Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
নৃশংস হত্যাকাণ্ড

ডেমরায় চোরের অপবাদ দিয়ে যুবককে পিটিয়ে হত্যার হুকুমদাতার নাম নেই মামলায়

প্রকাশিত:Sunday ১৯ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২৫৭জন দেখেছেন
Image

এ.আর হানিফঃ

রাজধানীর ডেমরা বাদশা মিয়া রোড এলাকায় রাকিব রহমান (৩৫) নামে এক যুবককে চুরির অপবাদ দিয়ে পিটিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে।মামলায়এ হত্যাকান্ডের হুকুমদাতা আনোয়ার হোসেন মৃধার নাম বাদ দেয়ায় ক্ষুব্ধ নিহতের পরিবার।


শুক্রবার ১৭ জুন সকালে এই ঘটনা ঘটেছে। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের পর এ ঘটনায় ৮ জনকে অভিযুক্ত করে ডেমরা থানায় একটি মামলা দায়ের করেছে।

নিহত রাকিব রহমানের স্ত্রী মুন্নী সংবাদ কর্মীদের জানান, "রাকিব রহমান ডেমরার বড় পাইটি এলাকায় একটি মুদি দোকান পরিচালনা করে জীবিকা নির্বাহ করতেন,ঘটনার দিন ভোরবেলা রাকিবের মোবাইলে একজন  করে ডেমরা এলাকার বাদশা মিয়া রোডের ৬নং গলির ভেতর স্যাটেলাইট গার্ডেন-২ নামক নির্মানধীন একটি ভবনের সামনে ডেকে নিয়ে যায়,সেখানে পুর্ব পরিকল্পনামতে স্যাটেলাইট গার্ডেন-২ ভবনের মালিক আনোয়ার হোসেন মৃধার নির্দেশে মামলার আসামীরা যথাক্রমে সাদ্দাম হোসেন,কেয়ারটেকার আশিক,নাজমুল,মোঃ শাহীন,মোঃ মিলন,মোঃ শফিকুল,আজিজার ও লেবার কন্ট্রাকটর সোহাগ সহ আরো ৪/৫ জন মিলে পরস্পর যোগসাজোশে আমার স্বামীকে পুর্বপরিকল্পিত ভাবে হত্যার উদ্দ্যেশ্যে পিটিয়ে মৃত্যু নিশ্চিত জেনে রাস্তার উপড় ফেলে রাখে।আমি খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আমার ভাসুর সুজন এবং মিঠু খানের সহায়তায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।ঘটনাস্থলে আশপাশের মানুষের কাছ থেকে জানতে পারি ভবনের মালিক আনোয়ার হোসেন মৃধার নির্দেশে আমার স্বামী রাকিব রহমান খুন হয়েছেন।আমি মামলায় অভিযোগ দায়ের করার সময় আনোয়ার হোসেন মৃধার নাম বারবার বলার পরেও পুলিশ তাকে বাদ দিয়ে তড়িঘরি করে মামলাটি দায়ের করে।এ সময় স্যাটেলাইট গার্ডেন-২ ভবনের মালিক আনোয়ার হোসেন মৃধার নাম মামলায় না দিতে তার পক্ষে কয়েকজন আমাকে অনুরোধ করে এবং মোটা অংকের টাকা দেওয়ার প্রস্তাব দেয়।আমি তাদের প্রস্তাবে রাজী না হলে তারা ডেমরা থানার পুলিশকে মোটা অংকের টাকা দিয়ে মামলার এজাহার থেকে তার নাম বাদ দিয়ে দেয়।"



সরেজমিনে অনুসন্ধান করে জানাগেছে, নিহত রাকিব রহমান ডেমরার বড় পাইটি এলাকার খলিল রহমানের ছেলে। তাদের গ্রামের বাড়ি দিনাজপুর জেলায়।ডেমরার পাইটিএলাকায় তার মুদি দোকানের ব্যাবসা রয়েছে।তিন মাস আগে তার পিতা মারা যান।পাইটি এলাকায় তার নিজ বাড়িতে স্ত্রী মুন্নীকে নিয়ে বসবাস করতেন।তার এগারো বছরের পঞ্চম শ্রেনীতে পড়ুয়া একটি কন্যা সন্তান এবং ৪ বছর বয়সী একটি ছেলে আছে।


