Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

ডোমারে সড়ক দূর্ঘটনা প্রতিরোধে অটো চালকদের নিয়ে সচেতনতা মূলক কার্যক্রম

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৪জন দেখেছেন

Image

মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:“চালাবো গাড়ী সাবধানে, বাঁচবে সবাই প্রাণে, আইন মেনে চালাবো গাড়ী, নিরাপদে ফিরবো বাড়ী” এই প্রতিপদ্যকে সামনে রেখে  নীলফামারী ডোমারে সড়ক দূর্ঘটনা প্রতিরোধে অটো চালকদের নিয়ে সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে। 

ডোমার ট্রাফিক শাখা আয়োজিত রোববার সকাল ১০ থেকে শুরু করে বিকাল পর্যন্ত ডোমার বাসষ্ট্যান্ডসহ পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে  ট্রাফিক ইন্সপেক্টর মিজানুর রহমান মন্ডল এবং এটিএসআই পারভেজ মিয়ার নিজস্ব উদ্যোগে অটো রিক্সার ডানদিকে যাত্রী উঠোনামা করা বন্ধ করে দেয়। এ ছাড়াও গাড়ীর প্রয়োজনীয় কাগজপত্র, ড্রাইভিং, রেজিষ্ট্রেশন বিহীন মটরসাইকেল এবং হেলমেট পরিধান বিষয়ে বিশেষ কার্যক্রম পরিচালনা করেন।  ডোমার ট্রাফিক শাখার ইন্সপেক্টর মিজানুর রহমান মন্ডল বলেন, অটো রিক্সার ডান দিকের দরজা দিয়ে যাত্রী উঠানমা করায় অনেক সময় দূর্ঘটনার কবলে পড়তে হয়। হেলমেট ছাড়া মটরসাইকেল চালালে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা সহ জীবনহানি হতে পারে। সে সাথে গুরুত্বরভাবে অঙ্গহানিও হতে পারে। তাই পুলিশের ভয়ে নয়, নিজের সুরক্ষা এবং পরিবারের নিকট সুস্থভাবে ফেরার জন্য মটরসাইকেল চালক এবং আরোহীদের হেলমেট পরিধান সহ ভারী যানবাহনের চালকদের সিটবেল ব্যবহার ট্রাফিক ও সড়ক আইনের নিয়মকানুন মেনে চলার পরামর্শ প্রদান করেন তিনি।


আরও খবর



গলাচিপায় ঘূর্ণিঝড় ‘রিমাল’ এ ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহায়তা

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২২জন দেখেছেন

Image

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:পটুয়াখালীর গলাচিপায় ফাউন্ডেশন ফর সোসিও-ইকোনোমিক ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ (এফএসডিআই) এর আয়োজনে ঘূর্ণিঝড় ‘রিমাল’ এ ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। রবিবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্ষতিগ্রস্ত একশত পরিবারের মাঝে নগদ দুই হাজার টাকা করে প্রদান করেন জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম। এছাড়াও জেলা প্রশাসক ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল, ডাল, তেল, নুন, হলুদ, মরিচ, চিনি বিতরণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আকিব রায়হান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহম্মদ সাহিন, নবনিযুক্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু ও পৌর মেয়র আহসানুল হক তুহিন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার, প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. সজল দাস, শিক্ষা অফিসার মো. মিজানুর রহমান, সমবায় কর্মকর্তা মো. কামরুল আহসান মিয়া, একাডেমিক সুপারভাইজার আবু সাঈদ, তথ্যসেবা কর্মকর্তা মোসা. ইসমত আরা, বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন সানু প্রমুখ।

এ ছাড়া সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সুশীল সমাজ ও ক্ষতিগ্রস্ত পরিবারেরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


আরও খবর



কালিয়াকৈরে ১২ কেজি গাজাসহ এক নারী মাদক ব্যবসায়ী আটক

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৫৬জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে ১২ কেজি গাজাসহ এক নারী মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার চন্দ্রা এলাকার উইনার তেলের পাম্প পাশ থেকে তাকে আটক করা হয়।

আটককৃত হলেন, জামালপুরের শরীষাবাড়ি উপজেলার শামারপাড়া এলাকার মুনসের আলীর মেয়ে মোমেনা বেগম (৪৮)।  

