Logo
আজঃ রবিবার ১৪ জুলাই ২০২৪
শিরোনাম
মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? কর্মীদের দক্ষ করে বিদেশে পাঠাতে হবে : প্রতিমন্ত্রী বাংলাদেশকে কত বিলিয়ন অনুদান-ঋণ দেবে চীন, জানালেন প্রধানমন্ত্রী নাসিরনগরে খুনের মামলার বাদীর এখন দিন কাটছে আতংকে মধুপুরে ক্লিনিং স্যাটারডে কার্যক্রম অনুষ্ঠিত এবার কোটা আন্দোলনের পক্ষে কথা বললেন আয়মান সাদিক ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি সাজাভোগ শেষে দেশে ফিরেছে শিক্ষার্থীরাই হবে আগামী বাংলাদেশের কর্ণধার: ধর্মমন্ত্রী দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী: প্রধানমন্ত্রী বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন

ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা’র কাঁচা বাজার পরিদর্শন, ব্যবসায়ীকে জরিমান

প্রকাশিত:মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ২০৮জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:সরকারের নির্ধারিত মূল্যে আলু, পিয়াজ ও ডিমের পাইকারী এবং খুচরা মূল্য যাচাইকরণের লক্ষ্যে নীলফামারীর ডোমার উপজেলায় কাচাঁবাজার পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম (বিপিএএ)। এসময় উল্লেখিত পণ্য বেশি দামে বিক্রি করা হলেও ইউএনও’র আসার সাথে সাথে কমে যায় আলুসহ পিয়াজ ও ডিমের দাম। সোমবার (১৮সেপ্টম্বর) দুপুরে উপজেলা শহরের কাচাঁবাজার ও আড়ৎ বাজারে পরিদর্শন করা হয়েছে। কাচাঁ বাজারের ক্রেতা হৃদয় চন্দ্র (৪৫) বলেন, আমি ডোমার কাচাঁবাজারে আলুর দাম করি। বিক্রেতা আমার কাছে ৪২ টাকা কেজি দাম চায়। ওই সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বাজারে ঢুকলে বিক্রেতা ৪২ টাকার পরিবর্তে আমার কাছে ৩৫টাকা কেজি দরে আলু বিক্রি করে।

ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল আলম (বিপিএএ) বলেন, সরকার নির্ধারিত মূল্যের চেয়ে আলু, পেঁয়াজ ও ডিম বেশি দামে বিক্রি হওয়ার অভিযোগে ডোমার বাজারে মনিটরিং করা হয়। তবে মনিটরিংয়ের সময় বেশি দামে বিক্রি করছিল না ব্যবসায়ীরা। পরবর্তী সময়ে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করলে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন, ক্রয়-বিক্রয় মূল্যের তালিকা না থাকায় মেসার্স রতন ভান্ডারের আড়ৎদার আব্দুল মালেক বাবুকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর আল-আমীন রহমানসহ ডোমার থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিল। এরপর দুপুর আড়াইটার দিকে আলু সংরক্ষণাগার শাওন হিমাগারের কতৃপক্ষ ও পাইকারী ব্যবসায়ীদের নির্ধারিত দামে আলু ক্রয়-বিক্রয়ের জন্য সর্তক করা হয়।


আরও খবর



হোমনায় বিদ্যুৎস্পৃষ্টে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারের মৃত্যু

প্রকাশিত:রবিবার ১৬ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | ১৩৫জন দেখেছেন

