Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে বইছে চতুর্থ শ্রেণীর কর্মচারীদের নির্বাচনী আমেজ

প্রকাশিত:মঙ্গলবার ২২ নভেম্বর 20২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৪৩০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক    

প্রার্থীদের ব্যানার ফেস্টুনে ভরে গেছে হাসপাতাল এলাকা। অনেক প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনকে কেন্দ্র করে চাদাঁবাজি অভিযোগ উঠেছে।


এ সব চাদাঁ আদায় করছে বিভিন্ন ওষুধ কোম্পানির ও ডায়গণস্টিক সেন্টারের প্রতিনিধি সদস্যদের কাজ থেকে  এবং হাসপাতালের বর্হিরাগত এ্যাম্বোলেন্সের মালিকদের কাছ থেকে নির্বাচনের কথা তারা টাকা আদায় করছে। এমন কি হাসপাতালের আশপাশের দোকান গুলোতেও বাদ নেই।


হাসপাতালের সাধারণ কর্মচারীদের কাছ থেকে এ সব অভিযোগ পাওয়া গেছে। তারা আরও অভিযোগ করে বলেন, সভাপতি পদ প্রার্থী মো. রমিজ,  মো.আলম ওরফে ভাগ্নে আলম ও মো. দিনাসহ ডজন খানেক প্রার্থী এই চাঁদাবাজিতে নিপ্ত হয়ে পড়েছে।


এমনকি জরুরি বিভাগসহ হাসপাতালের আনাছে কানাছে প্রচারণার জন্য প্রার্থীদের প্লেকার্ড এমনভাবে রাখা হয়েছে যে, চিকিৎসকের নেমপ্লেটও সম্পূর্ণ ঢেকে গেছে। অথচ জরুরি বিভাগে রাত দিন ২৪ ঘন্টা রোগীরা চিকিৎসা নিতে আসেন। তবে তৎক্ষণিকভাবে এর ছবি তুলতে গেলে প্রার্থীরা সেগুলো সরিয়ে ফেলেন।


এছাড়া হাসপাতালের ভিতরের দেওয়ালে পোস্টার লাগানো নিষেধ থাকলেও কেউ কেউ সেখানেও পোস্টার লাগিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। সোমবার ঢামেক হাসপাতালের তিনটি ভবনের সামনে ও বিভিন্ন ওয়ার্ডসহ জরুরি বিভাগে প্রার্থীদের বিভিন্ন রঙয়ের ব্যানার-ফেস্টুন লাগিয়ে নির্বাচনী প্রচার করতে দেখা যায়।


এর আগে প্রধান নির্বাচন কমিশনার আগামী ৮ ডিসেম্বর এই নির্বাচনের ভোট গ্রহণের তারিখ ঘোষণা করেন। ২৭ টি পদে ১০৪ জন পদ প্রার্থী।  এরপরই শুরু হয়েছে হাসপাতালে নির্বাচনী প্রচার প্রচারণা। এ নির্বাচনের কমিশন জানিয়েছেন, কারো প্রচার-প্রচারণায় আচরণ বিধি লঙ্ঘন হলেই সেই প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


বেশ কয়েকটি আচরণবিধির মধ্যে একটি হচ্ছে রোগীদের সেবা নিশ্চিত করে তারপর নির্বাচনী প্রচারণা চালাতে হবে। যদি নির্বাচনী প্রচার চালাতে গিয়ে রোগীরা সেবা থেকে বঞ্চিত হচ্ছে- এরকম প্রমাণ পেলে ওই প্রার্থীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


এরই মধ্যে নির্বাচন কমিশন ৯২৩ জনের খসড়া ভোটার তালিকা হাসপাতালের প্রশাসনিক ব্লকের বোর্ডে টাঙিয়ে দিয়েছে। এর মধো ১০৪ জন ঠিকেছে। আর চাঁদাবাজির অভিযোগ পেলে ওই প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্হা গ্রহণ করা হবে।


নাম প্রকাশ করতে অনিচ্ছুক হাসপাতালের চতুর্থ শ্রেণীর এক সিনিয়র কর্মচারী জানান, উৎসবমুখর পরিবেশে নির্বাচনের প্রচারণা চালাচ্ছি। প্রচারণার সময় কোনো রোগী যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় সেটি সবার আগে মাথায় রেখে আমরা প্রচার চালাচ্ছি।

এছাড়া আচরণবিধির মধ্যেও এটা আছে। এর পাশাপাশি অনেকগুলো আচরণ বিধির মধ্যে যেমন কোনো প্রার্থী হাসপাতালে ভিতরের দেয়ালে পোস্টার লাগাতে পারবে না।


হয়তো নির্বাচনী আনন্দে আত্মহারা হয়ে দুয়েকজন লাগাতে পারে, কিন্তু  সব প্রার্থীই আচরণবিধির প্রতি শ্রদ্ধাশীল।চতুর্থ শ্রেণীর সরকারি কর্মচারী সমিতি: ঢামেক হাসপাতালের সাংগঠনিক সংসদের নির্বাচনের প্রধান কমিশনার হাসপাতালের সহকারি পরিচালক ডা. মো. আসরাফুল আলম জানান, নভেম্বর মাসের শুরুতেই প্রার্থীদের কাছে ফরম বিক্রি শুরু হবে। ৬ নভেম্বর প্রার্থীরা ফরম জমা দিবে। ৮ ডিসেম্বর ঢামেকের ডা. মিলন অডিটোরিয়ামে সকাল থেকে বিকেল পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


তিনি জানান, কোনো প্রার্থীর নামে আচরণবিধি লঙ্ঘনের প্রমাণে পেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আচরণ বিধির মধ্যে সর্বপ্রথম কঠোরভাবে নির্দেশনা আছে হাসপাতালে আগে রোগিদের সেবা নিশ্চিত করতে হবে, তারপরে প্রচার-প্রচারণা।

-খবর প্রতিদিন/ সি.বা 


আরও খবর



খাগড়াছড়িতে বিএফএফ- সমকাল বিতর্ক ফাইনালে পুলিশ লাইন্স হাইস্কুল চ্যাম্পিয়ন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৬৩জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলায় বিএফএফ – সমকাল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা  ফাইনাল পর্বে বিচারকদের ফলাফলে সমান নম্বর পাওয়ায় লটারীতে চ্যাম্পিয়ন ও রানার আপ বেছে নেতে হয়েছে। এতে খাগড়াছড়ি পুলিশ লাইন্স হাইস্কুল চ্যাম্পিয়ন এবং খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় রানারআপ হয়েছে।

সুন্দর বাচনভঙ্গি আর উপস্থাপনে শৈলী গুণে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী তাজমিম সুলতানা শ্রেষ্ট বক্তা হয়েছে।

বুধবার (৬ মার্চ) খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে দিনব্যাপি অনুষ্ঠিত এই বিতর্ক প্রতিযোগিতায় উদ্বোধনী বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক অংপ্রু মারমা।

সমাপনী অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য নীলোৎপল খীসা, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে ক্রেস্ট, টি-শার্ট এবং সনদপত্র তুলে দেন।


সমকাল প্রতিনিধি প্রদীপ চৌধুরী’র সঞ্চালনায় অনুষ্ঠিত দুই পর্বের আলোচনায় অংশগ্রহণকারী বিদ্যালয়ের শিক্ষকরাও নিজেদের সংক্ষিপ্ত মতামত প্রকাশ করেন।

প্রতিযোগিতায় মডারেটর ছিলেন, মাটিরাঙ্গা উপজেলার গোমতী বীরেন্দ্র কিশোর উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মোহাম্মদ রফিকুল ইসলাম।

বিচারিক দায়িত্ব পালন করেন যথাক্রমে কে. আই. উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুদ্দিন মিঠু, খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জ্ঞানজ্যোতি চাকমা এবং খাগড়াছড়ি প্রেসক্লাব’র কোষাধ্যক্ষ- নারী সাংবাদিক চিংমেপ্রু মারমা।

প্রধান অতিথি,র বক্তব্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য নীলোৎপল খীসা, বলেন, তথ্যপ্রযুক্তির সহজলভ্যতার কারণে এখন শিশু থেকে সববয়সী মানুষ এখন মোবাইল আসক্তিতে ডুবে আছে। কম্পিউটার নির্ভরতার কারণে অনেকের সুন্দর হস্তাক্ষর হারিয়ে যাচ্ছে। জ্ঞানের নানা শাখার প্রতি আগ্রহ হারিয়ে একটি প্রজন্ম পুরোটাই ইন্টারনেট বিনোদনে ঝুঁকে পড়েছে। এই অবস্থা থেকে উত্তরণের জন্য শিক্ষার্থীদের অনুসন্ধিৎসু করে গড়ে তুলতে হবে। সেজন্য বিতর্ক এবং বইপড়া খুবই জরুরী।

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




টিচিং এক্সিলেন্স প্রোগ্রামে অংশগ্রহণকারীদের সনদ দিল ব্রিটিশ কাউন্সিল

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:টিচিং এক্সিলেন্স প্রোগ্রাম (টিইপি) সফলভাবে শেষ করায় সম্প্রতি আয়োজিত এক অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের সনদপত্র দেয় ব্রিটিশ কাউন্সিল। জ্ঞান, সক্ষমতা ও আত্মবিশ্বাসের মাধ্যমে শিক্ষাবিদদের ক্ষমতায়নে তিনমাস মেয়াদী অনলাইন মডিউল পরিচালনার পর গত ০৩ মার্চ টিইপি’র কর্মশালার আয়োজন করা হয়। চার দিনব্যাপী এ কর্মশালায় বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) পরিচালকরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।

