Logo
আজঃ Wednesday ২৬ January ২০২২
শিরোনাম
অভিনেত্রীর বিরুদ্ধে সহ-শিল্পীদের নগ্ন ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। বিদেশের মাটিতে কৃষিপণ্য সরবরাহ বাড়াণোর লক্ষ্যে : ইরান রাজনৈতিক কঠিন চাপে রয়েছেন মেয়র আরিফুল স্বপ্নের মেট্রোরেল রওনা হলো আগারগাঁওয়ের উদ্দেশে ওমিক্রনের সংক্রমণে ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী মাহমুদুল্লাহ রিয়াদ আগামী বিশ্বকাপে ব্যাটসম্যানদের উন্নতি দেখতে চান করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু বিশ্বের ৪৩তম ক্ষমতাধর নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডেমরা এলাকার বাসা বাড়িতে পর্যাপ্ত গ্যাসের দাবিতে মানব বন্ধন

প্রকাশিত:Thursday ১৩ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১১৫জন দেখেছেন
Image


বজলুর রহমানঃ

রাজধানীর ডেমরায় ‘আবাসিক বাসা বাড়িতে পর্যাপ্ত গ্যাস চাই’ এ স্লোগানে গ্যাসের দাবিতে মানব বন্ধন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ওয়ার্ডবাসীরা।


মঙ্গলবার দুপুরে ডিএসসিসির ৬৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ পূর্ব বক্সনগর এলাকাবাসীর উদ্যোগে প্রতিবেশী ওয়ার্ডবাসীদের অংশ গ্রহণে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা ডিএসসিসির ৬৬ ও ৬৭ নম্বর ওয়ার্ডের অভ্যন্তরীণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।


মানব বন্ধনে অংশ গ্রহণকারীরা বলেন, ডেমরা থানাধীন প্রতিটি ওয়ার্ডেই তীব্র গ্যাস সংকট রয়েছে। ভোর সকাল ৬-৭ টার মধ্যে আবাসিক গ্যাস চলে যায়। আসে রাত ১১ টার পরে। এলাকা ভেদে কোথাও আবার গ্যাস আসে ভোর ৪ টায়,চলে যায় সকাল ৬ টার পরেই।

প্রায় প্রতিটি ওয়ার্ডেই আবাসিক গ্যাস সরবরাহ হচ্ছে অনিয়মের মধ্যে। এতে রান্না বান্নার তারতম্যের কারণে সব সময় পারিবারিক অশান্তি সৃষ্টিসহ নানা প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে।


তারা বলেন, আমরা প্রতি মাসেই গ্যাস বিল পরিশোধ করে আসছি বছরের পর বছর ধরে কিন্তু আমাদের এ সমস্যা দিনে দিনে বাড়ছেই। আর তিতাস গ্যাস কর্তৃপক্ষের কতিপয় অসাধু কর্ম কর্তাদেরই যোগ সাজশে বিভিন্ন এলাকায় শিল্প কারখানা ও আবাসিক গ্যাসের অবৈধ সংযোগ বৃদ্ধি পেয়েছে বলে বৈধ গ্রাহকরা বাসা বাড়িতে পর্যাপ্ত গ্যাস পাচ্ছেনা। এতে দূর্বিসহ হয়ে পড়েছে মানুষের জীবন। আমরা এ সমস্যা থেকে স্থায়ীভাবে মুক্তি চাই। অন্যথায় বৃহত্তর আন্দোল গড়ে তোলা হবে যার প্রস্তুতি চলছে।


এ বিষয়ে ডিএসসিসির ৬৬ ও ৬৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মতিন সাউদ ও মো. ইব্রাহিম খলিল বলেন, তিতাস গ্যাস কর্তৃপক্ষের বিরুদ্ধে এলাকাবাসী অভিযোগ করে আমাদের বলেন গ্যাসের সমস্যা সমাধানে জরুরি ব্যবস্থা গ্রহণ করতে হবে। এক্ষেত্রে বাসা বাড়িতে গ্যাস সরবরাহ স্বাভাবিক করতে হবে নয়তো সরকারিভাবে সিলিন্ডার গ্যাসের দাম ১২-১৩ শ থেকে ৪-৫ শ টাকায় নামিয়ে আনলেই সমস্যার বড় একটা সমাধান হয়ে যাবে। অথচ দিন দিন সিলিন্ডার গ্যাসের দামও বেড়ে চলেছে।


তবে বিষয়টি সম্পূর্ণ নির্ভর করছে তিতাস গ্যাস কর্তৃপক্ষের ওপর। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আমাদের দাবি রইল এ বিষয়ে যাতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়।


আরও খবর



দিন দিন করনার শনাক্ত বাড়ছে

প্রকাশিত:Thursday ০৬ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৯৯জন দেখেছেন
Image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৪০ জন।   করোনায় এ পর্যন্ত দেশে ২৮ হাজার ৯৭ জনের মৃত্যু হয়েছে; শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৯ হাজার ৯৪৭ জনে।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বুধবার দেশে করোনায় ৩ জনের মৃত্যু হয়। এ সময়ে নতুন করে শনাক্ত হন ৮৯২ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৩ হাজার ৬২৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৩ হাজার ৪৩৫টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪ দশমিক ৮৬ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ।

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের ২ জন নারী, ৫ জন পুরুষ। তাদের মধ্যে চট্টগ্রামে ৪ এবং ঢাকা, রাজশাহী ও রংপুরে ১ জন করে মারা গেছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।


আরও খবর



ডেমরা থানার ওসি খন্দকার নাসির উদ্দিনের মাদক-সন্ত্রাস অপরাধ নির্মূলে কঠোর ভূমিকায় মুগ্ধ এলাকাবাসী

ডেমরা থানার ওসি খন্দকার নাসির উদ্দিনের মাদক-সন্ত্রাস অপরাধ নির্মূলে কঠোর ভূমিকায় মুগ্ধ এলাকাবাসী

প্রকাশিত:Wednesday ১৯ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১৪১জন দেখেছেন
Image

বজলুর রহমানঃ 

ডিএমপির ডেমরা থানায় গত ২০২০ সালের ২৭ ডিসেম্বর অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করেন খন্দকার নাসির উদ্দিন।গত ১ বছর ১ মাসের কর্মময় সময়ে তিনি আইনশৃঙ্খলা রক্ষায় প্রশংসনীয় ভুমিকা রেখে চলেছেন।মাত্র কয়েক মাসে তার নানাবিধ কর্মকাণ্ড মানুষের মন জয় করতে সক্ষম হয়েছে।মাদক,চাঁদাবাজি, সন্ত্রাসবাদ, ডাকাতিসহ অপরাধ মুলক কর্মকান্ড বন্ধ করে নিরাপদ একটি এলাকা উপহার দেবার লক্ষ্য নিয়ে নিরলস পরিশ্রম করে চলেছেন ইন্সপেক্টর খন্দকার নাসির উদ্দিন।ডেমরা থানার বিভিন্ন মহল্লা,ওয়ার্ড থেকে শুরু করে প্রতিটি স্থানেই পুলিশি তৎপরতা জোরদার করায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে দিনমজুর,শিক্ষক,শ্রমিক,রাজনৈতিক ব্যাক্তি থেকে শুরু করে সর্ব মহল সন্তষ্টি প্রকাশ করেছে।


স্থানীয বেশকিছু লোকজনের সাথে আলাপকালে তারা জানায়,ডেমরা থানায় ওসি হিসেবে খন্দকার নাসির উদ্দিন যোগদান করার পর থেকে এক কথায় বলতে পারি এখন আমরা রাতের আধারে নির্ভয়ে ঘরের দরজা খুলেও ঘুমাতে পারি,চুরি ডাকাতি,সন্ত্রাসী কর্মকান্ড,বন্ধ হয়েছে বলা চলে"।তারা আশাবাদ ব্যাক্ত করে বলেন"তার মত চৌকষ পুলিশ অফিসার দীর্ঘ বছর ডেমরা থানায় কর্মরত থেকে আমাদের সেবা করুক এটাই সকলের প্রত্যাশা।ডেমরা থানায় কর্মরত অফিসার ইনচার্জ খন্দকার নাসির উদ্দিনের সাথে কথা বললে তিনি সংবাদ কর্মীদের বলেন"আমি গত ২৭/১২/২০২০ সালে ডেমরা থানায় অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করেছি,বিগত ২০২১ সালের পহেলা জানুয়ারী থেকে ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সর্বমোট ৬২৫ টি মামলা রুজ্জু হয়,তার মধ্যে ৩১০ টি মাদকের মামলায়৬৭৩২ পিছ ইয়াবা ট্যাবলেট,৩৮কেজি ৬০৩ গ্রাম গাঁজা,১১৩০ গ্রাম হেরোইন,৬১ বোতল ফেন্সিডিল,৬৪ ক্যান বিয়ার,৪ লিটার চোলাই মদ,১টি পিস্তল ০২ রাউন্ড গুলি এবং পরিত্যাক্ত অবস্থায় ৯৭৮ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।তাছারাও নারী ও শিশু অপহরন মামলায় ১৫ জন ভিকটিম উদ্ধার করতে সক্ষম হই"।