Image
হোমনা (কুমিল্লা) প্রতিনিধি:ঈদের ছুটিতে বাড়িতে এসে বিদ্যুৎস্পৃষ্টে না ফেরার দেশে চলে গেলেন এক ডিপ্লোমা ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার।নিহতের নাম মো. জাকারিয়া (৩৫)। তিনি হোমনা উপজেলার ঘাগুটিয়া ইউনিয়নের রামপুর গ্ৰামের ওসমান গনির ছেলে। (শনিবার ১৫ জুন) বিকেলে তার নিজ বাড়িতে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।জাকারিয়া একটি বেসরকারি সংস্থায় (এনজিও) চাকরি করতেন।পারিবারিক সূত্রে জানা যায়, পরিবারের সবার সঙ্গে পবিত্র ঈদুল আজহা উদযাপন করতে ছুটিতে বাড়ি এসেছিলেন। (শনিবার) সন্ধ্যায় নিজের ঘরে বৈদ্যুতিক বাতির ত্রুটি সারাতে গিয়ে অসাবধানতাবশত বিদ্যুতায়িত হয়ে মারা যান।টের পেয়ে স্বজনরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।খবর পেয়ে হোমনা থানার সেকেন্ড অফিসার এসআই টিবলু মজুমদার সঙ্গীয় পুলিশসহ হাসপাতালে যান। তিনি বলেন, কোনো অভিযোগ না থাকায় পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে দাফন কাফনের জন্য লাশটি স্বজনদের নিকট বুঝিয়ে দেওয়া হয়েছে।

আরও খবর



প্রাইম ব্যাংক পিএলসি’র সাথে পেরোল ব্যাংকিং চুক্তি করেছে রিভ গ্রুপ

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৫০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:শীর্ষ স্থানীয় বেসরকারি বাণিজ্যিক ব্যাংক প্রাইম ব্যাংক পিএলসি’র সাথে পেরোল ব্যাংকিং চুক্তি সই করেছে প্রযুক্তি ও পোশাক খাতের স্বনামধন্য প্রতিষ্ঠান রিভ গ্রুপ। চুক্তির প্রধান উদ্দেশ্য রিভ গ্রুপের কর্মীদের জন্য ব্যাংকিং সেবা বাড়ানো।

আজ (১০ জুলাই) গুলশানে ব্যাংকের করপোরেট অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানের মধ্যে এ চুক্তি সই হয়।

চুক্তির আওতায়, রিভ গ্রুপের কর্মীদের এক্সক্লুসিভ সুবিধা প্রদান করবে প্রাইম ব্যাংক। সুবিধাগুলোর মধ্যে রয়েছে: অ্যাকাউন্ট, ক্রেডিট কার্ড, ঋণ এবং ডিজিটাল ব্যাংকিং সেবা গ্রহণে অগ্রাধিকার ভিত্তিতে সেবা প্রদান।

প্রাইম ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. নাজিম এ চৌধুরী এবং রিভ গ্রুপের সিইও মো. রেজাউল হাসান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন- প্রাইম ব্যাংকের হেড অব কমার্শিয়াল ব্যাংকিং মো. আসিফ বিন ইদ্রিস, হেড অব পেরোল ব্যাংকিং অনুপ কান্তি দাশ, কমার্শিয়াল ব্যাংকিং বিভাগের টিম হেড মেহেদী জামান খান এবং রিভ গ্রুপের ডেপুটি সিএফও মো. শহীদুল ইসলাম সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



গলাচিপায় ষষ্ঠ উপজেলা পরিষদের সংবর্ধণা অনুষ্ঠান ও প্রথম সাধারণ সভা

প্রকাশিত:সোমবার ০১ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৯১জন দেখেছেন

Image

রিয়াদ হোসাইন,গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:পটুয়াখালীর গলাচিপায় উপজেলা প্রশাসনের আয়োজনে ষষ্ঠ উপজেলা পরিষদের সংবর্ধণা অনুষ্ঠান ও প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়। এ সময় ২১ মে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে নবনির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানকে উপজেলা প্রশাসন, পৌর মেয়র, ইউপি চেয়ারম্যানবৃন্দ, উপজেলা আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, গলাচিপা প্রেসক্লাব, শিক্ষক মন্ডলী, বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

সহকারী কমিশনার (ভূমি) মো. নাসিম রেজার সভাপতিত্বে ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহবুব হাসান শিবলীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সন্তোষ দে, পৌর মেয়র আহসানুল হক তুহিন, উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান ফরিষদ আহসান কচিন ও মহিলা ভাইস চেয়ারম্যান তহমিনা আক্তার।

আরও উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবী, উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার, উপজেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী মোসা. নুরুন্নাহার বেগম, বীর মুক্তিযোদ্ধা মো. নিজাম উদ্দিন তালুকদার, মো. নুরুল ইসলাম ধলা, গলাচিপা প্রেসক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয় প্রমুখ।

এ ছাড়া সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, শিক্ষক প্রতিনিধি, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, সাংবাদিক, সুশীল সমাজ, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


আরও খবর

আমতলীতে ৩দিন ব্যাপী কৃষি মেলা শুরু

বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪




নেচার ফটো কনটেস্ট ২০২৪ শুরু

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৯৮জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক:দেশের জনসংখ্যা বাড়ছে জ্যামিতিক হারে, তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে পরিবেশ বিপর্যয়। দেশকে এই বিপর্যয়ের হাত থেকে বাঁচাতে চাইলে দরকার প্রচুর পরিমানে বৃক্ষরোপন। এই লক্ষ্যে উদ্ভুদ্ধ হয়ে ‘মিশন গ্রিন বাংলাদেশ’ এবং ভ্রমণ ও পরিবেশ বিষয়ক জনপ্রিয় কন্টেন্ট ক্রিয়েটর ‘গো উইথ আশরাফুল আলম’ আয়োজন করেছে নেচার ফটো কনটেস্ট ২০২৪।

গাছ লাগানোর সময়ে একটি ফটো তুলে সেটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে #MissionGreenBangladesh এবং #GowithAshrafulAlam হ্যাশট্যাগ লিখে পোস্ট করলেই দশজন পাবেন শ্রীমঙ্গলে দিনব্যাপী নেচার ট্রিপ ও ৫০ জন পাবেন আকর্ষনীয় পোলো শার্ট। গাছ লাগানো এবং প্রতিযোগিতার বিষয়ে বিষয়ে জানতে চাইলে মিশন গ্রিন বাংলাদেশের আহ্বায়ক আহসান রনি জানান, গাছ ঘরে (ইন্ডোর), বারান্দা, ছাদ, বাড়ির বাহিরে কিংবা যেকোন যায়গায় গাছ লাগানো যাবে।

তিনি আরও বলেন প্রতিটি পোস্টে ১ টি ফটো দেয়া যাবে। তবে অনেকগুলো গাছ লাগানো হলে গাছপ্রতি আলাদা আলাদা পোস্ট দেয়া যাবে। কমেন্ট ও রিয়েক্টের ভিত্তিতে সেরা বিজয়ী নির্বাচন করা হবে।

ইচ্ছামত বন্ধুদের ট্যাগ/ম্যানশন করা যাবে এবং সেটাও কমেন্ট হিসেবে বিবেচিত হবে।গো উইথ আশরাফুল আলম প্ল্যাটফর্মের কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল আলম বলেন ‘বৃক্ষরোপনের অনেক উপকারিতা আছে এবং এইজন্যই বিপন্ন পরিবেশকে ঠিক করতেই আমরা এই ধরনের উদ্যোগ নিয়েছি। মূলত এই ধরনের ছোট ছোট কাজ আমাদের নিজেদেরই জন্যই করা উচিৎ কেননা আমরা প্রকৃতি থেকে যে বিপুল পরিমান অক্সিজেন নেই সেটা কিন্তু বিনামূলতে নিয়ে থাকি। বেঁচে থাকার দায় মেটানোর জন্য হলেও আমাদের নিজেদের অক্সিজেনের যোগান নিজেদেরই দেয়া উচিৎ’।

প্রসঙ্গত, একটি গাছ গড়ে পঞ্চাশ বছরে যে উপাদান ও সেবা দিয়ে থাকে তার আর্থিকমূল্য বিবেচনা করলে গিয়ে দাঁড়াবে প্রায় চল্লিশ লাখ টাকার অংকে। একটি গাছ এক বছরে দশটি এসি’র সমপরিমাণ শীতলতা দেয়, ৭৫০ গ্যালন বৃষ্টির পানি শোষণ করে, ৬০ পাউন্ড ক্ষতিকর গ্যাস বাতাস থেকে শুষে নেয়। এক হেক্টর সবুজ ভূমির উদ্ভিদ সালোকসংশ্লেষণ চলাকালে প্রতিদিন গড়ে প্রায় নয়শ কেজি কার্বন ডাই অক্সাইড গ্রহণ করে এবং ৬৫০ কেজি বিশুদ্ধ অক্সিজেন প্রকৃতিতে ছেড়ে দেয়। এছাড়াও বৃক্ষরাজি আবহাওয়ার তাপমাত্রা হ্রাস করে, বাতাসে আর্দ্রতা বাড়ায় ও ভূমিক্ষয় রোধ করে। তাই পরিবেশ রক্ষায় গাছ লাগানোর কোনো বিকল্প নেই।

উল্লেখ্য, প্রতিযোগিতাটি যৌথভাবে আয়োজন করেছে মিশন গ্রিন বাংলাদেশ ও কনটেন্ট ক্রিয়েটর গো উইথ আশরাফুল আলম অংশগ্রহনেরর শেষ সময় ৩১ জুলাই, ২০২৪ রাত ১১:৫৯ পর্যন্ত।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



সুন্দরগঞ্জে তিস্তার পানিবন্দি ১'শ পরিবারের মাঝে খাদ্য সহায়তা

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৭১জন দেখেছেন

Image
শামছুল হক,সুন্দরগঞ্জ(গাইবান্ধা)প্রতিনিধিঃতিস্তার পানিবন্দি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ১০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবি সংগঠন সংযোগ ফাউন্ডেশন।বুধবার (১০ জুলাই) বিকেলে উপজেলার বেলকা ইউনিয়নের বেলকা নবাবগঞ্জ, কিসামত সদর, হরিপুর ইউনিয়নের চর চরিতাবাড়ি গ্রামের পানিবন্দি ১০০ পরিবারের ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। 

সংযোগ ফাউন্ডেশনের অর্থায়নে প্রতি পরিবারের মাঝে ৩ কেজি চাল, ২ কেজি ডাল, আধা কেজি চিড়া, ২ প্যাকেট বিস্কুট, ২ পাতা পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট খাদ্য সহায়তা করা হয়।স্থানীয় স্বেচ্ছাসেবি সংগঠন আরসিবি ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবিদের সহযোগিতায় পানিবন্দি পরিবারগুলোর বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়। 

ত্রাণ সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন সংযোগ ফাউন্ডেশনের ভলান্টিয়ার সাজ্জাদ হোসেন রিপন, হারুন অর রশিদ, আলী আহসান মুজাহিদ, রাসেল ইসলাম, আরসিবি ফাউন্ডেশনের সমন্বয়ক ডা. রফিকুল ইসলাম, উপদেস্টা ফেরদৌস সরকার, সভাপতি সরকার হোজায়ফা হাবিব, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, সহ-সভাপতি নয়ন সরকার, সাংগঠনিক সম্পাদক কিফায়েত হোসেন আলিফ, কোষাধ্যক্ষ সাজ্জাদ হোসেন, দপ্তর সম্পাদক আতিকুর রহমান, প্রচার ও ডিজিটাল সম্পাদক শাহিন ইসলাম, পাঠাগার সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, সাইফুল ইসলাম, ইয়াসিন আলী প্রমুখ।  
এদিকে, ত্রাণ সহায়তা পেয়ে সন্তোষ প্রকাশ করেন দুর্গতরা। শারমিন নামের এক গৃহবধু জানান, ১৫ দিন থেকে পানিতে আছি। খাবারের খুব সংকট ছিল। সংযোগ ফাউন্ডেশন যে খাবার দিলো তা নিয়ে বাচ্চাদের নিয়ে খেতে পারবো কয়েকদিন।জুনায়েদ আলী নামের এক গৃহকর্তা জানান, দুই সপ্তাহ ধরে পানিবন্দি। এখন পর্যন্ত কেউ আমাদের খোঁজ নেয় নি। ছেলেরা এসে যে খাবারগুলো দিলো তাতে আমার পরিবারের অনেক উপকার হলো। যা কথায় প্রকাশ করতে পারবো না। 

এই উদ্যোগ অব্যাহত রাখার কথা জানিয়েছে সংযোগ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবি সাজ্জাদ হোসেন রিপন জানান, তিস্তায় বন্যা দূর্গত মানুষের জন্য আমরা খাদ্য সহায়তা দিলাম। তিস্তাপাড়ের বিভিন্ন স্থানে এই সহযোগিতা আমরা করছি। এটা অব্যাহত থাকবে। বানভাসি মানুষের পাশে দেশের সকল বিত্ববানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর