ও বিভিন্ন সমস্যার বিষয়ে অবগত করলেও তিনি এলাকার মানুষকে শুধু আস¯্য’ করেন। কিন্তু এই এলাকায় এখন রাস্তাঘাট নির্মান করেননি। আমরা এলাকাবাসী অতিদ্রুত ৫ দফা দাবি বাস্থবায়ন চাই। মানববন্ধনে অনন্যদের মধ্যে বক্তব্য রাখেন জীবন ও সম্পদ রক্ষা কমিটি উত্তর চৌহাটি ও হামিদপুর গ্রামবাসীর সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান, মোঃ এহসানুলহক হিটলার, সহসভাপতি মোঃ সামিউল ইসলাম, সহসভাপতি মোঃ সুলতান, যুগ্ন সাধারন সম্পাদক মোঃ সোহাগ, যুগ্ন সাধারন সম্পাদক মোঃ মেনাজুল ইসলাম।

মানববন্ধনে সংগঠনের সভাপতি মোঃ এরশাদ মন্ডল ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান ৭৩ ঘন্টার আল্টিমেটাম দেন খনি কর্তৃপক্ষকে এর মধ্যে আমাদের ৫ দফা দাবি মেনে না নিলে খনি এলাকা ঘেরাও করার ঘোষনা দেন মানববন্ধনে এলাকার একহাজারের অধিক নারী পুরুষ শিশু স্কুল কলেজের ছাত্রছাত্রী অংশ নেয়।

এবিষয়ে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচারক প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম এর সাথে গত কাল রবিবার তার মোবাইল নং তে - ০১৩১৩-৭০০৪৪০ ফোনে কথা বললে তিনি জানান ঐ এলাকা আমাদের মধ্যে পড়েনি, কি কারনে ঘরবাড়ি ফাটছে তা তদন্ত করে দেখা হবে। ইতি মধ্যে আমরা তদন্তটিম করেছি তারা বিষয়টি পর্যবেক্ষন করে রির্পোট প্রদান করলে ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




হোমনায় স্বাধীনতা দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি:কুমিল্লার হোমনায় ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, ২৫ শে মার্চ গণহত্যা দিবস ও ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা সাড়ে এগারোটায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ক্ষেমালিকা চাকমার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রেহানা বেগম, পৌর মেয়র অ্যাড. মো. নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মো. মহাসিন সরকার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জয়নাল আবেদিন, মুক্তিযোদ্ধা মো. মোশাররফ হোসেন ও আবুল কাশেম প্রধান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান আবুল, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা স্বপন চন্দ্র বর্মন হোমনা উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোর্শেদুল ইসলাম শাজু প্রমুখ।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




সয়াবিন তেলের নতুন দাম আজ থেকে কার্যকর

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৪৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ রোববার (৩ মার্চ) থেকে সয়াবিন তেলের নতুন দাম কার্যকর করল সরকার।১ মার্চ থেকে কেন কার্যকর করা যায়নি, সেই প্রশ্নের সঠিক জবাব দেননি বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তবে, পণ্যের সরবরাহ বাড়িয়ে বাজার নিয়ন্ত্রণের পরিকল্পনার কথা জানিয়েছেন প্রতিমন্ত্রী।প্রতিমন্ত্রী বলেন, চলতি সপ্তাহেই ভারত থেকে আসবে পেঁয়াজের চালান।

শনিবার (২ মার্চ) সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, আগামীকাল (রোববার) থেকে সরকার নির্ধারিত ১৬৩ টাকা লিটার দামে ভোজ্য তেল পাওয়া যাবে। ইতোমধ্যে মিলগুলোতে তেলের মূল্য তদারকিতে মন্ত্রণালয়ের টিম যাচ্ছে। এছাড়া রমজান মাসকে সামনে রেখে নিত্যপণ্যের দাম ভোক্তার নাগালে রাখতে বাজার মনিটরিং অব্যাহত থাকবে বলে যোগ করেন। এসময় চলতি সপ্তাহে ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেয়াজ আমদানির কথাও জানান বাণিজ্যমন্ত্রী।

এর আগে গত ২০ ফেব্রুয়ারি বাণিজ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনাবিষয়ক টাস্কফোর্সের সভায় সয়াবিন তেলের দাম কমানোর সিদ্ধান্ত হয়। নতুন দর অনুযায়ী, বোতলজাত প্রতি লিটারে দর ১৬৩ এবং পাঁচ লিটারের দর ৮০০ টাকা হওয়ার কথা। আর খোলা প্রতি লিটার সয়াবিন তেলের দাম হওয়ার কথা ১৪৯ টাকা। সেদিন সভায় জানানো হয়েছিল, নতুন দর কার্যকর হবে ১ মার্চ থেকে।

এরও আগে গত ২৯ জানুয়ারি মন্ত্রিসভার বৈঠকে চার নিত্যপণ্যের শুল্ক কমানোর নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব পণ্য হলো চাল, ভোজ্যতেল, চিনি ও খেজুর। এরপর জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) শুল্ক কমানোর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়।


আরও খবর



রাজধানীর এলিফ্যান্ট রোডে ১০ তলা আবাসিক ভবনে আগুন

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৩৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:এলিফ্যান্ট রোডে একটি ১০ তলা আবাসিক ভবনের সাত তলায় আগুন লেগেছে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২ ইউনিট।

শনিবার (৯ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। এরপরই দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের কর্মকর্তা শফিক গণমাধ্যমকে জানান, বেলা ১১টা ২৬ মিনিটের দিকে এলিফ্যান্ট রোডে ১০ তলা আবাসিক ভবনের ৭ তলায় আগুন লাগে। এরপরই স্থানীয়রা আগুন নেভাতে কাজ শুরু করেন। এরমধ্যে ফায়ার সার্ভিস সেখানে পৌঁছে কাজ শুরু করে।


আরও খবর