Logo
আজঃ বুধবার ১৯ জুন ২০২৪
শিরোনাম

ডেমরায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে গণমাধ্যমে মিথ্যা সংবাদ প্রচার ও ষড়যন্ত্রের অভিযোগ

প্রকাশিত:শুক্রবার ১৭ মার্চ ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১৬৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঃ 

রাজধানীর ডেমরা থানা ৬৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী এক নেতার বিরুদ্ধে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের সহায়তায় অপপ্রচার চালানোর অভিযোগ পাওয়া গেছে। এনিয়ে ডেমরা স্থানীয় আওয়ামী লীগের একটি অংশের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে বলে জানাগেছে। অপপ্রচার ও ষড়যন্ত্রের শিকার ঐ আওয়ামী লীগ নেতার নাম জাফর আহমেদ বাবু।তিনি গত ২০০২ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত বৃহত্তর ডেমরা থানা ছাত্র লীগের সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করছেন।বিগত ১৯৯৫ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত সারুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।২০০৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচিত সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। জাফর আহমেদ বাবুর পিতা মরহুম মনির আহমেদ ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ সৈনিক তিনি সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ৯ নং ওয়ার্ড এর সহ-সভাপতি ছিলেন। জাফর আহমেদ বাবুর চাচা মান্নান (বিএসসি) চাঁদপুর জেলার শাহারাস্তি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তার খালু রুস্তম আলী ছিলেন চাঁদপুর শাহারাস্তি আওয়ামী লীগ দলীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান। পারিবারিকভাবে তিনি আওয়ামী লীগ এর একজন নিবেদিত প্রাণ কর্মী। বর্তমানে তিনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ৬৬ নম্বর ওয়ার্ড এর সাধারণ সম্পাদক পদপ্রার্থী।


এলাকার সুপরিচিত মুখ জাফর আহমেদ বাবু কে সামাজিক ভাবে হেয়োপ্রতিপন্ন ও তার রাজনৈতিক ভবিষ্যৎ নষ্ট করতে স্থানীয় একটি অসাধু চক্র এই অপতৎপরতায় লিপ্ত হয়েছে বলে অভিযোগে প্রকাশ। ভুক্তভোগীর অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানাযায়,


জাফর আহমেদ বাবু দীর্ঘদিন ধরে অত্যান্ত সুনামের সঙ্গে আওয়ামী লীগের রাজনীতি চর্চা করে আসছেন।আওয়ামী পরিবারের সন্তান হিসাবে এলাকায় তাদের যথেষ্ট সুনাম,সুখ্যাতি রয়েছে। 

এলাকাবাসীর কল্যাণে তিনি নানাবিধ তৎপরতা চালিয়ে আসছেন। একারণে এলাকার একটি অসাধু মহল তারপ্রতি ঈর্ষা পরায়ন হয়ে নানাবিধ ষড়যন্ত্রে মেতে উঠেছে। 


গণ মাধ্যমে তার দলীয় কার্যালয়ে জুয়ার আসর পরিচালনা, বিচার সালিশের নামে অর্থ আদায়,মাদক ব্যবসায়ীদের আশ্রয়প্রশয়সহ বিভিন্ন বেআইনি কার্যকলাপের মিথ্যা, ভিত্তিহীন,বানোয়াট ও কাল্পনিক তথ্য পরিবেশন করে সমাজে বিভ্রান্তি ছড়াচ্ছে। রাজনৈতিক ভাবে কোনঠাসা করার চেষ্টা করছে। এই অপতৎপরতার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং এ বিষয়ে গভীর উদ্বেগ জানিয়ে 


জাফর আহমেদ বাবু বলেন,আমি রাজনৈতিক ভাবে প্রতিষ্ঠা লাভ করি, জনপ্রিয় হয়ে উঠি সেটা ঐ গোষ্ঠীটি চায়না। আর সেকারণেই আমার প্রতি তাদের এত গাত্রদাহ। ষড়যন্ত্র। আমি কখনোই বিচার সালিশে অংশগ্রহণ করি না, আমার কোন দলীয় কার্যালয় নেই, আমি শুধুমাত্র আমার ব্যবসায়িক কার্যালয়ে বসি।