 এ হত্যাকান্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে শাহিন মিয়া (২৫) ও নাজমুল (২৪) নামে দুজনকে আটক করলেও মামলার অন্য আসামীরা পলাতক রয়েছে।অন্যদিকে হত্যাকা্ন্ডে হুকুমদাতা আনোয়ার হোসেন মৃধা ধরাছোয়ার বাইরে থাকায় ন্যায় বাচার থেকে বঞ্চিত হওয়ার আশংকা করছেন বাদীর পরিবার।

এবিষয়ে ডেমরা থানার অফিসার ইনচার্জ ওসি শফিকুল ইসলাম জানান,"বাদীর লিখিত এজাহার মোতাবেক মামলাটি রুজ্জু হয়েছ,আনোয়র হোসেন মৃধার বিরুদ্ধে হত্যাকান্ডে জড়িত থাকার কোন আলামত পাওয়া যায়নি,যতদুর জেনেছি ঘটনার সময় তিনি স্পটেওছিলেন না,তার পরেও যদি আনোয়ার হোসেন মৃধার বিরুদ্ধে কোন তথ্য প্রমান পাওয়া যায় তবে ন্যায় বিচারের স্বার্থে অবশ্যই মামলায় তাকেও সেন্ড আপ করা হবে,ন্যায় বিচার থেকে বঞ্চিত হওয়ার কোন কারন নেই।"


 স্যাটেলাইট গার্ডেন-২ নামক নির্মানধীন ভবন মালিক আনোয়ার হোসেন মৃধা জানান,"আমার বিরুদ্ধে এ ঘটনায় তদন্ত করে পুলিশ কোন তথ্য পায়নি,আমি কোন ভাবে এ হত্যাকান্ডে সম্পৃক্ত নই,পুলিশ ঘটনার সময়ে সিসিটিভিতে ধারন করা সব ফুটেজ নিয়ে তদন্ত করছে।"


আরও খবর



সাকিবই টেস্ট অধিনায়ক, সহ-অধিনায়ক লিটন

প্রকাশিত:Thursday ০২ June 2০২2 | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

তৃতীয় দফায় বাংলাদেশ দলের টেস্ট অধিনায়কত্ব পেলেন সাকিব আল হাসান। তার সহ-অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে উইকেটরক্ষক লিটন দাসকে। বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালন পর্ষদের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে সিরিজ হারের পাশাপাশি ব্যাট হাতে টানা অফফর্মের কারণে নিজ থেকেই অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন মুমিনুল হক। তাই বাধ্য হয়ে নতুন অধিনায়ক খুঁজে নিতে হলো বিসিবিকে।

বিস্তারিত আসছে...


আরও খবর



বাংলাদেশে ৪ বছর কারাভোগের পর ভারতে গেলেন দিলীপ

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৩৬জন দেখেছেন
Image

অবৈধ পথে বাংলাদেশে এসে দীর্ঘ চার বছর কারাভোগের পর মুক্তি পেয়ে নিজ দেশে ফিরে গেলেন দিলীপ সরকার নামের এক ভারতীয় নাগরিক।

বুধবার (১৫ জুন) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে ভারতের ত্রিপুরা পুলিশের কাছে তাকে হস্তান্তর করে বাংলাদেশ কারা কর্তৃপক্ষ ও ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ।

