Logo
আজঃ রবিবার ১৯ মে ২০২৪
শিরোনাম
আরও বাড়ল স্বর্ণের দাম স্বাস্থ্য নিরাপত্তা দিতে হারপিক ও সাজেদা ফাউন্ডেশনের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর যাত্রাবাড়িতে ছিনতাই হতে যাওয়া মালামাল উদ্ধার করলেন ট্রাফিক ইন্সপেক্টর পবিত্র বিশ্বাস টাঙ্গাইলের মধুপুরে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের গন সংবর্ধনা নবীনগরে ভেকু দিয়ে মাটি কাটতে গিয়ে বৈদ্যুতিক তাঁর ছিঁড়ে একজনের মৃত্যু যাত্রাবাড়ীতে অঞ্জাত ব্যাক্তির মরদেহ উদ্ধার রূপগঞ্জে নির্বাচনের দ্বারপ্রান্তে এলাকা চষে বেড়াচ্ছেন চেয়ারম্যান প্রার্থী হাবিব বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প রেলপথ মন্ত্রী কতৃক মাগুরার নির্মানাধীন রেলপথ নির্মান প্রকল্প পরিদর্শন প্রচারণায় জমে উঠেছে আত্রাই উপজেলা পরিষদ নির্বাচন

ঢাকা-১৮ আসনের ৫৪টি ভোটকেন্দ্রকে ঝুঁকিপূর্ণ দাবি করে প্রশাসনের হস্তক্ষেপ চাইলেন খসরু চৌধুরী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১৭৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা-১৮ আসনের ২১৭ ভোট কেন্দ্রের মধ্যে ৫৪টি ভোটকেন্দ্রকে ঝুঁকিপূর্ণ দাবি করে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে অতিরিক্ত ফোর্স মোতায়েন ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন স্বতন্ত্র প্রার্থী মো. খসরু চৌধুরী।

বৃহস্পতিবার ঢাকার বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা এবং ঢাকা-১৮ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটি বরাবর প্রেরিত আবেদনপত্রে তিনি বিষয়টি উল্লেখ করে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

আবেদনপত্রে স্বতন্ত্র প্রার্থী মো. খসরু চৌধুরী (নির্বাচনী প্রতীক “কেটলি) উল্লেখ করেন, ঢাকা- ১৮ আসনের সর্বমোট ভোট কেন্দ্রের সংখ্যা ২১৭টি। এর মধ্যে ৫৪টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ এবং যাতায়াত ব্যবস্থা নাজুক। এই আসনটির এক স্থান থেকে অন্য স্থানে যাওয়া বেশ দুরূহ ব্যাপার।

এ আসনের “ট্রাক প্রতীকে প্রতিদ্বন্দ্বীতাকারী এস. এম. তোফাজ্জল হোসেন বিভিন্ন সময় প্রকাশ্যে ও নানাবিদ কৌশল অবলম্বন করে তার নির্বাচনী জনসভায় আমাকেসহ অন্যান্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তিনি নিজে ও তার লোকবল দ্বারা হুমকি প্রদান করে আসছেন। বিভিন্ন মাধ্যমে প্রাপ্ত তথ্য থেকে জানতে পেরেছি তার লোকজন প্রভাব খাটিয়ে এই আসনের বিভিন্ন কেন্দ্রের ভোট ছিনিয়ে নিতে নীল নকশা করেছেন এবং সেই পরিকল্পনা বাস্তবায়নে ভোট কেন্দ্রে সন্ত্রাস ও ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে ভোট ডাকাতির পায়তারা করছেন। এ অবস্থায় অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে এবং সাধারণ ভোটাররা যেন বিনা বাধায় ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের মূল্যবান ভোট প্রদান করতে পারেন সেই বিবেচনায় ঝুঁকিপূর্ণ কেন্দ্রে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হোক।

ঝুঁকিপূর্ণ তালিকায় উল্লেখ করা কেন্দ্রগুলো হচ্ছে: উত্তরা হাই স্কুল এন্ড কলেজ, আই ই এস স্কুল এন্ড কলেজ, টাচস্টোন স্কুল এন্ড কলেজ, আর এস আইডিয়াল হাই স্কুল, আদর্শ বিদ্যাপিঠ কুড়িল উত্তর, শেরে বাংলা আইডিয়াল হাই স্কুল, কুড়িল সরকারী প্রাথমিক বিদ্যালয়, জসিম উদ্দিন

ইন্সটিটিউট জোয়ার সাহারা, খিলক্ষেত ইসলামিয়া দাখিল মাদ্রাসা উত্তরা নামাপাড়া, কুর্মিটলা হাইস্কুল এন্ড কলেজ খিলক্ষেত, কুর্মিটলা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় খিলক্ষেত, ক্যানবেরা মডেল স্কুল কুড়িল, পাতিরা সরকারি প্রাথমিক বিদ্যালয় খিলক্ষেত, কাঁচকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তরখান, কাঁচকুড়া বিশ্ববিদ্যালয় কলেজ কাঁচকুড়া উত্তরখান, কাঁচকুড়া উচ্চ

বিদ্যালয় উত্তরখান, উত্তরখান কলেজিয়েট স্কুল,উত্তরখান, উত্তরখান ইউনিয়ন উচ্চ বিদ্যালয় উত্তরখান, রাজাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় উত্তরখান, মৈনারটেক সরকারি প্রাথমিক বিদ্যালয় মৈনারটেক, মৈনারটেক সরকারি উচ্চ বিদ্যালয় উত্তরখান, হাজী বিল্লাত আদর্শ উচ্চ বিদ্যালয় দক্ষিণখান, ফায়দাবাদ আজগর উলুম মাদ্রাসা দক্ষিণখান, ফায়দাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় দক্ষিণখান, খন্দকার আদর্শ বিদ্যা নিকেতন দক্ষিণখান, উত্তরা আনোয়ারা মডেল ডিগ্রী কলেজ দক্ষিণখান, এমারত হোসেন উচ্চবিদ্যালয় দক্ষিণখান, এস এম মোজাম্মেল হোসেন বিজনেস ম্যানেজমেন্ট কলেজ দক্ষিণখান, বরুয়া আলাউদ্দিন দেওয়ান উচ্চ বিদ্যালয় দক্ষিণখান, বরুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় দক্ষিণখান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি মহা বিদ্যালয় আশকোনা দক্ষিণখান, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব সরকারি মাধ্যমিক বিদ্যালয় আশকোনা দক্ষিণখান, গাওয়াইর আদর্শ উচ্চবিদ্যালয় দক্ষিণখান, গাওয়াইর নবীন সরকারি প্রাথমিক বিদ্যালয় দক্ষিণখান, উদয়ন হাইস্কুল মোল্লারটেক দক্ষিণখান, উদয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়, মোল্লারটেক দক্ষিণখান, আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় আজমপুর দক্ষিণখান, ট্যালেন্ট হাইস্কুক এন্ড কলেজ আজমপুর, রেনেসা পাবলিক হাইস্কুল আজমপুর, দেওয়ান পাড়া মডেল স্কুল এন্ড কলেজ দক্ষিণখান, নওয়াব হাবিবুল্লা স্কুল এন্ড কলেজ, সেক্টর ৪, মাইলস্টোন কলেজ সেক্টর ১১, উত্তরা ল্যাবরেটরি হাইস্কুল সেক্টর ১৪, আই ই এস স্কুল এন্ড কলেজ সেক্টর ৫, আনোয়ারা মান্নাফ গার্লস স্কুল এন্ড কলেজ দলিপাড়া, কিশলয় একাডেমি বাইলজুরি হরিরামপুর, বাউনিয়া আব্দুল জলিল উচ্চ বিদ্যালয় বাউনিয়া, বাউনিয়া সরকারি প্রথমিক বিদ্যালয় বাউনিয়া, তাফালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় তাফালিয়া, শেরে বাংলা মডেল স্কুল পাকুরিয়া, ডিয়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, হরিরামপুর, ডিয়াবাড়ী আদর্শ উচ্চ বিদ্যালয় ডিয়াবাড়ী, ঢাকা মডেল হাই স্কুল হরিরামপুর।


আরও খবর



জ্বালানি তেলের দাম বাড়ল

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ১২৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বিশ্ববাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে জ্বালানি তেলের স্বয়ংক্রিয় মূল্য নির্ধারণ চালু করেছে সরকার। এ হিসাবে প্রতি মাসে নতুন দাম ঘোষণা করা হচ্ছে। প্রথম দুই দফায় জ্বালানি তেলের দাম কমলেও তৃতীয় দফায় মে মাসের জন্য ঘোষিত দামে ডিজেল, কেরোসিন ও অকটেনের দাম বেড়েছে।

জ্বালানি তেলের নতুন দাম মঙ্গলবার (৩০ এপ্রিল) দিবাগত রাত ১২টা থেকে কার্যকর হচ্ছে।

জ্বালানি তেলের নতুন দাম নির্ধারণ করে আজ প্রজ্ঞাপন জারি করে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। এতে প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের দাম ১০৬ টাকা থেকে বেড়ে হয়েছে ১০৭ টাকা। ভেজাল প্রতিরোধে কেরোসিনের দাম ডিজেলের সমান রাখা হয়। পেট্রলের নতুন দাম প্রতি লিটার ১২৪ টাকা ৫০ পয়সা ও অকটেনের দাম ১২৮ টাকা ৫০ পয়সা।


আরও খবর

আরও বাড়ল স্বর্ণের দাম

রবিবার ১৯ মে ২০২৪




মধুপুরে তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা

প্রকাশিত:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ১৭২জন দেখেছেন

Image

বাবুল রানা (বিশেষ প্রতিনিধি) মধুপুর টাঙ্গাইলঃসারাদেশ ব্যাপী প্রখর রোদ ও তীব্র গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন।পাশাপাশি টাঙ্গাইলের মধুপুর উপজেলাতেও তীব্র তাপদাহের কারণে জনজীবনে অস্বস্তি দেখা দিয়েছে। 

হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিক গুলোতে বাড়ছে জ্বর, সর্দিকাশি জনিত রোগীর সংখ্যা। 

রোদে পুড়ছে প্রকৃতি, বইছে তাপদাহ, স্বস্তি নেই কোথাও। দুপুরের রোদে খোলা আকাশের নিচে হাঁটলে গরম বাতাসে মুখমন্ডল পুড়ে যাওয়ার উপক্রম হয়। একটু প্রশান্তি ও শরীরকে সতেজ রাখার জন্য মানুষ ছুটছেন গাছের ছায়ায়। এছাড়াও গরমের তীব্রতা সহ্য করতে না পেরে শিশুরা পুকুর কিংবা নদীর পানিতে সাতার কাটছে দিনভর। শুধু দিনের বেলাতেই নয়, রাতেও গরমে মানুষ ঘুমাতে পারছে না কারন প্রচুর লোডশেডিং আর বৈদ্যুতিক পাখাও হার মানছে এই তীব্র গরমের কাছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) মধুপুরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, ভ্যাপসা গরমে অল্পতেই ক্লান্ত হয়ে পড়ছে কর্মজীবী ও বিভিন্ন পেশাজীবি মানুষ। এতে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা আর এই তীব্র রোদে লোকজন ঘর থেকে কম বের হওয়ার কারণে মধুপুর পৌর শহরে রিকশা, অটোরিকশা ও সিএনজির সংখ্যাও ছিলো অনেক কম। মধুপুর বাসস্ট্যান্ড এলাকা ছিলো প্রায় ফাঁকা। 

এই অতিরিক্ত গরমে মধুপুরের জনজীবন যেন গৃহবন্ধী হয়ে পড়েছে ফলে দেখা দিচ্ছে জ্বর,সর্দি-কাশির প্রাদুর্ভাব।

মধুপুর স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, শিশু সহ বয়স্ক রোগীদের উপচে পড়া ভীড়।এদের অধিকাংশই অতিরিক্ত গরমের কারণে বিভিন্ন রোগে আক্রান্ত।  

এ বিষয়ে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার  ডা. মো. ইমরান হোসেন  জানান, বিগত কয়েকদিনে তীব্র  গরমের কারণে রোগীর সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলছে ।

