Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

ডোমারে রেনু হত্যা মামলার আসামী ঘাতক স্বামী গ্রেপ্তার

প্রকাশিত:শনিবার ২৫ মার্চ ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৩২৪জন দেখেছেন

Image

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর ডোমারে রেনু হত্যা মামলার আসামী সৈয়দপুর আব্দুল কুদ্দুস লেন এলাকার মৃত বারিয়াশা এর ছেলে গোলাম মোস্তফা বুলু (৩৭) কে গ্রেপ্তার করেছে ডোমার থানা পুলিশ।

জানা গেছে, ২৭ /১২/২২ইং তারিখে ডোমার থানাধীন ভোগডাবুড়ি ইউনিয়নের গোসাইগঞ্জ কারেঙ্গাতলী গ্রামে স্বামী কর্তৃক নৃশংস হত্যাকান্ডের শিকার হন খয়রুল ইসলাম এর মেয়ে রেনু আক্তার। হত্যার পর পালিয়ে যায় স্বামী গোলাম মোস্তফা বুলু। এ ব্যাপারে রেনুর পিতা খয়রুল ইসলাম বাদী হয়ে ২৮ ডিসেম্বর ২০২২ ইং তারিখে ডোমার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

নীলফামারী (ডোমার-সার্কেল) সহকারি পুলিশ সুপার আলী মোহাম্মদ আব্দুল্লাহ এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স আত্মগোপনে থাকা আসামী গোলাম মোস্তফা বুলুকে ২১ মার্চ রাতে ময়মনসিংহ কোতোয়ালী থানা থেকে গ্রেপ্তার করেন। এবিষয়ে ডোমার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদ উন-নবী বলেন, গ্রেফতাকৃত আসামী গোলাম মোস্তফা বুলুকে নীলফামারী আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়। 


আরও খবর



পোরশায় মাদক ব্যবসায়ীকে আটক করেছে বিজিবি

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

ডিএম রাশেদ,পোরশা (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর পোরশা সীমান্তে আব্দুল আলিম(২৩) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)। সে নিতপুর চকবিষ্ণপুর গ্রামের আবু সাইদের ছেলে।

১৬ বিজিব্ নিতপুর বিওপির টহলদল গোপন সংবাদের ভিত্তিতে গত শনিবার দিবাগত রাতে ৪০পিস ভারতীয় ট্যাপেন্টাল ও ৫পিস ইয়াবা ট্যাবলেটসহ তাকে আটক করে। নিতপুর বিওপি সুবেদার মাহফুজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে নিতপুর বিওপির টহল কমান্ডার রকিব খানের নেতৃত্বে একটি টহল দল বিওপি হতে আনুমানিক ৪ কিলোমিটার উত্তর পূর্ব দিকে এবং সীমান্ত মেইন পিলার ২৩০/৬২ আর হতে আড়াই কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে টেকঠা কলোনির মোড় পাকা রাস্তার উপর হতে তাকে আটক করে। আটক মাদকদ্রব্যগুলোর আনুমানিক মুল্য সাড়ে ৭হাজার টাকা। আটককৃত আসামী ও মালামাল থানায় সোপর্দ করা হয়েছে বলেও তিনি জানান।


আরও খবর



মাগুরায় নানান কর্মসুচির মধ্যদিয়ে ৭ই মার্চ পালিত

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায়  আলোচনা সভা,  সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীর মধ্যদিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়।  দিবসটি পালনে জেলা প্রশাসন এ কর্মসুচির  আয়োজন করে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রশান্ত কুমার বিশ্বাস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। মাগুরা আছাদুজ্জামান মিলনায়তনে বৃহস্পতিবার সকালে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা ১ আসনের সংসদ সদস্য বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।বরেন্য অতিথি  ছিলেন  মাগুরা ২ আসনের সংসদ সদস্য এড, বিরেন শিকদার,  

বিশেষ অতিথি  ছিলেন মাগুরার পুলিশ সুপার মোঃ মশিউদৌলা রেজা, সিভিল সার্জন ডাঃ শামীম কবির, বীর মুক্তিযোদ্ধা আ ফ ম আব্দুল ফাত্তাহ সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ জেলা শাখা মাগুরা, মাগুরা জেলা পরিষদের চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, মাগুরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, খোন্দকার মাশরুররেজা। অনুষ্ঠানে জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, জেলা আওয়ামী লীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে প্রধান অতিথি মাগুরা নোমানী ময়দানে মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে পুস্ফস্থবক অর্পন করেন।

আরও খবর



আহ্বান তরুণ সংঘ ফাউন্ডেশনের উদ্যোগে এতিম ও মাদ্রাসা শিক্ষার্থীদের উপহার সামগ্রী বিতরণ

