Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
১৭৪ রানে অপরাজিত

ডাবল সেঞ্চুরি মিস হলো মুশফিকের

প্রকাশিত:Tuesday ২৪ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৫৭জন দেখেছেন
Image

স্পোর্টস রিপোর্টারঃ

মুশফিকুর রহিম একাই লড়াই করছিলেন। ধীরে ধীরে এগিয়ে যাচ্ছিলেন ডাবল সেঞ্চুরির দিকে। কিন্তু এগার নম্বর ব্যাটার এবাদত হোসেনকে স্ট্রাইক দেবেন না বলে ডাবলস নিতে গিয়েই বাধলো বিপত্তি।


ননস্ট্রাইকে রানআউট হয়ে গেলেন এবাদত। মুশফিকের ডাবলের স্বপ্ন পূরণ হলো না, ১৭৪ রানে অপরাজিতই থেকে গেলেন। ঢাকা টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ অলআউট হয়েছে ৩৬৫ রানে।


আরও খবর



বেপরোয়া গতিতে চলছিল পদ্মা সেতুতে উল্টে যাওয়া ট্রাক

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২৮জন দেখেছেন
Image

মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উত্তর ভায়াডাক্টে (নদীর বাইরের অংশ) পেঁয়াজবাহী ট্রাক উল্টে আহত তিনজনের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। সেইসঙ্গে অতিরিক্ত গতির কারণেই এ দুর্ঘটনা বলে জানিয়েছে পুলিশ।

পদ্মা সেতুতে যান চলাচলের দ্বিতীয় দিনে সোমবার (২৭ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

আহত তিনজনকে সেনাবাহিনীর তত্ত্বাবধানে হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। তবে তারা কোন হাসপাতালে চিকিৎসাধীন তা জানা যায়নি।

ট্রাকে থাকা পেঁয়াজের মালিক মো. শাহেদ জাগো নিউজকে বলেন, ‘গোপালগঞ্জের মুকসুদপুর থেকে ১৩৪ বস্তা পেঁয়াজ নিয়ে ঢাকার শ্যামবাজারে যাচ্ছিলাম। জাজিরা প্রান্ত থেকে সেতুর মাওয়া প্রান্তে পৌঁছালে হঠাৎ গাড়িটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। একবার এপাশে যায়, আরেকবার ওপাশে যায়। এরমধ্যে অ্যাক্সিডেন্টটা করে। সেতুর রেলিংয়ে ধাক্কা খেয়ে উল্টে যায়।’

তিনি আরও বলেন, ‘গাড়িতে আমরা মোট চারজন ছিলাম। তাদের মধ্যে তিনজন আহত হই। আমার হাত কেটে গেছে। ড্রাইভার-হেলপারের নাম বলতে পারবো না। তবে আহত একজন আমার ভাতিজা। নাম কেরামত (২১)।’

একজন প্রত্যক্ষদর্শী জানান, গাড়িটি অনেক জোরে আঁকাবাঁকা চলে রেলিংয়ে ধাক্কা মারে। চালক, হেলপারসহ আরেকজন গুরুতর আহত হন। তাদের শরীর থেকে রক্ত পড়ছিল। সেনাবাহিনী এসে তাদের গাড়িতে করে নিয়ে যায়।’

এ বিষয়ে পদ্মা সেতু উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসাইন জাগো নিউজকে বলেন, ‘অতিরিক্ত গতির কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে থেকে দুর্ঘটনাকবলিত গাড়িটি রেকার দিয়ে সরিয়ে নেওয়া হয়। আহতরা হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বর্তমানে যানচলাচল স্বাভাবিক রয়েছে।’


আরও খবর



বাবুল আক্তারের সন্তানদের জিজ্ঞাসাবাদের বিষয়ে আদেশ বুধবার

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫১জন দেখেছেন
Image

পিবিআই কার্যালয়ে নয়, সমাজসেবা কর্মকর্তার সামনে বাবুল আক্তারের সন্তানদের জিজ্ঞাসাবাদের আবেদনের ওপর শুনানি শেষ। এ বিষয়ে আদেশ দেওয়ার জন্যে বুধবার (৮ জুন) দিন ঠিক করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৭ জুন) হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি সাহেদ নুর উদদীনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট মুহাম্মদ শিশির মনির। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারোয়ার হোসেন বাপ্পী।


