Logo
আজঃ মঙ্গলবার ৩০ মে ২০২৩
শিরোনাম

ডেমরায় বাল্কহেড ড্রেজারে সন্ত্রাসী হামলা পাইপ ভাঙচুর

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ মে ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ মে ২০২৩ | ৬১৫জন দেখেছেন

Image

নিজস্ব সংবাদদাতাঃরাজধানীর ডেমরায় পাওনা টাকা চাওয়ায় বাল্কহেড ড্রেজারে সন্ত্রাসীরা হামলা চালিয়ে কর্মচারীকে হত্যা চেষ্টা ও পাইপ ভাঙচুরের ঘটনা ঘটিয়েছে বলে জানা গেছে।এ ঘটনায় ভুক্তভোগী বাল্কহেড ড্রেজারের মালিক আনিসুর রহমান ডেমরা থানায় একটি মামলা দায়ের করেন। মামলার  অভিযুক্ত ব্যক্তিরা হলেন আকবর হোসেন রিপন(৪৬) পিতা-ছাদেক আলী মাতব্বর,সাং-৭৪/১ মাদারটেক (চৌরাস্তা) থানা সবুজবাগ,ঢাকা। রাজ্জাক হোসেন (৪৬) পিতা-মোশারফ,সাং-ভাইগদিয়া মাতব্বর বাড়ি, ওমর ফারুক (৩৮) পিতা-আকবর আলী মেম্বার,সাং- নন্দীপাড়া ব্যাংক কলোনি, মোশাররফ হোসেন (৫৫) পিতা-মৃত রুফ মিয়া সহ অঞ্জাত আরো ১০/১২ জন।

ডেমরা থানার অফিসার ইনচার্জ শফিকুর রহমান (পিপিএম) ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

ভুক্তভোগী আনিসুর রহমান দৈনিক সকালের সময়কে জানান, মামলায় অভিযুক্ত ব্যক্তিদের সাথে আমার বালু ভরাটের টাকা নিয়ে বিরোধ চলছিল, পাওনা টাকা চাইলে তারা ক্ষিপ্ত হয়ে আমাকে উল্টা-পাল্টা কথা বলতে থাকে,এর জের ধরে গত ২১ মে রবিবার বিকেল সাড়ে তিনটায় ডেমরা থানা এলাকার আমুলিয়াস্থ নুন্না ভিটা খেলার মাঠে বালুভরাটের সময়  আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে, আমি নিষেধ করলে তারা সকলে মিলে আমার বাল্কহেড ড্রেজারের ৪টি রাবারের পাইপ কেটে আনুমানিক তিনলক্ষ বিশ হাজার টাকা ক্ষতি সাধন করে। পরবর্তীতে গত ২৪ মে সকাল সাড়ে পাঁচটায় ডেমরা থানা এলাকার মেন্দিপুরস্থ ম্যাক্সিম গ্রুপের প্রধান ইয়ার্ডের দক্ষিণ পাশে আমার বাল্কহেড ড্রেজারের কাজ করাকালীন সময়ে ১,২,৩,৪ নং বিবাদী ও তাদের সহযোগী ১০/১২জন অঞ্জাত লোক এসে ১৬ টি লোহার পাইপ ভাঙচুর করে দুই লক্ষ টাকা ক্ষতি সাধন করে।এ সময় ১ নং বিবাদী আকবর হোসেন রিপনের হাতে থাকা ধারালো রাম-দা দিয়ে আমার বাল্কহেড ড্রেজারের ষ্টাফ মিজান(৩৮) কে হত্যার উদ্দেশ্যে মাথায় কোপ দিলে সে সরে যায় এতে রাম-দায়ের আঘাত লেগে তার পিঠে জখম হয়।২ নং বিবাদী রাজ্জাক হোসেন ষ্টাফ মিজান এর প্যান্টের ডান পকেটে  থাকা মেশিনের তেল খরচের ৭৩০০ টাকা ছিনিয়ে নিয়ে যায়।এ সময় তারা মিজান কে এলো পাতারিভাবে মারপিট করে নীলাফুলা জখম করে। তার ডাক-চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে আসলে আসামিরা বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

