Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার বর ও কনের বাড়ীতে শোকের মাতম রাশিয়ায় বন্দুকধারীদের ভয়াবহ হামলায় ১৫ পুলিশ সদস্য নিহত

ধানমন্ডি মেঢাবিবি-৫ অফিসে ঝটিকা সফরে তিতাস গ্যাসের এমডি

প্রকাশিত:শুক্রবার ২৪ মে 20২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৯১জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর রশিদ মোল্লাহ আচমকা ঝটিকা সফর আসেন মেঢাবিবি-৫ ধানমন্ডি অফিসে। তিতাস গ্যাসের বকেয়া আদায়, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন, গ্রাহক সেবার মান, এবং জোনাল অফিসের কাজকর্ম তদারকির জন্য তার এই আচমকা সফর বলে জানান তিতাস গ্যাসের সংশ্লিষ্ট একটি সূত্র। তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কে অনিয়ম দুর্নীতির হাত থেকে রক্ষা করে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন ও বকেয়া আদায়ের কাঙ্ক্ষিত লক্ষ্য মাত্রায় পৌঁছেতে গত কয়েক বছর ধরে সাফল্যের সাথে কাজ করে যাচ্ছেন বর্তমান ব্যাবস্থাপনা পরিচালক হারুনুর রশিদ মোল্লাহ। তিনি তিতাস গ্যাসের সিস্টেম লস শুন্যের কোঠায় নামিয়ে আনতে নানা সময়ে নানা কৌশলে টীম ওয়ার্ক করে থাকেন।


কর্মকর্তারা জানান,তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌ. মোঃ হারুনুর রশিদ মোল্লাহ্ স্যারের মেঢাবিবি-৫ ধানমন্ডি অফিসে ঝটিকা সফর। যার নেতৃত্বে হাজার হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান চলছে এবং বকেয়া আদায়ে বিরামহীন ভাবে বিশেষ অভিযান পরিচালিত হচ্ছে। হুট করেই কাউকে কোন কিছু না জানিয়ে তিনি তিতাস গ্যাস ধানমন্ডি অফিস পরিদর্শনে আসেন। দপ্তরের প্রতিটি টেবিল তিনি ঘুরে ঘুরে দেখেন। কর্মকর্তা, কর্মচারী, ঠিকাদার এবং সেবা গ্রহণের জন্য আসা উপস্থিত গ্রাহকের সাথে তিনি কথা বলেন। কর্মকর্তা, কর্মচারীদের গ্রাহকের সাথে ভাল আচরণ করার পরামর্শ দেন। 


তারা আরও জানান আশা করি এমন ঝটিকা সফরে গ্রাহক সেবার মান অনেক বেশী বৃদ্ধি পাবে।



আরও খবর



ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট ও সাজিদা ফাউন্ডেশনকে তহবিল দেবে প্রাইম ব্যাংক পিএলসি

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭০জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট এবং সাজিদা ফাউন্ডেশনের সাথে একটি সমঝোতা স্বারক সই করে প্রাইম ব্যাংক পিএলসি। আজ বুধবার (১২ জুন, ২০২৪) গুলশানে ব্যাংকের করপোরেট অফিসে এই চুক্তি সই অনুষ্ঠিত হয়।

এই অংশীদারিত্বের মাধ্যমে, প্রাইম ব্যাংক বাংলাদেশভিত্তিক নতুন নতুন কৃষি উদ্ভাবন চিহ্নিতকরণ ও পরীক্ষা নিরীক্ষার কাজে প্রতিষ্ঠান দুটিকে তহবিল দেওয়ার প্রতিশ্রুতি দেয় । বাংলাদেশের জলবায়ু পরিবর্তন রোধে এসব কৃষি উদ্ভাবন হবে খুবই প্রভাবশালী এবং প্রতিশ্রুতিশীল সমাধান।

সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- প্রাইম ব্যাংক পিএলসি’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ফায়সাল রাহমান, ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মি. এশরাত ওয়ারিস এবং সাজিদা ফাউন্ডেশনের ইমপ্যাক্ট ইনভেস্টমেন্টস অ্যান্ড পার্টনারশিপ বিভাগের ডিরেক্টর মুহাইমিন চৌধুরী সহ প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকার্তারা।


