Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

ঢাকা-১৮ আসনের নৌকার মাঝি আলহাজ্ব মোঃ হাবিব হাসান

প্রকাশিত:মঙ্গলবার ২৮ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৯৮জন দেখেছেন

Image

মারুফ সরকার,সিনিয়র রিপোর্টারঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সময়ের জনপ্রিয় উত্তরাবাসীর আলোর বাতিঘর সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান। রোববার বিকালে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে অবস্থিত দলীয় কার্যালয়ে আয়েজিত সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ৩০০ আসনে চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করে দলটি।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঘোষিত তফশিল অনুসারে মনোনয়ন বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ ২০২৪ সালের ৭ জানুয়ারি।


আরও খবর

আজ রংপুরের স্থপতি আফিফার সাথে ফারাজের বিয়ে

শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪




ডোমার থানা পুলিশের উদ্যোগে অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী):নীলফামারীর ডোমার থানা পুলিশের উদ্যোগে এলাকার ৫শতাধীক অসহায় ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ চায়না ফ্রেন্ডসিপ সেন্টারের সহযোগিতায় বুধবার (৩১ জানুয়ারি) বিকালে ডোমার ইসলামিয়া ফাযিল মাদ্রাসা মাঠে ডোমার থানার এসআই রেজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন নীলফামারী জেলা পুলিশ সুপার মোঃ গোলাম সবুর (পিপিএম সেবা) মহোদয়। ডোমার থানার অফিসার ইনচার্জ আবু সাঈদ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে সহকারী পুলিশ সুপার (সার্কেল) আলী মোহাম্মদ আব্দুল্লাহ, বাংলাদেশ চায়না ফ্রেন্ডসিপ সেন্টারের কালচারাল কাউন্সিল লিউ এন ইউ, জেনারেল সেক্রেটারী এইচ এম জাহাঙ্গীর আলম রানা, ডোমার ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ শামসুদ্দিন হোসাইনী প্রমূখ বক্তব্য রাখেন।

নীলফামারী জেলা পুলিশ সুপার মোঃ গোলাম সবুর (পিপিএম সেবা) জানান, চায়না আমদের পরিচিত বন্ধু, দেশের অবকাঠামো উন্নয়নের জন্য তারা অনেক কাজ করে যাচ্ছে, আমাদের ডাকে সাড়া দিয়ে ডোমার এলাকার ছিন্নমুল মানুষকে সহযোগিতা করায় জেলা পুলিশের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি। চায়না ফ্রেন্ডসিপ সেন্টারের কালচারাল কাউন্সিল লিউ এন ইউbবলেন, বাংলাদেশ এবং চায়নার মধ্যে একটা বন্ধুত্বের সর্ম্পক রয়েছে। চায়না ফ্রেন্ডসিপ সেন্টারের মাধ্যমে আমরা অনেক প্রোগ্রাম করে থাকি এরই ধারিবাহিকতায় উত্তর অঞ্চলের মানুষের কথা চিন্তা করে ৩টি জেলায় ১ হাজার ৫ শত জন অসহায় মানুষকে এ সহায়তা প্রদান করা হয়েছে।


আরও খবর



ধানমন্ডি লেক সপ্তাহে একদিন বন্ধ থাকবে: তাপস

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৮০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ধানমন্ডি লেকে ভিক্ষুক ও হকার প্রবেশ করলে কারাদণ্ড দেওয়া হবে, বলেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস , ।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) ধানমন্ডি লেকে পরিচালিত বিশেষ পরিচ্ছন্নতা অভিযান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মেয়র তাপস বলেন, দূষণরোধ এবং পরিচ্ছন্ন রাখার স্বার্থে ধানমন্ডি লেক প্রতি বুধবার সাপ্তাহিক বন্ধ ঘোষণা করা হলো। একদিন ধানমন্ডি লেক ঘিরে সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে।

তিনি বলেন, এ নিয়ম না মানলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানার পাশাপাশি কারাদণ্ডের ব্যবস্থা করা হবে।

মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিগগিরই এ লেক উদ্বোধন করবেন। ধানমন্ডি লেককে আরও সুন্দর এবং আকর্ষণীয় স্পটে পরিবর্তনের লক্ষ্যে নজরুল সরোবর স্থাপন করা হবে।


আরও খবর



সিরাজগঞ্জে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ থেকে :সিরাজগঞ্জ সদর উপজেলার রামগাতি ঠাকুরটেক মোড় এলাকায় ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিকেল সোয়া ৩টার দিকে সিরাজগঞ্জ মুলিবাড়ী আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।নিহতরা হলেন, জেলা সদর উপজেলার রামগাঁতী গ্রামের মো. শাহজামালের ছেলে শুভ (২০) ও একই গ্রামের মো. মুন্নাফ শেখের ছেলে স্বপন (২০)।