এলাকাবাসী ও পলিশ সুত্রে জানা গেছে, মোমেনা বেগম দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকায় মাদক ব্যবসা করে আসছিলেন। এর ধারাবাহিকতায় ওই নারী মাদক ব্যবসায়ী গাজীপুর ষ্টেশন থেকে আজমেরী বাসে (ঢাকা মেট্্েরা-ব ১৫-০৬-৮০) উঠে। তার গন্তব্যস্থল ছিল টাঙ্গাইলের এলেঙ্গা। এমন গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় গাজীপুর জেলা পুলিশ টিআই মজিবুর রহমানের নেতৃত্বে অভিযান চালায়। অভিযান চালিয়ে ওই বাসটি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা উইনার তেলের পাম্পের পাশে পৌছলে থামায় পুলিশ। এসময় পুলিশ ওই বাসে তল্লাশী চালিয়ে সন্দেহ হলে মোমেনাকে আটক করে। পরে তাকে তল্লাশী চালিয়ে তার কাছ থেকে ১২ কেজি গাজা উদ্ধার করা হয়। পরে আটকৃকত ওই নারী মাদক ব্যবসায়ী মোমেনাকে কালিয়াকৈর থানায় হস্তান্তর করা হয়েছে। 

কালিয়াকৈর থানার উপপরিদর্শক (এসআই) মনিরুজ্জামান পিপিএম জানান,  আটককৃত মোমেনাকে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইন অনুযায়ী মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হবে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।


আরও খবর



প্রাইম ব্যাংক পিএলসি'র ২৯তম এজিএম অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১২৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রাইম ব্যাংক পিএলসি’র ২৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) গত বৃহস্পতিবার (৩০ মে) বেলা ১১টায় অনুষ্ঠিত হয়। ডিজিটাল প্ল্যাটফর্মে আয়োজিত সভায় ৩১২ জন নিবন্ধিত শেয়ারহোল্ডারগণসহ স্টক এক্সচেন্জ ও অডিটরগণের প্রতিনিধিগণ অংশগ্রহন করেন।

লাইভ ট্রান্সমিশনকৃত এই সভায় ২০২৩ সালে সমাপ্ত অর্থবছরের জন্য ১৭.৫ শতাংশ হারে নগদ লভ্যাংশ, আর্থিক বিবরণী, ডিরেক্টরস ও নিরীক্ষা প্রতিবেদন, অবসরগ্রহনকারী পরিচালকগণের পুনঃনির্বাচন, স্বতন্ত্র পরিচালকগণের নিয়োগ/পুনঃনিয়োগ, এবং স্ট্যাটুইটরী ও কমপ্লায়েন্স অডিটরের পুনঃনিয়োগসহ ৬টি সাধারণ এজেন্ডা শেয়ারহোল্ডারগণ অনুমোদন করেন।

ব্যাংকের চেয়ারম্যান তানজিল চৌধুরীর সভাপতিত্বে ও কোম্পানি সেক্রেটারির মডারেশনে অনুষ্ঠিত সভায় ব্যাংকের বিভিন্ন কমিটির সভাপতিগণসহ পর্ষদের অন্যান্য সদস্যবৃন্দ, চীফ এক্সিকিউটিভ অফিসার, চীফ ফিনান্সিয়াল অফিসারসহ ঊদ্ধর্তন কর্মকর্তগণ অংশগ্রহন করেন।

সভায় ব্যাংকের চেয়ারম্যান ছাড়া, অডিট কমিটির চেয়ারম্যান আনোয়ার উদ্দিন চৌধুরী এফসিএ, ও চীফ এক্সিকিউটিভ অফিসার হাসান ও. রশীদ শেয়ারহোল্ডারগণের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

প্রসঙ্গতঃ উল্লেখ্য যে, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেন্জ কমিশন ধারাবাহিকভাবে ৫ বছর “এ” ক্যাটাগরীতে থাকা লিস্টেড কোম্পানীদেরকেই কেবল ডিজিটাল প্ল্যাটফর্মে বার্ষিক সাধারণ সভা আয়োজনের অনুমতি প্রদান করেছেন।


আরও খবর



খাগড়াছড়িতে পুলিশের সপ্তাহব্যাপী দক্ষতা উন্নয়ন কোর্সের উদ্বোধন করেন-পুলিশ সুপার মুক্তা ধর

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২০জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:বাংলাদেশ পুলিশ বাহিনীর দক্ষতা উন্নয়ন কোর্স  প্রফেশনালিজম বাড়ানো, সেবা মান উন্নত করা, এবং সামাজিক বিশ্বাস ও নিরাপত্তা বজায় রাখার লক্ষে খাগড়াছড়িতে  সপ্তাহব্যাপী  পুলিশের সকল সদস্যের পদমর্যাদাভিত্তিক ১৭ তম ব্যাচের  দক্ষতা উন্নয়ন কোর্সের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৫  মে,)  খাগড়াছড়ি জেলার  পুলিশ লাইন্স, ড্রিল শেডে সপ্তাহব্যাপী বাংলাদেশ পুলিশের সকল সদস্যের পদমর্যাদাভিত্তিক  ১৭ তম ব্যাচের  দক্ষতা উন্নয়ন কোর্সের উদ্বোধন করেন  খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার)  

খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) প্রশিক্ষণার্থী পুলিশ সদস্যদের উদ্দেশ্যে  বলেন , পুলিশ বাহিনীর সদস্যরা দক্ষতা উন্নয়ন কোর্সের মাধ্যমে পেশাদারিত্বের উচ্চতর মান অর্জন করতে সক্ষম হন। এতে করে তাদের কাজের গুণমান এবং নির্ভুলতা বৃদ্ধি পায়। আইনি জ্ঞানের উন্নতি হয়, যা পুলিশকে ন্যায়বিচার প্রদানে আরও দক্ষ করে তোলে। তারা আইন অনুযায়ী কাজ করতে আরও সচেতন এবং সক্ষম হয়। মানবাধিকার সচেতনতা বৃদ্ধির ফলে পুলিশ নাগরিকদের অধিকার লঙ্ঘন করার পরিবর্তে তাদের অধিকার রক্ষায় আরও বেশি মনোযোগী হয়। প্রযুক্তির প্রয়োগ এবং দক্ষতায় উন্নতির ফলে পুলিশ অপরাধ অনুসন্ধানে আরও দক্ষ হয়। তারা সহজেই তথ্য সংগ্রহ এবং বিশ্লেষণ করতে পারে, যা অপরাধ প্রতিরোধ ও অনুসন্ধানে সাহায্য করে। শারীরিক ফিটনেস এবং মানসিক দৃঢ়তা বৃদ্ধির মাধ্যমে পুলিশ সদস্যরা কঠিন পরিস্থিতি এবং চাপ সামলানোর ক্ষমতা অর্জন করে।বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক ব্যাকগ্রাউন্ডের লোকজনের সাথে কাজ করার দক্ষতা অর্জনের ফলে পুলিশ আরও সহানুভূতিশীল এবং কার্যকর হয়। উন্নত দক্ষতা এবং পেশাদারিত্ব জনগণের মধ্যে পুলিশের প্রতি আস্থা ও বিশ্বাস বৃদ্ধি করে।

এসময় খাগড়াছড়ি জেলা পুলিশের পদস্থ কর্মকর্তা বৃন্দ সহ অন্যান্য পদমর্যাদার পুলিশ সদস্যরা  উপস্থিত ছিলেন।

আরও খবর



মিরসরাইয়ে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৪৪জন দেখেছেন

Image

মিরসরাই প্রতিনিধি:মিরসরাইয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও পেশাজীবীদের অংশগ্রহণে হামদ, নাত, ক্বেরাত এবং ঈদুল আযহার তাৎপর্য শীর্ষক রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। বুধবার (২৯ মে) উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র পরিচালনা কমিটির উদ্যোগে মসজিদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এসব প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র পরিচালনা কমিটির সদস্য ও হামদ, নাত, ক্বেরাত এবং ঈদুল আযহার তাৎপর্য শীর্ষক রচনা প্রতিযোগিতার সমন্বয়ক সাংবাদিক নুরুল আলমের সার্বিক তত্বাবধানে প্রতিযোগিতা শেষে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হুমায়ুন কবির খানের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মিরসরাই সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ¦ এমরান উদ্দিন, জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম মাস্টার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল ভূূঁইয়া, মিরসরাই প্রেসক্লাবের সাবেক সভাপতি নুরুল আলম, বারইয়ারহাট কমফোর্ট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের চেয়ারম্যান নিজাম উদ্দিন, সেবা আধুনিক হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আবদুর রহমান ঈশান, আবুতোরাব ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা শফিকুল ইসলাম নিজামী, মিরসরাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম মাঈন উদ্দিন, সাংবাদিক আনোয়ারুল হক নিজামী, মিরসরাই কলেজের সহকারী অধ্যাপক সাইফুল হক সিরাজী, মিরসরাই মডেল মসজিদের খতিব মাওলানা আরিফুল ইসলাম। প্রতিযোগিতায় ৩ টি ক্যাটাগরিতে বিজয়ী ২৭ জনের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এছাড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করা সকলকে পুরস্কৃত করা হয়েছে।


আরও খবর