তিনি আরও জানান, আগে দেড়শো'র মতো রোগী প্রতিদিন ইমারজেন্সিতে চিকিৎসা নিতে আসতো কিন্তু এখন তীব্র তাপদাহের কারণে প্রতিদিন দু’শোর বেশি রোগী চিকিৎসার জন্য ইমারজেন্সিতে আসছে। এদের মধ্যে বেশির ভাগ রোগীই হচ্ছে শিশু। 

আমাদের হাসপাতালে জনবল কম থাকার পরেও আমরা দিনরাত রোগীদের সেবা দিয়ে যাচ্ছি। তীব্র গরমে ঘরের বাহিরে গেলে সাদা ছাতা বা ক্যাপ, ঢিলেঢালা পাতলা সূতি কাপড়ের পোশাক পরিধান এবং শরীরে পানিশূন্যতায় খাবার স্যালাইন, ডাবের পানি সহ প্রচুর তরল খাবার গ্রহনের পরামর্শ দিয়ে যাচ্ছি। 

এদিকে তাপদাহ বেড়ে যাওয়ার কারণে চাহিদা বেড়েছে ঠান্ডা পানীয় খাবারের। ফুটপাতে প্রচুর পরিমানে বিক্রি হচ্ছে আখেঁর রস, ডাব এবং প্রচন্ড গরমে ক্লান্তি মেটাতে পথচারীদের উপচে পড়া ভীড় দেখা যায় বিভিন্ন শরবতের দোকানে। 

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, ঢাকা-টাংগাইল সহ দেশের বিভিন্ন জেলা, বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে যা আগামী কয়েকদিন এ তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এ অবস্থায় আবারও ২৩ এপ্রিল মঙ্গলবার থেকে দেশব্যাপী ৩দিনের  সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস।

এতে বলা হয়- দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আরও তিন দিন অব্যাহত থাকতে পারে। পাশাপাশি তাপমাত্রা আরও বাড়ার আশঙ্কা রয়েছে। জলীয়বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিও বাড়তে পারে বলে জানানো হয়। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



রাজধানীতে ‘হিটস্ট্রোকে’ দুজনের মৃত্যু

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | ১২২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:হিটস্ট্রোক অথবা অন্য কোনো অসুস্থতার কারণে তাদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা পুলিশের রাজধানীর যাত্রাবাড়ীতে আলাদা জায়গা থেকে দুই ভবঘুরের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তাদের নাম পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তারা দুজনে ভবঘুরে ও মাদকাসক্ত ছিলেন। ।

সোমবার (২২ এপ্রিল) যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) তাপস মণ্ডল ও উপপরিদর্শক (এসআই) মাহমুদা রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তাপস মণ্ডল সুরতহাল প্রতিবেদনে উল্লেখ করেন, অজ্ঞাতনামা ব্যক্তির বয়স আনুমানিক ৩০ বছর। যাত্রাবাড়ী দক্ষিণ শেখদি ৫ নম্বর রোড থেকে রাতে তার মরদেহ উদ্ধার করা হয়। রোববার দিবাগত রাতে মরদেহ উদ্ধার করে যাত্রাবাড়ী থানা পুলিশ। এরপর ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়।

তিনি বলেন, ওই ব্যক্তি ভবঘুরে ও মাদকাসক্ত ছিলেন। রাস্তা দিয়ে যাওয়ার সময় মাথা ঘুরে হিটস্ট্রোক বা অন্য কোনো অসুস্থতার কারণে তার মৃত্যু হয়েছে। এদিকে, যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) মাহমুদা রহমান জানান, রাতে যাত্রাবাড়ী জনপদ মোড়ের পশ্চিম খাজা হোটেলের সামনের ফুটপাত থেকে উদ্ধার করা হয় অজ্ঞাতনামা অপর ব্যক্তির মরদেহ। তিনিও ভবঘুরে ও মাদকাসক্ত ছিলেন। অসুস্থতার কারণে তার মৃত্যু হয়েছে বলে ধারনা করা হচ্ছে। তিনি বলেন, তাদের পরিচয় শনাক্তের জন্য ফিঙ্গারপ্রিন্ট সংগ্রহ করা হয়েছে। ময়নাতদন্তের পরেই মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।