সদর থানার পরিদর্শক (অপারেশন) সুমন কুমার দাস এ তথ্য নিশ্চিত করে জানান, মোটরসাইকেলযোগে সয়দাবাদের দিকে যাচ্ছিলেন শুভ ও স্বপন। পথে ঘটনাস্থলে এলে মুলিবাড়ী থেকে সিরাজগঞ্জ শহরগামী একটি  ট্রাক তাদের চাপা দেয়।

এতে মোটরসাইকেল আরোহী দু’জনই গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক দু’জনকেই মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ট্রাকটি আটক করা হয়েছে।  তবে চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি।


আরও খবর



বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) ফেয়ার-২০২৪ দ্বিতীয় দিনে বক্তব্য রাখেন সায়েম সোবহান আনভীর

প্রকাশিত:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৩৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঃসোনায় বিনিয়োগ, ভবিষ্যতের সঞ্চয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের অলংকার শিল্পকে এগিয়ে নিতে তৃতীয়বারের মতো  রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) নবরাত্রি হলে চলছে তিন দিন ব্যাপি বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) ফেয়ার-২০২৪। শুক্রবার দ্বিতীয় দিনের মতো চলছে মেলা। এদিন বিকেল ৪টায় বাজুস মেলাকে কেন্দ্র করে   ‘জুয়েলারি শিল্প বিকাশে অর্থায়নের চ্যালেঞ্জ ও করণীয়’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।বাজুসের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান জসিম উদ্দিন, ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মো. হাসান বাবু, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান আসিফ ইব্রাহিম প্রমুখ।

‘বাজুস ফেয়ার-২০২৪’-এর আয়োজন করেছে দেশের ঐতিহ্যবাহী সর্ববৃহৎ বাণিজ্য সংগঠন বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন (বাজুস)।

সারাদেশের প্রায় ৪০ হাজার জুয়েলারি প্রতিষ্ঠানের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) এই মেলার তৃতীয়বারের মতো আয়োজন করেছে। যা চলবে আগামী ১০ই (ফেব্রুয়ারি) পর্যন্ত। 

বাজুস ফেয়ার প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীদের জন্য উম্মুক্ত থাকবে। বাজুস ফেয়ারে প্রবেশ টিকিটের মূল্য জনপ্রতি ১০০ টাকা। ৫ বছর বয়স পর্যন্ত শিশুদের টিকিট লাগবে না। এছাড়া জুয়েলারি প্রতিষ্ঠানগুলো ক্রেতাদের মনোযোগ আকর্ষণে বিশেষ অফার দিচ্ছেন। 

এবার বাজুস ফেয়ারে ৯টি প্যাভিলিয়ন, ১৭টি মিনি প্যাভিলিয়ন ও ১৫টি স্টলে দেশের স্বনামধন্য ৪১টি জুয়েলারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। বাজুস ফেয়ারে -২০২৪ এ প্যাভিলিয়নে অংশ নেয়া ৯টি প্রতিষ্ঠান হলো ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেড, অলংকার নিকেতন, আমিন জুয়েলার্স, ভেনাস জুয়েলার্স, কুঞ্জ জুয়েলার্স, রয়েল মালাবার জুয়েলার্স, আপন জুয়েলার্স, জড়োয়া হাউস ও রিজভী জুয়েলার্স। 

মিনি প্যাভিলিয়নে অংশ নেওয়া ১৭টি প্রতিষ্ঠান হলো ডায়মন্ড বাজার অ্যান্ড গোল্ড, গৌরব জুয়েলার্স, আলভী জুয়েলার্স, আইকে জুয়েলার্স লিমিটেড, চৌধুরী গোল্ড, রিয়া জুয়েলার্স, আফতাব জুয়েলার্স, ডায়মন্ড হাউস, রয়েল ডায়মন্ড, দি ডায়মন্ড স্টোর, ড্রিমজ ইন্সট্রুমেন্ট টেকনোলজি, রাজ জুয়েলার্স লিমিটেড, জারা গোল্ড, জায়া গোল্ড অ্যান্ড ডায়মন্ড, সাস ইন্টারন্যাশনাল, দি পার্ল ওয়েসিস জুয়েলার্স ও ডি ডামাস দি আর্ট অব জুয়েলারি।

