Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত
ডেমরায় ব্যবসায়ীর কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেছে সন্ত্রাসীরা

ডেমরায় ব্যবসায়ীর কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেছে সন্ত্রাসীরা

প্রকাশিত:Friday ১৪ January ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ২৫৬জন দেখেছেন
Image


বজলুর রহমানঃ

রাজধানীর ডেমরা থানা এলাকার একটি সন্ত্রাসী চক্র ড্রেজার ব্যবসায়ী সাইদুর রহমান বাবুলের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেছে বলে অভিযোগ উঠেছে।


চাঁদা দাবীর ঘটনায় সাইদুর রহমান বাবুল বাদী হয়ে ডেমরা থানায় একটি মামলা দায়ের করেছেন।ডেমরা থানার মামলা নং-১৫ তারিখ ৯/১১/২০২২ ইং।বাদীর লিখিত এজাহারে বর্নিত বক্তব্যসুত্রে জানাগেছে,ওই ব্যবসায়ীর ম্যানেজার মো. হারুন দাবির চাঁদা দিতে অস্বীকার করলে চাঁদাবাজরা ড্রেজারের পাইপ ও বিভিন্ন সরঞ্জাম ভাঙচুর করে। ব্যবসা বন্ধ করে দেওয়ার হুমকি দিয়ে চলে যায়। গত ৫ জানুয়ারি ডেমরা এলাকার দুর্গাপুর গ্রামে এ ঘটনা ঘটে।


ভুক্তভোগী ব্যবসায়ী রোববার রাত ১১টার দিকে অভিযুক্ত ছয়জনসহ অজ্ঞাত ৩-৪ জনের বিরুদ্ধে ডেমরা থানায় মামলা করেন। অভিযুক্তরা হলেন সবুজবাগ থানার বেগুনবাড়ী এলাকার মো. সামসুদ্দিনের ছেলে মো. নিজাম ও তার ছোট ভাই মুসলিম সরদার, একই থানার মানিকদিয়া চেয়ারম্যানবাড়ি এলাকার মো. নাসির, ছদর উদ্দিনের ছেলে ইমাম উদ্দিন, ভাইকদিয়া এলাকার আনিছ মিয়ার ছেলে আজিম মিয়া, একই এলাকার আলমাস আলীর ছেলে নজরুল ইসলাম।


ভাইকদিয়া এলাকার আনিছ মিয়ার ছেলে আজিম মিয়ার নামে বিভিন্ন অভিযোগে সবুজবাগ,রামপুরা,খিলগাঁও থানা সহ বিভিন্ন থানায় মামলা আছে বলে জানায় এলাকাবাসী ।তারা ভুমি জালিয়াত চক্রের সদস্য এবং ঐ এলাকার ভুমিদস্যু বলেও জানায় স্থানীয়রা।


ডেমরা থানার অফিসার ইনচার্জ খন্দকার নাসির উদ্দিন বলেন, ওই ব্যবসায়ী দীর্ঘদিন নদীতে ড্রেজার বসিয়ে এ এলাকার নিম্নাঞ্চলে বালু ভরাটের কাজ করে আসছেন। ওই কাজেই ড্রেজারের পাইপ দিয়ে বালু দুর্গাপুর হয়ে সবুজবাগ এলাকায় টানা হয়। আর এ পাইপে বালু টানাকে কেন্দ্র করে সবুজবাগ থানা এলাকার ওই সন্ত্রাসীরা চাঁদা দাবি করে।


আরও খবর



জন্মাষ্টমী উপলক্ষে হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

প্রকাশিত:Thursday ১৮ August ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ১৭জন দেখেছেন
Image

শ্রীকৃষ্ণের জন্মতিথি শুভ জন্মাষ্টমী উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মাঝে পণ্য আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ রয়েছে। তবে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের মাঝে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকাল থেকেই এই বন্দর দিয়ে দুই দেশের মাঝে পণ্য আমদানি-রপ্তানি বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাহিলি সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত।

তিনি আরো বলেন, হিন্দু পুরাণ মতে ভাদ্র মাসের শুক্লপক্ষের আষ্টম তিথিতে শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন। সনাতন ধর্মাবলম্বীদের মহাবতার শ্রীকৃষ্ণের জন্মাতিথি উপলক্ষে হিলি কাস্টমসের সকল বিভাগ বন্ধ থাকবে। এ কারণে বন্দর দিয়ে দুই দেশের মাঝে পণ্য আমদানি রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকবে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি বদিউজ্জামান বলেন, দু’দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক আছে।


আরও খবর



যমুনায় নতুন করে পানি বাড়ায় দুশ্চিন্তায় নদীপাড়ের মানুষ

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ২৭জন দেখেছেন
Image

পাহাড়ি ঢল ও অতিবৃষ্টির কারণে সিরাজগঞ্জে যমুনা নদীর পানি দ্রুতগতিতে বাড়ছে। পানি বাড়তে থাকায় নদীতীরে ভাঙন দেখা দিয়েছে। চরাঞ্চলে পানি ঢুকে পড়ায় অনেক জমি পানিতে ডুবে গেছে। এ অবস্থায় ভাঙন আতংকে রয়েছেন নদীতীরের বাসিন্দারা।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্রে জানা গেছে, শুক্রবার (৫ আগস্ট) ভোর ৬টায় সিরাজগঞ্জ শহররক্ষা বাঁধ পয়েন্টে বিপৎসীমার ৭৯ সেন্টিমিটার ও কাজীপুরের মেঘাই পয়েন্টে ৭৪ সেন্টিমিটার নিচ দিয়ে পানি প্রবাহিত হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের পানি পরিমাপক আব্দুল লতিফ এতথ্য নিশ্চিত করেছেন।

jagonews24

এদিকে পানি বাড়ায় জেলার কাজিপুর, চৌহালী, এনায়েতপুর ও শাহজাদপুরের চরাঞ্চলে দেখা দিয়েছে নদীর তীব্র ভাঙন। প্রতিদিনই ঘরবাড়ি, ফসলি জমি নদীগর্ভে বিলীন হচ্ছে জানান স্থানীয়রা।

জেলার চৌহালী উপজেলার বাসিন্দা লতিফ জানান, যমুনা নদীতে পানি বাড়ছে। পানি বাড়ার সঙ্গে সঙ্গে নদীতীর ভাঙতে শুরু করেছে। এ বছর বন্যার পাানি নদীতে প্রবেশ করার পর থেকে প্রায় শতাধিক বসতভিটা ও অনেক ফসলি জমি নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

jagonews24

বেলকুচি উপজেলার সদর ইউনিয়নের কৃষক হবিবর রহমান জাগো নিউজকে বলেন, ‘চরাঞ্চলে পানি প্রবেশ করায় অনেক জমি পানিতে ডুবে গেছে। কেউ কেউ ভেবেছিলেন যে পানি হয়তো বাড়বে না। এটা ভেবে অনেকে জমিতে আবাদ করেছেন। কিন্তু হঠাৎ করে পানি বাড়তে থাকায় এসব ফসল ডুবে নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে।’

জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম জানান, যমুনা নদীর পানি দ্রুতগতিতে বাড়ছে। তবে পানি বাড়লেও আপাতত বন্যার কোনো পূর্বাভাস আমাদের কাছে নেই। বৃষ্টি কমলে পানি কমে যাবে।


আরও খবর



সুনামগঞ্জে কবরস্থান থেকে নবজাতক উদ্ধার

প্রকাশিত:Friday ২২ July 20২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৩৪জন দেখেছেন
Image

সুনামগঞ্জ শহরতলির ইব্রাহিমপুর গ্রামে কবরস্থান থেকে এক নবজাতকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে শিশুটিকে উদ্ধারের পর সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যান স্থানীয় ও পুলিশ সদস্যরা।

খোঁজ নিয়ে জানা যায়, রাতে হঠাৎ কবরস্থান থেকে শিশুর কান্না ভেসে আসছিল। অনেকে আবার বেড়ালের ডাক মনে করেছিলেন। কিন্তু কান্নার আওয়াজ বাড়তে থাকলে আশপাশের বাসিন্দারা কৌতূহলবশত কবরস্থানে যান। পরে একটি নবজাতককে দেখতে পেয়ে তাকে উদ্ধারের পর পুলিশে খবর দেন তারা। পরে পুলিশের সহযোগিতায় তাকে হাসপাতালে নেওয়া হয়।

কবরস্থানের পাশের বাসিন্দা তাছলিমা আক্তার বলেন, হঠাৎ রাতে নবজাতকের কান্না কানে আসছিল। এগিয়ে গিয়ে দেখি নবজাতক কাঁদছে। গ্রামের লোকজন জড়ো হলো। সবাই মিলে শিশুটিকে গোসল করানোর পর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

jagonews24

সুনামগঞ্জ সদর হাসপাতালের মা ও শিশু ওয়ার্ডে রাতে দায়িত্ব পালনকারী স্মৃতি আক্তার জাগো নিউজকে বলেন, শিশুটি এখন সুস্থ আছে।

এদিকে কবরস্থানে ফেলে যাওয়া শিশুর দায়িত্ব নিতে আগ্রহ জানিয়েছেন স্থানীয় অনেকে।

পাঁচ সন্তানের জননী রাশেদা বেগম জাগো নিউজকে বললেন, ‘কেউ না নিলে আমি শিশুটিকে নিবো। আমার পাঁচ সন্তানের সঙ্গে আরেক সন্তান বড় হবে।’