তিনি অভিযোগ করে বলেন, সম্প্রতি একটি দৈনিক পত্রিকায় আমার বিরুদ্ধে মিথ্যা তথ্য পরিবেশন করে আমার মান-সম্মান নষ্টের পায়তারা করে। যদিও এর সঙ্গে আমার বিন্দু মাত্র সম্পৃক্ততা নেই।


সারুলিয়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি,ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ৬৮ নং ওয়ার্ড সভাপতি পদপ্রার্থী দুলাল খান বলেন, জাফর আহমেদ বাবু তৃনমুলে আওয়ামী লীগকে শক্তিশালী করতে কাজ করছে তিনি ৬৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী তাকে নিয়ে মিথ্যা সংবাদ প্রচারে নেমেছে একটি মহল।

 

বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের ১৯৯৩-৯৮ সাল পর্যন্ত শিক্ষা ও পাঠচক্র সম্পাদক হিসেবে দায়িত্ব পালনকারী আওয়ামী লীগ নেতা ফিরোজ আহমেদ বলেন, এ ধরনের মিথ্যা সংবাদ প্রকাশের তীব্র নিন্দা জানাই।


আরও খবর



রূপগঞ্জে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে সভা/ র‍্যালী অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৭০জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা ও র ্যালী করা হয়েছে। গতকাল ৮ জুন শনিবার  রূপগঞ্জ উপজেলা পরিষদ কমপ্লেক্সে থেকে র ্যালীটি বের করে উপজেলা পরিষদের আশপাশের সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদের সভা কক্ষে  আলোচনা সভা হয় অনুষ্ঠিত হয় । 

উপজেলা ভূমি অফিস আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আহসান মাহমুদ রাসেল। সভায় বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিমন সরকার, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত  চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, নবনির্বাচিত চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, রূপগঞ্জ উপজেলার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকবুল হোসেন প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভূমি অফিসের কানোনগো মোঃ কামরুল হাসান ভুইয়া, সার্ভেয়ার মশিউর রহমান, প্রধান সহকারী মো: মামুন হোসেন, নাজির মোঃ নাসির উদ্দীন, সায়রাত সহকারী ইমরান হোসেন, মুড়াপাড়া ইউনিয়ন ভূমি অফিস উপ সহকারী কর্মকর্তা নজরুল ইসলাম, কায়েতপাড়া ইউনিয়ন ভূমি অফিসের  সহকারী ভূমি কর্মকর্তা আতাউর রহমান, রূপগঞ্জ ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা আবুল কালাম আজাদ, তারাবো পৌর ভূমি সহকারী কর্মকর্তা  আব্দুল কাদির, কেন্দুয়া ভূমি অফিসের সহকারী ভূমি  কর্মকর্তা তোফায়েল আহমেদ, দাউদপুর ইউনিয়ন সহকারী  ভূমি কর্মকর্তা মিজানুর রহমানসহ ভূমি অফিসের অন্যান্য কর্মকর্তাগণ। 

 -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




তানোরে গাছের ডালে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ৭০জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে গাছের ডালের সাথে  গলায় ফাঁস দিয়ে আপেল নামের (১৫) এক কিশোরের  ঝুলন্ত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। তার বাড়ি উপজেলার কলমা ইউনিয়ন ইউপির গঙ্গারামপুর গ্রামে। সে আতাউর রহমানের ছেলে। রবিবার বিকেলের দিকে মুন্ডুমালা পৌর এলাকার প্রকাশনগর খালের পার্শের গাছের ডালে গলায় ফাঁস দিয়ে ঘটে  আত্মহত্যার ঘটনা । 
 
এলাকাবাসী সূত্রে জানা গেছে,নিহত কিশোর  আপেল দীর্ঘদিন ধরে মানুষিক ভারসাম্যহীন। রোববার দুপুরের পরে মুন্ডুমালা পৌরসভার প্রকাশনগর গ্রামের পানি নিষ্কাসনের খাড়ির ধারে লাগানো গাছের সাথে গলায় ফাঁস দিয়ে আত্নহত্যা করেন। স্থানীয়রা আপেল কে গাছের ডালের সাথে  ঝুলন্ত অবস্থায় দেখতে পান। এসময় স্থানীয়রা থানা পুলিশ কে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেন। 

এবিষয়ে  থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিম জানান,  খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে লাশ উদ্ধার করা হয়েছে। তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর



সারাদেশে মে মাসে ধর্ষণের শিকার ৬২ জন

প্রকাশিত:সোমবার ০৩ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১০২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মে মাসে সারাদেশে ২৪৩ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। এর মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ৬২ জন। এমন তথ্য জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।

রোববার (২ জুন) সংগঠনের সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

দেশের বহুল প্রচারিত ১৩টি জাতীয় দৈনিক পত্রিকা বিশ্লেষণের মাধ্যমে বাংলাদেশ মহিলা পরিষদের লিগ্যাল এইড উপ-পরিষদ প্রতি মাসে এই প্রতিবেদন প্রকাশ করে থাকে।

প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরের মে মাসে নারী ও কন্যাশিশুসহ মোট ২৪৩ জন নির্যাতনের শিকার হয়েছে। এর মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ৪০ কন্যাসহ ৬২ জন। তার মধ্যে ১২ কন্যাসহ ২০ জন হয়েছে সংঘবদ্ধ ধর্ষণের শিকার। ২ কন্যাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। ১ জন ধর্ষণের কারণে আত্মহত্যা করেছে এবং ৩ কন্যাসহ ৭ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। যৌন নিপীড়নের শিকার হয়েছে ২২ কন্যাসহ ২৩ জন। উত্ত্যক্তকরণের শিকার হয়েছে ৬ কন্যাসহ ৭ জন। এর মধ্যে ১ কন্যা উত্ত্যক্তকরণের কারণে আত্মহত্যাও করেছে।

প্রতিবেদনের তথ্য বলছে, এই সময়ে নারী ও কন্যা পাচারের ঘটনা ঘটেছে ২টি। অগ্নিদগ্ধের শিকার হয়েছে ২ জন, এর মধ্যে ১ জনের অগ্নিদগ্ধের কারণে মৃত্যু হয়েছে। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ৫ জন, এর মধ্যে ২ জনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ১১ জন, এরমধ্যে ২ জন কন্যা। পারিবারিক সহিংতায় শারীরিক নির্যাতনের ঘটনা ঘটেছে ৩টি। ১ কন্যা গৃহকর্মী নির্যাতনের ঘটনা ঘটেছে।

প্রতিবেদনে আরও বলা হয়, বিভিন্ন কারণে ৭ কন্যাসহ ৪৬ জনকে হত্যা করা হয়েছে। এছাড়াও ৪ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। ৩ কন্যাসহ ২২ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। ৫ কন্যাসহ ২০ জনের আত্মহত্যার ঘটনা ঘটেছে। এরমধ্যে ১ কন্যা আত্মহত্যার প্ররোচনার শিকার হয়েছে। ৩ কন্যাসহ ৪ জন অপহরণের শিকার এবং ১ কন্যাকে অপহরণের চেষ্টার ঘটনা ঘটেছে। ৩ কন্যাসহ ৪ জন সাইবার ক্রাইমের শিকার হয়েছে। বাল্যবিবাহের ঘটনা ঘটেছে ২টি। বাল্যবিবাহের ঘটনা প্রতিরোধ করা হয়েছে ৫টি।

এ ছাড়া ৫ কন্যাসহ ১২ জন নারী বিভিন্নভাবে নির্যাতনের শিকার হয়েছে বলেও উল্লেখ করা হয়।