তিনি আরো জানান,অভিযুক্ত আকবর হোসেন রিপন সবুজবাগ থানার এজাহারভুক্ত মামলার আসামি সে গত ২০১৮ সালে পুলিশের হাতে গ্রেফতার হয়ে হাজত বাস করে জামিনে মুক্ত হয়।এ বিষয়ে ডেমরা থানার অফিসার ইনচার্জ শফিকুর  রহমান (পিপিএম) বলেন,এ ঘটনায় ডেমরা থানায় একটি মামলা দায়ের হয়েছে, অভিযুক্ত ব্যক্তিদের গ্রেফতার করার চেষ্টা চলছে।



আরও খবর



তানোরে নারীর প্রতি সহিংসতা রোধে র্যালী, সভা ও মঞ্চ নাটক

প্রকাশিত:শুক্রবার ১৯ মে ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৯ মে ২০২৩ | ৭১জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর প্রতিনিধি: নারীর প্রতি সকল ধরনের সহিংসতা প্রতিরোধে প্রচার,, "আসুন নারীর প্রতি সকল নির্যাতনের বিরুদ্ধে রুখে দাড়াই প্রতিবাদ ও প্রতিরোধ করি,, নারীর প্রতি সকল প্রকার নির্যাতনের অবসান চাই এখনই,, সইবো নাকো আমরা আর নারীর প্রতি অত্যাচার,,এই হোক অঙ্গিকার নারী নির্যাতন আর নয়,, এই সব স্লোগানকে সামনে রেখে রাজশাহীর তানোরে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আলোচনা সভা, র্যালী ও মঞ্চ নাটক স্বাক্ষর গ্রহন এবং ভয়েস রেকর্ড প্রচারনা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল দিকে  উপজেলা পরিষদ মিলনায়তনে প্রান্তিক জনগোষ্ঠীর ক্ষমতায়নের জন্য সামাজিক অংশিদারিত্বের উন্নয়ন( প্রসপেক্ট) প্রকল্প -বে সরকারী দাতা সংস্থা ডাসকোর আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নাগরিক সমাজ সংগঠন তালন্দ ইউনিয়ন( ইউপির) সভাপতি আব্দুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাংসদ প্রতিনিধি উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আ"লীগের সাধারন সম্পাদক প্রভাষক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার, ভাইস চেয়ারম্যান আবু বাক্কার সিদ্দিক, পারিশো দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম কমল সাহা, প্রকল্প ব্যাপস্থাপক আব্দুর রাজ্জাক, এডভোকেশিয়ান ট্রেনিং অফিসার ইনজাউল হক প্রমুখ। এর আগে  গোল্লাপাড়া থেকে বিশাল র্যালী বের হয়ে  থানা মোড় দিয়ে উপজেলা পরিষদ মিলনায়তনে শেষ হয়ে শিক্ষার্থীরা মঞ্চ নাটক প্রদর্শন করেন। এছাড়াও উপজেলার বিভিন্ন মোড়ে স্বাক্ষর  ও ভয়েস রেকর্ড প্রচার করা হয়। এসময় উপজেলার বিভিন্ন এলাকার প্রকল্পের নানা বয়সের নারী পুরুষ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরও খবর



তৃতীয় দফায় প্রেসিডেন্ট এরদোয়ান, বিশ্বনেতাদের অভিনন্দন

প্রকাশিত:সোমবার ২৯ মে ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ মে ২০২৩ | ৪৭জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:তৃতীয় দফায় তুরস্কের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন রিসেপ তাইয়েপ এরদোয়ান। তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি এরদোয়ানের বিজয়ের কথা তাদের প্রতিবেদনে জানিয়েছে।

সংবাদ সংস্থাটি বলেছে, ৯১ দশমিক ৫৫ শতাংশ ভোট গণনা সম্পন্ন হয়েছে। এতে ৫২ দশমিক ৬১ শতাংশ ভোট পেয়ে বিজয় লাভ করেছেন এরদোয়ান। অন্যদিকে তার প্রতিদ্বন্দ্বী কেমাল কিলিচদারোগলু পেয়েছেন ৪৭ দশমিক ৩৯ শতাংশ।

