Logo
আজঃ সোমবার ২০ মে ২০24
শিরোনাম

ডোমারে স্টেশন মাস্টার কর্তৃক মিথ্যা অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিত:বুধবার ৩০ আগস্ট ২০২৩ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১৮৩জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে স্টেশন মাস্টার কর্তৃক মিথ্যা অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। বুধবার (৩০ আগস্ট) সকাল ১১টায় ডোমার বাজার বাটার মোড়ে অনষ্ঠিত সংবাদ সম্মেলনে ডোমার রেলওয়ে ষ্টেশন মাস্টার এস,এম,গ্রেট-৩ (চুক্তি) আনোয়ার হোসেন কর্তৃক মতিবুল ইসলাম মতির বিরুদ্ধে করা মিথ্যা অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। ভুক্তভোগী মতিবুল ইসলাম মতি (৪০) লিখিত বক্তব্যে বলেন, আমার বাবা মৃত আ: লতিফ ১৯৯৮ ইং সাল থেকে ২০১২ ইং সাল পর্যন্ত ডোমার রেলওয়ে ষ্টেশনে কুলির সর্দার হিসেবে দায়িত্ব পালন করা অবস্থায় মৃত্যু বরন করেন। তার মৃত্যুর পরে ডোমার রেলওয়ে ষ্টেশনের তৎকালীন মাস্টার আমাকে কুলির সর্দার হিসেবে মনোনীত করো বাণিজ্যিক কর্মকর্তা ডি,সি,ও বাংলাদেশ রেলওয়ে পাকশী বরাবর ১৯/১১/২০১২ইং তারিখে একটি আবেদন সুপারিশ করে প্রেরণ করেন। এরই ধারাবাহিকতায় আমি ২০১২ ইং থেকে শুরু করে ২০২২ ইং পর্যন্ত আমার উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে আসছি। ২০২২ ইং সালে স্টেশনে সামান্য ভুল বুঝাবুঝির কারণে তৎকালীন স্থানীয় জনৈক কাউন্সিলর আমাকে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে একটি সাজানো মিথ্যা বানোয়াট মানব বন্ধন করেন। ওই কারণে ডি,সি ও পাকশী এক তদন্তের মাধ্যমে আমাকে মৌখিক ভাবে কাজ না করতে বলেন। তিনি আরও বলেন, বর্তমান স্টেশন মাস্টার আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগের পরিপেক্ষিতে জানাতে চাই, কর্মরত টেন্ডাইল সামছুদ্দিন কে কুলির সর্দার হিসেবে নিয়োগ প্রদানের লক্ষ্যে তার কাজ থেকে মোটা অংকের উৎকোচ গ্রহণ করে তাকে কুলির সর্দার হিসেবে বৈধতা ঘোষণা করতেছে। কিন্তু তাহা সত্য নয়, কারণ সামছুদ্দিনের নামে ডি,সি ও পাকশী অফিসে স্বাক্ষরিত বৈধ কোন কাগজপত্র নাই। তার করা মিথ্যা অভিযোগের তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানাচ্ছি। যার করণে আমি আমার পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছি। এ ব্যাপারে ডোমার স্টেশন মাস্টার মো: আনোয়ার হোসেন জানান, পাকশী অফিসে অভিযোগ দেওয়া হয়েছে। এটা তদন্ত চলছে। তদন্তে সত্যতা বেরিয়ে আসবে।



আরও খবর



জয়পুরহাটে নাগরিক প্লাটফর্মের ত্রৈমাসিক অভিজ্ঞতা বিনিময় বিষয়ক সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১০১জন দেখেছেন

Image
এন্ড শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃজয়পুরহাটে ডেমক্রেসিওয়াচ এর উদ্যোগে জেলা নাগরিক প্লাটফর্মের ত্রৈমাসিক অভিজ্ঞতা বিনিময় বিষয়ক  সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় স্থানীয় বেসরকারী  সংস্থা "এসো" এর মিটিং  রুমে এই সভা অনুষ্ঠিত হয়।