আরও খবর

আরও বাড়ল স্বর্ণের দাম

রবিবার ১৯ মে ২০২৪




যাত্রাবাড়ী মাতুয়াইলে বাস-পিকআপের সংঘর্ষে ২ জন নিহত

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৫৪জন দেখেছেন

Image

বিশেষ প্রতিনিধি:- রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইলে যাত্রীবাহী বাস ও পিকআপের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। রোববার দিবাগত রাত পৌনে ২টার দিকে যাত্রাবাড়ী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাতুয়াইল মা ও শিশু হাসপাতালের সামনের সড়কে এই দুর্ঘটনা ঘটে।


নিহতেরা হলেন পিকআপ চালক বাবুল চিশতি ও কবির হোসেন। 

ট্রাফিক ইন্সেপেক্টর বদরুল আলম জানান, মাতুয়াইলের মা ও শিশু হাসপাতালের সামনের সড়কে পিকআপ ভ্যানটি ইউটার্ন নিচ্ছিল। তখন তুহিন নামের একটি যাত্রীবাহী বাস পিকআপ ভ্যানটিকে ধাক্কা দিলে তা দুমড়েমুচড়ে যায়। এতে বাসটিও পাশের খাদে পড়ে যায়। পরে পিকআপ ভ্যানের ভেতর থেকে স্থানীয় লোকজন ও পথচারীরা মুমূর্ষু অবস্থায় ওই দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাঁদের মৃত ঘোষণা করেন।


ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, মরদেহ দুটি হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানা-পুলিশকে জানানো হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



মাগুরা গন কমাটির উদ্যোগে জীবন সংগ্রামী ওহিদুল হক মিয়ার স্মরণসভা অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ২০ এপ্রিল ২০24 | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১০৫জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরার বিশিষ্ট সমাজকর্মী, প্রগতিশীল ব্যক্তিত্ব, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি মাগুরা জেলার আহ্বায়ক, আজীবন সংগ্রামী ওহিদুল হক মিয়া গত ১৪ মার্চ ২০২৪ মৃত্যুবরণ করেন।  ২০ এপ্রিল ২০২৪ শনিবার সকাল ১১টায় সৈয়দ আতর আলী পাবলিক লাইব্রেরি মিলনায়তনে গণকমিটি মাগুরা জেলার উদ্যোগে ওহিদুল হক মিয়া স্মরণসভা অনুষ্ঠিত হয়। গণকমিটি মাগুরা জেলার আহ্বায়ক ও বাংলাদেশ জাসদের মাগুরা জেলা শাখার সভাপতি এটিএম মহব্বত আলীর সভাপতিত্বে এবং গণকমিটি মাগুরা জেলার সদস্য সচিব ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ মাগুরা জেলা শাখার আহ্বায়ক প্রকৌশলী শম্পা বসুর পরিচালনায় স্মরণ সভায় আলোচনা করেন ওহিদুল হকের স্ত্রী নুরুন্নাহার,বাম গণতান্ত্রিক জোট মাগুরা জেলার সমন্বয়ক এবং বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য শিক্ষাবিদ কাজী নজরুল ইসলাম ফিরোজ, বিশিষ্ট সমাজ সেবক কামরুজ্জামান চপল, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মাগুরা জেলা শাখার সাধারণ সম্পাদক এটিএম আনিসুর রহমান, মাগুরা রেডিয়েন্ট স্কুলের পরিচালক, বিশিষ্ট সাংবাদিক ও তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুত বন্দর রক্ষা জাতীয় কমিটি মাগুরা জেলার সদস্য সচিব শরীফ তেহরান টুটুল, বাল্যবন্ধু আশরাফুল ইসলাম, প্রতিবেশী সুজিত দাস, গণফোরাম মাগুরা জেলার নেতা হামিদুল হক ও আব্দুল বারিক বিশ্বাস প্রমুখ। 

বক্তাগণ স্মৃতিচারণের মধ্য দিয়ে ওহিদুল হকের সংগ্রামী জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি আজীবন শোষণমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখে গেছেন। সেই শোষণমুক্তির লড়াইয়ে নিজেদের আরও বেশি সক্রিয় রাখার মাধ্যমে ওহিদুল হকের সংগ্রামী জীবনের প্রতি প্রকৃত অর্থে শ্রদ্ধা জানানো হবে বলে আলোচকেরা উল্লেখ করেন।

আরও খবর