Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

দেশে ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ২৬৯

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৩৬৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক; দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২৬৯ জন। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ১ হাজার ২২৭১ জন। আর চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ জন।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়া রোগীদের ১৩৪ জনই ঢাকার বাসিন্দা। আর ঢাকার বাইরের ১৩৫ জন। এ ছাড়া দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা রোগীদের ৭১৯ জন ঢাকার এবং ৫০৮ জন ঢাকার বাইরে।

প্রসঙ্গত, দেশে ডেঙ্গুর প্রকোপ মারাত্মক আকার ধারণ করে ২০১৯ সালে। ওই বছর ১ লাখের বেশি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। মারা যান ১৪৮ জন। পরের বছর ডেঙ্গু রোগের বিস্তার ঘটেনি। ২০২১ সালের মাঝামাঝিতে এসে উদ্বেগজনকহারে বাড়তে থাকে ডেঙ্গু রোগী।


আরও খবর



চাঁদপুরের কচুয়ায় পপুলার লাইফ ইনস্যুরেন্সের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৬জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধি ঃপপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের চাঁদপুরের কচুয়া অঞ্চলের উন্নয়ন কর্মকর্তাদের নিয়ে বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে চাঁদপুরের কচুয়া  মডেল  মসজিদ অডিটেরিয়ামে এ সম্মেলন  অনুষ্ঠিত হয়। 

পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের আল বারাকা ইসলামী বীমা প্রকল্পের সোলাইমজন মিয়াজী সভাপতিত্বে মাসিক  সমন্বয়  সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট ও বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের কার্য নির্বাহী সদস্য  বি এম ইউসুফ আলী। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন , পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক বি এম শওকত আলী, একক বীমা প্রকল্পের  উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক (ব্রাঞ্চ কন্ট্রোল) সৈয়দ মোতাহার হোসেন, ইসলামী বীমা তাকাফুল প্রকল্পের  উর্দ্ধতন  উপ- ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান, জনপ্রিয় বীমা প্রকল্পের উপ-ব্যবস্থাপনা পরিচালক কামাল হোসেন মহসিন, ইসলামী ডিপিএস প্রকল্পের উপ- ব্যবস্থাপনা পরিচালক খলিলুর রহমান সিকদার।

এ সময়ে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আল বারাকাহ ইসলামী ডিপিএস প্রকল্পের উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও প্রকল্প  পরিচালক সেলিম মিয়া, জনপ্রিয় একক বীমা প্রকল্পের  উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও প্রকল্প  পরিচালক জাহাঙ্গীর হোসেন, পপুলার ডিপিএস প্রকল্পের নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক আবু মুঈদ শাহীন, আল আমিন বীমা প্রকল্পের প্রকল্প পরিচালক সাইফুল ইসলাম রুবেল।


আরও খবর



নওগাঁয় ইরি-বোরো রোপণে ব্যস্ত সময় পার করছেন চাষিরা

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১২৮জন দেখেছেন

Image
নওগাঁ জেলা প্রতিনিধি:উত্তরের জনপদ নওগাঁয় চলতি মৌসুমে ইরি-বোরো ধান রোপণ শুরু হয়েছে। শীতের তীব্রতা উপেক্ষা করেই ইরি-বোরো রোপণ ব্যস্ত সময় পার করছেন কৃষকেরা। তবে কনকনে ঠান্ডা ও কুয়াশায় কিছুটা বিপাকে পড়তে হচ্ছে চাষিদের। এরই সঙ্গে বেড়েছে উৎপাদন খরচও। তবে আবহাওয়া ঠিক থাকলে ফলন ভালো হবে বলে আশা করছেন কৃষক। দেশে সার, কীটনাশক, জ্বালানি তেল ও শ্রমিকের দাম বেড়ে যাওয়ায় ফসল উৎপাদন খরচ বেড়েছে। 

এই বিষয়ে কথা হলে কৃষক তরিকুল ইসলাম বলেন, গত বোরো মৌসুম থেকেই ধানের বাজার ঊর্ধ্বমুখী। ধানের আবাদে প্রচুর পরিশ্রম ও খরচ হয়। সে তুলনায় লাভবান হওয়া যায় না। যেহেতু ফসল উৎপাদন খরচ বেড়েছে। সেহেতু ধানের দাম ১২০০ টাকার ওপর থাকলে কৃষকদের জন্য সুবিধা হয়। 