এখন পর্যন্ত সরকারিভাবে এরদোয়ানের বিজয়ের ঘোষণা না এলেও ইতোমধ্যে এরদোয়ানও বিজয় দাবি করেছেন। গান গেয়ে জনতার উদ্দেশে দিয়েছেন ভাষণ।

ইস্তান্মুলে তিনি তার সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন। তিনি এসময় জাতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এদিকে এরদোয়ানের বিজয়ে এরই মধ্যে বিশ্বনেতারা তাকে অভিনন্দন জানাতে শুরু করেছেন।

কাতারের আমির তামিম বিন হামাদ সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে লিখেছেন, আমার প্রিয় ভাই রিসেপ তাইয়েপ এরদোয়ান তোমার এ বিজয়ে তোমায় অভিনন্দন।

এছাড়া হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবান ও ফিলিস্তিনের প্রধানমন্ত্রী এরদোয়ানকে অভিনন্দন জানিয়েছেন।

সার্বিয়ানের প্রেসিডেন্টও এরদোয়ানকে তার এ বিজয়ের শুভেচ্ছা জানিয়েছেন। আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ ফোনে এরদোয়ানকে অভিনন্দন জানান।


আরও খবর



খাগড়াছড়িতে বিএনপির ভাইস চেয়ারম্যান নোমানের গাড়ি ভাঙচুরের অভিযোগ

প্রকাশিত:শুক্রবার ২৬ মে ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ মে ২০২৩ | ৪৪জন দেখেছেন

Image

খাগড়াছড়ি প্রতিনিধি:খাগড়াছড়িতে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের গাড়ি ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা আওয়ামী লীগ অফিসের সামনে এ ঘটনা ঘটে। হামলায় খাগড়াছড়ি জেলা বিএনপির সহসভাপতি ক্ষেত্র মোহন রোয়াজাসহ অন্তত ৫ জন আহত হয়েছেন।

খাগড়াছড়ি জেলার বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া অভিযোগ করেন, জেলা বিএনপির সমাবেশে যোগ দিতে আসার পথে আব্দুল্লাহ আল নোমানের গাড়ি ভাঙচুর করা হয়। হামলায় জেলা বিএনপির সহসভাপতি ক্ষেত্র মোহন রোয়াজাসহ ৫ নেতাকর্মী আহত হয়েছেন।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন পাল্টা অভিযোগ করেন, বিএনপির নেতাকর্মীরা গাড়িবহর নিয়ে হামলা চালান। পরে আওয়ামী লীগের নেতাকর্মীরা পাল্টা জবাব দিয়েছেন।

পুলিশ সুপার নাইমুল হক জানান, পুলিশ অত্যন্ত সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। জেলা পুলিশের পক্ষ থেকে উভয়পক্ষের কাছে সহযোগিতা কামনা করা হয়েছে।

এ দিকে ঘটনার পর বিএনপির নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে মিছিল করেন। অপর দিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন।


আরও খবর



ঢাকার বায়ু আবারও অস্বাস্থ্যকর

প্রকাশিত:মঙ্গলবার ১৬ মে ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৭ মে ২০২৩ | ৮০জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক: একদিনের ব্যবধানে আবারও অবনতি হয়েছে রাজধানী ঢাকার বাতাস। গতকাল সোমবার ঢাকার বায়ু সহনীয় থাকলেও আজ মঙ্গলবার তা অস্বাস্থ্যকর পর্যায়ে চলে গেছে।

আজ সকাল সাড়ে ৯টায় আবহাওয়ার মান পর্যবেক্ষণকারী সংস্থা এয়ার কোয়ালিটি ইনডেক্সের (আইকিউএয়ার) সূচক বলছে ঢাকার স্কোর ১৩৮। আর গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় ঢাকার স্কোর ছিল ৬৫। অর্থাৎ ঢাকার বাতাসের দূষণমাত্রা সহনীয় পর্যায় থেকে একদিনের ব্যবধানে অস্বাস্থ্যকর পর্যায়ে চলে গেছে।