স্টলে অংশ নেওয়া ১৫টি প্রতিষ্ঠান হলো: গোল্ডেন ওয়ার্ল্ড জুয়েলার্স, দি আই. কে জুয়েলার্স, গীতাঞ্জলী জুয়েলার্স, আয়াত ডায়মন্ডস, সিরাজ জুয়েলার্স, পাপড়ি জুয়েলার্স, ডায়মন্ড প্যালেস, ডায়মন্ড স্কয়ার, নিউ বসুন্ধরা জুয়েলার্স, রাজঐশ^রী, ডি গোল্ড প্যাশন, বাংলাদেশ সায়েন্টিফিক ইন্সট্রুমেন্ট কোম্পানী, জেমস গ্যালারী এন্ড ডায়মন্ড, খোকন জুয়েলার্স ও আরএন মাইক্রোটেক সহ বিভিন্ন স্টল অংশ গ্রহণ করেছেন।


আরও খবর



নির্বাচন কোথায় সুষ্ঠু হয়নি, দেখাতে হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:কিছু দেশীয় ও আন্তর্জাতিক পর্যায় থেকে বলা হচ্ছে যে, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি। তাদের দেখাতে হবে, কোথায় সুষ্ঠু নির্বাচন হয়নি, বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে গণভবনে আয়োজিত বাংলাদেশ আওয়ামী লীগের বর্ধিত সভায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয়, তার জন্য নির্বাচন উন্মুক্ত করে দিয়েছিলাম। এই নির্বাচনকে কেউ প্রশ্নবিদ্ধ করতে পারেনি। কিন্তু কিছু দেশীয় ও আন্তর্জাতিক পর্যায় থেকে বলা হচ্ছে যে, নির্বাচন হয়েছে ঠিক, কিন্তু অবাধ ও সুষ্ঠু হয়নি।

তিনি বলেন, তাদের দেখাতে হবে কোথায় সুষ্ঠু নির্বাচন হয়নি। আমরা তো এতটুকু বলতে পারি, নির্বাচন অত্যন্ত অবাধ ও সুষ্ঠুভাবে হয়েছে।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, ৮১টা সংস্কার প্রস্তাব কার্যকর করে নির্বাচন কমিশনকে স্বাধীন করে দিয়েছি। নির্বাচন কমিশন যাতে নিরপেক্ষভাবে কাজ করতে পারে, সে ব্যবস্থা করেছি। এই সাহস আওয়ামী লীগেরই আছে। যার কারণে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে।

নির্বাচন যাতে না হয়, সেজন্য ‌বিরাট চক্রান্ত-ষড়যন্ত্র ছিল মন্তব্য করে শেখ হাসিনা বলেন, নির্বাচন যাতে না হয় অর্থাৎ নির্বাচন হলে বাংলাদেশের মানুষের যে আর্থ-সামাজিক উন্নয়ন হচ্ছে, সেটি অনেকের সহ্য হয়নি, তাই এমন একটি চক্রান্ত ছিল।

তিনি বলেন, ‌বিএন‌পি নির্বাচনে না এসে নির্বাচন বানচাল করার জন্য জ্বালাও-পোড়াও, অগ্নিসংযোগ শুরু করল। কারণ তারা জানত, জনগণের জন্য কাজ করে আওয়ামী লীগ জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করেছে।

আওয়ামী লীগ প্রধান বলেন, নির্বাচন হলে আওয়ামী লীগ সরকার গঠন করবে। এজন্যই তারা নির্বাচন বানচাল করার ষড়যন্ত্র করেছে। এই কাজে উৎসাহ যুগিয়েছিল তাদের কিছু প্রভু।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা আন্দোলন করে জনগণের ভোট ও ভাতের অধিকার তাদের হাতে ফিরিয়ে দিয়েছে। আমরা জনগণের কল্যাণে কাজ করেছি। তাদের অধিকার প্রতিষ্ঠা করেছি।

তিনি বলেন, আমাদের উন্নয়ন তৃণমূল পর্যায় পর্যন্ত। সমাজের প্রত্যেকটা স্তরের মানুষ কেউ যাতে অবহেলিত না থাকে, সে অনুযায়ী আমরা পরিকল্পনা নিয়েছি এবং বাস্তবায়ন করেছি। জনগণের আস্থা, বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছি।

প্রধানমন্ত্রী আরও বলেন, জনগণই আমাদের একমাত্র শক্তি। জনগণের সংগঠন যদি বাংলাদেশে একটি থাকে, সেটি আওয়ামী লীগ। তাই সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় নিজেদের মধ্যে কোনো সংঘাত যেন না হয় এবং একে অপরের দোষ না খুঁজতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

সভায় আওয়ামী লীগের জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদের সদস্য, জেলা, মহানগর ও উপজেলা, থানা, পৌর (জেলা সদরে অবস্থিত পৌরসভা) কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, জাতীয় সংসদের দলীয় ও স্বতন্ত্র সদস্য, জেলা পরিষদ ও উপজেলা পরিষদের দলীয় চেয়ারম্যান অংশ নেন।


আরও খবর