 নওগাঁ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর সুত্রে জানাজায়, জেলায় এবার এক লক্ষ ৯১ হাজার ৪শত ২৫ হেক্টর জমিতে ইরি-বোরো আবাদের লক্ষমাত্রা ধরা হয়েছে। ইতিমধ্যে জেলায় প্রায় ৫০ শতাংশ জমিতে ধান রোপণ কাজ শেষ হয়েছে।

জেলা কৃষি কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, মাঠ পর্যায়ের কৃষি কর্মীরা শুরু থেকে নজরদারী করছে। আশা করি আবাদ লক্ষ্যমাত্রা ছড়িয়ে যাবে।

আরও খবর

গাংনীতে বালাইনাশক ব্যবহারে উদাসিন কৃষকরা

শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪




রূপগঞ্জে শহিদ দিবসে সভা, শোভাযাত্রা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৯জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা:মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে গতকাল ২১ ফেব্রæয়ারি বুধবার রূপগঞ্জ উপজেলা প্রশাসন, রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন ও রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাব নানা কর্মসূচি পালন করে।

কর্মসূচির মধ্যে ছিলো শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, কালোব্যাজ ধারণ, প্রভাতফেরি, স্থানীয়ভাবে নির্মিত শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন, চিত্রাঙ্কন, আবৃতি প্রতিযোগিতা ও আলোচনা সভা। উপজেলা মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান মাহমুদ রাসেল।

সভায় বক্তব্য রাখেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এমপি,  উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ইসমাঈল, উপজেলা শিক্ষা অফিসার মাসুদ রানা প্রমুখ। 

পরে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



নওগাঁয় বিশ কোটি টাকা নিয়ে উধাও কর্ণফুলী সমবায় সমিতি লি:

প্রকাশিত:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৭জন দেখেছেন

Image

এম এম হারুন আল রশীদ হীরা; নওগাঁ প্রতিনিধি:নওগাঁর মহাদেবপুর উপজেলায় মডেল স্কুলের মোড় এলাকায় পাঁচশত গ্রাহকের প্রায় বিশ কোটি টাকা নিয়ে আত্মসাথের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত কর্ণফুলী সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির সভাপতি আশরাফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সোহেল রানার বিচারসহ পাওনা টাকা ফেরতের দাবিতে মানববন্ধন করেছেন ভুক্তভোগীরা। বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে নওগাঁ সদর উপজেলার সার্কিট হাউজের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। কর্ণফুল সমবায় সমিতির সভাপতি আশরাফুল ইসলাম মহাদেবপুর উপজেলার উত্তর গ্রাম ইউনিয়নের বামন সাতা গ্রামের খোদা বক্স মন্ডলের ছেলে। বেশ কয়েকটি উপজেলায় কর্ণফুলী নামে শাখা পরিচালিত হতো বর্তমানে সেই শাখা গুলোও তালাবদ্ধ।

ভুক্তভোগী জনসাধারণ ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে মো. সাঈদ হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন বামন সাতা গ্রামের রবিউল ইসলাম, গোলাম মোস্তফা, রুকসানা পারভীন, উম্মে হাবিবা, লিটন হোসেন, মিলন, রেজাউল করিম প্রমুখ। তারা বলেন, প্রতি লাখে দুই হাজার থেকে আড়াই হাজার টাকা লাভ দেওয়ার কথা বলে অত্র সমিতিতে সঞ্চয় রাখার উৎসাহ প্রদান করে। আমরা সঞ্চয়ের টাকা উত্তোলন করতে চাইলে আজ নয় কাল বা পরশু আসেন বলে কাল ক্ষেপন করতে থাকেন আশরাফুল ইসলাম। এমন নানা অজুহাতে নির্ধারিত সময়ে টাকা দেওয়ার কথা থাকলেও দেননি। এ ব্যাপারে প্রতিকার চেয়ে জেলা প্রশাসক ও জেলা সমবায় অফিসার দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা। 

অভিযোগ কারীদের একজন মান্দা উপজেলার বাসিন্দা মোহাম্মদ লিটন হোসেন বলেন, তাকে প্রতি মাষে আড়াই হাজার টাকা করে লাভ দেওয়ার কথা বলে ১০ লক্ষ টাকা সঞ্চয় করান। কয়েক মাস লাভ দেওয়ার পর সেটি বন্ধ করে দেন। এরপর সঞ্চয়ের টাকা ফেরত চাইলে বিভিন্ন তালবাহানা শুরু করেন। বার বার তাগাদা দেওয়া সত্বেও একটি টাকাও ফেরত পাননি তিনি। গত সাতদিন ধরে সভাপতি, সম্পাদক সকল স্টাফ সবাই উধাও। 

বদলগাছি উপজেলার বাসিন্দা মিলন হোসেন বলেন, মাসে মাসে লভ্যাংশ পাওয়ার জন্য এক বছর আগে কর্ণফুলী সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির সভাপতির হাতে ১০ লক্ষ দিয়েছিলাম। আমাকে এখন আর লভ্যাংশ দেন না টাকা ফেরত চাইলে বিভিন্ন তালবাহানা করেন এখন দেখি অফিস বন্ধ। বার বার ধরনা দিয়েও কোন কাজ হয়নি। টাকা দিয়ে এখন আমি পরিবার পরিজন নিয়ে পথে বসার উপক্রম হয়েছি। মহাদেবপুর, মান্দা পোরশা,সাপাহার, বদলগাছি,ও পত্নীতলা উপজেলার পাঁচশত মানুষ এভাবে লাভের আসায় টাকা দিয়ে ধরা খেয়েছেন বলে দাবি করেন তিনি।

অভিযোগের বিষয়ে বক্তব্য জানতে একাধিকবার আশরাফুল ইসলামের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে সেটি বন্ধু থাকায় তার কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। 


আরও খবর



সরাইলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৭জন দেখেছেন

Image

রুবেল মিয়াঃব্রাহ্মণবাড়িয়ার সরাইলের অরুয়াইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ে  বার্ষিক মেধা, ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।অনুষ্ঠানে শুরুতে কোরআন থেকে  তেলওয়াত করেন স্কুলের শিক্ষার্থী রাফি আল হাসান। এ সময় অরুয়াইল ইউনিয়ন বাসীর পক্ষ থেকে এমপি মঈনউদ্দীন মঈন কে ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়।

এ উপলক্ষ্যে শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার অরুয়াইল ইউনিয়নের অরুয়াইল বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এক সাংস্কৃতিক অনুষ্ঠান ও  আলোচনা সভার  আয়োজন করা হয়।

স্কুল কমিটির সভাপতি মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া -২ (সরাইল- আশুগঞ্জ) আসন থেকে সদ্য নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব মঈনউদ্দীন মঈন,এতে স্বাগত বক্তব্য দেন উক্ত স্কুলের প্রধান শিক্ষক শেখ সাদী।  

এতে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের সদস্য ও যুবলীগ নেতা  পায়েল হোসেন মৃধা, কেন্দ্রীয় যুবলীগ সদস্য মো. নাজিম উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আবু হানিফ, অরুয়াইল আবদুস সাত্তার ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইকবাল হোসেন, অরুয়াইল ইউপির চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূইয়া, অরুয়াইল ইউনিয়ন আ'লীগের সভাপতি হাজি আবু তালেব, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. শরিফ উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো. আমিন খান, যুগ্ম- আহ্বায়ক মো. হোসেন মিয়া, মো. বাবুল মিয়া,  সাদ্দাম হোসেন, অরুয়াইল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী কাপ্তান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্কুলের সিনিয়র শিক্ষক শ্রীমন্ত চক্রবর্তী। 

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, স্কুল কমিটির সদস্যরা, স্থানীয় এলকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শ্রেনি পেশার মানুষ, শিক্ষকগণ ও শিক্ষার্থীরা। সভা শেষে, বিজয়ী ও মেধাবী  শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন প্রধান অতিথি এমপি মঈনউদ্দীন মঈন।

-খবর প্রতিদিন/ সি.ব 


আরও খবর