সুইজারল্যান্ডভিত্তিক বায়ুমান পর্যবেক্ষণকারী প্রযুক্তিপ্রতিষ্ঠান আইকিউএয়ার দূষিত বাতাসের শহরের তালিকা প্রকাশ করে থাকে। প্রতিদিনের বাতাসের মান নিয়ে তৈরি করা একিউআই সূচক একটি নির্দিষ্ট শহরের বায়ু কতটুকু নির্মল বা দূষিত, সে সম্পর্কে তথ্য দেয় এবং কোনো ধরনের স্বাস্থ্যঝুঁকি তৈরি হতে পারে কি না, তা জানিয়ে থাকে।

একিউআই তথ্য অনুসারে, একই সময়ে বিশ্বের সবচেয়ে দূষিত বাতাসের শহরের তালিকায় ৬১২ স্কোর নিয়ে সবচেয়ে ‘দুর্যোগপূর্ণ’ অবস্থায় রয়েছে ভারতের দিল্লি। আর ৩৭১ স্কোর নিয়ে পাকিস্তানের লাহোর দ্বিতীয়। একিউআইয়ের স্কোর ৩০১-এর বেশি হলে তা দুর্যোগপূর্ণ বলে বিবেচিত হয়।

অপরদিকে, দক্ষিণ কোরিয়ার বোসান শহর ১৬৪ স্কোর নিয়ে রয়েছে তালিকার তৃতীয় স্থানে। ১৬১ স্কোর নিয়ে চতুর্থ স্থানে রয়েছে চীনের ওহান এবং পঞ্চম স্থানে রয়েছে চেংদু, যার স্কোর ১৬০।

একিউআই স্কোর শূন্য থেকে ৫০ ভালো হিসেবে বিবেচিত হয়। ৫১ থেকে ১০০ মাঝারি হিসেবে গণ্য করা হয়। আর সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর হিসেবে বিবেচিত হয় ১০১ থেকে ১৫০ স্কোর। ১৫১ থেকে ২০০ পর্যন্ত অস্বাস্থ্যকর হিসেবে বিবেচিত হয়।

একইভাবে একিউআই স্কোর ২০১ থেকে ৩০০ হলে খুবই অস্বাস্থ্যকর বলে বিবেচনা করা হয়। আর ৩০১-এর বেশি হলে তা দুর্যোগপূর্ণ বলে বিবেচিত হয়।


আরও খবর



পাকিস্তানে সংঘর্ষ, পুলিশসহ নিহত ১৫

প্রকাশিত:মঙ্গলবার ১৬ মে ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৯ মে ২০২৩ | ৮৫জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশে কয়লা খনির মালিকাধীন নিয়ে দুই ক্ষুদ্র নৃগোষ্ঠীর মধ্যে ঘণ্টাব্যাপী রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১৫ জন নিহত হয়েছে।

নিহতদের মধ্যে একজন পুলিশও আছে। এ ছাড়া সংঘর্ষে আহত হয়েছে আরও বেশ কয়েকজন। আজ মঙ্গলবার পাকিস্তানের পুলিশ এ তথ্য জানিয়েছে। খবর এপি ও ডনের।



প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল সোমবার কোহাত জেলার দারা আদম খেল এলাকায় এ সংঘর্ষ বাধে। নিহতদের মধ্যে ১১ জন সানি খেল ক্ষুদ্র নৃগোষ্ঠীর এবং তিনজন আখোরওয়াল ক্ষুদ্র নৃগোষ্ঠীর। সেইসঙ্গে আহত ১২ জন সানি খেল ক্ষুদ্র নৃগোষ্ঠীর।

ডন বলছে, দুই ক্ষুদ্র নৃগোষ্ঠীর মধ্যে প্রায় চার মাইলজুড়ে কয়লা খনি নিয়ে সংঘর্ষ বাধে। এটি আখোরওয়াল ক্ষুদ্র নৃগোষ্ঠীর দখলে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা মুনাওয়ার খান বলেন, সোমবার কয়লা খনির সিমান্ত নির্ধারণ ইস্যুতে অস্ত্র নিয়ে সশস্ত্র লোকেরা একে ওপরের দিকে গুলি ছুড়ে। দুই ক্ষুদ্র নৃগোষ্ঠী লড়াই বন্ধ করতে অস্বীকৃতি জানালে পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনা মোতায়েন করা হয়।


আরও খবর