Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

দেশের সেরা মার্চেন্ট ব্যাংক হিসেবে “স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী পুরস্কার ২০২৩” পেল প্রাইম ব্যাংক

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড (পিবিআইএল) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কর্তৃক স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী পুরস্কারে ভূষিত হয়েছে।। ২০২৩ সালে পুঁজিবাজারে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতি স্বরূপ কোম্পানিটি মার্চেন্ট ব্যাংক বিভাগে প্রথম পুরস্কার অর্জন করেছে।।

গত ২২ মে ২০২৪ তারিখে, পুরস্কার প্রদান অনুষ্ঠানে, অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি এর কাছ থেকে মার্চেন্ট ব্যাংক বিভাগের প্রথম পুরস্কার

গ্রহণ করেন প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব সৈয়দ এম ওমর তৈয়ব। এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশেষ অতিথি মাননীয় অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি, অনুষ্ঠানের সভাপতি বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এবং বিএসইসির কমিশনারগণ, কর্মকর্তাবৃন্দ ও পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন কোম্পানীর উচ্চপদস্থ কর্মকর্তাগণ।

পুরস্কার গ্রহণের পর জনাব ওমর তৈয়ব বলেন এই সম্মানজনক পুরস্কার পেয়ে আমরা গর্বিত। এটি আমাদের গ্রাহকদের সর্বোচ্চ মানের ও উদ্ভাবনী সেবা প্রদানের প্রতি আমাদের অঙ্গীকারের প্রতিফলন এবং আমাদের কর্মদক্ষতার স্বীকৃতি। আমরা সর্বোত্তম কর্পোরেট গভার্ন্যান্স অনুসরণ করি এবং আমাদের কর্পোরেট সংস্কৃতি গ্রাহক কেন্দ্রীকতা, উদ্ভাবন ও টেকসই পারফরম্যান্সকে প্রাধান্য দেয়।

তিনি আরও বলেন, আমাদের সম্মানিত পরিচালনা পর্ষদ, গ্রাহক, প্রাইম ব্যাংক ও প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট এর সংশ্লিষ্ট সকল কর্মকর্তা এবং অন্যান্য সকল অংশীদারদের প্রতি আমাদের আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি, তাদের অবিচল সমর্থনের জন্য। এই পুরস্কারটি আমাদের সক্ষমতার প্রতি তাদের আস্থার প্রতিফলন।

প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড, প্রাইম ব্যাংকের সাবসিডিয়ারী কোম্পানী যা ২০১০ সাল থেকে সুনামের সাথে ব্যবসায় পরিচালনা করে আসছে। এই কোম্পানীটি একদিকে যেমন বিভিন্ন কোম্পানীকে ব্যবসায় সম্প্রসারের জন্য শেয়ার‍্ ও বন্ড ইস্যুর মাধ্যমে মূলধনের যোগান দিয়ে যাচ্ছে অপরদিকে নিত্য নতুন বিনিয়োগ সেবার মাধ্যমের দেশের সকল শ্রেণী ও পেশার ব্যক্তি এবং প্রতিষ্ঠানের জন্য বিনিয়োগের দ্বার উন্মোচন করে যাচ্ছে।


আরও খবর



হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩৮জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ইসরায়েলে অস্ত্র সরবরাহ স্থগিতের জন্য সম্প্রতি যুক্তরাষ্ট্রকে প্রকাশ্যে দোষারোপ করেছেন। এ নিয়েও দুই দেশের কর্মকর্তাদের মধ্যে মন কষাকষির মধ্যে অস্ত্র সরবরাহ নিয়ে ইসরায়েলকে আশ্বাস দিয়েছেন যুক্তরাষ্ট্রের জ্যেষ্ঠ মার্কিন কর্মকর্তারা।

চলতি সপ্তাহে ওয়াশিংটন সফরকারী ইসরায়েলি প্রতিনিধি দলকে এই প্রতিশ্রুতি দিয়েছেন যে, লেবাননের হিজবুল্লাহর সঙ্গে সর্বাত্মক যুদ্ধ বেধে গেলে যুক্তরাষ্ট্রের সমর্থন পাবে ইসরায়েল। বার্তা সংস্থা সিএনএন এ তথ্য প্রকাশ করেছে।

ওয়াশিংটনে সফর করা ইসরায়েলি প্রতিনিধি দলে ছিলেন দেশটির কৌশলগত বিষয়াদি সংক্রান্ত মন্ত্রী রন ড্রেমার ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জাকি হানেগবি। তারা বেশ কয়েক ধাপে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভান, পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন ও হোয়াইট হাউসের মধ্যপ্রাচ্য বিষয়ক সমন্বয়কারী ব্রেট ম্যাকগার্কের সঙ্গে বৈঠক করেন।

