Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

বিশেষ সাক্ষাৎকারে বীর মুক্তিযোদ্ধা ড এস এম জাহাঙ্গীর আলম

প্রকাশিত:রবিবার ১৭ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৯২জন দেখেছেন

দেশের চলমান উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত  রাখতে বিশেষ সাক্ষাৎকারে বললেন বঙ্গবন্ধু স্যাটেলাইট পরিচালক বীর মুক্তিযোদ্ধা ড এস এম জাহাঙ্গীর আলম।


আরও খবর



পত্নীতলায় আ’লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৪জন দেখেছেন

Image
দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:পত্নীতলায় উপজেলা আওয়ামীলীগের আয়োজনে উৎসব মুখর পরিবেশে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, ১ মিনিট নিরবতা পালন, কেক কাটা, বিশেষ মোনাজাত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে দলীয় কার্যালয় হতে একটি আনন্দ র‌্যালী পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে।

এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আব্দুল খালেক চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির হিসাবে বক্তব্য রাখেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল গাফ্ফার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, জেলা পরিষদ সদস্য আজাদ রহমান ও ফাতেমা জিন্না ঝরনা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা বেগম, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক দিলিপ চৌহান, কাউন্সিলর আব্দুল মজিদ সহ উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

আরও খবর



মাগুরায় প্রাথমিক বিদ্যালয় হলদে পাখি কার্যক্রম বিষয়ক মতবিনিময়

প্রকাশিত:শুক্রবার ২১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩৯জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হলদে পাখি কার্যক্রম সম্প্রসারণের লক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর বারোটায় মাগুরা জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষ চাঁদের হাটে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আব্দুল কাদের এর সভাপতিতে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ।য অন্যের মধ্যে বক্তব্য রাখেন মাগুরা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আমিরুল ইসলাম। বক্তব্য রাখেন গার্লস গাইডের মাগুরা জেলা কমিশনার লিপিকা সরকার, শ্রীপুর উপজেলা গার্লস  গাইডের কমিশনার মোছাম্মদ মর্জিনা খাতুন, জেলা গার্লস গাইডের কোষাধ্যক্ষ সাহানা সুলতানা, মাগুরা সদরের স্থানীয় কমিশনার ফিরোজা পারভিন, শালিখা উপজেলার স্থানীয় কমিশনার মোছাম্মশনাসরিন, মহাম্মদপুর উপজেলার স্থানীয় কমিশনার তাহমিনা সোহেলসহ অন্যরা।  আায়োজকরা জানান ,সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রীদের চরিত্রবান, সুশৃঙ্খল, পরপকারী, আত্মমর্যদা সম্পন্ন সুনাগরিক হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে মাধ্যমিক স্তরের মতো  গার্লস গাইডস এর আদলে প্রাথমিক বিদ্যালয়ে হলদে পাখির দল সম্প্রসারিত করে আরো ফলপ্রসু করতে এ উদ্দোগ। এ বিষয়ে প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয় একটি পরিপত্র জারি করেছে।


আরও খবর



পোরশায় তেঁতুলিয়া ইউপির উন্মুক্ত বাজেট ঘোষণা

প্রকাশিত:শুক্রবার ৩১ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১৬জন দেখেছেন

Image

ডিএম রাশেদ,পোরশা (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর পোরশায় তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের ২০২৪-২০২৫ইং অর্থ বছরের উন্মুক্ত বার্ষিক বাজেট ঘোষণা করা হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউপি চেয়ারম্যান ফজলুল হক শাহ্ এর সভাপতিত্বে বাজেট সভায় উন্মুক্ত বাজেট উপস্থাপনা করেন ইউপি সচিব ইখতিয়ার হোসেন।

বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ১৮,৫৪,৬০২টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১৭,০০৪০২টাকা। বাজেটে উন্নয়ন আয় ধরা হয়েছে ৪,৮৬,৩৬,৭৮০টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪,৮৬,৩৬,৭৮০টাকা। অর্থবছর শেষে বাজেট উদ্বৃত্ত থাকবে ১,৫৪,২০০টাকা।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে সকল ইউপি সদস্য, গ্রাম পুলিশ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আরও খবর