দীলিপ সরকার ভারতের ত্রিপুরা রাজ্যের যুগ্মনগর আড়ালিয়ার জগদীশ সরকারের ছেলে। তিনি ২০১৮ সালে ২০ সেপ্টেম্বর হবিগঞ্জের মাধবপুর সীমান্ত দিয়ে বাংলাদেশে অবৈধভাবে প্রবেশ করেন। অনুপ্রবেশের সময় বিজিবির সদস্যরা তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেন। পুলিশ তার বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে হাজির করে। আদালত তাকে চার বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠান।

দীর্ঘ কারাভোগের পর বুধবার ব্রাহ্মণবাড়িয়ার কারাগার থেকে মুক্তি পান দীলিপ সরকার। দুই দেশের সরকারের উচ্চ পর্যায়ে আলোচনার মাধ্যমে তাকে দেশে ফেরত পাঠানো হলো।

হস্তান্তরের সময় আখাউড়া চেকপোস্টের জিরো পয়েন্টে উপস্থিত ছিলেন ত্রিপুরা পশ্চিম থানার সহকারী উপ-পরিদর্শক সিদ্ধার্থ দেব, বিএসএফের প্রতিনিধি ও তার পরিবারের সদস্যরা।

বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন আখাউড়া থানার উপ-পরিদর্শক মঈন উদ্দিন, ইমিগ্রেশন পুলিশের সহকারী ইনচার্জ মো. মোরশেদ আলম।

আখাউড়া ইমিগ্রেশন পুলিশের সহকারী ইনচার্জ কর্মকর্তা মো. মোরশেদ আলম বলেন, দুই দেশের উচ্চ পর্যায়ে যোগাযোগ করে মুক্তিপ্রাপ্ত ওই ভারতীয় নাগরিককে ত্রিপুরা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



স্কুলছাত্রীকে তুলে নেওয়ার চেষ্টা, গণপিটুনিতে যুবক নিহত

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

মাগুরার শ্রীপুর উপজেলায় এক স্কুলছাত্রীকে তুলে নেওয়ার চেষ্টাকালে গণপিটুনিতে গুরুতর আহত রাসেল শেখ (২৫) মারা গেছেন।

বুধবার (১৫ জুন) সকালে ঢাকায় চিকিৎসাধীন তার মৃত্যু হয়। এ ঘটনায় মঞ্জুরুল জোয়াদ্দার ও রাজু মৃধা নামে আরও দুই যুবক আহত হয়েছেন। নিহত রাসেল একই উপজেলার বরিশাট গ্রামের জলিল শেখের ছেলে।

স্কুলছাত্রীর মা বলেন, বরিশাট গ্রামের আজাদ আলী জোয়াদ্দারের ছেলে মঞ্জুরুল আমার মেয়েকে স্কুলে যাওয়ার পথে প্রায়ই উত্যক্ত করতো। যার ফলে তার স্কুলে যাওয়া বন্ধ করে বিয়ের সিদ্ধান্ত নিই। আজ (বুধবার) আমার মেয়ের বিয়ের কথা ছিল। কিন্তু মঙ্গলবার রাত ৮টার দিকে মঞ্জুরুল তার সহযোগী রাসেল শেখ, রাজু মৃধা, লিমন মৃধা ও সিয়াম উদ্দিনকে সঙ্গে নিয়ে বাড়িতে ঢুকে আমার মেয়েকে জোর করে তুলে নেওয়ার চেষ্টা করে।

নিহত রাসেলের চাচা আলী হাসান বলেন, আমার ভাতিজা রাসেলের বন্ধু মঞ্জুরুলের সঙ্গে ছোনগাছা গ্রামের এক মেয়ের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। আজ মেয়েটির বিয়ে হবে এমন খবরে মঙ্গলবার সন্ধ্যায় মঞ্জুরুলের সঙ্গে রাসেলসহ আরও কয়েকজন মেয়েটির বাড়িতে যায়। এসময় মেয়েটির পরিবারের লোকজন তাদের ধরে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে। পরে চিকিৎসাধীন রাসেলের মৃত্যু হয়। আমরা এ হত্যাকাণ্ডের বিচার চাই।