ওসি খন্দকার নাসির উদ্দিন আরো বলেন"আমি যতদিন এ থানায় থাকব চেষ্টা করব আমার দ্বারা কোন জনসাধারন যেন কষ্ট না পায়,আমার অধীনস্ত পুলিশ সদস্যদের নিয়েই আমি জনসাধারনকে নিয়মিত আইনী সেবা যথাযতভাবে দিয়ে যাব,জনসাধারনের কাছে আমার ব্যাবহৃত মোবাইল ফোনের নম্বর দেয়া আছে এবং আমার ব্যাবহৃত মোবাইলটি ২৪ ঘন্টা খোলা থাকে,যখনি কোন নাগরিক সমস্যায় পড়ে আমার কাছে ফোন করে আমি চেষ্টা করি দ্রুত সমস্যা সমাধানের,আমার কাছে রাতদিন ২৪ ঘন্টাই সমান"।



আরও খবর



বাকেরগঞ্জে বড়পাশা গ্রামের মনির মল্লিককে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে মানব বন্ধন

বাকেরগঞ্জে বড়পাশা গ্রামের মনির মল্লিককে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে মানব বন্ধন

প্রকাশিত:Friday ২১ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৯২জন দেখেছেন
Image

এ.আর হানিফঃ

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলাধীন ১৩নং পাদ্রীশিবপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড বড়পাশা, রঘুনাথপুর গ্রামের মৃত মোঃ চাঁন মল্লিকের পুত্র মোঃ মনির মল্লিক এর হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় এনে বিচার এবং সর্বোচ্চ শাস্তির দাবীতে মানব বন্ধন করেছে এলাকাবাসী।

এলাকা বাসীর ব্যানারে উল্লেখ করা হয় হায়দার মল্রিক,ওমর ফারুক মল্লিক,মোর্তজা মল্লিক,হাশেম মল্লিক,সোহরাব মৃধা,কামাল মল্রিক,শমসের মল্লিক এর সহোদররা বড়পাশা, রঘুনাথপুর গ্রামের মৃত মোঃ চাঁন মল্লিকের পুত্র মোঃ মনির মল্লিক কে কুপিয়ে জখম করে হত্যা করেছে।তাদের সকলকে বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবীতে এলাকাবাসীর মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে।



আরও খবর



মরে গেলেও মাঠ ছাড়বো না : তৈমুর

প্রকাশিত:Saturday ১৫ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ৬৩জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: মরে গেলেও মাঠ ছাড়বো না, শেষ পর্যন্ত নেতাকর্মীরা মাঠে থাকবে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার। তিনি বলেন, আমরা ঐক্যবদ্ধ আছি। মাঠে থাকবো, পালিয়ে যাইনি।

আজ শনিবার বেলা ১২টায় নগরীর নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে তৈমুর আলম খন্দকার এসব কথা বলেন। এ সময় নির্বাচনের আগে তার নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

ভোটে কোনো কেন্দ্র ঝুঁকিপূর্ণ মনে না করলেও সুষ্ঠু নির্বাচনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তৈমুর আলম। একই সঙ্গে জনগণ ভোট দিতে পারলে এক লাখ ভোটের ব্যবধানে জিতবেন এমন আশাবাদ তৈমুরের।


আরও খবর



নাসিরনগরে এক বছরের সাজাপ্রাপ্ত প্রতারক লিটন র‌্যাবের হাতে গ্রেপ্তার

প্রকাশিত:Thursday ২০ January ২০22 | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১২৯জন দেখেছেন
Image

      

মোঃ আব্দুল হান্নান,নাসিরনগর(ব্রাক্ষণবাড়িয়া),

জেলার নাসিরনগর উপজেলার সদর ইউনিয়নের সাবেক আওয়ামী লীগের সভাপতি আব্দুল গাফ্ফারের ছেলে,দৈনিক যুগান্তরের নাসিরনগর উপজেলা প্রতিনিধি মনির হোসেনের বড় ভাই এক বছরের সাজাপ্রাপ্ত প্রতারক লিটনকে তার নিজ বাড়িতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে  র‌্যাব জানা।


জানা গেছে  ব্রাহ্মণবাড়িয়া সদরের পৈরতলা নিবাসী মৃত ইদন মিযার ছেলে সুমন মিয়ার কাছ থেকে পার্টনারশীপে ব্যবসা করার কথা বলে বø্যাক চেকে স্বাক্ষর করে ২১ লক্ষ টাকা নেয় প্রতারক লিটন। পরে সুমনকে ব্যবসায়িক পার্টনার না দিয়ে সমূদয় অর্থ আত্মসাৎ করেন লিটন। নিরুপায় হয়ে ২০১৯ সালের ২১ নভেম্বর সুমন বাদী হয়ে প্রতারক লিটনকে আসামী করে ব্রাহ্মণবাড়িয়ার চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে নিগোসিয়েশন ইন্সট্রুমেন্ট  এ্যাক্ট ১৩৮ ধারায় মামলা রুজু করে।


আদালত মামলাটি আমলে নিয়ে দীর্ঘ শুনানির পর ২০২০ সালের ৩ ডিসেম্বর বিজ্ঞ আদালত প্রতারক লিটনের বিরুদ্ধে ২১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করে গ্রেপ্তারী পরোয়ানা জারি করে। এরপর থেকে প্রতারক লিটন গা ঢাকা দিয়ে থাকে। গত মঙ্গলবার র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের পরিচালকের নেতৃত্বে ২৫ সদস্যের একটি টিম রাত ১২ ঘটিকার সময় প্রতারক লিটনের বাড়ীতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পরে বুধবার প্রতারক লিটন আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে র‌্যাব।

 

জানা গেছে, প্রতারক লিটন সুমন ছাড়াও গুনিয়াউক ইউনিয়নের চিতনা গ্রামের রবিউল, বুড়িশ্বর ইউনিয়নের সেলিম চৌধুরী, গোকর্ণ ইউনিয়নের সন্তোষ সরকার,বুড়িশ্বর ইউনিয়নের বুড়িশ্বর গ্রামের ও সদর ইউনিয়নের দাঁতমন্ডল গ্রামের আরো বেশ কয়েকজনকে পুলিশে ও প্রাইমারী স্কুলে চাকুরী দেওয়ূার নাম করে অনেক টাকা আত্মসাৎ করেছে। এমনটি প্রতারক লিটনের আপন চাচা নাছির মিয়ারও অনেক টাকা আত্মসাৎ করেছে বলে নাছির মিয়া জানান।


প্রতারক লিটনের সমস্ত অপকর্মের মূলে তার ছোট ভাই যুগান্তরের সাংবাদিক পরিচয়দানকারী মোঃ মনির হোসেন প্রত্যক্ষ পরোক্ষভাবে লিটনকে সহযোগিতা করে যাচ্ছে বলে জানা গেছে। মামলার বাদী সুমন মিয়া জানান, লিটনের সমস্ত অপকর্মের মূল চালিকা শক্তি তাহার ছোট ভাই  যুগান্তরের সাংবাদিক মনির হোসেন।


বাদী সুমন আরো জানায় সাংবাদিক মনির যুগান্তর পত্রিকার কার্ড ব্যবহার করে লিটনকে দিয়ে প্রতারনা করিয়ে অর্থ আত্মসাৎ করে বিনিময়ে মনির প্রতারক লিটনের  কাছ থেকে অর্থের ভাগ নেয়। বাদী সুমন বিষয়টি  সুবিবেচনা পূর্বক মনিরের বিরুদ্ধে প্রয়োজনীয় সুব্যবস্থা গ্রহণ করতে যুগান্তর কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে। 

 -খবর প্রতিদিন/ সি.বা



আরও খবর