সিরাজগঞ্জে ৩'শ ২০ বোতল ফেন্সডিল ১৭০ গ্রাম হেরোইন সহ ২ মাদক কারবারি আটক

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১৪জন দেখেছেন

Image

রাকিব সিরাজগঞ্জ থেকে:সিরাজগঞ্জ জেলায় পৃথক অভিযান চালিয়ে ৩২০ বোতল ফেনসিডিল ও ১৭০ গ্রাম হেরোইনসহ দুই মাদক কারবারিকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এ সময় ফাহমিতা পরিবহণ নামে একটি বাস জব্দ করা হয়েছে।

শনিবার (০১ জুন) ভোর সাড়ে ৪টায় ও সকাল সাড়ে ১০টায় সিরাজগঞ্জ সদর উপজেলার বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার গোলচত্ত্বরের উত্তর পার্শ্বে পাকা রাস্তার উপর মাদকদ্রব্য উদ্ধার অভিযান ও চেকপোস্ট বসিয়ে বাস তল্লাশি করে তাদের আটক করা হয়।

আটক কৃতরা হলেন- লালমনিরহাট জেলা সদরের কাকেয়া টেপা গ্রামের আব্দুল জব্বারের ছেলে মোহাম্মদ নয়ন (৪১) ও রাজশাহী জেলার গোদাগাড়ী থানার ফাজিলপুর ডাইংপাড়া গ্রামের মো. রফিকুল  ইসলামের ছেলে মারুফ হোসেন লিটন (২৫)।

সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুলহাজ উদ্দীন জানান, ভোর সাড়ে ৪টায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি অভিযান চালানো হয়। এ সময় ফাহতিমা পরিবহণ বাসে তল্লাশি চালিয়ে ৩২০ বোতল ফেনসিডিলসহ নয়নকে আটক করা হয়।

অপরদিকে সকাল সাড়ে ১০টায় একই এলাকায় চেকপোস্ট বসিয়ে দেশ ট্রাভেলস বাসে তল্লাশি চালিয়ে ১৭০ গ্রাম হেরোইনসহ যাত্রী মারুফ হোসেন ওরফে লিটনকে আটক করা হয়।


আরও খবর



ডোমারে ওয়ারেন্ট ভুক্ত আসামীসহ মাদক কারবারি গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৭জন দেখেছেন

Image

মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে বিশেষ অভিযানে মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামীসহ আজেরিন সরকার (৪২) নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে ডোমার থানা পুলিশ। 

এ সময় তার কাছ থেকে গাঁজা এবং ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার করা হয়। ডোমার থানা অফিসার ইনচার্জ মহসীন আলীর নেতৃত্বে চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মশিউর রহমান সংঙ্গীয় ফোর্স গোপন সংবাদের সোমবার (৩জুন) চিলাহাটি ভোগডাবুড়ী ইউনিয়নের কাঁঠালতলী বাজার এলাকা থেকে মাদক বিক্রয় কালে আজেরিন সরকারকে গ্রেফতার করে। এ সময় তল্লাশী চালিয়ে নেশা জাতীয় মাদকদ্রব্য গাঁজা এবং ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার করে পুলিশ। আজেরিন সরকার চিলাহাটি মাস্টারপাড়া এলাকার মৃত ইসমাইল হোসেন সরকার এর ছেলে। তার বিরুদ্ধে চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই  মনিরুল ইসলাম বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এর ৩৬(১) সারণির ১৯(ক)/৩৬(১) সারণির ২৯(ক) ৪ জুন ডোমার থানার মামলা নং-০১ দায়ের করে। অপরদিকে জিআর মামলার ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী উপজেলার সোনারায় ইউনিয়নের পূর্ব খাটুরিয়া গ্রামের শাহাজান আলীর ছেলে মশিউর রহমানকে এক আতœীয়র বাড়ী থেকে গ্রেফতার করা হয়।

ডোমার থানা অফিসার ইনচার্জ মহসীন আলী বিষয়টি নিশ্চিত করে জানান গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। মাদক ও জুয়ার বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। ডোমারকে মাদক মুক্ত করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।


আরও খবর