ডেমক্রেসিওয়াচ, আস্থা প্রকল্পের সহযোগিতায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা নাগরিক কমিটির সভাপতি মোঃ রফিকুল ইসলাম শাহীন। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় বেসরকারী সংস্থা "এসো"র নির্বাহী পরিচালক  মতিনুর রহমান, সদর উপজেলা যুব উন্নযন কর্মকর্তা মোঃ আশিকুর রহমান, ক্লাস্টার কো-অরডিনেটর এস এ এম মইন, জেলা সমন্বযকারী মোছাঃ নাসিমা বেগম, ফাইনান্স এন্ড এডমিন অফিসার মোঃ মোস্তফা কামাল সহ জয়পুরহাট জেলার ৫ টি উপজেলা হতে নাগরিক ফোরামের সদস্যগন উপস্থিত ছিলেন।

সভায় বিগত পরিকল্পনা নিয়ে আলোচনা করেন এবং নতুন পরিকল্পনা গ্রহন করেন।

আরও খবর



রূপগঞ্জে নির্বাচনের দ্বারপ্রান্তে এলাকা চষে বেড়াচ্ছেন চেয়ারম্যান প্রার্থী হাবিব

প্রকাশিত:শনিবার ১৮ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৬০জন দেখেছেন

Image

মোঃআবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:- আগামী ২১ মে ষষ্ঠ  উপজেলা পরিষদ নির্বাচনে  নারায়ণগঞ্জের রূপগঞ্জে দোয়াত কলম প্রতীক নিয়ে ভোটারের দ্বারে দ্বারে ভোট চেয়ে নির্বাচনী এলাকা চষে বেড়াচ্ছেন চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমান হাবিব। 


 গতকাল ১৮ মে উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের বিভিন্ন এলাকায়  উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে  প্রচারণা ও লিফলেট বিতরণ করছেন তিনি ।


এসময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য আলহাজ্ব মোঃ ছালাউদ্দিন ভুঁইয়া, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যকারী সদস্য  মশিউর রহমান তারেক, হাবিবুর রহমান হারেজ,  রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম এ মোমেন, রূপগঞ্জ ইউনিয়ন   যুবলীগের সভাপতি মুশফিকুর রহমান রিপন, রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মাছুম চৌধুরী অপু, রূপগঞ্জ ইউনিয়ন ছাত্র লীগের সভাপতি আব্দুল আজিজসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। 


প্রচারণার সময় চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমান বলেন, আগামী ২১ মে অনুষ্ঠিত  উপজেলা পরিষদ নির্বাচনে আমি নির্বাচিত হলে রূপগঞ্জ উপজেলায় মাদক, কিশোরগ্যাং, সন্ত্রাস, নারী নির্যাতন, অপহরণের বিরুদ্ধে রুখে দাঁড়াবো। শিক্ষা, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও পানি সরবরাহসহ সার্বিক উন্নয়নে কাজ করে এ উপজেলাকে একটি স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলবো। আপনারা আগামী ২১ মে দোয়াত কলম মার্কায় ভোট দিয়ে আমাকে নির্বাচিত করে আপনাদের সেবা করার সুযোগ করে দিবেন। 

       -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বৃহস্পতিবার

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ড সফর নিয়ে আগামী বৃহস্পতিবার (২ মে) সংবাদ সম্মেলন করবেন। এদিন সকাল ১০টায় গণভবনে সংবাদ সম্মেলন শুরু হবে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে গণমাধ্যমে এ তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব এম এম ইমরুল কায়েস রানা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বৃহস্পতিবার সকাল ১০টায় গণভবনে থাইল্যান্ড সফর পরবর্তী প্রেস কনফারেন্স করবেন।

ছয় দিনের থাইল্যান্ড সফর শেষে ২৯ এপ্রিল বেলা সাড়ে ১১টায় দেশে ফেরেন প্রধানমন্ত্রী। এর আগে থাইল্যান্ডের স্থানীয় সময় সকাল ১০টা ১০ মিনিটে দেশটির ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করে বিমানটি।

থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক উভয় সফরে গত ২৪ এপ্রিল বিকেলে ব্যাংককে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। থাইল্যান্ডের ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে লালগালিচা উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। সেখানে তাকে গার্ড অব অনার ও গান স্যালুট জানানো হয়।

শেখ হাসিনা এই সফরকে ‘প্রতিবেশী’ নীতির ওপর বৃহত্তর ফোকাসের অংশ হিসেবে বর্ণনা করেছেন। কারণ, এটি দুই দেশের জন্য দ্বিপাক্ষিক সম্পর্কের গতিকে আরও নবায়নের চমৎকার সুযোগ করে দিয়েছে। তিনি বলেন, এই সফর দুই দেশের সম্পর্ককে আরও গভীর করার ক্ষেত্রে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বৃহস্পতিবার

থাইল্যান্ড সফর নিয়ে আগামী বৃহস্পতিবার (২ মে) সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন সকাল ১০টায় গণভবনে সংবাদ সম্মেলন শুরু হবে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে গণমাধ্যমে এ তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব এম এম ইমরুল কায়েস রানা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বৃহস্পতিবার সকাল ১০টায় গণভবনে থাইল্যান্ড সফর পরবর্তী প্রেস কনফারেন্স করবেন।

ছয় দিনের থাইল্যান্ড সফর শেষে ২৯ এপ্রিল বেলা সাড়ে ১১টায় দেশে ফেরেন প্রধানমন্ত্রী। এর আগে থাইল্যান্ডের স্থানীয় সময় সকাল ১০টা ১০ মিনিটে দেশটির ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করে বিমানটি।

থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক উভয় সফরে গত ২৪ এপ্রিল বিকেলে ব্যাংককে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। থাইল্যান্ডের ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে লালগালিচা উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। সেখানে তাকে গার্ড অব অনার ও গান স্যালুট জানানো হয়।

শেখ হাসিনা এই সফরকে ‘প্রতিবেশী’ নীতির ওপর বৃহত্তর ফোকাসের অংশ হিসেবে বর্ণনা করেছেন। কারণ, এটি দুই দেশের জন্য দ্বিপাক্ষিক সম্পর্কের গতিকে আরও নবায়নের চমৎকার সুযোগ করে দিয়েছে। তিনি বলেন, এই সফর দুই দেশের সম্পর্ককে আরও গভীর করার ক্ষেত্রে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।


আরও খবর



মধুপুর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১৩২জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃটাঙ্গাইলের মধুপুর ও ধনবাড়ী  উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ভোট গ্রহণ কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

মধুপুর উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে মঙ্গলবার (৩০ এপ্রিল)  সকাল ১১ টার দিকে  উপজেলা পরিষদ হলরুমে টাঙ্গাইল জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মতিউর রহমান এর সভাপতিত্বে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  টাঙ্গাইল জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউল ইসলাম চৌধুরী।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার ও পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত মো. শরফুদ্দিন ।  

এসময উপস্হিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন, ধনবাড়ী উপজেলা নির্বাহী  অফিসার মোস্তাফিজুর রহমান, মধুপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) জাকির হোসাইন, মধুপুর থানা অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমান, ধনবাড়ী থানা অফিসার ইনচার্জ হাবিবুর রহমান, মধুপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফারহানা শিরিন, ধনবাড়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মনি সংকর রায় প্রমুখ।

উক্ত মতবিনিময় সভায় ভোটগ্রহন কর্মকর্তাগণদের সুষ্ঠু অবাদ ও  নিরপেক্ষ ভোট গ্রহণের জন্য দিক নির্দেশনা মুলক পরামর্শ প্রদান করা হয়।

অনুষ্ঠানটি  সঞ্চালনা করেন উপজেলা শিক্ষা একাডেমিক অফিসার মহি উদ্দিন আলমগীর। 

 -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



মাগুরার মোহম্মদপুর উপজেলায় ৭ চেয়ারম্যান প্রার্থীর ভোট যুদ্ধ মুল প্রতিদ্বন্দ্বিতায় শালিক ও আনারস মার্কা