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৯৭জন দেখেছেন

Image

শরীফ আহমেদঃ

রাজধানীর ডেমরা ডগাইর বাজার এলাকায় ভূইয়া কমিউনিটি সেন্টারে আহ্বান তরুণ সংঘ ফাউন্ডেশনের উদ্যোগে পবিত্র মাহে রমজান উদযাপন উপলক্ষে এতিম ও মাদ্রাসা শিক্ষার্থীদের উপহার সামগ্রী বিতরণ কর্মসূচী পালিত হয়েছে। রবিবার ২৪ মার্চ এই কর্মসূচি পালিত হয়। আহ্বান তরুণ সংঘ ফাউন্ডেশন এর চেয়ারম্যান এস.আর মেহেদী হাসানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমরা থানার অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম। প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব রাইফ উদ্দিন জাহান খান রিপু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক শফিকুল ইসলাম সুমন, আহ্বান তরুণ সংঘ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন, সংগঠনটির সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম হাওলাদার (রুবেল), যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আফতাব হোসাইন সফল। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন আহ্বান তরুণ সংঘ ফাউন্ডেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইফতেখার আহমেদ ইফতি। 

অনুষ্ঠানে ডেমরার বিভিন্ন এলাকার ২০ জন এতিম ও মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয় এবং তাদের নিয়ে ইফতার করা হয়।

আহবান তরুণ সংঘ ফাউন্ডেশন দীর্ঘদিন যাবত ৬৬ নং ওয়ার্ড ডগাইড় পশ্চিম পাড়া ইসলাম বাগ মাদ্রাসা রোড কার্যালয় থেকে সমাজ কল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে।


আরও খবর



চোরাই মোবাইল সহ শার্শার দুই ব্যবসায়ী আটক

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:চোরাই মোবাইল সহ শার্শার নাভারন বাজারের দুই ব্যবসায়ীকে আটক করেছে যশোর ডিবি  পুলিশ। আটককৃতরা হলেন, শার্শার উত্তর বরুজবাগান গ্রামের ইমরান হোসেন ও রাহাত আলী মুবিন সিয়াম ।

যশোর ডিবি পুলিশের অফিসার ইনচার্জ ওসি রুপন কুমার জানান, সোমবার (৪ মার্চ) সন্ধ্যায় শার্শার নাভারন বাজারের আফজাল সুপার মার্কেটের ইমরান টেলিকম ও নাভারন বাজারের ব্যাংক মার্কেটস্থ প্রাইম টেলিকম এন্ড ইলেকট্রনিক্স নামের দোকান থেকে ৩৪টি চোরাই মোবাইল উদ্ধার করা হয়। একই সাথে আটক করা হয় ইমরান ও সিয়ামকে। এ ঘটনায় (৫ মার্চ) মঙ্গলবার শার্শা থানায় মামলা হয়েছে।


আরও খবর



তানোরে গোপনে তাজা গাছ অকশান কাটতে বাঁধা

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ২১৫জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে একই স্ব মিলকে বারবার গোপনে তাজা গাছ অকশান বা নিলামে দিয়ে আসছেন বিএমডিএর সহকারী প্রকৌশলী কামরুজ্জামান বলে অভিযোগ উঠেছে। তানোর পৌর এলাকার জিওল মোড়ে অবস্থিত রাজ স্ব মিল এন্ড ফার্নিচারের মালিক আব্দুর রাজ্জাককে দেয়া হয় গাছ। সেই তরতাজা গাছ কাটতে গেলে স্থানীয়দের তোপের মুখে পালিয়ে আসে রাজ্জাক ও তার শ্রমিকরা। গত বুধবার মুন্ডুমালা পৌরসভার সামনে তাজা গাছ কাটার সময় স্থানীয় ধাওয়া দেয়। একের পর এক তাজা শতবর্ষী গাছ কেটে সাবাড় করলেও রহস্য জনক কারনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ একেবারেই নিরব ভূমিকায়।স্থানীয়রা জানান, চলতি মাসের গত বুধবার সকালের দিকে মুন্ডুমালা পৌরসভার সামনে এবং শাহিন শপিং সেন্টার সংলগ্ন জায়গায়  তরতাজা গাছ কাটা শুরু করেন। আমরা জানতে চায় গাছ কাটার কে অনুমতি দিয়েছে। গাছ কাটার লোকজন বিএমডিএর কাগজ দেখায়। আমরাও সাব বলে দিই বিএমডিএর সহকারী প্রকৌশলী আসবে তারপর গাছ কাটতে পারবেন, তার আগে একটি গাছও কাটতে পারবেন না। তারা আরো জানান, পৌরসভা সীমানা প্রাচীর করার সময় গাছ কাটার প্রয়োজন ছিল, তারপরও মেয়র কোন গাছ কাটেনি। অথচ অতি গোপনে সহকারী প্রকৌশলী কোটেশনে পছন্দের ব্যক্তিকে এভাবে একের পর এক গাছ দিতেই আছেন। এর আগে কাউন্সিল মোড়ের রাস্তায় কয়েকটি গাছ নিলামে দিয়ে অর্ধশতাধিক গাছ কর্তন করেছিলেন। ওই সময় জেলা অফিস থেকে তদন্তও করা হয়। কিন্তু রহস্য জনক কারনে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ওই সময় ব্যবস্থা গ্রহণ করলে গোপনে এভাবে গাছ কোটেশনে দিতে পারত না। এই কর্মকর্তা যেন উপজেলা থেকে গাছ উজাড় করার জন্যই এসেছেন। কারন এর আগে এভাবে কেউ গাছ ধ্বংস করেনি।কোটেশনের কাগজে লিখা, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ, সহকারী প্রকৌশলীর দপ্তর তানোর জোন, তানোর রাজশাহী।