আরও খবর



তানোরে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ৬১জন দেখেছেন

Image

আব্দুস সবুর তানোর থেকে:স্মার্ট ভূমি সেবা,, স্মার্ট নাগরিক এই প্রতিপাদ্য কে সামনে রেখে    রাজশাহীর তানোরে ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্বোধন করা হয়েছে। এ-উপলক্ষ্যে  শনিবার দুপুরের দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে  উদ্বোধন শেষে উপজেলা হলরুমে আলোচনা সভা  ও পরে র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালিটি  পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে  ভূমি অফিসে শেষ হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও  অতিরিক্ত সহকারী কমিশনার( ভূমি)দাযিত্ব প্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে, স্বগত বক্তব্য রাখেন সদর তহসিল অফিসের নায়েব ঈমান আলী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন  স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা (টিএইচও)  বার্নাবাস হাসদা, পাঁচন্দর ইউনিয়ন পরিষদ (ইউপির) চেয়ারম্যান আব্দুল মতিন,  সমাজ সেবা অফিসার মোহাম্মদ হোসেন খান,   কৃষি অফিসার  সাইফুল্লাহ , প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃমোঃ ওয়াজেদ আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান,   উপজেলা মহিলা  ভাইস চেয়ারম্যান  চেয়ারম্যান সোনিয়া সরদার, ভাইস চেয়ারম্যান তানভীর রেজা, কলমা ইউপি চেয়ারম্যান খাদেমুন নবী বাবু চৌধুরী,  বাঁধাইড় ইউপি চেযারম্যান আতাউর রহমান,সরনজাই ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক, তালন্দ ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন বাবু,চান্দুড়িয়া ইউপি চেয়ারম্যান মজিবর রহমান, কামারগাঁ ইউপির প্যানেল চেয়ারম্যান আলাউদ্দিন প্রামানিক।
  আরো   উপস্থিত ছিলেন, ভূমি অফিসের সার্ভেয়ার আমানত আলী, নাজির ফিরোজ কবির,অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর আরিফুর রহমান শিশির,ইউনিয়ন ভূমি অফিসের  সহকারী কর্মকর্তা রাবিউল ইসলাম,ইমান আলী, কাওসার আলী প্রমুখ। এসময়   উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন ।

আরও খবর



খাগড়াছড়ি জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১২৫জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা জেলার সকল ইউনিটের ইনচার্জদের নিয়ে খাগড়াছড়ি জেলা পুলিশের এপ্রিল মাসের মাসিক কল্যাণ সভা ও  অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে)  জেলা পুলিশ লাইন্স ড্রিল শেডে এপ্রিল মাসের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। পরে খাগড়াছড়ির পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে এপ্রিল মাসের আইনশৃঙ্খলা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর (পিপিএম বার)।

খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম বার বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যদের নিকট থেকে পুলিশ লাইন্সের আবাসন, রেশন, পরিবহন, ডিউটি সংক্রান্ত ও পারিবারিক বিভিন্ন সমস্যাসহ তাদের নিকট হতে সমস্যা সমূহের সমাধানের বিষয়ে সকলের ব্যক্তিগত মতামত সমূহ শুনেন এবং সমস্যাগুলো সমাধানের সুনির্দিষ্ট দিক নির্দেশনা প্রদান করেন। তিনি সকল অফিসার ও ফোর্সকে পুলিশের অভ্যন্তরীন শৃঙ্খলা, সদাচরণ, পেশাদারিত্ব এবং আইন ও বিধি মেনে কাজ করার জন্য নির্দেশ দেন। জেলার অভ্যন্তরীণ আভিযানিক ও দাপ্তরিক  বিভিন্ন বিষয়ে কৃতিত্বপূর্ণ অবদান রাখায় খাগড়াছড়ি জেলা পুলিশের ০৪ জন পুলিশ অফিসারকে সার্বিক মূল্যায়নের প্রেক্ষিতে এপ্রিল মাসের জেলার শ্রেষ্ঠ হিসেবে অত্র মাসের কল্যাণ সভায় সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান এর মাধ্যমে পুরষ্কৃত করা হয়।অপরাধ পর্যালোচনা সভা পুলিশ সুপার  অপরাধ সভায় জেলার সকল অফিসার ইনচার্জদের উদ্দেশ্য আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রন, মাদক ও চোরাচালান এর বিষয়ে জিরো টলারেন্স নীতিতে তৎপরতার সহিত পুলিশিং কার্যক্রম করার নির্দেশ দেন।


খাগড়াছড়ি জেলা পুলিশ কর্তৃক কৃতিত্বর্পূণ কাজে অবদান রাখায় ০২ জন পুলিশ সদস্যকে বিশেষ পুরষ্কার প্রদান করেন  পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)

পুরস্কারপ্রাপ্তরা হলেন- শ্রেষ্ঠ সার্কেল-  রামগড় সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন,  শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ রামগড় থানার অফিসার ইনচার্জ দেব প্রিয় দাশ,   শ্রেষ্ঠ এসআই মাটিরাঙ্গা থানার উপ-পরির্দশক মোঃ আব্দুল করিম,  শ্রেষ্ঠ এএসআই মাটিরাঙ্গা থানার সহকারী পরির্দশক শাহ নেওয়াজ (পিপিএম)।

আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