গত বছর ৩১ অক্টোবর বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও ব্রিটিশ কাউন্সিলের মধ্যে স্বাক্ষরিত চুক্তি (অপারেশনাল অ্যালায়েন্স এগ্রিমেন্ট) অনুযায়ী, টিইপি শিক্ষাবিদদের জন্য শিক্ষাদান পদ্ধতির সংস্কার, প্রমাণ-নির্ভর কৌশল প্রয়োগ ও শিক্ষাগত কনটেন্ট-সম্পর্কিত জ্ঞান বৃদ্ধিসহ নিজেদের মধ্যে যোগাযোগ তৈরির ক্ষেত্রে অভূতপূর্ব সুযোগ নিয়ে এসেছে।

এ বিষয়ে বাংলাদেশ ব্রিটিশ কাউন্সিলের ডিরেক্টর প্রোগ্রামস ডেভিড নক্স বলেন, “টিচিং এক্সিলেন্স প্রোগ্রামে অংশগ্রহণকারীদের উৎসাহ-উদ্দীপনায় আমরা সত্যিই অভিভূত। ‘গোয়িং গ্লোবাল পার্টনারশিপ’- এর মাধ্যমে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষাদান, শিক্ষাগ্রহণ ও গবেষণার মান সমৃদ্ধ করতে চাই আমরা। সেক্ষেত্রে, টিইপি’র মতো প্রশিক্ষণ কর্মসূচি ও গবেষকদের সংযুক্ত করার মধ্য দিয়ে উচ্চ শিক্ষাকে বিশ্বমানের করে তোলা ও এতে আন্তর্জাতিক মাত্রা নিয়ে আসার সুযোগ তৈরি করতে চায় ব্রিটিশ কাউন্সিল।”

কর্মশালাটি পরিচালনা করেন, অ্যাডভান্সএইচই’র গ্লোবাল অ্যাসোসিয়েট ও সিনিয়র ফেলোশিপ অব দ্য হাইয়ার এডুকেশন একাডেমি (এসএফএইচইএ) ক্যাথি রাইট আলোচনা করেন এবংন বাংলাদেশি শিক্ষাবিদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মো. মশিহুর রহমান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ড. মো. গুলজার হোসেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ জিয়াউল হায়দার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. চৌধুরী মেশকাত আহমেদ, নর্থ সাউথ ইউনিভার্সিটির অধ্যাপক ড. নাজমুন নাহার এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের অধ্যাপক ড. ফারহিন । এ প্রোগ্রাম সম্পর্কে অ্যাডভান্সএইচই’র ক্যাথি রাইট বলেন, “গত বছরের কোর্সের ছোট একটি ফ্যাসিলিটেটরদের দল এ প্রোগ্রামে অংশগ্রহণকারীদের সার্বিক সহায়তা করেছে এবং অংশগ্রহণকারীরা প্রতিশ্রুতিবদ্ধ যা সত্যিই আমাকে মুগ্ধ করেছে। তবে, সবচেয়ে আনন্দের বিষয় হচ্ছে, অংশগ্রহণকারীরা ইতোমধ্যে তাদের বিশ্ববিদ্যালয়ের কর্মী ও শিক্ষার্থীদের উন্নয়নের জন্য নিজেদের জ্ঞানকে কাজে লাগাতে শুরু করেছেন।”

অনুষ্ঠানে সনদপত্র প্রদান করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য ড. বিশ্বজিৎ চন্দ। তিনি বলেন, “বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও ব্রিটিশ কাউন্সিলের এই যৌথ প্রচেষ্টার মাধ্যমে আমরা উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষাদান ও শিক্ষাগ্রহণের মান আরও উন্নত করার ক্ষেত্রে প্রতিশ্রুতিবদ্ধ। শিক্ষাবিদদের পেশাগত উন্নতির জন্য প্রয়োজনীয়দক্ষতা ও জ্ঞানে সমৃদ্ধ করে তুলতে আমাদের সফল অংশিদারিত্বের বহিঃপ্রকাশ এই টিইপি কর্মশালা। আমার পক্ষ থেকে সকল অংশগ্রহণকারীকে আন্তরিক অভিনন্দন; তাদের নিষ্ঠা ও কঠোর পরিশ্রম বাংলাদেশে শিক্ষার ভবিষ্যৎ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।”


আরও খবর



মধুপুরে মাসিক আইনশৃঙ্খলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৫৭জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ-

টাঙ্গাইলের মধুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক আইনশৃঙ্খলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।বুধবার  (২৭মার্চ) দুপুরে উপজেলা পরিষদ হলরুমের চতুর্থ তলায় উপজেলা নির্বাহী  অফিসার জুবায়ের হোসেনের  সভাপতিত্বে  এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।উক্ত আলোচনা সভায় বক্তব্যে রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, মধুপুর পৌরসভার মেয়র সিদ্দিক হোসেন খান।