কোটেশন স্মারক ০৯/২০২৩-২৪/২২৪।
বরাবর, রাজ স মিল এন্ড ফার্নিচার, পো; আব্দুর রাজ্জাক, জিওল মোড়, তানোর, রাজশাহী। 
বিষয় : তালন্দ ইউনিয়ন ইউপির মোহর ঘোড়াডুবি ১টি জীবিত রেইনটি কড়াই গাছ ও মুন্ডুমালা পৌরসভাধীন শাহিন শপিং সেন্টার সংলগ্ন ৯ টি জীবিত শিশু এবং গাছ কর্তনের কার্যাদেশ প্রসঙ্গে। সুত্র: সহ:প্রকৌশলী /বিএমডিএ/ তানোর/ কোটেশন নম্বর - ৯/২০২৩-২৪ তারিখ ২৫/০১/২০২৪। 
উপরোক্ত বিষয়ের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, অত্র অফিসের আওতাধীন নিম্ম বর্নিত গাছ গুলো কোটেশন আহবান করা হয়েছে। প্রাপ্ত কোটেশন যাচাই বাছাই শেষে আপনি বা আপনার প্রতিষ্ঠান সর্বোচ্চ দরদাতা হিসেবে গৃহিত হয়, যাহা কোটেশন মূল্যায়ন কমিটি গৃহিত হয় এবং HOPE কর্তৃক অনুমোদিত হয়। এমতাবস্থায় দরপত্রে কোটেশনে আপনি কর্তৃক উদ্ধৃত দর ১০% উৎস কর ও ৭.৫% ভ্যাট সংশ্লিষ্ট খাতে জমা প্রদান করায় নিম্ন বর্নিত গাছ কর্তনের কার্যাদেশ প্রদান করা হলো। কার্যাদেশে গত ৮/২/২০২৪ তারিখে স্বাক্ষর করেন সহকারী প্রকৌশলী কামরুজ্জামান। গাছ কাটার সময় সহকারী মেকানিক মেহেদী হাসানকে উপস্থিত থাকতে বলা হয়।স্থানীয় গাছ ব্যবসায়ীরা জানান, জিওল মোড়ের স মিল মালিক রাজ্জাক ও শহরের বকুল নামের এক ব্যক্তি এবং সহকারী প্রকৌশলীর যোগসাজশে গোপনে এসব কোটেশন করা হয়েছে। এতগুলো গাছ কোটেশনে বিক্রি হচ্ছে অথচ আমরা কিছুই বলতে পারব না। এর আগেও একই ধরনের কাজ করলেও কোন ব্যবস্থা হয়নি।

শনিবার দুপুরের দিকে সরেজমিনে, শাহিন শপিং সেন্টারে গিয়ে দেখা যায়, তিন তলা বিশিষ্ট শপিং সেন্টারের ছাদ ঢালাই শেষ হয়েছে। দ্বিতলা ও তিন তলায় ওয়াল তোলা হয়নি ফাকা অবস্থায় আছে। নিচ তলার কয়েকটি ঘরে সাটারিং লাগানো আছে। শপিং সেন্টারের সামনে বেশকিছু গাছ আছে, যা কাটার কোনই প্রয়োজন নেই।মালিক আলহাজ্ব মোজাম্মেল হক জানান, সমস্যার কারনে বিএমডিএতে আবেদন করেছিলাম। তবে নিলাম হয়েছে কিনা জানা নাই। গাছগুলোতে আপনার শপিং সেন্টারের সৌন্দর্য বৃদ্ধি করেছে তাহলে নিধনের আবেদন কেন জানতে চাইলে তিনি জানান, ভবিষ্যতে সমস্যা হতে পারে এজন্য আবেদন করেছি।রাজ স মিল এন্ড ফার্নিচারের মালিক আব্দুর রাজ্জাকের সাথে মোবাইলে যোগাযোগ করে গাছের মূল্য বিষয়ে জানতে চাইলে তিনি জানান, কোন কিছুই বলা যাবে না। গাছ কাটতে যারা বাঁধা দিয়েছে কর্তৃপক্ষ দেখবে বলে দায় সারেন তিনি। 

এবিষয়ে জানতে বিএমডিএর সহকারী প্রকৌশলী কামরুজ্জামানের ০১৮১৭-৫০৯২০১ মোবাইল নম্বরে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেন নি। অবশ্য এই কর্মকর্তা সহজে মিডিয়া কর্মীদের ফোন রিসিভ করেন না। বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদের মোবাইলে একাধিকবার ফোন দেয়া হলেও তিনিও রিসিভ করেন নি।

আরও খবর