আরও খবর



ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন নরেন্দ্র মোদি

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১৪জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:টানা তৃতীয় মেয়াদে শপথ নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি। দেশটির স্থানীয় সময় রোববার (৯ জুন) সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনের আঙিনায় এই শপথ অনুষ্ঠান হয়। নরেন্দ্র মোদিকে শপথ পড়ান ভারতের রাষ্ট্রপতি দৌপদী মুর্মু। খবর

একই দিনে শপথ পড়ানো হয়েছে ৭২ জনকে। এদের মধ্য ৩০ জন কেন্দ্রীয় মন্ত্রী, পাঁচজন স্বতন্ত্র দায়িত্বপ্রাপ্ত ও ৩৬ জন প্রতিমন্ত্রী।

শপথ অনুষ্ঠানে দেশ-বিদেশের প্রায় আট হাজার বিশিষ্টজনকে আমন্ত্রণ জানানো হয়। অতিথিদের মধ্যে বেশ কয়েকটি দেশের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী রয়েছেন। জমকালো এই শপথ গ্রহণ অনুষ্ঠান উপলক্ষে নয়াদিল্লির নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিন শপথ নেওয়ার মাধ্যমে ভারতের ইতিহাসে দ্বিতীয় ব্যক্তি হিসেবে টানা তিনবার প্রধানমন্ত্রী হলেন মোদি। তার আগে কেবল জওহরলাল নেহেরু টানা তিনবার দেশটির প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বপালন করেছেন। ১৯৫২, ১৯৫৭ ও ১৯৬২ মেয়াদকালে ভারতের প্রধানমন্ত্রী হয়েছিলেন তিনি।

ভারতের গত দুই নির্বাচনে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পেলেও এবার তারা তেমনটি করতে পারেনি। সরকার গঠনের জন্য ২৭২ আসন এককভাবে লাভ করতে পারেনি মোদির দল বিজেপি। তবে, বিজেপির নেতৃত্বাধীন জোট এনডিএ সংখ্যাগরিষ্ঠতা পায়।


আরও খবর



হামিদপুর ইউনিয়নে বাল্যবিবাহ

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৭জন দেখেছেন

Image

আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার ৯নং হামিদপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের শাহাগ্রামে নাবালক পুত্র আরহাম আল মুক্তাক্তীর বাল্য বিবাহ হয়। পার্বতীপুর উপজেলার ৯নং হামিদপুর ইউপির শাহাগ্রামের মোঃ গোলাম রব্বানীর পুত্র আরহাম আল মুক্তাক্তীর সাথে বগুড়া জেলার ধুনট উপজেলার চৌকিবাড়ী গ্রামের মোঃ রফিকুল ইসলামের কন্যা মোছাঃ রাফিয়া নূর নিলা এর সাথে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এর মাধ্যমে পরিচয় হলে তাকে সেখান থেকে গত ১৮/০৬/২০২৪ ইং তারিখে পালিয়ে এলে আরহাম আল মুক্তাক্তীর পিতা মোঃ গোলাম রব্বানীর উপস্থিতিতে গত ২০/০৬/২০২৪ইং তারিখে কোট এফিডেভিটের মাধ্যমে পুত্রকে বিবাহ দেন। উল্লেখ্য যে, পুত্র মোঃ আরহাম আল মুক্তাক্তীর জন্ম তারিখ- ০৯/০৭/২০০৮ইং। তার বর্তমান বয়স ১৫ বছর ১১ মাস ১৪দিন। তার এখনও পরিপূর্ণ বিবাহের বয়স হয়নি। সেদিকে লক্ষ্য রেখে ঐ বিবাহ বাল্য বিবাহ হয়। মেয়ের বয়স দেখা যায় যে, জন্ম তারিখ ১৭/০৬/২০০৬ইং তারিখ থেকে বর্তমান বয়স ১৮ বছর ০০ মাস ০৬ দিন। এই বিবাহটি একেবারে বাল্য বিবাহের মধ্যে পড়ে। এই ঘটনায় নাবালকের পুত্রের বাবা বাল্য বিবাহ কিভাবে দেয় এলাকাবাসীর প্রশ্ন? ২০১৭ সালের বাল্য বিবাহ নিরোধ আইনে ৭(১) ও ৮ ধারামতে শাস্তিযোগ্য অপরাধ করেছে। এই ঘটনায় এলাকাবাসী দিনাজপুর জেলা প্রশাসকের কাছে বাল্য বিবাহ রোধ কল্পে দৃষ্টান্তমূলক শাস্তির প্রতিকার চেয়ে আবেদন করেছেন। এ ব্যাপারে এলাকাবাসী তদন্তস্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আইন প্রয়োগ কারী সংস্থার হস্তক্ষেপ কামনা করেছেন।


আরও খবর



নবীনগর ব্রাহ্মণহাতা নারুই গ্রামে অসহায়দের মাঝে মাংস দিলেন রিপন মুন্সি

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৫৩জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা কোরবানির ঈদ , আর এই  ঈদের সবচেয়ে বড় আয়োজন পশুকে ঘিরে। আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় ঈদের দিন নামাজ শেষে ধর্মপ্রাণ মুসলমানরা তাদের পশু কোরবানি করে আনন্দ উপভোগ করেন , আর এই আনন্দ উপভোগ টাকে প্রতিবেশী ও গ্রামবাসীকে নিয়ে  ই করে আসছেন বিশিষ্ট শিল্পপতী মোঃ রিপন মুন্সী।

তিনি প্রতি বছরের ন্যায় এবারও  ঈদ-উল- আযহা পবিত্র কোরবানী ঈদ উপলক্ষে ৩ হাজার অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ৮ টি  মহিষ , ৪ টি গরুর সব মাংসসহ ঈদ উপহার সামগ্রী বিলিয়ে দিলেন বাংলাদেশ স্পাইডার গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক ও হেলদি এগ্রো এন্ড ফিশারিজ এর ম্যানেজিং ডিরেক্টর বিশিষ্ট শিল্পপতী মোঃ রিপন মুন্সী।

ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার কাইতলা উত্তর ইউনিয়ন ব্রাহ্মণহাতা নারুই গ্রামে তার নিজ বাড়িতে  ৮ টি মহিষ, ৪ টি গরু কোরবানি শেষে প্রতিবেশী ও গ্রামবাসী - সহ অত্র এলাকার ৩ হাজার অসহায় ও দুস্থ পরিবারের মাঝে মাংস ও ঈদ সামগ্রী উপহার হিসেবে ২ কেজি তেল, ও ২ কেজি  পিয়াজ সহ ৫ কেজি করে মাংস বিলিয়ে দিলেন তিনি ৷

ঈদের দিন  সরজমিনে গিয়ে দেখা যায়এই গ্রামের অসহায় অসচ্ছল কর্মহীন হতদরিদ্র পরিবারকে নিয়ে কোরবানিমাংস দিয়ে দুপুরের খাবার খাওয়া শেষে সকলের মাঝে ঠান্ডা কোমল পানীয় বিতরণ করেন মাংস বিলিয়ে দিলেন তিনি ৷

এই মাংস ও ঈদ সামগ্রী পেয়ে এলাকার অসহায় মানুষগুলো জানান, কোরবানির মাংসসহ ঈদ উপহার পেয়ে তারা অনেক খুশি। এভাবে অসহায়দের পাশে যেন সারা জীবন শিল্পপতি রিপন মুন্সি  থাকতে পারেন সেই দোয়া করেন তারা।

শিল্পপতি রিপন মুন্সি জানান, অনেক অসহায় মানুষ সারা বছরে একবারও গরুর মাংস কিনে খেতে পারে না। সেদিক বিবেচনা করে গরু কোরবানি করে সেই মাংসসহ ঈদ উপহার সামগ্রী বিতরণ করছেন। 

ব্রাহ্মণ হাতা নারুই গ্রামের প্রত্যেক ওয়ার্ড  ওয়ার্ডের মেম্বারদের নিকট দায়িত্ব দিয়ে  দেওয়া হয়েছে, এবং প্রায় ১০ বছর ধরে এভাবে দিয়ে যাচ্ছেন এবং এ ধারা অব্যাহত রাখবেন তিনি ।

   -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



চুয়েটে হুয়াওয়ের ক্যাম্পাস রিক্রুটমেন্ট অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ২৯ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৫৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ক্যাম্পাস রিক্রুটমেন্টের আয়োজন করেছে বিশ্বের অন্যতম তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরে অনুষ্ঠিত এমসিকিউ ও মৌখিক পরীক্ষার মাধ্যমে সম্প্রতি এ রিক্রুটমেন্ট সম্পন্ন করা হয়। চুয়েটের সিএসই, ইইই ও ইটিই বিভাগের প্রায় ২০০ শিক্ষার্থী এতে অংশগ্রহণ করে। সেখান থেকে নির্বাচিত শিক্ষার্থীরা হুয়াওয়ের সাথে কাজ করার সুযোগ পাবে।

এই ইভেন্ট পরিচালনা করেন হুয়াওয়ে সাউথ এশিয়ার সিনিয়র এইচআর ম্যানেজার মো. ফারা নেওয়াজ, এইচআর ম্যানেজার ইফতেখার রহমান ও এইচআর এক্সিকিউটিভ মো. খালিদ হুসাইন। এ সময় চুয়েটের উপ-উপাচার্য অধ্যাপক ড. জামাল উদ্দীন আহাম্মদ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে মো. ফারা নেওয়াজ বলেন, “বাংলাদেশের শিক্ষার্থীরা অনেক মেধাবী এবং তাদের মেধার সঠিক পরিচর্যা করা প্রয়োজন। এ কারণেই প্রয়োজনীয় দক্ষতা, উপযুক্ত কর্মপরিবেশ ও সুযোগ-সুবিধা দেয়ার মাধ্যমে তাদের মেধাকে সমৃদ্ধ করার জন্য কর্মসংস্থানের সুযোগ তৈরিতে হুয়াওয়ে প্রতিজ্ঞাবদ্ধ। সম্পূর্ণভাবে সংযুক্ত ও বুদ্ধিবৃত্তিক বাংলাদেশ গড়ার যে লক্ষ্য হুয়াওয়ের রয়েছে, সেটিকে এগিয়ে নিতে এসব শিক্ষার্থীদের মাঝে যে আগ্রহ রয়েছে, তা প্রশংসনীয়। বাংলাদেশের তরুণ প্রজন্মের জন্য এই ধরনের কাজের ধারাবাহিক সুযোগ তৈরি ও এটিকে আরো সম্প্রসারণ করার জন্য আমরা প্রতিজ্ঞাবদ্ধ।” 

অধ্যাপক ড. জামাল উদ্দীন আহাম্মদ বলেন “হুয়াওয়ের এই ক্যাম্পাস রিক্রুটমেন্ট আয়োজন আমাদের শিক্ষার্থীদের জন্য নতুন সুযোগ তৈরি করলো। এর মধ্যে দিয়ে আমাদের যেসব শিক্ষার্থীর নতুন কিছু করার উচ্চাকাঙ্খা আছে, তারা স্বপ্ন পূরণের জন্য উপযুক্ত পরিবেশ পাবে।  আমি ‍হুয়াওয়ের এই উদ্যোগকে সাধুবাদ জানাই।”   

দেশের আইসিটি খাতে মেধার উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ হুয়াওয়ে কর্মক্ষেত্রে শিক্ষার্থীদেরকে বিভিন্ন সুযোগ দিয়ে আসছে। দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও নিয়মিত এই ধরনের ক্যাম্পাস রিক্রুটমেন্টের আয়োজন করে হুয়াওয়ে। এ বছর ইতোমধ্যে বুয়েট, কুয়েট, আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (আবিপ্রবি) এবং রুয়েটে ক্যাম্পাস রিক্রুটমেন্টের আয়োজন করেছে হুয়াওয়ে।


আরও খবর