থানার অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র  সহ সভাপতি এডভোকেট ইয়াকুব আলী, সহ-সভাপতি বাপ্পু সিদ্দিকী প্রমুখ।এসময় উপজেলার বিভিন্ন সরকারী বেসরকারী দপ্তরের প্রধানগণ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সুধীসমাজ, সাংবাদিক সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।বক্তারা আলোচনা সভায় বাল্য বিবাহ, ইভটিজিং, যানজট, মাদক, কিশোরগ্যাং, নদীদখল, মাটি কাটা বন্ধ সহ বিভিন্ন  অপরাধমূলক কর্মকান্ডের প্রতিকার বিষয়ে  আলোচনা করেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




মেহেরপুরে গরুর মাংসের দর ৬৮০ টাকা‌ পুনঃ নির্ধারণ

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৫৩জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধি:মেহেরপুর জেলায় প্রতি কেজি গরুর মাংস খুচরা পর্যায়ে ৬৮০ টাকা এবং খাসির মাংস ১০০০ টাকা কেজি দর পুনঃ নির্ধারণ করা হয়েছে। নিত্য পণ্যের মূল্য যৌক্তিক পর্যায়ে রাখার বিষয়ে ব্যবসায়ী সংগঠন, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ক্যাব) প্রতিনিধি, মাংস বিক্রেতাসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মতামতের ভিত্তিতে এই দর নির্ধারণ করেন জেলা প্রশাসক।

রবিবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে যৌক্তিক মূল্য নির্ধারণ বিষয়ক এই সভা অনুষ্ঠিত হয়। নির্ধারিত এই দর উপেক্ষা করে কেউ যদি বেশি দরে বিক্রি করে তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে কঠোরভাবে জানিয়ে দিয়েছেন মেহেরপুর জেলা প্রশাসক শামীম হাসান।

সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন, তানভীর আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল করিম, চেম্বার সাধারণ সম্পাদক আরিফুল এনাম বকুল, বড়বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আবু হানিফ, ক্যাব মেহেরপুর শাখা সাধারণ সম্পাদক মাজেদুল হক মানিক, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ, কৃষি বিপণন কর্মকর্তা আব্দুর রাজ্জাক, গাংনী বাজার কমিটির সভাপতি সালাউদ্দিন শাওন ও বারাদি বাজার কমিটির সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান ও ধানখোলা বাজার কমিটির সভাপতি তামজিদুর রহমান প্রমূখ।প্রসঙ্গত কৃষি বিপণন অধিদপ্তর ২৯ টি কৃষি পণ্যের যে দর নির্ধারণ করেছে তার সাথে সামঞ্জস্য বজায় রেখে গরু ও খাসির মাংসের দাম পুনঃনির্ধারণ করা হয়।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




প্রধানমন্ত্রী সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন, চলবে ৫ দিন

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১১৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর জাতীয় প্যারেড স্কয়ারে স্বাধীনতা দিবস এবং জাতীয় দিবস উপলক্ষ্যে আয়োজিত সম্মিলিত সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেছেন।

রোববার (২৪ মার্চ) সকালে ফিতা কেটে বেলুন উড়িয়ে তিনি প্রদর্শনীর উদ্বোধন করেন।

আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রদর্শনী ২৬ মার্চ থেকে ৩০ মার্চ সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সবার জন্য খোলা থাকবে। এতে বাংলাদেশ সেনা, নৌ ও বিমানবাহিনী তাদের সমরাস্ত্রসহ সরঞ্জাম প্রদর্শন করে। এ উপলক্ষে বিমান বাহিনীর যুদ্ধ বিমানের ফ্লাই-পাস্ট এবং অনুষ্ঠানস্থলে হেলিকপ্টার থেকে সেনা বাহিনীর প্যারাট্রুপারদের সফল অবতরণ প্রত্যক্ষ করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা তিন বাহিনীর বিভিন্ন স্টল ও প্যাভিলিয়ন ঘুরে দেখেন এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা সমরাস্ত্র সম্পর্কে তাকে ব্রিফ করার সময় সেনা, নৌ ও বিমান বাহিনীর সৈন্যদের ব্যবহৃত বিভিন্ন হালকা ও ভারী অস্ত্র প্রত্যক্ষ করেন।

প্রধানমন্ত্রী ও অতিথিরা স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন এবং পরে তাদের সঙ্গে ফটোসেশনে যোগ দেন।

জাতীয় প্যারেড স্কয়ারে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম নাজমুল হাসান, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান।

অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, সচিব, বিদেশি রাষ্ট্রদূত, ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর