Logo
আজঃ রবিবার ১৪ জুলাই ২০২৪
শিরোনাম
মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? কর্মীদের দক্ষ করে বিদেশে পাঠাতে হবে : প্রতিমন্ত্রী বাংলাদেশকে কত বিলিয়ন অনুদান-ঋণ দেবে চীন, জানালেন প্রধানমন্ত্রী নাসিরনগরে খুনের মামলার বাদীর এখন দিন কাটছে আতংকে মধুপুরে ক্লিনিং স্যাটারডে কার্যক্রম অনুষ্ঠিত এবার কোটা আন্দোলনের পক্ষে কথা বললেন আয়মান সাদিক ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি সাজাভোগ শেষে দেশে ফিরেছে শিক্ষার্থীরাই হবে আগামী বাংলাদেশের কর্ণধার: ধর্মমন্ত্রী দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী: প্রধানমন্ত্রী বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন

দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১৫ মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৩২২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে ৯৪৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও একই সময়ে ডেঙ্গু আক্রান্ত ৩১২৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

মারা যাওয়া ১৫ জনের মধ্যে রাজধানী ঢাকার ৫ জন, ঢাকার বাইরের ১০ জন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৪৩ জনে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সবশেষ হাসপাতালে ভর্তি হওয়া ৩ হাজার ১২৩ জনের মধ্যে ঢাকায় ৭৭৪ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ২ হাজার ৩৪৯ জন। এ নিয়ে চলতি বছর দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৯৩ হাজার ৮৮১ জনে।

বর্তমানে মোট ১০ হাজার ১৫৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ৩ হাজার ৫৮১ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৬ হাজার ৫৭৫ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন মোট ১ লাখ ৮২ হাজার ৭৮২ জন।

২০২২ সালে ডেঙ্গুতে মোট ২৮১ জনের মৃত্যু হয়। ওই বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়। একইসঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।


আরও খবর



টাঙ্গাইল জেলা পরিষদ উপনির্বাচনে একক প্রার্থী হলেন অধ্যক্ষ নাসির উদ্দীন খান

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইল:টাঙ্গাইল জেলা পরিষদের উপনির্বাচনে সদস্য পদে একক প্রার্থী হিসেবে মনোনীত হলেন- মধুপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ মোঃ নাসির উদ্দীন খান।

উল্লেখ্য, মধুপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য বর্ষীয়ান রাজনীতিবিদ খন্দকার শফি উদ্দিন মনি মৃত্যু বরণ করায় উক্ত সদস্য পদ শুন্য ঘোষণা করা হয়। শুন্য সদস্য পদের উপনির্বাচনে মধুপুর উপজেলা আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে মনোনীত হলেন- অধ্যক্ষ মো. নাসির উদ্দীন খান।

মঙ্গলবার (৯জুলাই) সকাল ১১ ঘটিকায় জেলা পরিষদ অডিটোরিয়াম হল রুমে মধুপুর মেম্বার ফোরাম কতৃক আয়োজিত অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়। 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ উপনির্বাচনে একক সদস্য প্রার্থী অধ্যক্ষ নাসির উদ্দীন খান,  উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইয়াকুব আলী, পৌর মেয়র সিদ্দিক হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী মোতালেব হোসেন, আওয়ামী লীগ, যুবলীগ ও অন্যান্য নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, মেম্বার ফোরামের সকল সদস্য বৃন্দ সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মির্জাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাদিকুল ইসলাম সাদিক।

-খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর



কোটা আন্দোলনকারীদের ২৪ ঘণ্টার আল্টিমেটাম মামলা তুলে নিতে

প্রকাশিত:শনিবার ১৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৫৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:‘মিথ্যা’ মামলা কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের নামে দেওয়ার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। আন্দোলনকারীরা মামলা তুলে নেওয়ার জন্য পুলিশ প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে।

শনিবার (১৩ জুলাই) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ আল্টিমেটাম দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম।

তিনি বলেন, এ পর্যন্ত চলমান আন্দোলনে শিক্ষার্থীরা কোথাও হামলা ও ভাঙচুর করেনি। গত ১১ জুলাই শাহবাগে পুলিশের সাঁজোয়া যানে কোনো হামলা হয়নি বলে রমনা থানার পুলিশ কর্মকর্তা সেটা নিশ্চিত করেছিলেন। কিন্তু সেই ঘটনাকে কেন্দ্র করে আজকে অজ্ঞাতনামা হিসেবে কেন আমাদের বিরুদ্ধে মামলা দেওয়া হলো? মামলা যদি দিতেই হয় তাহলে আমাদের নাম উল্লেখ করেই দেওয়া হোক। কারণ, এখানে স্পষ্ট যে কারা এই আন্দোলনের নেতৃত্ব দিচ্ছে। আমরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই মিথ্যা মামলা তুলে নেওয়ার আল্টিমেটাম দিচ্ছি। এছাড়া যারা সেদিন শিক্ষার্থীদের ওপর হামলা করেছে তাদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে শনাক্ত করে বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানাচ্ছি। নির্ধারিত সময়ের মধ্যে আমাদের দাবি যদি না মানা হয়, আমরা বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হব।

নাহিদ ইসলাম আরও বলেন, শিক্ষকদের আন্দোলন শেষ হয়ে তারা ক্লাসে ফিরলেও আমাদের ছাত্র ধর্মঘট চলমান থাকবে। আমরা কোনো ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করব না। আমরা চাই শিক্ষকরা আমাদের চলমান যৌক্তিক কোটা সংস্কার আন্দোলনে আমাদের সহযোগিতা করুক।

এর আগে, ৭ জুলাই ঘোষিত শিক্ষার্থীদের বর্তমান এক দফা দাবি হলো- সকল গ্রেডে সব ধরনের অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে সংবিধানে উল্লিখিত অনগ্রসর গোষ্ঠীর জন্য কোটাকে ন্যূনতম পর্যায়ে এনে সংসদে আইন পাস করে কোটা পদ্ধতিকে সংশোধন করতে হবে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



মাগুরায় পুলিশের বিশেষ অভিযানে ৩৫ কেজি গাঁজা সহ গ্রেফতার ১

প্রকাশিত:মঙ্গলবার ০২ জুলাই 2০২4 | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১৩০জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরা পুলিশ ১ জুলাই সকালে  মাদক উদ্ধার ও বিশেষ অভিযান পরিচালনা করে ৩৫ কেজি গাঁজা উদ্ধার ও ১ জনকে আটক করেছে। সকাল সাড়ে  ১১ টার দিকে মাগুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  মেহেদী রাসেল এর দিক নির্দেশনায় মাগুরার পুলিশ সুপার মোঃ মশিউদৌলা রেজার মাদকের বিরুদ্ধে জীরো টলারেন্স ঘোষনা বাস্তবায়নের অংশ হিসেবে মাগুরার শত্রুজিৎপুর পুলিশ ক্যাম্পের এসআই মোঃ কামরুজ্জামান, একদল পুলিশসহ মাগুরা সদর থানার  সিংহডাঙ্গা দক্ষিণপাড়া অভিযান চালিয়ে আসামী পলাশ মন্ডল (৩৭) কে ৩৫ কেজি গাঁজাসহ আটক করে। আটক পলাশ মাগুরা সদর উপজেলার সিংহডাঙ্গা দক্ষিণপাড়া গ্রামের মান্নাফ মন্ডলের ছেলে। উক্ত ঘটনায় আসামীর বিরুদ্ধে একটি মাদক মামলা রুজু করা হয়েছে।

আরও খবর



কুড়িগ্রামের রৌমারী সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন এর সংবাদ সম্মেলন

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৩৮জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:রৌমারী উপজেলা আওয়ামী লীগের পক্ষে সংবাদ সম্মেলন করেছেন সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি, বিপক্ষে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে উপজেলা আংশিক আওয়ামী লীগের নেতাকর্মীরা। গতকাল শনিবার সকাল ১১ টার দিকে রৌমারী উপজেলায় এ ঘটনাটি ঘটে। পুলিশ প্রশাসন পক্ষে বিপক্ষের আইনশৃঙ্খলা রক্ষায় শতর্কতাবস্থায় অবস্থানে ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা আওয়ামী লীগ অফিস কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাবেক এমপি জাকির হোসেন প্রতিমন্ত্রী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় লিখিত বক্তব্য পাঠ করে বলেন, আমার বিরুদ্ধে ব্যাক্তিগত স্বার্থ হাসিলের জন্য কতিপয় আইসিইউ, জনবিচ্ছিন্ননেতা যারা দলের সুবিধা নেয় এবং দলের কাজ করে না। সবসময় দলীয় লোকজনদের সাথে অসুভ আচরন, দুর্নীতি, লুটপাট, ঘর ও রিলিফের চাউল বিক্রি করা, যতরকামের সরকারি সুবিধার জন্য নেতাকর্মীদের টাকা মারা। দাপরেটর সাথে ঠিকাদারী করা, সবচেয়ে নিন্মমানের কাজ করা, মাদক ব্যবসা করা, ধাপ্পাবাজি করা, এমনকি পায়খানা দিয়েও টাকা হাতিয়ে নেওয়া, ভুমিদস্যু, কতিপয় জনবিচ্ছিন্ন সন্ত্রাসী নেতা। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সম্পর্কে প্রতিমন্ত্রী থাকা কালিন সময়ে দুর্নীতি, লুটপাট ভুমি দখল চর দখল, সরকারি জায়গা দখল, বহুতল ভবন নির্মান, মাজার দখল, বালু ব্যবসা প্রতিবেশির জমি দখল করাসহ নানা ধরনের মিথ্যা অসত্য ভিত্তিহীন ষড়যন্ত্রমূলকভাবে সংবাদ প্রচার করে দল ও সরকারের ভাবমুর্তি চরম ভাবে ক্ষুন্ন করেছে। আমরা উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ সংবাদ সম্মেলন ও সংবাদ পত্রের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট দৃষ্টি আকর্ষন করছি। এমন মিথ্যা অসত্য তথ্য প্রচার করে দল ও সরকারের ভাবমুর্তি যারা ক্ষুন্ন করেছে তাদের দৃষ্টান্ত মূলক ও আইনানুগ ব্যবস্থারও কথা বক্তব্যে বলেছেন।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগ কমিটির আংশিক নেতাকর্মীগণ সকাল  ১১ টায় রৌমারী ইসলামী ব্যাংকের সামন থেকে একটি মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বেড় হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা চত্তরে এসে শেষ হয়। 

এসময় বক্তারা সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপির নানা অনিয়ম দুর্নীতি ও অনিয়মিত আংশিক উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙ্গে নতুন করে কমিটি গঠনের জন্য বক্তব্যের মাধ্যমে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি রেজাউল ইসলাম মিনু, সহসভাপতি রফিকুল আলম শাহিদ, সাবেক সহসভাপতি এনআর জাহাঙ্গির রবু, যুগ্ন সাধারণ সম্পাদক আবিদ শাহ নেওয়াজ তুহিন, সাংগঠনিক সম্পাদক মাইদুল ইসলাম, শ্রমীক লীগের সভাপতি আলহাজ্ব জাহিদুল ইসলাম জাহিদ, উপজেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক আফজাল হোসেন বিপ্লবসহ উপজেলা ও ইউনিয়নের নেতাকর্মী প্রমুখ। 

এ বিষয়ে রৌমারী থানা অফিসার ইনচার্জ আব্দুুল্লা হিল জামান জানান, রৌমারীতে উপজেলা আওয়ামী লীগের পাল্টা পাল্টি সংবাদ সম্মেলন মানববন্ধন ও বিক্ষোভ মিছিলকে টেকেল দিতে দুই উপজেলার পুলিশ নিয়ে আইনশৃঙ্খলা রক্ষায় শতর্কতাঅবস্থানে রয়েছি। 

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



ফকিরহাটে বাসের ধাক্কায় এক অফিস সহকারির মৃত্যু

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১২৪জন দেখেছেন

Image

ফটিক ব্যানার্জী,ফকিরহাট(বাগেরহাট)সংবাদদাতা:বাগেরহাটের ফকিরহাটে গ্রীন লাইন পরিবহনের ধাক্কায় মটরসাইকেল চালক খোদেজা খাতুন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অফিস সহকারি জামির আলী(৫৫) নিহত হয়েছেন।

খুলনা-মাওয়া মহাসড়কের আরা পেট্রোল পাম্পের সামনে রবিবার সকাল ১১টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জামির আলী ফকিরহাট উপজেলা সদরের আট্টাকি গ্রামের মৃত আলীম উদ্দিনের ছেলে। 

পুলিশ ও স্থানীয়রা জানান, জামির আলী মোটরসাইকেল চালিয়ে খুলনা যাওয়ার পথে ঘটনাস্থলে পৌছালে ঢাকা থেকে ছেড়ে আসা গ্রীন লাইন পরিবহনের একটি বাসের ধাক্কায় গুরুত্বর আহত হন। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। 

মোল্লাহাট হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুজ্জামান তানু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘাতক বাস ও চালককে সনাক্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। মরদেহ উদ্ধার করে আইনি প্রক্রিয়াশেষে পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।


আরও খবর