আরও খবর



মাইক্রোবাসে করে গাঁজা বিক্রি করতেন তারা

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে ৬৫ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত দুটি মাইক্রোবাস জব্দ করা হয়।

র‌্যাব জানায়, গ্রেফতার মাদক কারবারিরা মাইক্রোবাসযোগে যাত্রাবাড়ীসহ দেশের বিভিন্ন এলাকায় গাঁজাসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করতেন।

শুক্রবার (৩ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় র‍্যাব-১০।

র‍্যাব জানায়, শুক্রবার দুপুর ১২টায় রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন ধলপুর এলাকায় অভিযান চালায় র‌্যাব-১০।

jagonews24

অভিযানে ২০ কেজি গাঁজাসহ মো. রুবেল নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত গাঁজার মূল্য প্রায় ছয় লাখ টাকা। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি মাইক্রোবাস জব্দ করা হয়।

এর আগে বৃহস্পতিবার (২ জুন) রাত ১১টায় রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন রায়েরবাগ এলাকায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে ৪৫ কেজি গাঁজাসহ মো. রানা নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত গাঁজার মূল্য ১৩ লাখ ৫০ হাজার টাকা। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি মাইক্রোবাস জব্দ করা হয়।

র‍্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা জানান, তারা বেশ কিছুদিন ধরে মাইক্রোবাসযোগে যাত্রাবাড়ীসহ দেশের বিভিন্ন এলাকায় গাঁজাসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছিলেন। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।


আরও খবর



কমিউনিটি ব্যাংকে অফিসার পদে চাকরি

প্রকাশিত:Thursday ০৯ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৬১জন দেখেছেন
Image

কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডে ‘অফিসার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৮ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড
বিভাগের নাম: ট্রেজারি অপারেশন

পদের নাম: অফিসার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর
অভিজ্ঞতা: ০৫ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৮ জুন ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



অপরিচ্ছন্ন পরিবেশ, হোয়াইট হল রেস্টুরেন্টকে দুই লাখ টাকা জরিমানা

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫৩জন দেখেছেন
Image

নামীদামি রেস্টুরেন্ট কিন্তু ভেতরের পরিবেশ অপরিচ্ছন্ন। নেই কর্মচারীদের স্বাস্থ্য সনদ। আবার যেসব বিদেশি পণ্য ব্যবহার করে খাবার তৈরি হচ্ছে সেগুলোর আমদানিকারকের প্রমাণক পাওয়া যায়নি।

এসব কারণে ধানমন্ডির ২৭ নম্বর এলাকার হোয়াইট হল বুফে অ্যান্ড রেস্টুরেন্টকে দুই লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

বুধবার কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহবুব হাসানের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা করা হয়।

এসময় অভিযানকালে বেশকিছু পণ্যে আমদানিকারকের প্রমাণক পাওয়া যায়নি। ফায়ার লাইসেন্স পাওয়া যায়নি, প্রেমিসেস লাইসেন্স, কর্মচারীদের স্বাস্থ্য সনদ পাওয়া যায়নি ও পরিবেশ অপরিচ্ছন্ন পাওয়া যায়।

এসব অপরাধে ওই রেস্টুরেন্টকে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী ২ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে এক মাসের জেল প্রদান করা হয়। জেনারেল ম্যানেজার তার অপরাধ স্বীকার করে অর্থদণ্ড তাৎক্ষণিক পরিশোধ করেন।

অভিযানকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক আনসারী, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিদর্শক সানোয়ার হোসেন, অন্যান্য সাপোর্ট স্টাফ এবং আনসার সদস্যের একটি দল উপস্থিত ছিলেন।


আরও খবর