জানা গেছে, দুই দেশের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা ইসরায়েলের উত্তরে সীমান্ত পরিস্থিতি, ইরান, গাজায় যুদ্ধবিরতি ও জিম্মি মুক্তিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

হিজবুল্লাহর সঙ্গে সংঘাতের বিষয়ে মার্কিন কর্মকর্তারা নিশ্চিত করেছেন ইসরায়েলের প্রয়োজন হলে দেশটিকে নিরাপত্তা সহায়তা দেওয়া হবে। তবে এ সংঘাত ঘিরে নিজেদের কোনও সেনা মোতায়েন করবে না ওয়াশিংটন।

এদিকে, সম্প্রতি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা উদ্বেগ প্রকাশ করে বলেছেন- ইসরায়েল ও হিজবুল্লাহর মধ্যে যদি সর্বাত্মক যুদ্ধ বেধে যায়, তাহলে ঝুঁকির মুখে পড়তে পারে আয়রন ডোমসহ ইসরায়েলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থাগুলো। কারণ, দেশটির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থায় যত ক্ষেপণাস্ত্র আছে, হিজবুল্লাহর হাতে তার চেয়ে বেশি ক্ষেপণাস্ত্র ও রকেট রয়েছে বলে ধারণা করা হচ্ছে।এ কারণে হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ নিয়ে চরম উদ্বেগে আছে ইসরায়েলি কর্তৃপক্ষ।


আরও খবর



কওমি মাদ্রাসায় ছাত্রলীগকে সক্রিয় হতে নির্দেশ শিক্ষামন্ত্রীর

প্রকাশিত:শুক্রবার ১৪ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৬জন দেখেছেন

Image
মারুফ সরকার , স্টাফ রিপোর্টার:দেশের কওমি মাদ্রাসায় ছাত্রলীগকে সাংগঠনিক কার্যক্রম চালানোর নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। একইসঙ্গে দেশের প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোকেও কওমি মাদ্রাসায় সাংগঠনিক কার্যক্রম পরিচালনার আহ্বান জানিয়েছেন তিনি। প্রয়োজনে কওমি শিক্ষার্থীদের কাউন্সেলিং করাতে একটি সেল গঠন করে ছাত্রলীগ ও প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোকে রাখার আহ্বান জানান নওফেল।

বৃহস্পতিবার (১৩ জুন) রাজধানীর বকশিবাজারে সরকারি আলেয়া মাদ্রাসা প্রাঙ্গণে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ আয়োজিত গ্রিন, ক্লিন ও স্মার্ট ক্যাম্পাস বিনির্মিাণে বৃক্ষরোপণ ও পরিচ্ছন্নতা কর্মসূচির অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম (বাপ্পি) ও সাধারণ সম্পাদক সজল কুন্ডুসহ অনুষ্ঠানে ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিতি ছিলেন।

আরও খবর



সুন্দরগঞ্জ প্রেসক্লাবের ৪১তম প্রতিষ্টাবার্ষিকী উৎযাপন

প্রকাশিত:শনিবার ০১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০১জন দেখেছেন

Image

সুন্দরগঞ্জ,(গাইবান্ধার)প্রতিনিধিঃপালিত হল সুন্দরগঞ্জ প্রেসক্লাবের ৪১ তম প্রতিষ্টা বার্ষিকী।প্রতিষ্টা বার্ষিকী পালন উপলক্ষে সুন্দরগঞ্জ প্রেসক্লাবের অ-স্হায়ী কার্যালয়ে প্রেসক্লাবের সভাপতি মোশার্রফ হোসেন বুলুর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে  উপস্হিত ছিলেন,সুন্দরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভূমি)মাসুদুর রহমান,সভায় বক্তব্য রাখেন,প্রেসক্লাবের সিঃসহ-সভাপতি  একেএম শামছুল হক,সাধারণ সম্পাদক,শফিকুল ইসলাম(অবুঝ),,যুগ্ন-সাধারন সম্পাদক শহিদুল ইসলাম,এনামুল হক,প্রচার সম্পাদক মোকছেদ আল মামুন,দপ্তর সম্পাদক মিজানুর রহমান মিজান,শিক্ষা বিষায়ক সম্পাদক,জাহিদ হাসান জীবন, ক্রীড়া বিষয়ক যয়ন্ত শাহা জতন, কায্যকরি সদস্য হারুন-অর-রশিদ রাজু, খাইরুল ইসলাম নয়ন,প্রমুখ।


আরও খবর



রূপগঞ্জে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে সভা/ র‍্যালী অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ৮২জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা ও র ্যালী করা হয়েছে। গতকাল ৮ জুন শনিবার  রূপগঞ্জ উপজেলা পরিষদ কমপ্লেক্সে থেকে র ্যালীটি বের করে উপজেলা পরিষদের আশপাশের সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদের সভা কক্ষে  আলোচনা সভা হয় অনুষ্ঠিত হয় । 

উপজেলা ভূমি অফিস আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আহসান মাহমুদ রাসেল। সভায় বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিমন সরকার, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত  চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, নবনির্বাচিত চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, রূপগঞ্জ উপজেলার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকবুল হোসেন প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভূমি অফিসের কানোনগো মোঃ কামরুল হাসান ভুইয়া, সার্ভেয়ার মশিউর রহমান, প্রধান সহকারী মো: মামুন হোসেন, নাজির মোঃ নাসির উদ্দীন, সায়রাত সহকারী ইমরান হোসেন, মুড়াপাড়া ইউনিয়ন ভূমি অফিস উপ সহকারী কর্মকর্তা নজরুল ইসলাম, কায়েতপাড়া ইউনিয়ন ভূমি অফিসের  সহকারী ভূমি কর্মকর্তা আতাউর রহমান, রূপগঞ্জ ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা আবুল কালাম আজাদ, তারাবো পৌর ভূমি সহকারী কর্মকর্তা  আব্দুল কাদির, কেন্দুয়া ভূমি অফিসের সহকারী ভূমি  কর্মকর্তা তোফায়েল আহমেদ, দাউদপুর ইউনিয়ন সহকারী  ভূমি কর্মকর্তা মিজানুর রহমানসহ ভূমি অফিসের অন্যান্য কর্মকর্তাগণ। 

 -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



আত্রাইয়ে চোরাই মোটরসাইকেলসহ চোর চক্রের ছয় সদস্য গ্রেপ্তার

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০৭জন দেখেছেন

Image
নাজমুল হক নাহিদ, আত্রাই(নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর আত্রাই থানাপুলিশ অভিযান চালিয়ে চোরাই দুটি মোটরসাইকেল উদ্ধারসহ চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে। এঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা রুজু করে সোমবার বিকেলে আদালতে সোর্পদ করেছে। সোমবার প্রথম প্রহরে উপজেলার ব্রজপুর এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম বলেন,থানার এসআই ফরিদ ডিউটিকালে রাত সোয়া ১টায় জানতে পারেন উপজেলার ব্রজপুর এলাকার বাবুর ইটভাটা এলাকায় চোরাই মোটরসাইকেল বিক্রি হচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পৌছামাত্রই পুলিশ দেখে পালানোর সময় ছয়জনকে আটক করে এবং দুটি মোটরসাইকেল জব্দ করা হয়। এসময় আরো ৪/৫টি মোটরসাইকেল যোগে চক্রের বেশ কয়েকজন সদস্য পালিয়ে যায়। এঘটনায় আটককৃতদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানতে পারেন জব্দকৃত মোটরসাইকেল দুটি চোরাই এবং বিক্রির জন্য তারা সেখানে নিয়ে আসে।

এঘটনায় থানার এসআই ফরিদ উদ্দীন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। দায়েরকৃত মামলায় আটক রাজশাহী জেলার বাগমারা উপজেলার কাঠালবাড়ী গ্রামের সাবের আলীর ছেলে আহাদ আলী হাবল (৬০),মধ্য ঝিনা গ্রামের লেদাইয়ের ছেলে আমির হোসেন (৪৫), ভবানীগঞ্জ গ্রামের মজিবর রহমানের ছেলে শামিম আলম ডালিম (৩৫), দানগাছী গ্রামের ফেরদৌসের ছেলে জাকিরুল ইসলাম আকাশ (২৬), পিদ্দপাড়া গ্রামের হযরত আলীর ছেলে ফজেল প্রাং (৪৫) ও একই গ্রামের মবি সরদারের ছেলে নজরুল সরদার দুখু (৪৫) কে গ্রেফতার দেখিয়ে সোমবার বিকেলে আদালতে সোর্পদ করা হয়েছে।

তিনি আরো জানান,জব্দকৃত একটি এফজেড-২, ১৬০সিসি এবং এ্যাপাচি ১৬০সিসি মোটরসাইকেলের মালিক খোঁজা হচ্ছে এবং মামলাটি সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জরিতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আরও খবর