স্থানীয় ইউপি সদস্য গিয়াস উদ্দিন জাগো নিউজকে বললেন, এ নবজাতক প্রয়োজনে আমার এবং স্ত্রীর পরিচয়ে বড় হবে। যা যা প্রয়োজন সবই করবো।

সদর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সোহেল আহমদ জাগো নিউজকে বলেন, খবর পেয়ে নবজাতককে বাঁচাতে হাসপাতালে নিয়ে যাওয়াসহ প্রয়োজনীয় সবকিছুতে সহায়তা করা হচ্ছে। বিষয়টি পুলিশের ঊর্ধ্বতনদের জানানো হয়েছে। নবজাতকের চিকিৎসা চলছে। সুস্থ হলে শিশুটি কোথায় থাকবে ঊর্ধ্বতনরাই সিদ্ধান্ত নিবেন।


আরও খবর



চাঁদপুরে মেঘনা নদীতে অভিযান, ২০ মণ চোরাই ডিজেল জব্দ

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ৩৭জন দেখেছেন
Image

চাঁদপুরে মেঘনা নদীতে অভিযান চালিয়ে ২০ মণ চোরাই তেল (ডিজেল) জব্দ করেছে কোস্ট গার্ড। এ সময় একটি ট্রলারসহ দুজন চোরাকারবারিকে আটক করা হয়।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর সদর উপজেলার মেঘনা নদীর চর শফরমালী এলাকায় এ বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

আটক ব্যক্তিরা হলেন মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়নের দশআনী গ্রামের ওবায়দুল্লাহ (৪৮) ও মো. সুমন (৩৩)।

কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এতথ্য নিশ্চিত করেছেন।

কোস্ট গার্ড সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর কোস্ট গার্ড স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ানের নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অবৈধভাবে ডিজেল পাচারকালে একটি ইঞ্জিনচালিত ট্রলার থেকে ২০ মণ (৮০০ লিটার) ডিজেলসহ দুজনকে আটক করা হয়। পরে তাদের নামে মামলা দিয়ে চাঁদপুর সদর মডেল থানায় হস্তান্তর করা হয়।


আরও খবর



অব্যবস্থাপনা নিয়ে প্রতিবেদন, ৭ দিন সময় পেলো রেলওয়ে

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ১২৩জন দেখেছেন
Image

ট্রেনের টিকিট কালোবাজারিসহ বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনার বিষয়ে হাইকোর্টের নির্দেশনার আলোকে প্রতিবেদন দিতে এক সপ্তাহ সময় চেয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

তাদের করা সময় আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার (৩১ জুলাই) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ আগামী রোববার (৭ আগস্ট) পর্যন্ত সময় দিয়েছেন

আদালতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। তিনি জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, রেলওয়ের পক্ষে প্রতিবেদন দাখিলের জন্য এক সপ্তাহের সময় চেয়ে আবেদন করেছি। আদালত সময় দিয়ে আগামী রোববার এ বিষয়ে পরবর্তী শুনানি ও আদেশের দিন ঠিক করেছেন।

রেলওয়ের অব্যবস্থাপনা বন্ধে ৬ দফা দাবি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মহিউদ্দিন রনির বিষয়টি নজরে নেওয়ার পর ২১ জলাই হাইকোর্ট প্রতিবেদন চেয়েছিলেন।

ওইদিন হাইকোর্ট ট্রেনের ছাদে যাত্রী বহন বন্ধ করতে বলেছেন। যদি বন্ধ না করা হয় তাহলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

রেলওয়ের সামগ্রিক অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে ৬ দফা দাবি নিয়ে ৭ জুলাই থেকে একক অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন ঢাবির থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মহিউদ্দিন রনি। তিনি ঢাবির শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের শিক্ষার্থী।

তার ৬ দফা দাবি-যাত্রী হয়রানি অবিলম্বে বন্ধ করতে হবে অথবা সহজকে বয়কট, টিকিট সিন্ডিকেট বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, টিকিট কেনার ক্ষেত্রে সব সাধারণের সমান সুযোগ-সুবিধা নিশ্চিতকরণ, ট্রেনের জনসাধারণের জানমালের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করা, ট্রেনে ন্যায্যমূল্যে খাবার বিক্রি, বিনামূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ ও স্বাস্থ্য সম্মত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিতকরণ, ট্রেনের সিট সংখ্যা বা ট্রেনের সংখ্যা বাড়ানো, একই সঙ্গে সঠিক সেবার মান ও তথ্যের জবাবদিহিতা নিশ্চিতে শক্তিশালী মনিটরিং দল গঠন।

তবে গত সোমবার (২৫ জুলাই) রাতে রেলভবনে রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর আন্দোলন স্থগিতের ঘোষণা দেন রনি।


আরও খবর