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৪৩জন দেখেছেন

Image
সাইদুর রহমান মাগুরা;মাগুরার মোহম্মদপুর উপজেলা পরিষদ নির্বাচন জমে উঠেছে।৭ চেয়ারম্যান প্রার্থী প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। প্রচন্ড দাবদাহ উপেক্ষা করে তারা ছুঁটছেন গ্রাম-গ্রামান্তরে, ভোটারদের দ্বারে দ্বারে।নানা প্রতিশ্রুতি দিয়ে এসব প্রার্থীগণ ভোট প্রার্থণা করছেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত তারা উঠোন বৈঠকসহ প্রচার প্রচারনায় কাজ করে যাচ্ছেন।তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপে এই  উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২১ মে। গত ২ মে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

মহম্মদপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ গ্রহণ করছেন ৭ জন। তাদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুল মান্নান (আনারস) কর্মী-সমর্থক নিয়ে ভোটের মাঠে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রকৌশলী আনিসুল ইসলাম হান্নান হেলিকপ্টার মার্কা নিয়ে ভোটের মাঠে রয়েছেন বেশ আগে থেকেই। তিনি কোনো রাজনৈতিক দলের নেতা নন।জেলা আওয়ামী লীগের সদস্য কবিরুজ্জামান কবির শালিক মার্কা নিয়ে নিয়ে নির্বাচনে অবতীর্ণ হয়েছেন। নির্বাচনে  উপজেলায়  নতুন হিসেবে ব্যাপক সাড়া ফেলেছেন।  তারপক্ষে স্থানীয় অনেক দাপুটে লোক কাজ করছেন। 

উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মোছা. বেবী নাজনীন কাপ-পিরিচ মার্কা নিয়ে ভোটের মাঠে ব্যাপক সময় দিচ্ছেন। উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান হিসেবে এলাকায় ব্যাপক পরিচিতি থাকলেও চেয়ারম্যান নির্বাচনে কতটা সাফল্য আনতে পারবেন তা নিয়ে অনেকের সংশয় রয়েছে। বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ আবু আব্দুল্লাহেল কাফী দোয়াত কলম দীঘা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাফর সাদিক ঘোড়া এবং যুবলীগ নেতা কাজী আনিসুর রহমান তৈমুর মোটর সাইকেল মার্কা নিয়ে নির্বাচনী এলাকায় ভোট প্রার্থণা করছেন। গত ৩০ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের দিন চেয়ারম্যান পদ থেকে মনোনয়ন প্রত্যাহার করে নেন অ্যাডভোকেট তরিকুল ইসলাম তারা এবং শেখ ফরিদুজ্জামান। 

বর্তমানে নির্বাচনী মাঠে রয়েছেন ৭ প্রার্থী।নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীরা ততই ব্যস্ত হয়ে পড়ছেন। নাওয়া-খাওয়া, ঘুম ও প্রচন্ড খরা উপেক্ষা করে প্রার্থীরা ছুঁটছেন হাট-বাজারে, চায়ের দোকানে, ব্যবসা প্রতিষ্ঠানে, ভোটারদের ঘরে ঘরে।এরই মধ্যে পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে গোটা উপজেলা। দুপুর দুইটা বাজতেই শুরু হয়ে যাচ্ছে মাইকে প্রচারণা। নানান ধরনের সুরে, প্রার্থীদের প্রতীক ও নামে বানানো হয়েছে গান। সেই গান বাজিয়ে ভোট চাওয়া হচ্ছে। 

উল্লেখ্য যে এই উপজেলায় মোট ৮ টি ইউনিয়ন রয়েছে।ভোটারের সংখ্যা প্রায় ১ লাখ ৮২ হাজার।
এলাকার ভোটারদের অভিমতে দুই প্রার্থীর মধ্যে মূল লড়াইটা হবে আশা করা যাচ্ছে। তারা হলেন জেলা আওয়ামী লীগ নেতা মো: কবিরজ্জামান কবির  শালিক পাখি মার্কা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. আব্দুল মান্নান আনারস মার্কা
তাদের পক্ষে ব্যপক জনমত দেখা যাচ্ছে।

আরও খবর