মাগুরার শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বলেন, মঙ্গলবার রাত ৮টার দিকে উপজেলার ছোনগাছা গ্রামের এক স্কুলছাত্রীকে প্রেমঘটিত কারণে কয়েকজন যুবক জোর করে তুলে আনার চেষ্টা করে। ছাত্রীর মায়ের চিৎকারে পরিবারের লোকজন ও এলাকাবাসী ছুটে এসে তাদের ধরে বেধড়ক লাঠিপেটা করে। পরে খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ তাদের উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করে। তাদের মধ্যে রাসেল শেখের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন বেলা ১১টায় রাসেলের মৃত্যু হয়। ময়নাতদন্ত শেষে রাসেলের মরদেহ নিয়ে স্বজনরা ঢাকা থেকে বাড়ির উদ্দেশে রওয়ানা হয়েছে।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। অপ্রীতিকর কোনো ঘটনা এড়াতে এলাকায় অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে।


আরও খবর



অভিজ্ঞতা ছাড়াই আইএফআইসি ব্যাংকে চাকরি

প্রকাশিত:Saturday ০৪ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১০০জন দেখেছেন
Image

আইএফআইসি ব্যাংক লিমিটেডে ‘ট্রানজেকশন সার্ভিস অফিসার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১২ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আইএফআইসি ব্যাংক লিমিটেড
গ্রেডের নাম: ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট অফিসার (টিএও)

পদের নাম: ট্রানজেকশন সার্ভিস অফিসার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: প্রযোজ্য নয়
বেতন: ৩০,১৩০-৪১,৭৭০ টাকা

চাকরির ধরন: ফুল টাইম
প্রবেশনকাল: ০১ বছর
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ৩০ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা career.ificbankbd.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১২ জুন ২০২২

সূত্র: ব্যাংকের ওয়েবসাইট


আরও খবর



ফের ১৪ দিনের জেল হেফাজতে পি কে হালদার

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৮২জন দেখেছেন
Image

 

বাংলাদেশের কয়েক হাজার কোটি টাকা পাচারের দায়ে ভারতে গ্রেফতার হওয়া পি কে হালদারকে এগারো দিনের জেল হেফাজত শেষে আদালতে তোলা হলে ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন আদালত। তাদের আবারও ২১ জুন ব্যাঙ্কশাল সিবিআইয়ের স্পেশাল কোর্টে তোলা হবে।

আজ (মঙ্গলবার) বেলা ১১টায় তাদের ভারতের ওই আদালতে হাজির করা হয় ।

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, ইস্টার্ন মেট্রোপলিটান বাইপাস ছাড়াও পশ্চিমবঙ্গের বিভিন্ন অঞ্চলে পিকে হালদারসহ তার সাগরেদরা বেআইনি ব্যবসা খুলে বসেছিল।

নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গত ১৪ মে পি কে হালদারসহ ৬ জনকে গ্রেফতার করে। এরপর তাদের আদালতে হাজির করা হলে প্রথমে তিনদিনের এবং পরে আরও ১০ দিনের রিমান্ডে দেন আদালত।

ইডি এরই মধ্যে তাদের কাছ থেকে প্রায় দেড়শ কোটি টাকা, বিভিন্ন দেশের পাসপোর্ট ও মোবাইল উদ্ধার করেছে।

আজ আদালতে ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী জানান, ইডি তদন্তে নেমে এখনো পর্যন্ত ৮৮টি ব্যাংক অ্যাকাউন্ট, ৪০টি স্থাবর সম্পত্তি, ৬০ কোটি টাকার ব্যাংক আমানতের প্রমাণ এবং মালয়েশিয়াতে সাতটি বাড়ির হদিস পায়।

ভারতের কোন কোন রাজনৈতিক নেতার নাম পাওয়া গেছে সে ব্যাপারে অরিজিৎ চক্রবর্তী জানান, তদন্তের স্বার্থে এখনই কিছু বলা সম্ভব নয়।


আরও খবর